নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আঁচলের ঘ্রাণে বিমোহিত হতে মনে প্রেম থাকা লাগে। চুলের গন্ধ নিতে দুহাত বাড়িয়ে দেয়া লাগে। হাহাকার থাকা লাগে। দুনিয়া ছারখার হওয়া লাগে। সবাই আত্মা স্পর্শ করতে পারে না।আমার সমস্ত হাহাকার ছারখারে তুমি মিশে আছো।

সানবীর খাঁন অরন্য রাইডার

এক জন নিভৃতচারী

সানবীর খাঁন অরন্য রাইডার › বিস্তারিত পোস্টঃ

প্রেমপত্র-১৯

০৩ রা এপ্রিল, ২০১৬ সন্ধ্যা ৭:৫০

ময়ূরাক্ষী
আমি জানি এই আধুনিক যুগে এখন আর কেউ চিঠি লিখে না।দরকার হলে টেক্সট করে দেয়।তবু এই আমি তোমাকে চিঠির পার চিঠি লিখে যাচ্ছি।কি যে ভাবছো?তবে আমি আতি প্রাচীন ভাবেই বলতে চাই।মনের আবেগ কি আর সামান্য ক্ষুদে বার্তা বলে বুঝাতে পারবে।আর তুমিও তো আমার কাছে সাধারন কেউ নও।তোমায় খুঁজে পেতে আমার কত জন্ম কেটে গেল,তা যদি তুমি জানতে?
আমি ও বুঝতে পেরেছি কিছুটা সময় নিয়ে।তোমাকে ফেসবুকে প্রথম দেখার পর।অবাক হয়ে দেখেছি, কিভাবে তুমি ধীরে ধীরে আমার ভেতরটা দখল করে নিচ্ছো। খুব সন্তর্পনে আমার ভেতরে আমি নিজেই তোমার মাঝে হারিয়ে যাচ্ছি। তুমি কি কখনো তা বুঝতে পারতে?আমি শুধু হাবুডুবু খাই ঐ চোখেরই মায়ায়,কেমন করে কেউ এত মায়াবতী হতে পারে?
গত কিছু দিন তোমায় দেখার পর আমি স্বপ্নময় সময় কাটাচ্ছি।এখন পানি খেতে গিয়ে কোক খেয়ে ফেলি।আর গ্লাসে পানি ঢালতে গিয়ে দেখি পানি ঠিকই ঢেলেছি তবে গ্লাস নাই।পুরো মাথার মধ্যে বসে তুমিই খেলা করছো।আমি তোমাকে নিজের করে পেতে চাই। আমি আরো ১০০ বছর তোমার সাথে কাঁটাতে চাই। ১২০০ মাস কিংবা ৩৬৫০০ দিন। প্রখর রোদে ছায়া হয়ে তোমার পাশে হাটতে চাই। তোমার প্রতিটি হাসির কারন হতে চাই। তোমার সব কষ্টের কান্না হতে চাই। অভিমানে ফুলে ওঠা তোমার গালের রক্তিম আভা হতে চাই। কিংবা, তোমার চুল এলোমেলো করে দেয়া আলতো বাতাস হতে চাই। তুমি কি একবার, শুধু একবার আমায় সে সুযোগ দেবে?
তুমি কি আমার হাসি হবে? সুখের সময় ভাসিয়ে দেয়া সাগরের এক মুক্তো হবে? তুমি কি আমার কষ্ট হবে? অঝোর ধারায় গড়িয়ে পড়া নোনতা স্বাদের অশ্রু হবে? তুমি কি আমার জীবন হবে? হাজার বছর আগলে রাখা জীবন-মরণ সংগী হবে?
আমি জানি এই যুগের প্রেম হচ্ছে সারপ্রাইজ দেওয়া,গিফট দেওয়া-নেওয়া,ভাল রেস্টুরেন্টে খাওয়া,ট্যাগ চেক ইন দেওয়া,সাথে গার্লফ্রেন্ডের পিকে লাভ স্টিকার ইমোটিকন দিয়ে কমেন্ট করা।এজন্য ওই সম্পর্কগুলো বেশিদিন স্থায়ীইও হয় না।এসব পাতলা কাচের প্রেম টিকে থাকে পরবর্তী ক্রাশের আগ পর্যন্ত।তারপর ধুপ করে পরে ঠাস করে ফেটে যায়।
