নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আঁচলের ঘ্রাণে বিমোহিত হতে মনে প্রেম থাকা লাগে। চুলের গন্ধ নিতে দুহাত বাড়িয়ে দেয়া লাগে। হাহাকার থাকা লাগে। দুনিয়া ছারখার হওয়া লাগে। সবাই আত্মা স্পর্শ করতে পারে না।আমার সমস্ত হাহাকার ছারখারে তুমি মিশে আছো।

সানবীর খাঁন অরন্য রাইডার

এক জন নিভৃতচারী

সানবীর খাঁন অরন্য রাইডার › বিস্তারিত পোস্টঃ

প্রেমপত্র-৭৮

০৪ ঠা নভেম্বর, ২০১৬ রাত ১:৩৭

প্রিয় মেঘলাবতী ,
তোমার কাছে আমার চিঠিগুলো নিশ্চই তুমি দেখো,হয়তো এর মাঝে একটা চিঠি তোমায় কাছে কোনদিন পৌছাবে না,তবুও লিখে যাব আমি ।
তোমার পিছু ফিরে অবজ্ঞার চাহুনীতেও এ হৃদয়ে কতবার যে ছোঁয়া লেগেছে অনলের ,নিমিষেই মিশে গেছে শত হতাশা বাতাসে, উড়ো হাওয়া ভাসিয়ে নিয়ে গেছে হৃদয়ে ক্ষত চিহ্ন গুলো ,তা যদি কোন একদিন তুমি সময় নিয়ে অনুভব করতে?কতবার যে তোমায় দেখে হৃদয় কেঁপে উঠে তা ঠিকই তোমার অলক্ষ্যে সামলে নিয়েছি আমি,তবে নিভু নিভু একটা অনল এ হৃদয়ে জ্বলছে ।কাঠ কয়লার অগ্নি অনুরূপ একটু একটু নিভু নিভু করে,যতবার আবার তোমাকে দেখি তখনই চৈতের বাতাসেই আবার দাও দাও করে জ্বলে উঠে ।তুমি তো বেশ আছ তাই না?
স্মৃতির পাতা গুলো তে নেই কোন কালির লিখনি,কেমন করে থাকবে বলো,কখনও তো অনুভব করোনি আমাকে যতটা করেছি আমি ।
বুঝলে ভাবতে অবাক লাগে,আমি এখনো বড্ড সেকেলে রয়ে গেছি ।এখনও পিঙ্ক ফ্লয়েড,বনযোভি বা ব্যাক স্টিট বয়েজের থেকে আমার রবীন্দ্র বা শরৎচন্দ্র নিয়ে আমি পড়ে থাকি।তাইতো আমি আমার এক পাক্ষীক ভালোবাসাকে আপ্রাণ মূল্য দিয়ে যাচ্ছি ।আজো আমি এই উত্তর আধুনিতার ছোঁয়া লাগাতে চাইনা। কখনই না।
যাই হোক আমার স্বপ্ন তমি সেটাতো তুমি মনে হয় জেনে গেছো? অভ্যন্তরে চনমনে স্বপ্ন এঁটে দিয়ে,আমিও তোমায় আমার মাঝে ধারন করেছি।অতিশয় বৃদ্ধের ভাঙ্গা চশমার ফাঁকে কোন আপন কিছু খুঁঁজবো যখন ঠিক সেই সময়টাতেও আমি তোমায় পাশে চাই।আমি বৃদ্ধ হতে চাই তোমার সাথে।আমি ভালো থাকবো এই তুমি কে খুঁজে ,আমি ভালো তোমার আমিতেই লীন হয়ে।কারন তুমি আমার কাছেএমন একটা স্বপ্ন যার জন্যে আমি শত বছর অপেক্ষা করতে পারি ।
বুঝলে মায়াবিনী তোমার জীবনে আমি নিকোটিন হয়ে ধোঁয়ার সাথে মিশে তোমার রন্ধ্রে রন্ধ্র ঘুরে বেড়াতে চেয়েছিলাম।প্রতি টানে তোমার ভিতর প্রেমের উত্তাপে গলে যেয়ে তুলতে চেয়েছিলাম ভালোবোসোর তুমুল সাইক্লোন।তোমায় লন্ডভন্ড করে তবেই শ্রান্ত হতে চেয়েছিলাম অনাদিকাল।এখন তেমন কিছুই চাইনা আমি বা চাওয়াগুলো অল্পতেই সীমাবদ্ধ।খুব বেশী কিছু নয়,তুমি থাকলেই আমি আঁকাশে উড়ি।তুমি দূড়ে গেলেই আমি মাটিতে নেমে আসি ভেঙ্গেচূড়ে।উঠানামায় চলুক আমাদের এই সম্পর্ক।তবে একটা ইচ্ছে আছে,খুব বড় কিছু না সামান্য কলার ভেলার মতো।প্রতি ভোরে তোমার মুখে যে প্রথম সূর্যের কিরন পরে আলোকিত করে।আমি সেই উজ্জ্বল মুখখানি দেখার জন্যে ভোরের কাক হতে চাই।
তুমি কি জানো না মেয়ে,একদিন ভর দুপুরে সতেজ কোনো গাছের নিচে মাটিচাপা পড়ে থাকবে আমার নিথর দেহ।হ্যা,আমি মারা যাবো তুমি নামক তৃষ্ণায়!মারা যাবো একান্তই সংগোপনে!
তোমার জন্য!
ইতি ,
রাখাল বালক

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.