নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

যে সত্যি সত্যি চলে যেতে চায়\nতাকে যেতে দেয়া উচিত...কারন\nহয়তোবা সে চলে যাবার জন্যই\nএসেছে...সবাইতো আপন না;\nঅতিথিও হয় অনেকে...\n

বাংলার ফেসবুক

আমি একজন বেকার ব্লগার

বাংলার ফেসবুক › বিস্তারিত পোস্টঃ

আমি ৫ দিনের লাইফ ছাফটে আছি, আপনারা আমায় বাচাবেন না

০৩ রা ডিসেম্বর, ২০১৫ রাত ১১:১৪

ব্লগার বন্ধুরা সবাইকে জানাই অন্তরিক অভিনন্দন ও মোবারকবাদ। সবাই কেমন আছেন। অনেকে ভাবছেন শুরুতে ব্লগে যেমন দেখলাম এখন ব্লগে দেখিনা কেন? প্রশ্ন জাগাটাই স্বাভাবিক। আমি সবাইকে খুব মিস করছি । এই মিস করা থেকেই এই পোষ্টের সৃষ্টি। কেন ব্লগে কম সময় দেই তার কৈয়ফতটা জানানোই আমার পোষ্টের মূল লক্ষ। আমি ব্লগের নিয়ামের বাইরে কিছু করছি বলে ব্লগ টিমের নজরে পড়েছে তাই ৫ দিন লাইফ ছাফটে রেখেছেন। এখন লাইফ ছাফটে ওক্সিজেন হিসেবে আপনরা আমার পাশ্বে দাড়ান তা না হলে হয়তো লাইফ ছাফটেই মারা যাবো। আপনাদের ঐকান্ত প্রচেষ্টাই এক মাত্র ভরসা। আপনারাই পারেন আবার আপনাদের মাঝে আমাকে ফিরে আনতে। আপনরা কথা দিচ্ছেনতো আমায় লাইফ ছাফট থেকে আপনাদের মাঝে ফিরে আনবেন।

মন্তব্য ৭০ টি রেটিং +৩/-০

মন্তব্য (৭০) মন্তব্য লিখুন

১| ০৩ রা ডিসেম্বর, ২০১৫ রাত ১১:১৭

মাকড়সাঁ বলেছেন: আমায় লাইফ ছাফট থেকে আমাদের মাঝে ফিরে আনব। :)

০৩ রা ডিসেম্বর, ২০১৫ রাত ১১:৩৪

বাংলার ফেসবুক বলেছেন: ভাই আপনার কথাটা পরিস্কার বুঝলাম না। মন্তব্যের জন্য ধন্যবাদ।

২| ০৩ রা ডিসেম্বর, ২০১৫ রাত ১১:২৬

আজমান আন্দালিব বলেছেন: লাইফ ছাফট?

০৩ রা ডিসেম্বর, ২০১৫ রাত ১১:৩৬

বাংলার ফেসবুক বলেছেন: জি ভাই ব্লগ টিম আমার ৫ দিনের জন্য আইডি স্থগিত করে নজরে রেখেছেন। ভাল ব্যবহার আচারন বিচারণের উপর আমাকে আইডিতে স্বাধীনতা ফিরে দিবে।

৩| ০৩ রা ডিসেম্বর, ২০১৫ রাত ১১:২৮

অনিক বলেছেন: ভয় পাইতেছি, তোমার পাশে গেলে আমরা না লাইফ ছাফটে চলে যাই...।!!!!

০৩ রা ডিসেম্বর, ২০১৫ রাত ১১:৩৮

বাংলার ফেসবুক বলেছেন: সরাসরি না ভলার জন্য শাহস লাগে। আপনি সরাসরি মন্তব্য করার জন্য আপনাকে প্রিয়তে নিবো। মন্ত্যবের জন্য ধন্যবাদ। বেচে থাকলে দেখা হবে আর মরে গেলে ক্ষামা করে দিয়েন।

৪| ০৩ রা ডিসেম্বর, ২০১৫ রাত ১১:৩৪

সুমন কর বলেছেন: কেন কি হয়েছে? ব্লক নাকি ওয়াচে !!

