নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

যে সত্যি সত্যি চলে যেতে চায়\nতাকে যেতে দেয়া উচিত...কারন\nহয়তোবা সে চলে যাবার জন্যই\nএসেছে...সবাইতো আপন না;\nঅতিথিও হয় অনেকে...\n

বাংলার ফেসবুক

আমি একজন বেকার ব্লগার

বাংলার ফেসবুক › বিস্তারিত পোস্টঃ

মেয়ে আসলে তুমি কি?

০২ রা ডিসেম্বর, ২০১৫ রাত ১:৫০

মেয়ে তুমিই পারো একটা অগোছালো ছেলের জীবন গুছিয়ে তুলতে, তাকে ভুল পথ থেকে সঠিক পথে আনতে। এতো তোমার সামন্য ভালবাসা আর পরিচর্যা প্রয়োজন এর বেশি কিছু না। তোমার ভালবাসায় সে ফিওে পাবে ভড়া যৌবন ফিরে পাবে কর্মময় জীবন, হয়ে উঠবে মহাপুরুষ । তোমার ভালবাসা সহজ সরল ছেলেটি হবে সিংগের মতো শক্তিশালী। সে তখন পৃথিবী জয়ের শক্তিও খুজে পাবে তার দেহে মনে।
আবার তুমিই পারো, একটা গোছানো ছেলের জীবন অগোছালো করে দিতে। তুমি আসবে মহাঅনন্দে হয়ে ভড়া যৌবনের উত্তল জলচ্ছাস হয়ে আবার যাবে জোয়ারের মতো সব কিছু ধুয়ে মুছে। তোমার সেই জোয়ার ভাটায় চলে গেলে তার সুন্দর জীবনটা তখন প্রাণহীন হয়ে পড়বে তা কি তোমার অজানা। ভালবাসার প্রদ্বীব হয়ে এসে বাকী আলো টুকু নিভাতে এসো না। তুমি শুধু তুমি নও তুমি তোমার ভালবাসর সেই ছেলেটার মহাভ্রমরা। ভালবাসতে না পারো কিন্ত ছলনাময়ী হিসেবে এসো না।

মেয়ে তুমিই পারো, দুজন ভালো বন্ধুর সম্পর্ক ভেঙে দিতে। তোমার কলা কৌশলে ১৬ কলা পূর্ণ করতে সামন্য অভিনয়ই যথেষ্ট। ভালবাসার মানুষটাকে তার খুব কাছের নেংটা কালের বন্ধু ব্যাপারে সামন্য ভুল ধারণা দিয়ে সব ছোট বেলার সৃতি মুছে দিয়ে তোমার ২ দিনের ভালবাসার মূল্য দিতে সেই দুন্ধুতে ছুড়ে ফেলদিতে সামন্য সময় ভাবতে দাওনা। ভালবাসায় অন্ধ হয়ে প্রেম সাগড়ে ঢুব দিয়ে ভুলে যাবে তোমার মায়াভড়া মায়াজালের ভালবাসায় তোমার শৈসবের বন্ধুর কথা। প্লিজ তুমি তা কখনো করো না। ভাংতে সময় লাগেনা গড়তে অনেক সময় অনেক কিছুর প্রোয়জন হয়, হয় বিশ্বাস চলাচল সম মনোভাব।

মেয়ে আবার তুমিই পারো, সুন্দর প্রণয়ের সম্পর্ক গড়তে। তোমার ভালবাসার পরশে পাথর যাবে গলে সমদ্ররের ঢেউ যাবে বন্ধ হয়ে। তোমার জন্য শেষ হবে চিরশক্র শক্রতা পরিনিত হবে মৃত্রতার বন্ধনে যা আর কোন শক্তিই ভাংতে পারবে না যতোক্ষণ তুমি না চাইবে ভাংতে।

