নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আঁচলের ঘ্রাণে বিমোহিত হতে মনে প্রেম থাকা লাগে। চুলের গন্ধ নিতে দুহাত বাড়িয়ে দেয়া লাগে। হাহাকার থাকা লাগে। দুনিয়া ছারখার হওয়া লাগে। সবাই আত্মা স্পর্শ করতে পারে না।আমার সমস্ত হাহাকার ছারখারে তুমি মিশে আছো।

সানবীর খাঁন অরন্য রাইডার

এক জন নিভৃতচারী

সানবীর খাঁন অরন্য রাইডার › বিস্তারিত পোস্টঃ

প্রেমপত্র-১৭

০১ লা এপ্রিল, ২০১৬ রাত ৮:১৮

মায়াবতী,
শুধুমাত্র "ভালো লাগে" দেখেই আমি তোমাকে ভালোবাসি না,এমনকি মাথার মধ্যে সারাটাদিন তুমি বিরাজ করো তারজন্যেও না,তোমার কথা ভাবলেই মনে করলেই মনে অদ্ভুত শান্তি লাগে -তার জন্যেও না !!
তোমার কাছ থেকে সব সময় শুধু আনন্দ পাব,তোমার সাথে সারাক্ষণ খুশি থাকব, ভালো লাগার অনুভূতি অনুভব করব - এমনটা হয়তো সবসময় হবে না।হয়ত মাঝ মাঝে তোমার কাছ থেকে আমি কষ্টও পেতে পারি ভীষণ কষ্ট।কিন্তু কথা দিচ্ছি আমি সেদিনও শক্ত করে তোমার হাত ধরে পাশে থাকব,একসাথে চলব।
তোমার ঠোঁটের কোণে এক চিলতে হাসি দেখলেই যেমন নিমেষেই তোমার মন ভালো হয়ে যাবে,তেমনি তার চোখের কোণে এক ফোঁটা পানিতেই তোমার মন খারাপ হয়ে যাবে।তোমার প্রতিটা ব্যর্থতার পর হতাশাগুলা অবশ্যই আমাকে ছুঁয়ে দিবে, তোমার প্রতিটা কষ্ট আমার বুকে এসে বিঁধবে তোমার প্রতিটা অভিমানে আমাকে অপরাধী মনে হবে,আমি সদাই তা প্রশমন করতে ব্যাস্ত থাকব।
তোমার উপর মেজাজ গরম করা রাগ,তোমার অবহেলার শত দুঃখ,তোমার চুপ করে থাকার হতাশা আর আমাকে শত কষ্টের দেয়ার পরেও ভালোবাসা এমনই অটুট থাকবে,যেমনটা আমি মাঝে মাঝে আম্মুর সাথে করি রাগ হলে বলি দূর যাও আজ খাবনা কিন্তু মাঝরাতে গিয়ে বলি মা ভাত দাও ক্ষিদা লাগসে।
তুমি আমি সবসময় একই সাথে শুধুমাত্র সুখে থাকলেই যে ভালোবাসা হবে তা কেন?বরং তোমার কষ্ট আমাকে আর আমার কষ্ট তোমাকে ছুঁয়ে যাবে এর মাঝেও আমাদের ভালোবাসা অটুট থাকবে,আমি তোমাকে মাথা খারাপ করা লবনের মত ভালবাসব,আজীবন।শুধু ভালোলাগার অনুভূতিগুলোই না, তোমার প্রচন্ড খারাপ লাগা কষ্টগুলো আর হতাশাগুলোও আমাকে ছুঁয়ে যাবে,যে দিন তোমার মন খারাপ থাকবে পুরো পৃথিবীর সাথে আমি তৃতীয় বিশ্বযুদ্ধ শুরু করব,একটার পর একটা হরতাল দিব,যতক্ষন না ঐ মুখের গ্রহন পূর্নিমার আলোয় রুপান্তরিত না হয়।
আমি এতটুকু বলতে পারি কেবল মিষ্টি বসন্ত হয়েই ভালোবাসা আসবে না বরং মাঝে মাঝে সাইক্লোন হয়েও ভালোবাসা আসবে তা সবকিছু ভেঙ্গে নতুন করে সৃষ্টি করবে শ্যামল ভালবাসার,কখনো কখনো কাঠফাঁটা রোদ হয়ে ভেতরটা পুড়িয়ে দিবে কিংবা মেঘ হয়ে কিছুটা সময় জমে থাকবে ,তারপর হুট করে বৃষ্টি হয়ে ঝরে পড়বে পড়ুক কোন ক্ষতি নেই,ঐ মায়ময় নন্দিনীর কাছ থেকে সত্য ভালোবাসা পাওয়ার জন্যে জ্বলে পূড়ে মরতে আমার কোন সমস্যা নেই।
তার পরেও হয়ত কিছু কিছু রাত, ফিরে ফিরে আসবে। চোখ ভিজে যাবে, মন পুড়ে যাবে। ইনবক্সের কোনে পরে থাকা ভিশন রকম মুখস্ত হয়ে যাওয়া কথামালা, নতুন করে মুখস্ত করে কেটে যাবে স্যাঁতস্যাঁতে রাত গুলো। কাঁপা কাঁপা আংগুলে কিবোর্ডের বাটনে আরও একবার দীর্ঘশ্বাস লেপটে দেয়া। বুক চিনচিন করবে। বুকে চিনচিনে ব্যাথা থাকলে মন 'তুমি ছাড়া কিছু ভাল্লাগেনা রোগে' আক্রান্ত হবে। "তুমি ছাড়া কিছু ভাল্লাগেনা" রোগ বড় ভয়ংকর রোগ,ক্যানসারের থেকেও ভয়াবহ। এমন রোগে সকাল বিকেল মরে যেতে ইচ্ছে করে। এমন রোগে তোমার মায়াময় চাহুনীতে বা তোমার হৃদয়ে ডুবে মরতে ইচ্ছে করে।
আমার একটা ইচ্ছে আছে বুঝতে পরী,যদিও খুব বড় কিছু নয়,তুমি শুনবে একবার শুনেই দেখনা।তা হলো এক ঝুম বৃষ্টির রাতে ভালোবেসে তোমায় জড়িয়ে ধরতে চাই! না, না সেটা বৃষ্টির শীতল রাতে উষ্ণতা পাওয়ার জন্য নয়, নয় জৈবিক মত্ততার জন্য! সেটা শুধুই তোমার কানের কাছে মুখ রেখে ভালোবাসি বলার জন্য! যে "ভালোবাসি" শুনে প্রচন্ড শক্তিতে তুমি আমায় আকড়েঁ ধরো আর আমি অনুভব করি তোমার প্রতিটি হৃদস্পন্দন!বলবে এটা স্বপ্ন,হ্যা স্বপ্নইতো তুমিও তো আমার কাছে স্বপ্নেরই মত।
তুমি দেখো, আমি শুধু তোমার জন্যই মারা যাবো। অথচ সবাই দেখবে আমি দিব্যি হেটে চলে বেড়াচ্ছি, দিব্যি কথা বলছি, ঘুরে বেড়াচ্ছি। আলো বাতাসটুকু ঠিকই নিচ্ছি। তুমি তো জানো, বেঁচে থাকতে আলো আর বাতাস লাগেনি কারো কোনোদিন! বেঁচে থাকতে লাগে একটুখানি নিঃশ্বাস, নিঃশ্বাস নিতে লাগে বেঁচে থাকার দু-তিন মুঠো বেয়াড়া ইচ্ছে।দু তিন মুঠো বেয়াড়া ইচ্ছেতেই মিশে আছো তুমি, জানো তো?তুমি হলে আমার আর কিছুই চাই না,এ পৃথিবীও না।
তোমার বখাটে মেঘবালক

