নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আঁচলের ঘ্রাণে বিমোহিত হতে মনে প্রেম থাকা লাগে। চুলের গন্ধ নিতে দুহাত বাড়িয়ে দেয়া লাগে। হাহাকার থাকা লাগে। দুনিয়া ছারখার হওয়া লাগে। সবাই আত্মা স্পর্শ করতে পারে না।আমার সমস্ত হাহাকার ছারখারে তুমি মিশে আছো।

সানবীর খাঁন অরন্য রাইডার

এক জন নিভৃতচারী

সানবীর খাঁন অরন্য রাইডার › বিস্তারিত পোস্টঃ

প্রেমপত্র-৮৬

১৫ ই ফেব্রুয়ারি, ২০১৭ রাত ১২:০৮

প্রিয় জুলিয়েট,
আজ কি বলব বা কি লিখব তোমাকে ঠিক বুঝতে পারছিনা। কারন বলা বা লিখার অনুভব গুলো কোথায় যেন হারিয়ে গেছে। খুজেই পাইনা। তুমি কি দেখেছো কোথাও?
আজ ও মনে আছে প্রথম দেখার সেই দিনটির কথা তবে এই দিনের সাথে আজকের কোনো মিল নেই।
জানিনা তোমাকে শেষ কবে ভুলেছিলাম,তবে এটা বলতে পারি মনে হয় এক মুহূর্ত ভুুলে থাকলে আমি খুব শান্তি পেতাম। একটা কণ্ঠ শোনার জন্য আমার মন প্রায়ই কান্না করে,একটা মুখ দেখার জন্য সবসময় ই বুকের ভেতর কিঞ্চিত ব্যথা হয় যদিও আমি প্রায়ই মুখটা কে হাসতে দেখি প্রায় স্বপ্নে কথা বলি, যদিও এর সবটাই কল্পনা তবুও তা বাস্তব অপেক্ষা সুখময়।
তবুও দুঃখ নেই অতঃপর ভালবাসিতো,ওটা থেকেই যাবে হয়তো লুপ্ত স্মৃতির আড়ালে অথবা কল্পনার জগত কে আকড়ে ধরে।
কি বোকার মতো বলি তাইনা? জানতো তুমি ছাড়া আমি ভালো নেই। জানো, আমি না বুঝতেই পারিনি কিভাবে তুমি মনে বাসা বেধেছো। তোমার সাথে মাত্র কয় দিনের পরিচয়। অন্তত একশো বছর একসাথে থাকার ইচ্ছা তোমার সাথে।আমি কিছুতেই তুমি ছাড়া ভাবছিনা আর ভাবতেও পারবো না পারলে আমাকে ক্ষমা করো।
তুমি নিয়ে আমার আমাতে আমি ভিশন ব্যস্ত। তুমি হয়ত তোমার শহরে ব্যাস্ত থাকো আমি আমার শহরে আরো হাজারো কাজের চাপে দিন যে কেমন করে কেটে যেতো বুঝতেই পারতাম না। আর এখন শুধুই তুমিময়তা, এখান আর দিন নেই রাত নেই সময়ের সীমা পেরিয়ে এখন আমি তোমাতেই ডুবে মরি।
এই জীবনে কতোগুলো বছর কাটিয়ে দিলাম অথচও এখন আমি মাথাকুটে মরি তুমিহীনা এ শহরেই। তুমি বলতে পারো তুমিহীনতায় আমি মরে যাচ্ছি। আর তাই তোমার প্রতি আমার অন্যরকম একটা ভালোবাসা কাজ করে সবসময়। শহরের মানুষগুলোর কত কি নিয়ে ভাবে আর আমি তোমার। একবার তো এমন হয়েছে তোমাকে নিয়ে ভাবতে ভাবতে রাস্তার খুটির সাথে টক্কর খেয়েছি। বরাবরই আমি তুমি নিয়ে এভাবেই মেতে থাকি।আজ খুব জিজ্ঞেস করতে ইচ্ছে হয়- তোমার জন্য যে আমার এ পৃথিবী তোলপাড় তোমাকে কি তা ছুঁয়ে যায় না?
প্রতিটা ভোর অন্য যেকোন ভোরের মত এখন আর মনে হয় না। আমার যে আর একটা সকাল তোমাকে ছাড়া দেখতে ইচ্ছে করে না । তোমাকে ছাড়া আমার থাকাটা যে এতটা কষ্টকর হয়ে যাবে তা আমি কখনই আগে বুঝতে পারিনি। যে শহরটাতে তুমি থাকো মন চায়, যে শহরটাতে তোমার উপস্থিতি তোমার চলাচল, আমার ইচ্ছে করে সেই শহরেই ঘাপটি মেরে লুকিয়ে থাকি তোমার আশেপাশে আর নিত্যদিন আমি দেখি তোমাকে।