মেয়ে তুমিই পারো, নীরবে হাজারো কষ্ট সহ্য করতে, আবার তুমিই পারো, বলিষ্ঠ কণ্ঠে প্রতিবাদ করতে। তোমার জন্মই হয়েছে যেন দুঃখ নামক সুখ পাখিটিকে ধরতে। শত কষ্টের মধ্যেও তুমি ধরে থাকো পুরুষের সংসার । শত যাতনার মধ্যে জন্ম দাও সন্তানের। শত কষ্টেও সন্তানের সুখের কথা ভেবে পড়ে থাকো অবহেলিত শশুড় শাশুড়ির ভিটা মাটিতে। আবর যখন নির্ষতনের মাত্রা যায় বেড়ে তখন তুমি রূপ নেয় দেবী রূপে। প্রতিবাদে কমর বেধে রাস্তায় নামো। নিজের অধিকার আদয়ে কখনো পিচ পা হওনা। তুমি যেমন কমল আবার সময়মতো হয়ে ওঠে কঠিন পাথর। তুমি আপসহীন প্রতিবাদী যেন এক পথর মুত্তি।

মেয়ে তুমিই পারো, নিষ্ঠুর-মমতাহীনের মত আচরণ করতে, আবার তুমিই পারো, অতুলনীয় মমতায় পরিপূর্ণ জননী হতে। তোমার মায়া আর কায়া বুঝা বড় দায়, কখনো কমল কখনো বড়ফ আবার কখনো পাহাড়েরর মতো অটল হয়ে দাড়িয়ে থাকতে। আবার ভালবাসায় পিছিয়ে নেই। তোমার ভালবাসায় সন্তান ভুমিষ্ট হয়ে এই সুন্দর ধরণীর দেখতে পায় পৃখিবীর সুন্দর আলো। শত কষ্টের মধ্যে ক্লান্তহীন মুরুষকে করতে পারো শান্ত রাগী পুরুষকে করতে পারো তুমি স্বাভাবিক । তোমার এক অঙে অনেক রুপ।

মেয়ে পারে একমাত্র এই জগতটাকে শান্ত রাখতে আবার এই নারী করতে পারো মহাপ্রলয়ের মতো ঝড় বইতে। নারীর কারণে হয়েছে ভায়ে ভায়ে যুদ্ধ, পিতার সাথে পুত্রের বিবাদ,অবাধ সন্তান হয়ে যায় বিদ্রোহী। নারী তুমি করোনা আর এই জগতটাকে অশান্ত সব সময় ভালবাসা দিয়ে গড়ে তুলে শান্তির নীড়। তুমি ইতিহাসকে জন্ম দাও দেশের সর্বত্রে যুদ্ধে ময়দান তৈয়ার করো। তোমার কারণে কতোশত সুখের সংসার হয়েছে পুড়ে ছাড়খার।

নারী মানে মা, নারী মানে বোন , নারী মানেই মেয়ে, তাকে কখনো ভেবনা সে শুধুই ভোগের সমগ্রী, ঘরের দাসী নির্ষতনের মুত্তি পাথর। নারীর মধ্যে বিরাজমান অনেককিছু নারীকে মা হিসেবে সন্মান দাও করো না রাস্তা ঘাটে ইভটিজিং বা ধর্ষণ।বন্ধুর বোন সে তো তোমারও বোন তোমারও আপনজন। মেয়ে তুমি আর করনা ছলানা তোমার ছলনায় বাবা অদম পর্যন্ত রেহায় পাইনি। প্লিজ তুমি এখন শান্ত হয়।




মন্তব্য ২৮ টি রেটিং +১/-০

মন্তব্য (২৮) মন্তব্য লিখুন

১| ০২ রা ডিসেম্বর, ২০১৫ রাত ২:৩৬

নিমগ্ন বলেছেন: এটা তো ১ম পাতায় আসছে।

০২ রা ডিসেম্বর, ২০১৫ বিকাল ৫:১৫

বাংলার ফেসবুক বলেছেন: সে জন্য আপনাকে ধন্যবাদ দিয়ে ছোট করতে চাই না। তবে মন্তব্য না করতে পাররে এখন আর ব্লগে বেড়াইতে ইচ্ছা করে না। হঠাত কোথায় মন্তব্য করতে গিয়ে থমকে দাড়াই। ভাল থাকে দোয়া করেন।

২| ০২ রা ডিসেম্বর, ২০১৫ সকাল ১০:৪৭

অতঃপর হৃদয় বলেছেন: বানানের দিকে লক্ষ রাখিয়েন

০২ রা ডিসেম্বর, ২০১৫ বিকাল ৫:১৬

বাংলার ফেসবুক বলেছেন: পরামর্শের জন্য ধন্যবাদ।

৩| ০২ রা ডিসেম্বর, ২০১৫ দুপুর ১২:১৬

আজিজার বলেছেন: মেয়ে তুমিই পারো ভাল সংসারে আগুন লাগাতে।

০২ রা ডিসেম্বর, ২০১৫ বিকাল ৫:১৮

বাংলার ফেসবুক বলেছেন: মন্তব্য করার জন্য শুভ কামণাসহ ধন্যবাদ।

৪| ০২ রা ডিসেম্বর, ২০১৫ দুপুর ১২:৫৪

সুমন কর বলেছেন: মেয়েদের বোঝা, বড় দায় !!