কিন্তু আমি ওটা ভাবিই না।খুব প্রাচীন ভাবে বলতে ইচ্ছে করে,তুমি আমার সম্পত্তি নও সম্পদ।রাস্তা ঘাটে চলতি পথে বিলবোর্ডে হাজারও ফটোশপ সুন্দরীদের মধ্যে তোমাকে অন্যরকম লাগে,থাকুক এমন আরো হাজার ফটোশপ কুইন।আমার অগোছালো জীবনে পাশে থাকবে আমাকে গোছাতে।ভিষন ভাঙ্গাচূড়া ঢোলাইখালের এই আমাকে একজন তুমিই সাইজ করার জন্যে যথেষ্ট।তোমার সব পাগলামির সাথে পাগল হবো রাস্তায় রস্তায় অলি গলিতে নতুন পৃথিবী খুঁজে নেব তোমার মাঝে কিন্তু তাও হাত ছাড়ব না,সাইন বোর্ড লাগিয়ে ব্যাংক যেমন জমির মালিকানা জানিয়ে দেয় তেমনি করে পুরো শহর তুমি শুধু আমার সম্পদ এই লেখা লাগিয়ে তোমার সাথে ঘুরবো।তোমার জন্য এক হাতে লড়াই করে পুরো পৃথিবী বদলে দিব কিন্তু তোমাকে বদলাতে হবে না তুমি থাকবে এমনই যেমন টা এখন অসম্ভব মায়াবতী।তোমার আকাশের গ্রহ নক্ষত্র চন্দ্র সূর্য সব আমি হব।তুমি ছাড়া এই জীবনে আর কাউকে চোখে পরবে না।আমাকে কখনো অনুভব করার প্রয়োজন হবে না তোমার কারন অনুপস্থিতে মানুষ অনুভব করে,আমি আঠার মত তমার পাশে লেগে থাকব ঠিক মেলায় মাের আঁচল ধরে চলা বাচ্চাটির মত।তোমার সকল দুর্বলতা কে তোমার যা কিছু খারাপ যাকিছু সাধারন যা কিছু ব্যার্থতা তার সব কিছু ভালবাসি এবং বাসবো তুমি শুধু আমায় বিশ্বাস করো!আমি এতটুকুই তোমায় বলব মনে প্রানে আমি যা বিশ্বাস করি আর তা হলো
আমি তোমার সম্মান কে সম্মানিত করি , এতটুকু বলতে পারি আমার কাছে তুমি সবচেয়ে বেশি নিরাপদ ও স্বস্তি বোধ করবে ঠিক যেমন তোমার আব্বুর কাছে করো,তোমার ঠোটের চেয়ে আমার কাছে কপালের টিপ বেশি আকর্ষণীয় হবে কথা দিচ্ছি।আমি তোমাকে সামাজিক মর্যাদা দেবার সাহস রাখব আজীবন সমাজের মুখের উপর বলেতে পারব "আমি সামাজিক ভাবে এই তোমাকে গ্রহণ করছি" । সীমাহীন প্রাচুর্য দিতে না পারি,আমি দেখতে আতটা ভাল না হতে পারি,সমস্ত জীবন তোমার নামে লিখে দিব।আনন্দের সমুদ্র না হোক,অন্তত অশ্রু নদী শুষে নেব ।আমি এতটুকুই বলতে পারি তোমাকে।
পরিশেষে এতটুকু বলব যখন লেখতে বসেছি ভেবেছিলাম শেষে এই কথাটা বলব "তুমি কি আমার বাবুর আম্মু হবা?"কিন্তু অদ্ভুত ভাবে মনে হলো শুধু এতটুকুই তোমার কর্ম। আমি চাই এর থেকে বেশি সমস্ত আস্তিত্ব জুড়ে সর্বাগ্রে শুধু তুমি তাই মন থেকে এই মুহূর্তে এটাই অনুভব করছি।
"আমি অদ্ভুত তুমি হীনতায় ভুগছি"
ইতি
তোমার বদ্ধপাগল

মন্তব্য ৩ টি রেটিং +১/-০

মন্তব্য (৩) মন্তব্য লিখুন

১| ০৩ রা এপ্রিল, ২০১৬ রাত ৮:০৪

আরণ্যক রাখাল বলেছেন: এই যে আপনার ময়ূরাক্ষী

২| ০৩ রা এপ্রিল, ২০১৬ রাত ৯:৪২

বিজন রয় বলেছেন: ১৮ নম্বর মিস করলাম।

৩| ০৪ ঠা এপ্রিল, ২০১৬ রাত ১২:২৮

কানিজ রিনা বলেছেন: আপনি দেখছি অভিজ্ঞ প্রেমিক, এটা কত
নম্বর বুলির চিঠি।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.