আমি তোমাকে ভালবাসি পাগলী। আমার শতবর্ষ বাঁচতে ইচ্ছে হয় তোমার সাথে। আমার জীবন আমার পথচলা আর আমার তুমি!আর পৃথিবীর বাদবাকি সবাইকে ফেলে চলে বাদবাকি তোমায় নিয়ে নিত্য বেঁচে থাকা যায়। আচ্ছা পাগলী, তুমি কি তা বুঝতে পারো? আজ কাল তোমায় দেখলে খুব ভয় হয়। তুমি দিন দিন সুন্দর হয়ে যাচ্ছ।তুমি অন্য কোথাও চলে গেলে আন্য কারো হলে আমি মেনে নিতেই পারব না তাইতো দৌড়ে এসে মনে হয় তোমায় জড়িয়ে ধরি। তোমাকে কতবার প্রশ্ন করতে ইচ্ছে করে -কেনো এভাবে পশু জবাই করার মত নিত্য দিন নিশ্চুপ থেকে আমায় জবাই করো?আমি রক্তে ভেসে যাই কেও দেখতে পারে না। প্রতিদিন এই আমি অসংখ্যবার তোমার নামে এভাবেই খুন হই । তুমি কি আমাকে একবারও বুঝতে পারো?শত মানুষের ভিরে তোমাকে জড়িয়ে ধরতে ইচ্ছে করে আর মনে হয় একবার যদি বলতে পারতাম, চোখ বন্ধ করে থাক শুধু কান পেতে শোনো আমার হৃদ স্পন্দন।মাঝে মাঝে মনে হয় দৌড়াই, জোড়ে খুব জোড়ে আরো জোড়ে দৌড়াই এক দৌড়ে তোমার শহরে চলে আসি। এত মানুষের ভিরে তোমায় গিয়ে বলতে খুব ভালবাসি।কিন্তু সে সময়ই পাই না তুমি আমাকে সে সময় দাউনা পাগলী।একবার যদি তোমার হাতটা ধরতে পারতাম শুধু একবার!!
তোমাকে কি কখনো বলেছি,যেদিন প্রথম তোমাকে বলেছি ভালবাসি সেই দিন থেকেই তোমাকে আমার বউ বউ মনে হয়। মনে হয় আসলে এখানে নয়, ওখানে আমিই দাঁড়িয়ে আছি তোমার সামনে এবং সরাসরি বলছি তোমাকে। তোমাকে, আদর করে মুখখানি ধরে আদর করে বলতে ইচ্ছে করে ভালবাসি। আমার যে তুমি ছাড়া একা একা একা লাগে তুমি ছাড়া খুন হই প্রতিদিন তোমাকে কি কখনো বলেছি সে কথা?
কিন্তু আজ বলছি,ভালবাসি। ছুটে যেতে ইচ্ছে করে এই শহর থেকে তোমার শহর থেকে। এখানে প্রতিদিন আমার রক্তাক্ত মৃতদেহ পরে থাকে রাস্তায় এখানে তুমিহীনতার মৃত্যুবান ওঁৎ পেতে থাকে পাকা শিকারীর মতো।তোমার জন্যে আমার জীবন বিপন্ন প্রায় আজ। আমি স্বার্থপর হই ভীতু হই তবু বেঁচে থাকি নিজের মাঝে তোমায় নিয়ে। আমার মতো করে তুমি আমায় একটু ভালবাসনা পাগলী। দেখলে তো যে কতবার আমি তোমাতে ডুবে জীবন বিপন্ন করেছি।বিশ্বাস করো তোমাকে ছাড়া আমি কিছুই বুঝতে পারি না বিশ্বাস করো যতদিন তুমি আমাকে ধরা না দিবে ততদিন শান্তিতে ঘুমাতে পারব না আমার শহরে।আমি চাই আমার বিশ্বাসের জয় হোক। আমি অপেক্ষায় আছি।
তুমিহীনতার কষ্ট নিয়ে আমি তোমারই আপেক্ষায় আছি। আমি তোমার সাথেই আছি তোমার খুব আশেপাশে আমি বিচরন করি। কোন বিষণ্ণ বিকেলে অনুভবের ব্যাকুলতায় মন কেমন করলে খোলা বারান্দায় সময় করে একটু বসো আমি মৃদু হাওয়া হয়ে তোমাকে ছুঁয়ে যাবো।
তোমার পাগল

মন্তব্য ০ টি রেটিং +১/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.