০৩ রা ডিসেম্বর, ২০১৫ রাত ১১:৪০

বাংলার ফেসবুক বলেছেন: জি ভাইয়া গর্বের নয় লজ্জার বিষয়। কলি ফোটার আগে ঝড়ে পড়ার মতো আমার অবস্থা। মনে হয় না আমি এ যাত্রায় বেচে যাবো। নতুন বলে কেহ পাশ্বে দাড়াতে চাচ্ছে না। দোয়া রাখেন যেন এ যাত্রায় বেচে যাই। ওয়াচে

৫| ০৩ রা ডিসেম্বর, ২০১৫ রাত ১১:৪০

মাকড়সাঁ বলেছেন: tomay লাইফ ছাফট থেকে আমাদের মাঝে ফিরে আনব। ;)

০৩ রা ডিসেম্বর, ২০১৫ রাত ১১:৪৩

বাংলার ফেসবুক বলেছেন: কথাটা অশ্বাস না বাস্তব। তবু মনে বল পেলাম একজন আমার ফিরে আনবে বলে কথা দিয়েছে। বেচে থাকলে আপনার পাশ্বেই থাকবো। কোমায় গেলে ক্ষমা করবেন।

৬| ০৩ রা ডিসেম্বর, ২০১৫ রাত ১১:৪১

কলাবাগান১ বলেছেন: তো এখনও কি মনে করেন যে লাভের আশায় (ইনভেস্টমেন্ট) মুক্তিযোদ্ধারা ১৯৭১ সনে যুদ্ধ করেছিল?????

০৩ রা ডিসেম্বর, ২০১৫ রাত ১১:৫৫

বাংলার ফেসবুক বলেছেন: আমি জানি সামু ব্লগে বাক স্বাধীনতা আছে। যারা প্রকৃত মুক্তিযুদ্ধা তাদেরকে আমি সন্মান করি। যখন ৪৩ বছর পরেও নতুন মুক্তিযোদ্ধার সাটিফেকেট নিয়ে ভাতা নিচ্ছে এবং তাদের কোটায় বাচ্চাদের চাকরী হচ্ছে। আর প্রকৃত মুক্তি যুদ্ধা রিক্সা চালিয়ে দিন মজুর করেও কোন ভাতা বা কোন রাষ্ট্রিয় সুযোগ পায় না আর নিন্ম মানের কাজ করে মানবেতর জীবন যাপন করছে তখন আপনি কি ভাববেন। আমার এলাকায় এরকম ঘটনা ঘটায় আমি আমার প্রতিক্রিয় ব্যক্ত করেছিলাম। সেটার কারনেই যদি আমার বাক স্বাধীনতা হারিয়ে যায় তাহলে এ লজ্জা রাখি কোথায়। স্বাধীনতায় যদি স্বাধীনতার অন্তরায় হয় তাহলে আমার বলার কিছু নাই। আমি মুক্তিযোদ্ধার বিপক্ষে না পাকদের অন্তর দিয়ে ঘৃন্না করি দল ধর্ম যার যার দেশটা সবার এটাই মনে লালন করে আছি। ( যদি মুক্তিযোদ্ধার মন্তব্যে আমায় মন্তব্য করা ব্লগ করে থাকে তাহলে মুক্তিযোদ্ধাকে আপমান করা হবে। কারণ তারাতো সব স্বাধীনতার জন্যই দেশটা স্বাধীন করেছেন। মন্তব্যের যদি ব্যখ্যা চাইতেন তাহলে এই ভুল বোঝাবুঝি হতো না।)

৭| ০৪ ঠা ডিসেম্বর, ২০১৫ রাত ১২:১২

গেম চেঞ্জার বলেছেন: আপনি চাঁদগাজী ভাইয়ের পোস্টে অযাচিত কমেন্ট করেছিলেন। মুক্তিযোদ্ধাদের নিয়ে প্রশ্ন তুলেছিলেন। আর এটায় অন্যান্য ব্লগাররা রিপোর্ট করেছিলেন। সবচেয়ে বড় কথা এটা ব্লগীয় নীতিমালার বিরোধী। (খুব সম্ভবত) ঐ কমেন্টই আপনার জন্য কাল হয়ে দাঁড়ায়।

