নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আঁচলের ঘ্রাণে বিমোহিত হতে মনে প্রেম থাকা লাগে। চুলের গন্ধ নিতে দুহাত বাড়িয়ে দেয়া লাগে। হাহাকার থাকা লাগে। দুনিয়া ছারখার হওয়া লাগে। সবাই আত্মা স্পর্শ করতে পারে না।আমার সমস্ত হাহাকার ছারখারে তুমি মিশে আছো।

সানবীর খাঁন অরন্য রাইডার

এক জন নিভৃতচারী

সানবীর খাঁন অরন্য রাইডার › বিস্তারিত পোস্টঃ

প্রেমপত্র-২২

০৭ ই এপ্রিল, ২০১৬ রাত ১২:৫৯

প্রিয়তা,
শুনেছি ভালবাসলে নাকি মাথার মধ্যে পোকা কিলবিল করে।মনের বিলবোর্ডে একজনকেই ডিসপ্লেতে দেখা যায়?কি জানি বাবা এত কিছু ত ভাবা হয়নি,তবে আমার কাছে এমন মনে হয় আমার প্রতিটি কাজে তুমি মিশে আছো।বৃষ্টিতে ভেজা থেকে গরমে ঘামের বিন্দু প্রতিটায় তুমি যেন খুব পরিচিত।
বুঝলে আমার না গোলাপ ফুল খুব পছন্দ।যদি কখনও কাছে পাই ১০১ টা ডাটাওয়ালা গোলাপ ফুল দিব তোমায়,এর মধ্যে একটা গোলাপ গুজে দিবো তোমার চুলের বেনীতে।তোমার হাত ধরে হাঁটতে চাই আমি জন্ম থেকে জন্মান্তর, আমি চাই তুমি আমার হাত ধরে ঢাকার বিশ্রী জ্যামে রিক্সায় বসে এই শহরকে অভিশাপ দিবে আর আমি তোমার রাগে রক্তিম চেহারা উপভোগ করব।যদি তা না পারো থাক দরকার নেই এতটাও চাইনা,তুমি শুধু কেবল হাঁটার সময় টিএসসিতে আমার শার্টের আস্তিন খামচি দিয়ে ধরে রেখো।
মঝে মাঝে যে তোমায় নিয়ে শয়তানি করবনা তা কিন্তু একদমই হবে না।এই যেমন ইচ্ছে করেই ভাঙ্গা রাস্তা দিয়ে রিক্সা ঘুরিয়ে নিতে বলব,ইচ্ছে করেই এবং তা অন্য কারণে নয় কেবল তুমি ভাঙ্গা রাস্তায় বারবার রিক্সার ঝাঁকিতে আমার হাত ধরবে এইটুকু স্পর্শ পাওয়ার জন্য,ব্যাস এতটুকুই।
মাঝে মাঝে রিক্সাওয়ালা মামার সাথে চুক্তি করে বৃষ্টির সময় রিক্সা ছেড়ে দিব আর এর একটু পরেই ঝম ঝমিয়ে বৃষ্টি নামবে।আর ইচ্ছে করেই তা করব কারন তোমার সাথে বৃষ্টিতে ভিজার আজন্ম সখ আমার।তুমি দু'হাত দিয়ে জামা ধরে টুকটুক করে হাঁটবে যখন তখন মনে হবে সারাজীবন তোমায় নিয়ে এমনি করেই হেঁটে যাই।
যদি কখনও তোমার বাসার নিচে নামিয়ে দেয়ার সুযোগ হয়,খুব ইচ্ছে আমার,আমার চোখ থেকে গ্লাস খুলে তোমার ওড়না নিয়ে কি আবেগ দিয়ে মুছে দিবে।তখন এক মুহূর্তের জন্য তোমায় বউ বলে ডাকতে ইচ্ছে হবে প্রবল ভাবে।কিন্তু তোমার আংগুলের নখ দেখে বউ ডাকার ইচ্ছেটা ঢোক গিলে চেপে যাব বর্তমান পোষ্টমর্টেম রিপোর্টের মত।