এতো ভুল, পড়ায় বিঘ্ন হয়।

০২ রা ডিসেম্বর, ২০১৫ সন্ধ্যা ৭:৫৬

বাংলার ফেসবুক বলেছেন: মন্তব্য করার জন্য শুভেচ্ছা রইল।

৫| ০২ রা ডিসেম্বর, ২০১৫ সন্ধ্যা ৭:২১

রানার ব্লগ বলেছেন: মেয়ে কখনো নারী, কখনো বোন, কখনো মা, কখনো স্ত্রী।

০২ রা ডিসেম্বর, ২০১৫ সন্ধ্যা ৭:৫৮

বাংলার ফেসবুক বলেছেন: আপনি কোনটা বেশি প্রধান্য দেন । ভাবীকে অবশ্রই ভারবাসেন। এবং খালা আম্মাকে তো অবশ্য আর বোনএরাতো অদরের বলার তো কোন অবকাশ করেনা বাকীটা নাই বা বললাম।

৬| ০২ রা ডিসেম্বর, ২০১৫ রাত ৮:০৪

রানার ব্লগ বলেছেন: ভাবি বাদে সকোল কে , কারোন ভাবি নাই। :P

০২ রা ডিসেম্বর, ২০১৫ রাত ৮:১৫

বাংলার ফেসবুক বলেছেন: আপনি নিশ্চয় সত্য কথা বলেননি। এটা মাষ্ট জোক।

৭| ০২ রা ডিসেম্বর, ২০১৫ রাত ৮:২৩

রানার ব্লগ বলেছেন: হাহহাহাহাহা নাহ জোক্স না

০৩ রা ডিসেম্বর, ২০১৫ রাত ১২:১০

বাংলার ফেসবুক বলেছেন: ভাবী বলে ডাকতে ইচ্ছা হয়। দইয়ের সাধ ঘোল দিয়ে মিঠাইবে।

৮| ০২ রা ডিসেম্বর, ২০১৫ রাত ৮:৩৭

মাকড়সাঁ বলেছেন: ভালবাসতে না পারো কিন্ত ছলনাময়ী হিসেবে এসো না মেয়ে

০২ রা ডিসেম্বর, ২০১৫ রাত ৮:৪১

বাংলার ফেসবুক বলেছেন: ভাই সহমতের জন্য অনেক ধন্যবাদ।

৯| ০২ রা ডিসেম্বর, ২০১৫ রাত ১১:৩১

প্রামানিক বলেছেন: ভাল লাগল। লিখতে থাকেন, বানানের দিকে খেয়াল রাখেন সামনের লেখা হয়তো আরো ভাল হবে।

০৩ রা ডিসেম্বর, ২০১৫ রাত ১২:০৭

বাংলার ফেসবুক বলেছেন: ভাই ছালাম নিবেন। অনেক দিন পর হলেও আমার ব্লগে এসে উৎসাহিত মন্তব্য করার জন্য ধন্যবাদ। ভাই কি করণে আমায় মন্তব্য না করতে পারি মন্তব্য ব্লক করেছে। এখন সমাধান কি।

১০| ০৩ রা ডিসেম্বর, ২০১৫ সকাল ৭:২৪

রানার ব্লগ বলেছেন: আপনাকে ভাবী বলতে আপত্তি নাই, দেবোর হিসাবে আমি মারাত্তক রোম্যান্টিক। জানেন তো দেবোর আর্থ দ্বিতীয় বর।