আপনাকে অনুরোধ করব, ব্লগের নীতিমালা, টিউটোরিয়াল, এফএকিউ(সাধারণ প্রশ্নোত্তর) পড়বেন। আর সামু ফেসবুকের মতো যথেচ্ছা মন্তব্যের বিষয়টি স্বাধীন রাখেনি। আপনি পোস্ট না পড়ে মন্তব্য করবেন, আর সেটা দীর্ঘদিন ধরে সবাই মেনে নেবেন সেটা তো হয় না।
পোস্ট কেবল পড়লেই হবে না, আপনার উচিত হবে পোস্টের মূলভাব কি? লেখকের এপ্রোচ কি? তিনি আসলে কি তথ্য/বার্তা দিতে চান। অতএব পোস্ট পড়ে (বিশেষত চিন্তামূলক) আপনার উচিত পোস্ট নিয়ে ভাবা। অন্যান্য ব্লগাররা কি মন্তব্য করেছেন তাও পড়া। নিজের মত তুলে ধরা।
মনে রাখবেন, একটি সুন্দর কমেন্টের জন্যও কিন্তু অন্য ব্লগাররা আপনার ব্লগে ঘুরে যেতে চাইবেন। আপনার পোস্টে মন্তব্য করার জন্য আসবেন। এমনকি অন্যরা আপনার সাথে সখ্যতা গড়ে তুলতে চাইবে।

আপনার মন্তব্যের রিএকশন দেখে বোঝা যাবে, আপনি কিভাবে চিন্তা করছেন। গঠনমূলক নাকি আত্মম্ভরপূর্ণ। অতএব মাথা গরম হয়ে গেলেও সৃজনশীলতার দিকে দৃষ্টি রেখে মাথা ঠান্ডা রাখুন। যথার্থ ও গঠনমূখী আলোচনা করুন। আর কয়েকদিন যদি আপনার পোস্টে আপনি এভাবে চালিয়ে যান, তবে অন্য ব্লগাররাই সামুর মডারেশনের কাছে অনুরোধ করবে আপনার জন্য।

আর সাবধান!! মন্তব্য খুলে দেয়ার পর যদি আগের মতো অপরিণামদর্শী আচরণ করেন এবং ব্লক খান তবে অতো সহজে ছুটবে না।

আপনার পোস্ট ১ম পাতায় দেখে এলাম। আপনাকে আরো সাবধান করে দিচ্ছি। অযাচিতভাবে যদি পোস্ট দেয়া শুরু করেন তবে কিন্তু এ সূযোগও হারাবেন। অতএব সাবধান, যে পোস্টই দেন, অন্য ব্লগারদের পোস্টের সাথে কমপেয়ার করে মানসম্পন্ন কি-না সেটা নিশ্চিত হয়ে নেবেন।

হ্যাপি ব্লগিং....

০৫ ই ডিসেম্বর, ২০১৫ রাত ১২:১৩

বাংলার ফেসবুক বলেছেন: সুন্দর গঠন মূলক মূল্যবান পরাশর্শ মূলক মন্তব্য করার জন্য ধন্যবাদ। ভাল থাকবেন।

৮| ০৪ ঠা ডিসেম্বর, ২০১৫ রাত ১২:৪১

ব্লগ সার্চম্যান বলেছেন: বুঝতে পারছি না কি বলমু ।

০৪ ঠা ডিসেম্বর, ২০১৫ রাত ১২:৪৪

বাংলার ফেসবুক বলেছেন: ভাই বুঝে শুনে যদি আমার প্রতি মনটা সদয় হয় তাহলে টিমকে আমার জন্য একটু সুপারিশ করেন।

৯| ০৪ ঠা ডিসেম্বর, ২০১৫ রাত ১:২৯

কল্লোল পথিক বলেছেন: দিলাম লাইফ সাপোর্ট

০৫ ই ডিসেম্বর, ২০১৫ রাত ১২:১৫

বাংলার ফেসবুক বলেছেন: অসংখ্য ধন্যবাদ। বেঁচে থাকলে আমাকে আপনার পাশ্বেই পাবেন।

০৫ ই ডিসেম্বর, ২০১৫ রাত ১:৫২

বাংলার ফেসবুক বলেছেন: ভাই আপনার বাউল তথ্য পোষ্ট পড়ে মন্তব্য করতে পারলাম না। তাই বধ্য হয়ে আমার পেজেই মন্তব্যটা করতে হচ্ছে। আপনি নিজের পেজে নিজেই মন্তব্য করছেন। আপনি এখনও প্রতি মন্তব্য করতে শিখেননি। ভুলটা সংশোদন করে নিন।

