নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আঁচলের ঘ্রাণে বিমোহিত হতে মনে প্রেম থাকা লাগে। চুলের গন্ধ নিতে দুহাত বাড়িয়ে দেয়া লাগে। হাহাকার থাকা লাগে। দুনিয়া ছারখার হওয়া লাগে। সবাই আত্মা স্পর্শ করতে পারে না।আমার সমস্ত হাহাকার ছারখারে তুমি মিশে আছো।

সানবীর খাঁন অরন্য রাইডার

এক জন নিভৃতচারী

সানবীর খাঁন অরন্য রাইডার › বিস্তারিত পোস্টঃ

প্রেমপত্র-৯০

০২ রা জুন, ২০১৭ রাত ১২:৩৭

পাগলী,
আর কতকাল তোমার দৃষ্টিবানে ভিজবো। বৃষ্টিযুগ শুরু হয়ে গেলে আমি লতা গুল্মের মত লালিত হতে থাকি তোমার প্রাসাদের চত্বরে কতকটা স্নেহে কতকটা অবহেলায় । তাকিয়ে তুমি খুশি হও অথচ কাছে ডাকার নাম গন্ধ নেই ।আমার লেখা তোমার খারাপ লাগেনা এমন ভাব দেখালেও ওটা যে লোক দেখানো তা আমি জানি । বরং লেখা পড়ে তোমার বুক কেঁপে যায় সর্বনাশের আশায় কিন্ত মানতে তুমি রাজি নও । কি সব লোক দেখানো, সমাজ দেখানো তাচ্ছিল্যে আমায় তুমি দূর আকাশের দেশে কিম্বা দূর নক্ষত্রের কাছে মানে ঐ সব নীহারিকাদের ভিড়ে পাঠিয়ে দাও যেন আমি এই ঘোর বর্ষায় ভিজে একসার হই । যেন বর্ষাতি ছাড়া ছপ ছপ পানির মধ্যে পথহারা বালকের মত ঘুরতে থাকি ।
কতকাল আর আমায় ভেজাবে তোমার দ্বিধার ঘূর্ণিজলে ?তুমি মেঘের ওপারে দূরদেশের কেউ ? মেঘের ভেলায় ভাসতে ভাসতে কি ভুলে যাও একজন মানুষ তোমার সাথে ছায়ার মত মাখামাখি হয়ে থাকে অহোরাত্র । তুমি তো ভাসতে ভাসতে ঠিকই জায়গা করে নিয়েছ হাইরাইজের মার্বেল মেঝের ড্রয়িং রুম কিম্বা বেডরুমের ফ্লাটবাড়িতে । আর ভুলে যাও যে কেউ একজন মেঘের কার্নিশে ঝুলে আছে তোমার জন্য । ইতস্তত মেঘগুলি ক্ষনিক বৃষ্টিপাতের সম্ভাবনা এনে শহরের উপর ভেসে বেড়ায় আর আমি তোমায় দেখব বলে তোমার মেঘের পাড়ায় ইতস্তত ঘুরে বেড়াই ।
এক মেঘময় জীবন নিয়ে সতত বৃষ্টি হয়ে ঝরে পড়ি তোমার প্রাসাদের আঙিনায় কি এক বিভোর স্বপ্নে ।তুমি কি তা জানো হে , বৃষ্টিকন্যা?সারাদিন এই বৃষ্টির অবিরাম বৃষ্টি বিহারে আমার ও খুব ইচ্ছা করে তোমার কাছে বসে কোন এক বৃষ্টির গান শুনি অথবা বৃষ্টির গল্প নিদেনপক্ষে বৃষ্টির কবিতা ।কিন্ত আমার কথা কি তোমার অমনভাবে মনে হয় ?হে রহস্যময়তা, হে বৃষ্টিকন্যা এসো, আদুল বৃষ্টির মধ্যে পথ চলতে চলতে ভালবাসার গল্প বলি অথবা দুজনে মেঘের মত ভাসতে ভাসতে বৃষ্টি হয়ে ঝরে পড়ার স্বপ্ন দেখি।
আর অনুভূতি?সেটা আমি যেদিন প্রথম কথা বলি তখনই তোমাকে ভাল লেগে যায়,আমি আসলে বুঝতে পারি নি কেমনে তোমার সাথে কথা বলব,তার পর ভাললাগাটা কখন যে ভালবাসায় রুপ নিয়েছে তা আমি নিজেও জানিনা।তবে তুমি যখন পাশে থাকার সুযোগ দিলে যত্ন করার সময় দিলে তখন মনে হয়েছে আমি কিছু বলতে পারি আর তখনই বিভিন্ন ভাবে তোমায় বলেছি,প্রতিদিন নানা ভাবে,যদি বলতে বল অনুভূতি কি তাহলে এক কথায় বলবো তুমি ছাড়া শূন্য লাগে নিজেকে।বাচ্চাটা পাগলী কোন বিলাসিতা নয় আমি সারাজীবন তোমার সাথে পথ চলতে চাই।প্রতিটা দিন তোমার সাথে কাটাতে চাই আমি বৃদ্ধ হতে চাই তোমার সাথে,বিলাসিতা করার একদম সময় নাই।খুব করে বলছি তোমায় আমি মধ্যবিত্তর মতো তোমায় ভালবাসি,যেখানে জীবন মানে হাতে হাত রেখে কাটিয়ে দেয়া,জীবন মানে টান আর গুছিয়ে কাটানো আমি ঠিক বাকিটা জীবন তোমার সাথে কাটাতে চাই।কষ্টতো আমি পাচ্ছিই,তোমারই একমাত্র করার আছে,কারন তুমি ছাড়া আর কে আছে যাকে আমি পরোয়া করি?? একটা সত্য কথা বলি তুমি বলেছিলে না আমি কি চাই উত্তর একটাই আমি ধর্মীয় শাস্ত্র মতে তোমার বেবির বাবা হতে চাই,এই জীবনটাও আমি বৃদ্ধ হতে চাই তোমার সাথে।
পরিশেষে বলি,তুমি বুঝতে পারো কিনা জানিনা তবে তুমি আমার চেতনা মস্তিস্কে কর্ম সব খানে প্রভাব ফেলেছো,একমাত্র তুমি সেই যাকে নিয়ে আমি শেষ দিন পর্য্যন্ত পথ চলতে চাই,তুমি দেখ কিনা জানিনা তোমার নামে সকাল শুরু ও দিন শেষ করি। সেই তুমি কেন নিশ্চুপ থাকো,তুমি কি আমার হাহাকার শুনতে পাওনা? তুমি কি জানো না আমি তুমি-আমি আর আমাদের সন্তান নিয়ে সারা জনম কাটাতে চাই।
প্লিজ আসোনা।
ইতি
পাগল

মন্তব্য ২ টি রেটিং +২/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ০২ রা জুন, ২০১৭ রাত ১২:৫০

মুহাম্মদ তমাল বলেছেন: অসাধারণ। এক পরিপূর্ণ ভালবাসার প্রকাশ। শুভ কামনা পত্র লেখকের জন্য।

০২ রা জুন, ২০১৭ রাত ৩:৪৩

সানবীর খাঁন অরন্য রাইডার বলেছেন: কৃতজ্ঞতা

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.