নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আঁচলের ঘ্রাণে বিমোহিত হতে মনে প্রেম থাকা লাগে। চুলের গন্ধ নিতে দুহাত বাড়িয়ে দেয়া লাগে। হাহাকার থাকা লাগে। দুনিয়া ছারখার হওয়া লাগে। সবাই আত্মা স্পর্শ করতে পারে না।আমার সমস্ত হাহাকার ছারখারে তুমি মিশে আছো।

সানবীর খাঁন অরন্য রাইডার

এক জন নিভৃতচারী

সানবীর খাঁন অরন্য রাইডার › বিস্তারিত পোস্টঃ

প্রেমপত্র-৭৯

১৩ ই নভেম্বর, ২০১৬ রাত ১২:৩৭

বালিকা শোনো,
বালকের তীব্র প্রেমের মতন সর্বনাশা আর কিছু নাই।এই বালক আজীবন তাতে পুড়ছে। জানো আমি কখনো তোমাকে দাবী করতে চাইনি।চাইনি রুমালে তোমার ঘ্রান বেঁধে ঘুরতে।খুব নীরবে তোমাকে বুঝতে চেয়েছিলাম।চেয়েছিলাম তোমার ছোট ছোট আনন্দ বা কষ্টের সাথে নিজের দুষ্টুমিগুলো ভাগ করে নিতে।
জানো আমি খুব অবুঝ হতে চেয়েছি,তুমি আমাকে শাসন করবে,বুঝিয়ে বলবে কোথায় ভুল করেছি।আমি কিন্তু এতটুকুও রাগ করব না।না বলা কষ্টগুলো বুঝে নিয়ে তা আসতে ভাঙ্গাতে তোমার কেশের এক গুচ্ছ দোলনচাঁপার সুবাসে।
জানোই তো আমি খুব উদ্ধত স্বভাবের,স্বভাবত দুরন্তপনার পেছনে আমার একটা প্রত্যয়ী মানুুষের মুখ লুকিয়ে ছিল।যে তোমাকে ভালবেসেছে,যার দিন চলে যায় তোমার নামে।
জানোই তো মনের ঘরে সবসময়ই দু-একটা ইঁদুর থাকে ছিদ্রকরনে,আমার ভাবের ঘরের গোপন খবর যখন তুমি পেলে, তখন সে কী তোমার বিস্ময় ! হয়তো বিশ্বাসই করতে চাওনি।
তুমি ভাবতেই পারো নি আমি তোমার প্রেমে পড়েছি,যখন জানলে তখন ঐ তুমি শতবার নিশ্চুতায় মেরে ফেলো আমাকে,গজিয়ে উঠা প্রেমকে দুহাতে দলে মুচড়ে ছুড়ে ফেল। 'শোনো বালিকা আমি জানি হয়তো কিছুই নই আমি তোমার তবু তোমার নামে আমার এ সন্ধ্যা হয় তা গোটা শহর জানে'।
হায় ! তুমি যদি একবার তা জানতে,
আমার মন খারপের আকাশে রাতপাখির ডানা ঝাপটানোতে,অলস দুপুরের নীল আকাশটাতে,সকালের মিষ্টি আদুরে রোদটাতে তোমাকে খুঁজে নিতে আমার কোন সমস্যাই হয়নি।
আমি তোমার কাছে যা চেয়েছি; তা তোমার কাছ থেকেই খুঁজে নেবো সেই পন করেছি।তুমি জানো নির্বাক মূক ঐ বিশাল আকাশটাই আমার আয়না।ও কথা না বলতে পারলে কি হয়েছে,খুব ভাল আঁকতে পারে তোমার প্রতিস্মরন।
শোনো আমি কাউকে মারতে শিখিনি।তোমার মতন খুনে তো আমি নই।যদি পারতাম এক সন্ধ্যায়ই তোমাকে আমি মেরে ফেলে আমিও মরতাম আর একই কবরে ঠাঁই নিতে পারতাম।
কিন্তু একলব্যর মতন আমি জাতিস্মর।আমার কাটা আঙ্গুল তবুও স্থির লক্ষ্যে তোমাকেই চাইবো,কিশোরের ছেঁড়া সাদা পালে বিষণ্ণ চিলের মতন উড়ে উড়ে হৃদয় খুড়ে তোমার স্মৃতি জাগানিয়া বিজয় মালা গাথব।
তোমার নামই আমার সোমরস।তাই তুমি আমার হেমলক।
নীলকন্ঠের বেদনা আমি বুঝি,কিন্তু বিভূতিকে আমি দু চোখে দেখতে পারিনা।তোমায় ছাড়া বিকল্প আমার কিছু রোচে না।আমাকে নাহয় মাধুকর নামেই চিনো।
বুঝলে বালিকা,ছোট বেলায় মানুষ কত কিছুই না ভাবে কেউ ডাক্তার হবে, কেউ হবে ইঞ্জিনিয়ার। আমার মাঝে মাঝে খুব ইচ্ছে করে ডাকাত হই। এই পৃথিবী থেকে তোকে ডাকাতি করে নিয়ে যাই।যুগে যুগে দুনিয়াতে এত নারীবাদী, পুরুষবাদী,মানতবতা বাদী হয়ে গেল আর এই আমিই কিনা"তুমি"বাদীই রয়ে গেলাম ।
শুধু এটাই বলা নয়নমোহনী হৃদ মাজারে চাঁদের কনা তুই।আয় না আজ ভালোবেসে তোকে আদর দিয়ে ছুই।
ইতি
একলব্য

মন্তব্য ৪ টি রেটিং +০/-০

মন্তব্য (৪) মন্তব্য লিখুন

১| ১৩ ই নভেম্বর, ২০১৬ রাত ১:১১

মার্কো পোলো বলেছেন:
ভাল লেগেছে।

প্রেমপত্র হাজারখানেক দেখতে চাই। লিখতে থাকুন। শুভকামনা রইলো।

১৩ ই নভেম্বর, ২০১৬ সকাল ৯:০৮

সানবীর খাঁন অরন্য রাইডার বলেছেন: ধন্যবাদ

২| ১৩ ই নভেম্বর, ২০১৬ রাত ১:২৭

সামু পাগলা০০৭ বলেছেন: উফফ! রোমান্টিক! অনেক সুন্দর প্রেমময় একটা লেখা।

শেয়ার করার জন্যে অনেক ধন্যবাদ। লিখতে থাকুন আরো...

১৩ ই নভেম্বর, ২০১৬ সকাল ৯:০৯

সানবীর খাঁন অরন্য রাইডার বলেছেন: ধন্যবাদ

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.