১০| ০৪ ঠা ডিসেম্বর, ২০১৫ রাত ১:৩২

শক্র হতে চাই বলেছেন: সময় যখন বেধে দিয়েছে আপনি সময় গনতে থাকুন । আমাদের এখানে করনীয় কি। ব্লগ টিম আপনার প্রতি সদয় হবে এটা আশা করি।

০৫ ই ডিসেম্বর, ২০১৫ রাত ১২:১৬

বাংলার ফেসবুক বলেছেন: পরামর্শ দেওয়ার জন্য ধন্যবাদ।

১১| ০৪ ঠা ডিসেম্বর, ২০১৫ রাত ১:৩২

ফেরদৌসা রুহী বলেছেন: আপনার সমস্যা দূর হোক

০৫ ই ডিসেম্বর, ২০১৫ রাত ১২:১৭

বাংলার ফেসবুক বলেছেন: আমীন।

১২| ০৪ ঠা ডিসেম্বর, ২০১৫ সকাল ৭:২৯

চাঁদগাজী বলেছেন:

ইতিমধ্যে প্রয়োজনীয় তথ্য ও উপদেশ পেয়েছেন; নতুন কিছু বলার নেই; আমি নালিশ করিনি; আমি নালিশ করতে পছন্দ করিনা; তবে, আপনি ভুল বুঝার সুযোগ পেয়েছেন।

০৫ ই ডিসেম্বর, ২০১৫ রাত ১২:১৯

বাংলার ফেসবুক বলেছেন: আপনার সরাসরি মন্তব্য করায় আমি অত্যন্ত খশি হলাম। ধন্যবাদ।

১৩| ০৪ ঠা ডিসেম্বর, ২০১৫ সকাল ৭:৩৭

শাহাদাত হোসেন বলেছেন: ভুল যখন বুঝতে পেরেছেন তখন এর ফল পাবেন । ধৈর্য ধরেন আপনার ব্লগ রোগাক্রান্ত মুক্ত হবে ।

০৫ ই ডিসেম্বর, ২০১৫ রাত ১২:২১

বাংলার ফেসবুক বলেছেন: আপনার মন্তব্যে আমি খুব খশি হলাম।

১৪| ০৪ ঠা ডিসেম্বর, ২০১৫ সকাল ৯:১৭

নিমগ্ন বলেছেন: আমি ৫ দিনের লাইফ ছাফটে আছি, আপনারা আমায় বাচাবেন না
০৩ রা ডিসেম্বর, ২০১৫ রাত ১১:১৪

ব্লগার বন্ধুরা সবাইকে জানাই অন্তরিক অভিনন্দন ও মোবারকবাদ। সবাই কেমন আছেন। অনেকে ভাবছেন শুরুতে ব্লগে যেমন দেখলাম এখন ব্লগে দেখিনা কেন? প্রশ্ন জাগাটাই স্বাভাবিক। আমি সবাইকে খুব মিস করছি । এই মিস করা থেকেই এই পোষ্টের সৃষ্টি। কেন ব্লগে কম সময় দেই তার কৈয়ফতটা জানানোই আমার পোষ্টের মূল লক্ষ। আমি ব্লগের নিয়ামের বাইরে কিছু করছি বলে ব্লগ টিমের নজরে পড়েছে তাই ৫ দিন লাইফ ছাফটে রেখেছেন। এখন লাইফ ছাফটে ওক্সিজেন হিসেবে আপনরা আমার পাশ্বে দাড়ান তা না হলে হয়তো লাইফ ছাফটেই মারা যাবো। আপনাদের ঐকান্ত প্রচেষ্টাই এক মাত্র ভরসা। আপনারাই পারেন আবার আপনাদের মাঝে আমাকে ফিরে আনতে। আপনরা কথা দিচ্ছেনতো আমায় লাইফ ছাফট থেকে আপনাদের মাঝে ফিরে আনবেন।

