নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আঁচলের ঘ্রাণে বিমোহিত হতে মনে প্রেম থাকা লাগে। চুলের গন্ধ নিতে দুহাত বাড়িয়ে দেয়া লাগে। হাহাকার থাকা লাগে। দুনিয়া ছারখার হওয়া লাগে। সবাই আত্মা স্পর্শ করতে পারে না।আমার সমস্ত হাহাকার ছারখারে তুমি মিশে আছো।

সানবীর খাঁন অরন্য রাইডার

এক জন নিভৃতচারী

সানবীর খাঁন অরন্য রাইডার › বিস্তারিত পোস্টঃ

প্রেমপত্র-২৩

০৮ ই এপ্রিল, ২০১৬ রাত ১২:০১

মেঘবালিকা,
" তুমি একটু হৃদয়ে উকি দিয়ে দেখতে পারবা?"
কতবার ফেসবুকের এপাশ থেকে তোমাকে দেখে হৃদয় হাহাকার তা যদি তুমি বুঝতে। কারণটা যে তুমি ভাল করেই জানো। আমার দিনটাইযে তোমাকে দিয়ে শুরু হয় আর রাতটা তোমাকে দেখে চোখ বন্ধ করি। আমাদের মধ্যে কতই না সময়ের দুরত্ব তবুও আমি ভাবি একসময় যে দুরত্ব আমি দ্রুত গতিতে পাড়ি দিব।আমার নিউরণের প্রতিকোনায় তুমি জমে আছো।তুমি যদি একবার ফিরে তাকাতে?
" শিরোনাম হতে পারে এই মুহূর্তের তাজা খবর বা ব্রেকিং নিউজ"
আমি অবাক হই, কারণ এই মেয়েটাকে ঠিক কিছুদিন আগেও আমি চিনতাম না অবশ্য এখনও যে খুব বেশি চিনি তাও নয়।কিন্তু প্রতি মিনিট প্রতি সময় তুমি উকি দিয়ে যাও আমার কাছে।খুব ইচ্ছে করে কোন এক বৃষ্টিতে তোমাকে বারান্দায় আসতে বলি।তারপর ছোট্ট নীল টিপ আর খোলা চুলের একটা অপ্সরীকে দেখি দাড়িয়ে থাকুক সেই বারন্দাতে।তুমি খুব যত্ন করে আমার পছন্দমত নিজেকে তৈরি করার জন্য কিছু সময় চেয়ে নাও। এমন আবদার প্রায় প্রতিদিনই করব কিন্তু আর প্রার্থনায় প্রতিদিন বৃষ্টি নামাবো।খুব ইচ্ছে কোন এক জনবহুল শহরের ব্যাস্ত মোড়ে চিৎকার করে বলে দি ভালবাসি তারপর তো ইতিহাস।হয়তো কালের পরিক্রমায় ইতিহাসের পৃষ্ঠায় ধুলো জমে, ভুলে যাওয়াটাও এই শতাব্দিতে খুব সহজ একটা বিষয়।তবু এই আমি দাঁড়িয়ে থাকব শত তম বর্ষ তোমাকে পাবার অপেক্ষায়,আর হাতে থাকবে বড় ডাটা সমেত লালগোলাপ।
খুব ইচ্ছে তুমি এসে পিছু থেকে ডাকবে'অরু"
ঘুরে তাকাব আমি,এই মায়াময় কণ্ঠস্বর শুনার পর একটা প্রশান্তি বয়ে যাবে আমার শ্রাব্যতার সীমা বেয়ে।তোমার ললাটে নীল টিপ শোভা পাবে আর চুলগুলোও খোলা।তারপর একটা ইতিহাস লেখা হবে দেয়ালে দেয়ালে শুভ মঙ্গলে কোন গান বা কবিতায়,যে কবিতার বা গানে পিতা আমি আর জননী তুমি।তোমার সৌন্দর্য কয়েকগুণ বেড়ে যাবে তোমার হাসিতে।শোন তোমাকে কিন্তু মাঝে মাঝে আমার যন্ত্রণা পোহাতে হবে। আমি বড্ড যন্ত্রণা দিব,তবে তা ভালবাসার যন্ত্রনা আর একটা আস্ত পাগল হবো তোমারই জন্যে।তোমার এক মিনিটের অনুপস্থিতি আমি মোটেও সহ্য করতে পারবো না।
