নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আঁচলের ঘ্রাণে বিমোহিত হতে মনে প্রেম থাকা লাগে। চুলের গন্ধ নিতে দুহাত বাড়িয়ে দেয়া লাগে। হাহাকার থাকা লাগে। দুনিয়া ছারখার হওয়া লাগে। সবাই আত্মা স্পর্শ করতে পারে না।আমার সমস্ত হাহাকার ছারখারে তুমি মিশে আছো।

সানবীর খাঁন অরন্য রাইডার

এক জন নিভৃতচারী

সানবীর খাঁন অরন্য রাইডার › বিস্তারিত পোস্টঃ

প্রেমপত্র-৮৭

২৩ শে ফেব্রুয়ারি, ২০১৭ রাত ১২:২৫

প্রিয়,
তোমায় এখনও আমি সরাসরি দেখিনি তবে প্রতিদিনই মনে হয় একবার তোমায় দেখি স্বপ্নে।।কেমন আছো তুমি?ঠিক এ মুহূর্তে তোমার কথা খুব মনে পড়ছিলো।তাই আজ বসেই পড়লাম,চিঠি লিখতে,তোমাকে।
জানো আমিনা তোমার হাসির শব্দ শুনতে পাই।।তোমার ঐ কাঁচভাঙ্গা হাসির শব্দ আমার কানে বার বার প্রতিধ্বনিত হয়।জানো আমার শহরে না বুড়ো হয়ে যাওয়া বকুল গাছ আছে,মাঝে মাঝে মনে হয় আমি ফুল পেড়ে মালা বানিয়ে তোমার খোঁপায় দি! হঠাৎ সেদিন খবর পেলাম এ যুগের যান্ত্রিকতা গাছটাকে কেটে ফেলছে।আমি,মনে হয় গাছটার কান্না এখনও শুনি। খুব মনে পড়ছিল গাছটির কথা আর আমি মাথা নিচু করে আনমনে তোমার কথাই ভাবছিলাম।।
স্বপ্ন দেখি যে আমরা দুজনে নৌকা নিয়ে অনেক দূর চলে যাব।খুব ভয় পাবে তুমি।।তোমার চোখে পানি দেখব সেদিন আমি।আর তোমায় জড়িয়ে আমি অভয় দিব।তুমি বলবে খুব ইচ্ছে করে আমাকে এভাবেই তুমি রাখো।আচ্ছা যদি আসলেই এমনটা হতো কেমন হতো বলতো তুমি, আমার তো মনে হয় ছুটে গিয়ে তোমাকে ছুঁয়ে দিয়ে আসি।
বুঝলে বালিকা প্রত্যেক মানুষের নিজস্ব একটি আকাশ থাকে, আমার সেই আকাশ তুমি।নিজস্ব যে অরণ্য আমি গড়েছি, তাতে শুধু তোমারই বিচরণ মিথ্যে বলবো না তোমায়,আমার প্রতিটি ভোর আসে তোমাকে ভেবেই, রাতে ঘুমের দেশে যাবার সময়,যে ভাবনা আমাকে আচ্ছন্ন করে, তা শুধুই তুমি।তোমাকে পাবার আশায় পৃথিবী ছাড়তে ও কোন আপত্তি নেই। তোমাকে ছাড়া যে বাঁচবো না এর চেয়ে বড় কোন সত্যি নেই।
বালিকা মাঝে মাাঝে কি মনে হয় জানো,খুব ইচ্ছা করছে তোমায় নিয়ে জোস্না বিলাশে মাতি।বলতে ইচ্ছে করে এমন কোন এক রাতে"শোন আজকের রাতের আকাশটা এক বার তাকিয়েই দেখো,এত বড় একটা চাঁদ উঠছে ঠিক যেন তোমার রুপের মত উজ্জল হয়ে আছে পুরো আসমান জুরে।রবি ঠাকুরের ঐ গান টা আছে না ?