আপনি বানাম গুলো ঠিক করুন। পড়ার সময় বানানে ভুল থাকলে মনোযোগে ব্যাঘাত ঘটে। বানানগুলো নিজ চেষ্টায় জেনে নেবেন। আমি দেখিয়ে দিলাম যেগুলো চোখে পড়েছে।

০৫ ই ডিসেম্বর, ২০১৫ রাত ১২:২৪

বাংলার ফেসবুক বলেছেন: চোখে অঙুল দিয়ে ভুল গুলো ধরে দেওয়ার জন্য ধন্যবাদ। অনেক সময় কিবোডের সমস্যায় নিজের অজান্তে এই বানান গুলি ভুলেই থেকে যায়। আর আমার দুবর্ল শিক্ষারও প্রভাব পড়ে।

০৫ ই ডিসেম্বর, ২০১৫ রাত ১২:২৬

বাংলার ফেসবুক বলেছেন: আপনি আমার ব্যাপারে একটা ভবিষ্যত বানী করেছেন ৭৫% না এখন বা আজ ১০০%আমার মনে হয় সঠিক।

১৫| ০৪ ঠা ডিসেম্বর, ২০১৫ দুপুর ১২:০৬

অনিক বলেছেন: তুমি কিন্তু অতীব চালাক, বুদ্ধিমান (বুদ্ধিমতী কিনা জানিনা) এবং অস্থির প্রকৃতির মানুষ। মাঝে মাঝে বোকা সাজার অভিনয়টা ভালই করতে পারো। তবে তোমার সেন্স অব হিউমর প্রখর তাই সহজেই অন্যকে আকৃষ্ট করতে পারো। এটা যে তোমাকে ফোলানোর জন্য বলছি তা কিন্তু নয় সেটা তুমি বুঝতেই পারছো কারণ তোমার বুদ্ধির উপর আমার যথেষ্ট আস্থা আছে। আর ইচ্ছাকৃত ভুল বানানগুলো দিয়ে মানুষকে বোকা বানানোও তোমার সহজ চাল, যাতে তোমাকে সবাই নাদান ভাবে...। যেমন "পাশে" কথাটা "পার্শ্বে" কথাটার চাইতেও সহজ বানানে লেখা যায় অথচ তুমি "পাশ্বে" লিখে সবাইকে ধাঁধাঁয় ফেলছো। "সাপোর্ট" কথাটা জনেশুনেই "ছাফট" লিখছো যাতে বানানভুল করা তোমার কাছে ডালভাত তাই সবাই তোমাকে মনে মনে "সাপোর্ট" করে যে তুমি বাংলায় কাঁচা। তুমি আসলে বিশাল "পাকনা"।

০৫ ই ডিসেম্বর, ২০১৫ রাত ১২:৩৪

বাংলার ফেসবুক বলেছেন: আপনার মন্তব্যের সঙ্গে এক হতে পারলাম না। আমি শতভাগ বোকা এবং বানান গুলো আগে থেকেই হয়ে আসচ্ছে। বানান কেহ কি ইচ্ছা করে করে তা আপনার কাছে প্রথম জানলাম। কিছুটা আমার লেখার ভাষা ও বাংলা চর্চা না থাকার কারণে আর কিছুটা আমার কি বোর্ডের অনেক লেখাই শিখিনি। আমি ফেসবুকে শুধু ছবি পোষ্ট করেছি। কখনো কোন লেখা পোষ্ট করেনি। আর কোন মন্তব্যের প্রতি মন্তব্য করেনি। এখনই প্রথম আর আমি কতোদিন যে লেখিনা বা বাংলা ইংরেজি কোন লেখা পড়াই চর্চা করি না। কিন্ত যখন চেষ্ট করতে শুরু করলাম ঠিক তখনই আবার থেমে গেলাম শেখার ও জানার আগ্রহটা যেমন ইস্পিরিটি উঠেছিল ঠিক তার চেয়ে দ্বিগুনে নিচে নেমে এসেছে। আগের মতো আর তেমন আগ্রহ নেই।

