নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আঁচলের ঘ্রাণে বিমোহিত হতে মনে প্রেম থাকা লাগে। চুলের গন্ধ নিতে দুহাত বাড়িয়ে দেয়া লাগে। হাহাকার থাকা লাগে। দুনিয়া ছারখার হওয়া লাগে। সবাই আত্মা স্পর্শ করতে পারে না।আমার সমস্ত হাহাকার ছারখারে তুমি মিশে আছো।

সানবীর খাঁন অরন্য রাইডার

এক জন নিভৃতচারী

সানবীর খাঁন অরন্য রাইডার › বিস্তারিত পোস্টঃ

প্রেমপত্র-৩

১৬ ই মার্চ, ২০১৬ বিকাল ৫:০৯

অভিমানী,
জানো তো ইদানিং একটা জিনিস খুজে পাচ্ছি না,অনেক খুজেছি,তন্ন তন্ন করে,এতটা খুজেছি যে নিজেকেই ভুলে গেছি,ঠিক মনে নেই কবে তোমায় প্রথম দেখেছিলাম?কিন্তু যখন দেখেছিলাম তখনই স্বপ্ন দেখার শুরু,খুব যে একটা দেখি তা নয়,কিন্তু যখনই দেখি তোমাকে পাবার জন্য যুদ্ধ করার স্বাদ জাগে,তোমাকে ভেবে অসংখ্য বার মনের মাঝে রক্ত ঝরে,খুব বেশী তোমাকে কিছু বলতে পারি না,অনেক কথা বলতে গিয়েও বলি না,তবু এতটুকু বলি আমার মনের কানায় কানায় তোরই বিচরন,আমার সকল আহবান এর পরও তুমি নিশ্চুপ থাকো যদি নিজেকেই খুব তুচ্ছ মনে হবে।শুধু এতটুকু বলি তোমার ওই চোখের জলে ডুবে মরতে চাই,তুমি যতই নিশ্চুপ থাকো তোমাকে এভাবেই ভালোবাসতে চাই,আর নিশ্চুপ থেকো না প্লিস,শুধু এতটুকু বলো রাত্রিতে রিক্সা ভ্রমন আর বৃষ্টিতে ভেজার জন্যে হলেও তোমাকে চাই।আমায় আর দূরে রেখো না।তোমার সাথে চুলোচুলি করে আর তোমার খামচি খেয়ে তোমার আভিমান সহ্য করে এ জীবনটা কাটাতে চাই,আর যদি কখনও রাগ অভিমান করে থাক তবে করবে কোন সমস্যা নাই।আমি চাই তা একটু করো এবং বেশি করেই করো।
তোমার সব অভিমান জমিয়ে রেখো। আসছে বর্ষায় নীল শাড়ি নীল চুড়ি আর লাল ছাতা নিয়ে আসবো,সব জমানো অভিমান তোমার খোঁপায় গাঁথা কৃষ্ণচূড়ার লালে মিশিয়ে দিতে ঝুম বৃষ্টিতে অবাক হয়ে আমি তোমার চোখে অভিমানের বৃষ্টি দেখবো।কাজল হয়ে গলে পড়বে তোমার সকল অভিমান। আর আমি আমার সবটুকু ভালবাসা দিয়ে.তোমার সব অভিমান তখন বরফের মত গলিয়ে দিব। এখন ঘুমাও?হয়তো হঠাৎ একদিন অবাক হয়ে তুমি দেখবে এই আমিই তোমার সামনে দুই হাঁটু গেঁড়ে চিৎকার করে এই পৃথিবীকে জানিয়ে দিব আমি তোমাকে ভালবাসি ।
কবির ভাষায় আমিও বলে দিতে চাই,তোমার স্পর্শে রঙিন হবো বলেই
এতটা দীর্ঘ পথ এসেছি। সময়ের বিপরীতে হেঁটেছি কতটা কাল।
তোমার নামে এক মহাকাল বর্ষনেই কেটে গেলো আমার। কতটা স্বিন্ন তুমি, কতটা স্নিগ্ধ তুমি,তোমাতেই মজেছি আজন্মকাল ;আলোর বিপরীতে যদি না থাকো,তবে আঁধার না হয় আমার নামেই তোলা থাক নিলাভ রাত্তিরে। অথচ আমার কোনকালেই জানা হয়নি কোন রাত্তিরের ইতিহাস !
তোমার জানা হয়নি তোমায় ঘোর লাগা ভালবেসে তোমাতেই মজে আছি অনন্তকাল।
ইতি,
অবাক কবি

মন্তব্য ৬ টি রেটিং +০/-০

মন্তব্য (৬) মন্তব্য লিখুন

১| ১৬ ই মার্চ, ২০১৬ সন্ধ্যা ৬:৫৩

নুর আমিন লেবু বলেছেন: ভাল লাগল

১৬ ই মার্চ, ২০১৬ রাত ৯:০৬

সানবীর খাঁন অরন্য রাইডার বলেছেন: ধন্যবাদ

২| ১৬ ই মার্চ, ২০১৬ রাত ৮:১৮

বিজন রয় বলেছেন: সুন্দর। +++

১৬ ই মার্চ, ২০১৬ রাত ৯:০৬

সানবীর খাঁন অরন্য রাইডার বলেছেন: ধন্যবাদ

৩| ২৪ শে এপ্রিল, ২০১৬ রাত ১:৫২

ফরিদ আহমাদ বলেছেন: এই লিখাটা তেমন ভাল্লাগেনি।

২৯ শে মে, ২০১৬ রাত ১০:২৫

সানবীর খাঁন অরন্য রাইডার বলেছেন: ধন্যবাদ আপনাকে

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.