নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আঁচলের ঘ্রাণে বিমোহিত হতে মনে প্রেম থাকা লাগে। চুলের গন্ধ নিতে দুহাত বাড়িয়ে দেয়া লাগে। হাহাকার থাকা লাগে। দুনিয়া ছারখার হওয়া লাগে। সবাই আত্মা স্পর্শ করতে পারে না।আমার সমস্ত হাহাকার ছারখারে তুমি মিশে আছো।

সানবীর খাঁন অরন্য রাইডার

এক জন নিভৃতচারী

সানবীর খাঁন অরন্য রাইডার › বিস্তারিত পোস্টঃ

প্রেমপত্র-৮৪

১০ ই ফেব্রুয়ারি, ২০১৭ সকাল ১০:৩৬

কেশবতী,
কেমন আছ তুমি?একটু অবাক হচ্ছো। তাই না?আজ এই ইন্টারনেটের যুগে আমি তোমায় চিঠি লিখতে বসে পড়লাম। ব্যাপারটা খুব হাস্যকর। তাই না?? হাসতে পার। তবে এই পাগলামির একটা কারন অবশ্য আছে।সেটাও হাস্যকরই বটে। কারনটা হচ্ছে,তুমি।তোমার থেকে দূরে থেকে ভাল থাকি বললে মিথ্যা বলা হবে কারন তোমার ওখানে বৃষ্টি হলে তুমি ভিজি,তোমার দুখে কাঁদি বা তোমার সুুুখে হাঁসি।তুমি দেখ,এ মনে লেগে গেছে জং যন্ত্রানাতে ভরা জীবন, রোজ শহরে বায়ু উড়ছে, আয়ুরেখা ছোট হয়ে আসছে।তবুও পরিচিত রাস্তা গুলোতে তোমার ছায়া ভর করে। কবিতা গুলোতে নক্ষত্র নিখোঁজ, গানে আর প্রাণ নেই। দেখ কেন মধ্যরাতে আমার এখানটায় জেমস্ এসে গলা ছেড়ে কাঁদিয়ে দেয়, তোমাকে ভেবে আবেগ আমায় ভিজিয়ে দেয় চোখ!! আমি এখন বনলতা আর আবুল হাসানের বিষাদের কবিতায় তোমায় খুঁজি। তোমার নিয়ে দুই একটা মনের মত চিঠি লিখতে পারলে আমি না খেয়ে কাটিয়ে দি অনায়াসে দুই তিন বেলা।আর খারাপ হলে চিঠিটা আমি ব্যাক স্পেস দিয়ে মুছে ফেলি। তাই এর নাম দিলাম "ব্যাক স্পেস পত্র"।এটা আমার তুমিহীনতার সাক্ষী। রাতের নিঃসঙ্গতা সব চেয়ে বড় উদাহরণ।কেশবতী আমার কি মনে হয় জানো,খুুব ইচ্ছে প্রচন্ড গরম আর কাঠফাঁটা রোদ উপেক্ষা করে তোমার বাসার সামনে গিয়ে দাঁড়িয়ে থাকি আমি।তোমাকে নিয়ে সেই রৌদ্রতপ্ত দিনের পড়ন্ত বিকেলে বেলি ফুলের মালা কিনে দি। সব শেষে বেলিরোডের কোথায় স্পেশাল চিকেন খাই,কেন জানি আমার খুব মনে হয় আমার মত তোমারও চিকেন প্রিয়।হয়তো বলতে পারো এত চিঠি দিয়ে হবে টা কি,কত বেলা না খেয়ে আছো? আমি না খেয়ে,শেষ হতে দি নি কখনও আমাকে।তোমার মৃত্যুর দুইশো বছরে পরে জন্ম হবে তোমার আমার মত কারো,তারা মিছে মিছে কষ্ট পাবে,সে কষ্টে কষ্ট পাই আমি। তুমি আমাকে মানসিক ভাবে সর্বনাশ করেছ,বলতে পারো তোমাতে খুন হই প্রতিদিন।মনে কত কথা ঘুরে, ঘুরে ফিরে আর বলা হয় না আজ কাল আর কাউকে বলিও না লেখিও না। তবে তুমি জানো কি? মাঝে মাঝেই তোমার মিষ্টি হাসির আওয়াজ আমি শুনতে পাই মাঝে মাঝে তোমায় দেখি মাধবীলতা,মায়াবতী বা মায়াবিনীর বেশে।বহু দিন তোমার নাম্বার চাইতে ইচ্ছে করে,বহু দিন চোখে চোখ রেখে বলতে মন চায় ভালবাসি।তোমায় দেখলেই রবীন্দ্রনাথ এর সেই কবিতা. "প্রহর শেষের আলোয় রাঙা সেদিন চৈত্র মাস তোমার চোখে দেখেছিলাম আমার সর্বনাশ!" মনে পড়ে।তোমার ধীরে ধীরে মনে কব্জা করা বা আমার হারিয়ে যাওয়া তোমাতে।যাক সে কথা কাজের কথাটা তোমাকে বলেই দিই। কথা টা হচ্ছে,আমি তোমাকে মুহূর্তের জন্যে ভালবাসি না বরং ভালো আমি চির দিনের জন্যই বেসেছি।খুুব একা থাকার সময় মাঝে মাঝে মনে পড়ে যায় বেলকুনিতে তুমি দাড়িয়ে কপালে টিপ দিবে যখন কালো, নীল শাড়ি পড়বে যখন কখন মনে হয় শতবর্ষ আমি দাড়িয়ে থাকি তোমার দিকে চেয়ে? তুমি আমাকে পাগল বলতে পারো বা বলতে পারো সব কিছুতেই পাগলামি। বিশ্বাস কর সব কিছুতে পাগলামি যেমন তেমন ভালবাসায় ও পাগলামি কারন আমি পাগলের মত শুধু তোমায় ভালবাসি।তাই আমি ভাল আছি আর আজীবন ভাল থাকতে চাই,তোমায় নিয়ে।আর কবিতায় তুমি আর তুমি আমার প্রাণ।হ্যাঁ,তোমাকে আমি এতটাই চাই।
পুনশ্চ:চিঠি টা কেন জানি ব্যাক স্পেশ দিয়ে মুছতে ইচ্ছে করছে না। তার চেয়ে বরং পাঠিয়েই দিই।তোমার জানা উচিত যে আমি তোমাকে কতটা ভালবাসি।তোমার জন্য কতটা পাগলামী। ও হ্যা,আর একটা কথা বলা হয় নি,তোমায় আমি নয়নে গেথে নিলাম।হয়তো তুমি কয়েক মাইল দূরে কিন্তু আমার ভালবাসা সহজেই শত শত মাইল অতিক্রম করে।তুমি শুধু মাত্র কয়েক মাইল দূরে এই যা।
তোমার
বদ্ধপাগল

মন্তব্য ২ টি রেটিং +০/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ১০ ই ফেব্রুয়ারি, ২০১৭ সকাল ১১:৩৪

গ এর গালিব বলেছেন: ভাল ছিল..... তবে আবেগ একটু বেশী হয়ে গেছে

২৪ শে ফেব্রুয়ারি, ২০১৭ ভোর ৫:০৭

সানবীর খাঁন অরন্য রাইডার বলেছেন: ভালবাসায় তো আবেগ থাকবেই গুরু

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.