০৩ রা ডিসেম্বর, ২০১৫ রাত ১১:১৯

বাংলার ফেসবুক বলেছেন: ভাই আপনার জানাটার মধ্যে বিরাট ভুল আছে। ভাবী হলেঅ মায়ের মতো আর দেবর হলো সন্তানের মতো। হাদিসে আছে দেবরতো জাহাননামের অধেক। যদি কখনো ভাবী বিধবা হয় দেবর বিয়ে করতে পারে না বিয়ে হয় ভাশুরের সঙ্গে। ধন্যবাদ দেবর মহাসয়। ক্লিয়ার।

১১| ০৩ রা ডিসেম্বর, ২০১৫ সকাল ৯:১৫

রূপক বিধৌত সাধু বলেছেন: বিষয়বস্তু সুন্দর, লেখাও ভালোই হয়েছে । অাপনি নতুন ব্লগার, তাই অাপনাকে কয়েকটা পরামর্শ দেই- কিছু মনে করবেন না । বাণানের দিকে নজর দেবেন । এ জন্য সিনিয়র ব্লগারদের লেখা বেশি বেশি পড়বেন । যে বাণানে খটকা অাছে, শোধরে নেবেন । মন্তব্য করার ক্ষেত্রে প্রাসঙ্গিকতা বিবেচনা করবেন । অপ্রাসঙ্গিক কিছুর অবতারণা করবেন না । ঐ দিন দেখলাম মুক্তিযোদ্ধা সম্পর্কে বিরুপ মন্তব্য করেছেন (মন্তব্যটা রিপোর্ট করা হয়েছে) । এগুলো নীতিমালা বিরোধী । যে কোন বিষয়েই লিখতে পারেন, লেখাটা যেন একরোখো না হয় । পোস্ট করার অাগে দুয়েকবার দেখে নেবেন । কারো সাথে অাপনার সখ্য হয়নি বোধহয়, তাই বলি, ব্যক্তিগত বিষয় নিয়ে কম অালাপ করবেন । শুভ ব্লগিং!

০৩ রা ডিসেম্বর, ২০১৫ রাত ১১:২২

বাংলার ফেসবুক বলেছেন: সুন্দর গঠন মূলক পরামর্শের জন্য ধন্যবাদ। ভুলক্রটি হলে জানাবেন সংশোধন করবো। বানানটা বিজয় কি বোডের জন্য অনেক ভুল হয় অনেক অক্ষার লেখতেই পারি না। আস্তে আস্তে সব ঠিক হবে।

১২| ০৩ রা ডিসেম্বর, ২০১৫ বিকাল ৩:২৯

শক্র হতে চাই বলেছেন: মেয়ারা এখন আর খেলনা নয়। এখন আর পুরুষ শাসিত বললে ভুল বলা হবে। কারণ দেশে প্রধান মুন্ত্রি নারী, বিরোধী দলের প্রধান নারী। আর ২০ দলীয় ততো সাধীনতার ঘোষক আর রাজাকার মিছ্রিত দল ২০ দল সেখাও নারী, স্পিকার নারী। তবে এটাই দূবলতা আমারা মায়ের জাত মনটা অতিশয় নরম তাই সব পুরুষদের মধ্যে খুজে পাই সন্তনেরে ছায়া। সব পুরুষকে সন্মান করি পিতা স্বামীর মতো। তাই আমরা তাদের অধাঙানী ভেবে পদে পদে খাচ্ছি পদাঘাত। আপু সুন্দর লেখেছেন সব মেয়েদের পক্ষ থেকে জানাই শুভ কামণা।

০৩ রা ডিসেম্বর, ২০১৫ রাত ১১:২৪

বাংলার ফেসবুক বলেছেন: সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ।

১৩| ০৩ রা ডিসেম্বর, ২০১৫ বিকাল ৪:৪৩

চাঁদগাজী বলেছেন:

ভালো

০৩ রা ডিসেম্বর, ২০১৫ রাত ১১:২৫

বাংলার ফেসবুক বলেছেন: ভাল কি ভালো বুঝলাম না।

১৪| ০৫ ই ডিসেম্বর, ২০১৫ দুপুর ১:৫৭

অজয় জয় বলেছেন: ভালোবাসা কোন খেলনা নয় .।।

০৫ ই ডিসেম্বর, ২০১৫ বিকাল ৩:১৮

বাংলার ফেসবুক বলেছেন: সহমত ও মন্তব্যের জন্য শুভেচ্ছা ও শুভ কামণা রইল।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.