নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আঁচলের ঘ্রাণে বিমোহিত হতে মনে প্রেম থাকা লাগে। চুলের গন্ধ নিতে দুহাত বাড়িয়ে দেয়া লাগে। হাহাকার থাকা লাগে। দুনিয়া ছারখার হওয়া লাগে। সবাই আত্মা স্পর্শ করতে পারে না।আমার সমস্ত হাহাকার ছারখারে তুমি মিশে আছো।

সানবীর খাঁন অরন্য রাইডার

এক জন নিভৃতচারী

সানবীর খাঁন অরন্য রাইডার › বিস্তারিত পোস্টঃ

একজন আতিউর রহমান ও আমাদের দায়বদ্ধতা

১৬ ই মার্চ, ২০১৬ রাত ১২:২৩

"...এ কথা ঠিক যে দেশের স্বার্থে অর্থ চুরি যাওয়ার বিষয়টি আমি প্রধানমন্ত্রী ও অর্থমন্ত্রীকে একটু পরে জানিয়েছিলাম। তবে দেশের স্বার্থেই সেটা আমি করেছি। কারণ সঙ্গে সঙ্গে জানাজানি হয়ে গেলে আরও সাইবার অ্যাটাক হওয়ার আশঙ্কা ছিল..."
"...“আমি প্রধানমন্ত্রীর অপেক্ষায় আছি। আমি সাত বছর দায়িত্ব পালন করেছি। বাংলাদেশ ব্যাংককে সন্তানের মতো মনে করেছি। রিজার্ভের ২৮ বিলিয়ন ডলার থেকে অর্থ চুরি হোক- এটা আমি কখনও চাইনি..."
-- পদত্যাগের অপেক্ষায় থাকা বাংলাদেশ ব্যাংকের গভর্নর আতিউর রহমান।
"...একজন মানুষ এবং একজন "মাল" এর মধ্যে পার্থক্য কী জানেন? একজন মানুষ ব্যর্থতার দায় স্বীকার করে পদত্যাগ করার মতো সৎসাহস রাখেন, আর একজন "মাল" ব্যর্থতা কাকে বলে, সেটা বুঝতেই পারেন না..."
শেয়ারবাজার, হলমার্ক, সোনালী ব্যাংক, বেসিক ব্যাংক- শব্দগুলো আমরা ভুলেই গিয়েছিলাম। ওই ঘটনাগুলো একেকটি অনেক বড় জালিয়াতির। অথচ কেউই পদত্যাগ করেননি। ফলে শব্দগুলো ভুলে যাওয়াটাই স্বাভাবিক।
আজ মনে করিয়ে দিলেন ড. আতিউর রহমান। বাংলাদেশ ব্যাংকের গভর্নর আজ পদত্যাগ করেছেন। রাখাল বালক থাকতেন, সে-ই ভালো ছিলেন। কেন যে শুধু শুধু চাতুর্যের দেশের গভর্নর হতে গেলেন!
গতকাল থেকে অর্থমন্ত্রীর মেজাজ ভালো নেই। গণমাধ্যমকে এড়িয়ে চলাটা তাঁকে প্রশ্নবিদ্ধ করবে। দুদিন ধরে টাকা উদ্ধার নিয়ে তার বরাতে যত খবর বেরোয়নি, তার চেয়ে ঢের বেশি বক্তব্য এসেছে গভর্নর এবং বাংলাদেশ ব্যাংক কেন্দ্রিক।
কিছুক্ষণ আগে মন্ত্রী নিশ্চিত করেছেন যে, বাংলাদেশ ব্যাংকের নতুন গভর্নর হিসেবে সাবেক অর্থসচিব ফজলে কবিরকে নিয়োগ দেওয়া হয়েছে।
আতিউর রহমানের পদত্যাগ থেকে শুরু করে নতুন গভর্নর নিয়োগ প্রক্রিয়াটি যত দ্রুত হয়েছে, লুট হওয়া টাকাটা যেন ততটাই দ্রুত উদ্ধার হয়। দেখার বিষয়, বাকি কাজটাতে অর্থমন্ত্রীর দ্রুততা এবং আন্তরিকতা কতখানি থাকে।

অন্যায় সবাই করে দায়বদ্ধতা নিয়ে পদত্যাগ করে কতজন?

মন্তব্য ১ টি রেটিং +১/-০

মন্তব্য (১) মন্তব্য লিখুন

১| ১৬ ই মার্চ, ২০১৬ সকাল ১০:২৫

বিজন রয় বলেছেন: আর দায়বদ্ধতা!!

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.