তুমি কথা কই ও না...তুমি হেটে চলে যাও...এই চাঁদের আলোতে তুমি হেসে গলে যাও। ইচ্ছে করছে তোমায় নিয়ে একটু হাটি। কত কি যে ইচ্ছে হয় আমার..!" ইস্ তুমি কবে হবে আমার।কবে ??
তোমার আমার মধ্যে শুধু একটাই পার্থক্য আছে,পার্থক্যটা কি জানো ?
তোমার জীবনে শুধু 'একটা তুমি' দরকার,আর আমার জীবনে শুধু 'তোমাকেই' দরকার।হয়তো তোমার কাছে আমি হলাম হাজারো 'তুমি' এর মত 'একটা তুমি' আর আমার কাছে 'তুমি একটাই' ।'একটা তুমি' কে একশোটা তুমি দিয়ে পরিবর্তন করা যায় কিন্তু আমার কাছে 'তুমি একটাই' মানে গোটা পৃথিবী, মহাবিশ্বে তুমি একক স্বকীয় সত্ত্বা .আর কেউ তোমার মত না তুমি কারো মত না। তুমি তুমিই,তোমাকে পরিবর্তন করা যায় না, যাবে না।আমার তোমার চেয়ে ভালো কাউকে লাগবে না বা তোমার চেয়ে খারাপ কাউকে লাগবে না 'তোমার মত' কাউকে লাগবে না।আমার শুধু তোমাকেই লাগবে তোমাকেই।
সব বুঝেও কেমন করে তুমি চুপ করে থাকো,অথচ তোমার জন্য শুধু তোমার জন্য হৃদপিণ্ডের ঠিক কোনখানে? কেন? কি নির্মম! যন্ত্রণা হচ্ছে তুমি জানলে না, জানতে চাইলে না,বুঝলে না,বুঝতে চাইলে না।
অবজ্ঞা, অবহেলা আর পরিহাসে বুকের পাঁজরে তোমার দেয়া কষ্টের শত চিহ্ন নিয়ে আজ ভালোবাসার কত শত যে কবর রচিত হচ্ছে প্রতিটি মুহূর্তে তোমাকে ভালোবাসার অপরাধে। শাস্তি তো প্রাপ্য-ই। কারণ তোমাকে ভালো যে বেসেছি। আমি না হয় তোকে ভালোবেসেই মরলাম।জানতো তোমার প্রেমে এমন মরেই বা কজনা।
একটা কথা বলি,
যদি কখনও দেখ তোমার চূড়ান্ত বোধের বাইরে গিয়ে বেশ্যা এ নগরের ট্রাফিক জ্যামে যখন স্তব্ধ হয়ে থাকে মানুষ।তখন কোন একটি ছেলে একলা একাই মিছিল দেবে জানান দিবে এ হৃদয়ে তোমার অস্তিত্ব
তোমার আমার ডাল আলু ভাতের প্রেম এত সহজ হবে কেন?ঠিক আমি এমনই চাই এত সহজ হবে কেন?একটু কঠিন হোক তবুও তুমি আমার হও।কারন আমার একটাই যে তুমি তুমি যে অমূল্য।
বুঝলে মেয়ে তুমি হাসলে তারাগুলো না সব ডিপ্রেশনে ভুগে!
শুধু দুটা লাইন দিয়ে শেষ করি।ওই মেয়ে কৃষ্ণআঁখি ; সরাও তুমি তোমার দুটি চোখ তুমি কি চাও তোমার চোখে আমার মরণ হোক?
ভালবাসি বড্ড ভালবাসি।
ইতি
অনিরুদ্ধ

মন্তব্য ২ টি রেটিং +০/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ২৩ শে ফেব্রুয়ারি, ২০১৭ রাত ২:০৪

কানিজ রিনা বলেছেন: আপনার সপ্ন পুরন হোক।

২৪ শে ফেব্রুয়ারি, ২০১৭ ভোর ৫:২৩

সানবীর খাঁন অরন্য রাইডার বলেছেন: কৃতজ্ঞতা সুুহৃৃদা

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.