মাঝে মাঝে অবাক হই।কোথায় যেন পড়েছিলাম পৃথিবীতে নাকি মাত্র তিনজন আনিন্দ্য সুন্দর চোখ নিয়ে জন্মগ্রহণ করেছিলেন। তবে আমার মতে তথ্যটা ভুল কারণ সেটা হবে ৪ জন আর ঐ লিস্টে এই মায়াবতীর নাম নেই।তোমার চোখ দুটো অসম্ভব সুন্দর। একটা ঝর্ণার উৎপত্তিস্থল হচ্ছে চোখ দুটো, যার জল স্বচ্ছ বর্ণের। কিসের জানি একটা গভীর নেশা আছে ঐ চোখ দুটোতে,আমি তাতে ডুবে মরি শতবার। আসলে ঐ শীতল দৃষ্টির তীক্ষ্ণ ফলায় খুন হতে চাই অজস্রবার। তাইতো খুব নিশ্চুপে শতবার তোমার ওয়ালে ঘুরে যাই আমি।
তুমি প্রতিদিন আমার স্বপ্নে এসে বলে যাও" পাগলামীটা তুমি মনে হয় আর ছাড়বেনা"আমি বিশ্বাসের সাথে বলি তখন" কি আর করা বলো, এটাতেই যে তুমি মিশে আছো।তুমি যে আমার ডাল আলু ভাতে মিশে আছো "
এবং একটি পোষ্টমর্টেমে রিপোর্ট-
প্রতি রাতে একবার করে পোষ্টমর্টেম করি হৃদয়,এ রিপোর্ট অবশ্য কুমিল্লার মত ভুল দেয়না।দেখি তুমি আছো নাকি?ওমা বজ্জাত হৃদয়টা সাক্ষী দেয় ওখানে তুমি টুপ করে বসে আছো,আমিও এমন থাকতে চাই তোমার হৃদয়ে ঢুকে দরজা বন্ধ করে,তালা দিয়ে চাবিটা আমি টুপ করে গিলে ফেলতে চাই,যত তুমি কখনও বের করতে না পারো।
আসলে প্রতিদিনই শেষ করতে গিয়ে আমি গুলিয়ে ফেলি আজও ব্যাতিক্রম নয় তবে যদি বলতেই হয় তবে আমি এই কবিতার মতই বলব
"তুমি আমাকে আত্মপর, আত্মম্ভরি কিংবা স্বার্থপর, যা ইচ্ছে ভাবতে পার
চাইলে কুৎসিত সব গালাগাল দিতে পার ,
মুখ ফিরিয়ে রাখতে পার মিনিট দুয়েক
তবুও আমি নিশ্চিত ভাবে বলব ,সমস্ত একাগ্রতা দিয়ে চাইব
আমার ছায়াটা নিথর হলে , তুমি হাঁটু মুড়ে কাঁদো ।
তোমার হাহাকারে বেঁচে থাকবে ,আমার ন্যাকা ন্যাকা প্রেমগুলো"
এটা দিয়েই শেষ করি তুমি আমার সকল চাওয়ায় মিশে আছো।
ইতি
বখাটে মেঘবালক

মন্তব্য ২ টি রেটিং +১/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ০৮ ই এপ্রিল, ২০১৬ রাত ১২:১২

মো : আবু সাইদ বলেছেন: খুব ভালো লাগলো আমার প্রিয়তমার সাথে এই নাম টা নিয়ে কথা হয়.……মেঘ বালিকা .………

০৮ ই এপ্রিল, ২০১৬ রাত ১:২৩

সানবীর খাঁন অরন্য রাইডার বলেছেন: ধন্যবাদ শুভেচ্ছায়

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.