নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আঁচলের ঘ্রাণে বিমোহিত হতে মনে প্রেম থাকা লাগে। চুলের গন্ধ নিতে দুহাত বাড়িয়ে দেয়া লাগে। হাহাকার থাকা লাগে। দুনিয়া ছারখার হওয়া লাগে। সবাই আত্মা স্পর্শ করতে পারে না।আমার সমস্ত হাহাকার ছারখারে তুমি মিশে আছো।

সানবীর খাঁন অরন্য রাইডার

এক জন নিভৃতচারী

সানবীর খাঁন অরন্য রাইডার › বিস্তারিত পোস্টঃ

প্রেমপত্র-১

১৪ ই মার্চ, ২০১৬ রাত ৯:০৭


প্রিয় তুমি ,
পড়ন্ত বিকেলে আমার অপেক্ষায় পরনের নীল শাড়িটির ভাজে ভাজে শিউলি বকুল লুকিয়ে রেখো । আসব যখন তখন তুমি ঝট করে দাড়াতেই শাড়ি থেকে ঝরে ঝরে পড়ে যেন শত শত ফুল । তোমার পানে আমার অবাক দৃষ্টি ঢেলে মুখ টিপে হাসব তখন একটু,এটুকু করবে কি?শুধু তোমাকে এভাবে দেখার জন্যে আমি জগতের সকল ফুলেদের সমাহার ঘটাবো তোমারই আঁচলে ।তুমি শুধু তাকিয়ে একটু হেসো , কেমন ?
চোখের ভাষা আছে । এ বাক্য যুগে যুগে কেবল বইয়ের পাতাতেই পড়ে এসেছে যে , সেই আমি তোমার দৃষ্টিতে সামান্যটুকু মুগ্ধতার দেখা পেতে পৃথিবীর শতসহস্র স্নিগ্ধ বাক্যমালা গেঁথে গেঁথে রচিত এক গান গাইবো শুধুই তোমার তরে । মুগ্ধতারা ছুঁইবে কি তখন তোমার ওই যুগল নয়নে ?
জেনে রেখো , আমার শত জন্মের সাধ পুরোবে তবে!
তোমার কন্ঠ শুনতে আমি শতবার হবো একরোখা। তোমায় হাসিমুখে কপট দরজাল ভূমিকায় অবতীর্ন করার লোভে আমি হাজার বার করে যাবো পাগলামী । সেই তোমাকেই পেতে আমার চাওয়া শুধুই একজন তোমায় , কেন ? কারন বুঝোই তো , এ বহুল মিথ্যের ছড়াছড়ির যুগে তোমার থেকে আমি সত্য ভালোবাসা চাই যে! সত্য ভালোবাসা চিরস্থায়ী । পৃথিবীর সেরা একশ একটা রঙিন জিনিসও মনের টানের কাছে হার মেনে দুরে যেতে বাধ্য হয় । কারন তাতে যে কোনো মোহের ছোঁয়া থাকে না , থাকে শুধুই বিশ্বাসের ছোঁয়া । নিঃশ্বাসে নিঃশ্বাসে দুটি মন মিশে যাওয়ার নেশা । চেয়ে দেখো , বুড়িয়ে যাওয়া যুগলদের চামড়ার ভাজে ভাজেও একে অপরের জন্যে থাকে কেমন স্বস্তিময় ভালোবাসার ছোঁয়া ।
মন হলো ভালোবাসার রাজ্যে তোমাকে নিয়ে অবগাহন করি। ভালোবাসতে পারলে তাতে বাঁধা বলে থাকে না কিছু । বাস্তবতাও ছুটে চলে তখন তারই পিছে , বুঝলে ? দেশপ্রেমে লোকে প্রাণ দেয় , স্রষ্টাপ্রেমে কারো বা জীবন পার । তার সবই সত্য ভালোবাসা । তেমনি মানুষে মানুষে সত্য ভালোবাসাতেও স্বার্থ চিন্তা থাকে না । অহংকার , লোভ , হিংসা সে তো আরো কত দুরে । এই দেখো , আমি কেমন সত্য ভালোবাসার সংঞ্জাটাও জেনে ফেলেছি !
সে যাই হোক , তা অতকিছুর বিনিময়ে কেবল একটুখানি সত্য ভালোবাসাই চাইবো তোমার নিকট । দিও , কেমন ? জানো তো নিশ্চয়ই?! এর শক্তি কতটা গভীর হতে পারে !
তারপর দুজন মিলে না হয় একটা স্বপ্নচারা যুগিয়ে ফেলবো , ঠিক আছে না ? সে গল্প হবে আরেকটা দিন । আজকের মত থামছি তবে এই আবোলতাবোল কথক । কিন্তু সেইদিন কিন্তু আর থামছিই না যেদিন পাচ্ছি দেখা তোমার । মনে থাকে যেন । হুম!আমি এটাই পারি এভাবেই পারি তোমায় ভালবাসতে,তাছাড়া যে আর কিছু আমার মাথায়ই আসেনা
..ইতি
তোমার এক বদ্ধপাগল
(শুধু তোমার জন্যই)

মন্তব্য ৫ টি রেটিং +১/-০

মন্তব্য (৫) মন্তব্য লিখুন

১| ১৪ ই মার্চ, ২০১৬ রাত ৯:২৯

আমিই মিসির আলী বলেছেন:
চোখের ভাষা আছে । এ বাক্য যুগে যুগে কেবল বইয়ের পাতাতেই পড়ে এসেছে যে , সেই আমি তোমার দৃষ্টিতে সামান্যটুকু মুগ্ধতার দেখা পেতে পৃথিবীর শতসহস্র স্নিগ্ধ বাক্যমালা গেঁথে গেঁথে রচিত এক গান গাইবো শুধুই তোমার তরে । মুগ্ধতারা ছুঁইবে কি তখন তোমার ওই যুগল নয়নে ?


ভালো লাগলো।

১৪ ই মার্চ, ২০১৬ রাত ১১:৪৫

সানবীর খাঁন অরন্য রাইডার বলেছেন: আপনাকে ধন্যবাদ

২| ১৪ ই মার্চ, ২০১৬ রাত ১০:৩৯

ডাঃ প্রকাশ চন্দ্র রায় বলেছেন: বেশ ভাল লাগল তবে আর একটু সংক্ষিপ্ত হলে আরো ভাল হত বোধহয়।

১৪ ই মার্চ, ২০১৬ রাত ১১:৪৬

সানবীর খাঁন অরন্য রাইডার বলেছেন: মনের ভাষা কি সংক্ষেপে প্রকাশ করা যায়

৩| ২৪ শে এপ্রিল, ২০১৬ রাত ১:৪৪

ফরিদ আহমাদ বলেছেন: সিরিজটা মনে হয় অনেক মজাদার হবে।
তাই ৩৬ তম পর্ব থেকে অনেক পিছনে ফিরে এলাম।
দেখি কি রেখেছেন সম্মুখে

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.