১৬| ০৪ ঠা ডিসেম্বর, ২০১৫ সন্ধ্যা ৬:৩৮

সুলতানা রহমান বলেছেন: আপনি কি আমার পরিচিত?
আমার লিখা কয়েকটি লাইন আপনি লিখে রেখেছেন, তাই বলছি।

০৫ ই ডিসেম্বর, ২০১৫ রাত ১২:৩৬

বাংলার ফেসবুক বলেছেন: আপনার কোন কথাটা কোথায় লেখে রেখেছি বলতে বুঝতে পারবো। আপনি তো নিজেকে আড়াল করে ব্লগ ব্যাবহার করছেন কেমনে আপনারে চিনবো। পরিচয় দেন চিনতে পারি হয়তো বা।

১৭| ০৪ ঠা ডিসেম্বর, ২০১৫ রাত ৯:০৩

কিরমানী লিটন বলেছেন: ভুল থেকে শিক্ষা নিয়ে-সৃজনশীলতার দিকে মনোযোগ দিবেন,গেম চেঞ্জার ভাইয়ের মতামতের সাথে একমত,শুভকামনা রইলো ...

০৫ ই ডিসেম্বর, ২০১৫ রাত ১২:৩৮

বাংলার ফেসবুক বলেছেন: সঠিক বলেছেন শিক্ষাটা ভুলের মধ্যেই খুঁজে পাওয়া যায়। মুক্তচিন্তাকে বিশ্বাস কার কিন্ত মনের মধ্যে লালন করতে পারিনা। আমি ভাবি এক কিন্ত করি অন্য আর এক।

১৮| ০৪ ঠা ডিসেম্বর, ২০১৫ রাত ১০:৫৮

নতুন বলেছেন: ভাই বেশি বেশি করে পড়ুন এবং কম লিখুন....

তাহলে বুঝতে পারবেন কি লেখা উচিত এবং কি লেখা উচিত না।

০৫ ই ডিসেম্বর, ২০১৫ রাত ১২:৪০

বাংলার ফেসবুক বলেছেন: ভাই টিম বলেছে আমার লেখা মন্তব্য পর্যবেক্ষণ করে প্রথম পাতায় বা নিরাপদ আইডির স্বিকৃতি দিবে তাই ওনাদের নজরে পড়তে গিয়েই বেশি লেখেছি আর মন্তব্য করেছি। সেটাই আমার জন্য কাল হয়েছে।

১৯| ০৪ ঠা ডিসেম্বর, ২০১৫ রাত ১১:৪১

আবু শাকিল বলেছেন: আপ্নে সামু হস্পিটালে ভর্তি হয়ে লাইফ সাপোর্টে আছেন-
আমি জান্তেই পারলুম না।
ভাগ্যিস-গেচে ভ্রাতা ছিল !! =p~ উনিই আমাকে খ্রব টা দিল -
হইচে কি -ব্লগে ছম্মান দিয়া কথা না কইলে-লাইফ ছাফটে থাক্তে হয় ।সেই কবে যে বাবা থাবা মারা গেল-সেই থেকে জানা আফা আমারে লাইফ ছাফটে রাখছে ! এখনো সে লাইফ ছাফটে -
আই মিচিউ ।

০৫ ই ডিসেম্বর, ২০১৫ রাত ১২:৪৩

বাংলার ফেসবুক বলেছেন: আপনার মন্তব্যের জন্য ধন্যবাদ। তবে একটু রহস্য কোথায় যেন লুকিয়ে রেখেছেন। মনে হয় আমার এই ব্লগ বিপদে ব্যাপারটা অন্য ভাবে দেখছেন।

২০| ০৪ ঠা ডিসেম্বর, ২০১৫ রাত ১১:৫৯

প্রামানিক বলেছেন: সমস্যাটা কি বুঝতে পারতেছি না। তবে গেমচেঞ্জারের কথাগুলো ফলো করেন সব ঠিক হয়ে যাবে।