মন্তব্য ৬ টি রেটিং +১/-০

মন্তব্য (৬) মন্তব্য লিখুন

১| ০১ লা এপ্রিল, ২০১৬ রাত ৮:৩৩

বিজন রয় বলেছেন: মেঘবালক আজ বখাটে হলো ।

আপনার এই সিরিজ কত বড়?

০১ লা এপ্রিল, ২০১৬ রাত ৯:২৪

সানবীর খাঁন অরন্য রাইডার বলেছেন: ইচ্ছা আছে ১০০ তম পর্বে শেষ হবে,দেখা যাক

২| ০১ লা এপ্রিল, ২০১৬ রাত ১০:০৩

ডায়নামিক ইকবাল বলেছেন: অসাধারণ।

৩| ০১ লা এপ্রিল, ২০১৬ রাত ১১:১২

অপূর্ব আহমেদ জুয়েল বলেছেন: ভাল লাগলো লেখাটা । আপনার ফেসবুক আইডির লিংকটা দেওয়া যাবে কী ?

৪| ০১ লা এপ্রিল, ২০১৬ রাত ১১:১২

অপূর্ব আহমেদ জুয়েল বলেছেন: ভাল লাগলো লেখাটা । আপনার ফেসবুক আইডির লিংকটা দেওয়া যাবে কী ?

০২ রা এপ্রিল, ২০১৬ রাত ১২:৩৫

সানবীর খাঁন অরন্য রাইডার বলেছেন: নাম দিয়ে খুঁজুন পেয়ে যাবেন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.