আমি তো চোখ বুঝলে তোমার স্বপ্নে তোমার মুখটা ছাড়া আর কিছুই দেখিনা আর কল্পনাতে কেবল তোমার ঝনঝনে হাসিই অবলোকন করি।
প্রায় সময় চোখ বুঁজে তোমার হাসি দেখি আর গোনার চেষ্টা করি
তোমার ক'টা দাঁত দেখা যায়।কিন্তু তিন চারটা গোনার পরই তুমি মুচকি হেসে আমায় ভেংগচি কাটো।
তুমি বলবে এটা অযথা আবেগ বা আজকাল কার ভুজুংভাজুং কথা কিন্তু দেখ না ভালবাসলে দিনের পর দিন কিভাবে তোমায় নিয়ে লিখে যাই?এটাও কি সম্ভব হ্যা হত সম্ভব!তবে এর জন্যে হয় ফেরেস্তা নয় শয়তান হতে হবে কিন্তু দুঃখের বিষয় কি জানো অতি চেষ্টা করেও আমি এর কোনটাই হতে পারলাম না।আর এসব পাগলামি করি কারন ভালোবাসি বলেই। এই যে আমি তোমার ছবির দিকে চেয়ে থাকি এই যে আমি দিনরাত্রি মাথার মাঝে ঘোরাফেরা করো,হৃদয়ে তুমি আছো বলেই তো। এই যে এত একটার পর একটা পত্র লেখা বুকের মধ্যে থাকো বলেই তো।এই যে ঘরে বাইরে যেথায় যাই লগ ইন করে তোমার প্রোফাইল খুলে বসে থাকি কারন তুমি আছো বলেই তো।এই যে মেলার ভিড়ের মধ্যে শক্ত হাতে ধরে রাখা বাচ্চাটি যেমন মা হারিয়ে যাবার ভয়ে হাত শক্ত করে ধরে রাখে,আমি তেমনই তোমাকে হারিয়ে ফেলার ভয়ে সবসময় চিন্তিত থাকি কারন ভালবাসি বলেই তো। এই যে এত মনের মাঝে আমায় বঁকা দাও শতবার তবুও বেহায়ার মত বলি ‘ভালোবাসি’ এই কথাটি কারন ভালোবাসি বলেই তো।
শুধু দিনশষে কোন গায়কের গানের এই লাইটির মত বলতে ইচ্ছে করে,"আরো একবার রাজী আমি আমি রাজী ঝুঁকি নিতে
তোর চোখে উঁকি দিতে,সম্মোহনের আমন্ত্রনে"
এতটাকু অনুরোধ যে পৃথিবীর সব কিছু তুচ্ছ করে দুমরে মুচরে ফেলে দিয়ে তুমি আমারই কাছে আসো,এই জীবনে আর কিছু চাই না বিশ্বাস করো তুমি হলে বাঁচার জন্যে অক্সিজেন ও লাগেনা।
ইতি
অনিরুদ্ধ

মন্তব্য ৪ টি রেটিং +২/-০

মন্তব্য (৪) মন্তব্য লিখুন

১| ০৭ ই এপ্রিল, ২০১৬ রাত ১:১৫

ঘুমন্ত ভবঘুরে বলেছেন: খুব সুন্দর
বেছে থাকুক ভালবাসা গুলো এমনি করে চিরটাকাল :)

০৭ ই এপ্রিল, ২০১৬ দুপুর ২:২১

সানবীর খাঁন অরন্য রাইডার বলেছেন: ধন্যবাদ

২| ০৭ ই এপ্রিল, ২০১৬ রাত ৩:৩৮

কালনী নদী বলেছেন:

০৭ ই এপ্রিল, ২০১৬ দুপুর ২:২১

সানবীর খাঁন অরন্য রাইডার বলেছেন: এটা কি ছিল,একটু বুঝিয়ে বলবেন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.