০৫ ই ডিসেম্বর, ২০১৫ রাত ১২:৪৭

বাংলার ফেসবুক বলেছেন: জানিনা এখানে কে কেমন। তবে এখানে নতুনদের মূল্যায়ন খুব কম হয়। আপনি প্রথম থেকেই আমাকে সহযোগিতা করে আসছেন সেই জন্য ব্লগে আপনার কাছে ঋণী। খুব ইচ্ছা ছিল ব্লগে দীর্ঘদিন ঠিকে থাকতে পারবো এখন সে বিশ্বাস আর নেই। আমার উপর ব্লগ টিম সব সময় নজরে রাখবে। আর এই স্থাগিত তুলে নাও নিতে পারে।

২১| ০৫ ই ডিসেম্বর, ২০১৫ রাত ১২:১৯

মাহমুদুর রহমান সুজন বলেছেন: আশা করি এযাত্রা বেচেঁ যাবেন। তবে সামনে থেকে সাবধান।

০৫ ই ডিসেম্বর, ২০১৫ রাত ১২:৪৯

বাংলার ফেসবুক বলেছেন: কথাটা ঠিক বলেছেন। এখনও বুঝতে পারছিনা এ যাত্রায় বেচে যাবো কি না। বেচে গেলেও নেরে মাথায় বেলের তলে একবারেই যায়। সেই আগের মতো জোশ পাবোনা। সব সময় মনের মধ্যে একটা ভয়ের ছাফ থাকবে। তবে অবশ্যই আপনার পরামর্শ মেনে চলার চেষ্টা করবো।

২২| ০৫ ই ডিসেম্বর, ২০১৫ রাত ১২:৪৭

আমি মিন্টু বলেছেন: আপনার জন্য অনেক কষ্ট হচ্চে ভাই । কিন্তু কিছু করার নাই যেই আপনার জন্য কৃতপক্ষের কাছে রিকুস করবে সেই ধরা খাইবো । :) ;)

২৩| ০৫ ই ডিসেম্বর, ২০১৫ রাত ১:০২

মাসূদ রানা বলেছেন: সো সেড । চিন্তা করবেন না, পাঁচদিন পর আবার সেফ হয়ে যাবেন :)
ব্লগে " স্প্যামিং " বলে একটা টার্ম আছে কেমন ? কেও যদি প্রয়োজন ছাড়া শুধু দৃষ্টি আকর্ষনের জন্য বেশি বেশি পোস্ট লেখে, জিনিস ছাড়া পোস্ট লেখে কিংবা ক্রমাগত (পাঁচ মিনিট, দশ মিনিট পর পর) অপ্রয়োজনীয় কমেন্ট করে, তাহলে সেটাকে স্প্যামিং বলা হয়। ঠিকাছে ?

০৫ ই ডিসেম্বর, ২০১৫ রাত ১:২১

বাংলার ফেসবুক বলেছেন: আপনার মন্তব্যে অজানা বিষয়টি জানলাম আগামীতে চলার পথের সাথী হয়ে থাকবে। ধন্যবাদ।

২৪| ০৫ ই ডিসেম্বর, ২০১৫ সকাল ১১:১৩

রানার ব্লগ বলেছেন:

আমি গেমচেঞ্জার, ক্লাবাগান-১ ও প্রামানীক ভাই এর সাথে সম্পূর্ণ একমত।

আপনাকে আরো যত্ন শীল হতে হবে কমেন্ট দেয়ার প্রতি।

ভিন্ন মত থাক্তেই পারে কিন্তু দেশ ও দেশের পরিচিতির ব্যপারে আপনাকে (শুধু আপনাকে না সবাইকে) এক মত প্রদর্শন করা বাঞ্ছনীয়। রাষ্টীয় মুল্যবোধ গুলো নিয়ে এমন কোন বক্তাব্য রাখবেন না যা আপনার পরিচয় কে বিঘ্নিত করে।

আপনাকে আবারো বলি ফেসবুক আর ব্লগ এক নয়। অনিক ভাই একটা কমেন্ট করেছে। ওটা কিন্তু শুধু আনিক ভাই এর কমেন্ট না অনেকেই এমোন ভাবছে।

আমার কথা গুল কাজে লাগলে ভাল না লাগলে বৃথাই পণ্ডশ্রম।

০৫ ই ডিসেম্বর, ২০১৫ বিকাল ৩:১৪

বাংলার ফেসবুক বলেছেন: আমি বুঝে উঠার আগেই তো মায়ের ভোগে গেছি। নতুন এসেই না বুঝেই যেটা করেছি। একাউন্ট খুলার৩/৪দিন পর যখন আপনারা পরামর্শ দিলেন তার পর তো আমি গঠন মূলক মন্তব্য করেছি। যখন সঠিক পথে এসেছি ঠিক তখনই আমার পথ চলা বন্ধ করে আমায় শ্লো করে দিলো। জানিনা আর কতো দিন যে এ ভাবে থাকতে হবে।

২৫| ০৫ ই ডিসেম্বর, ২০১৫ বিকাল ৩:২২

রানার ব্লগ বলেছেন: সমস্যা নেই ভঁয় পাবেন না সামহয়ার ইন এক মাত্র ব্লগ নয়। আপনার যদি লেখা চালিয়ে জেতে ইচ্ছা করে , কেউ আপনাকে বেধে রাখতে পারবে না।

০৫ ই ডিসেম্বর, ২০১৫ বিকাল ৫:৫৯

বাংলার ফেসবুক বলেছেন: এইটা একটা ভাল পরামর্শ এবং যুক্তিযুক্ত পরামর্শ দিয়েছেন। আমি প্রজন্মে লেখতেছি। গতকাল মুক্তমনায় বহু চেষ্ট করলাম আইডি খুলতে বাট রেজিস্টশন পদ্ধতি খুজে পেলাম না। আপনার পদ্ধতিটা যানা থাকলে প্লিজ একটু জানাবেন বা একটা আইডি খলে আমায় জানাবেন। মুক্তমনাটা ভালই লাগলো।

২৬| ০৬ ই ডিসেম্বর, ২০১৫ সকাল ৯:৫৯

রানার ব্লগ বলেছেন: প্রজন্ম ও মুক্তমনা কোন টা তেই আমার যাওয়া আসা নেই।

০৮ ই ডিসেম্বর, ২০১৫ রাত ১২:৪৩

বাংলার ফেসবুক বলেছেন: সামু ছাড়া আর কোথায় যাতায়াত আছে সেখানই না হয় সঙ্গে নেন।

২৭| ০৮ ই ডিসেম্বর, ২০১৫ সকাল ১১:০৯

রানার ব্লগ বলেছেন: ওই জন্যই বলছিলাম স্কাইপি আইডি থাকলে দিন। এক ব্লগে বসে অন্য ব্লগের নাম নেয়াটা অভদ্রতা এবং আইনত অন্যায়।

০৮ ই ডিসেম্বর, ২০১৫ বিকাল ৪:২৪

বাংলার ফেসবুক বলেছেন: মায়ের সামনে মাসির গল্পের মতো।ধন্যবাদ।

২৮| ০৮ ই ডিসেম্বর, ২০১৫ বিকাল ৩:১৮

নিমগ্ন বলেছেন: কি লক খুলছে?

০৮ ই ডিসেম্বর, ২০১৫ বিকাল ৪:২৬

বাংলার ফেসবুক বলেছেন: না ভাইজান ।কেমন আছে। আজ ৫দিনের শেষ দিন হয়তো বা রাতে খুলেও দিতে পারে।

০৮ ই ডিসেম্বর, ২০১৫ বিকাল ৪:২৭

বাংলার ফেসবুক বলেছেন: আপনার কাছে একটা বিষয় জানতে পারি।

২৯| ০৮ ই ডিসেম্বর, ২০১৫ বিকাল ৪:৩২

শতদ্রু একটি নদী... বলেছেন: লাইপ চাপট আরো ৫ সপ্তাহ বৃদ্ধি করা হউক। বুদ্ধির বিকাশ ঘটতে সহাওতা করুক বিশুদ্ধ অচকিজেন চাপ্লাই B-))

০৮ ই ডিসেম্বর, ২০১৫ বিকাল ৪:৩৭

বাংলার ফেসবুক বলেছেন: আপনার মতো এমন বন্ধু পেলে মন্দ হয়না। আসলেই আপনি আমার সত্যিকারের বন্ধু। এরকম হলে ভালই হয়। এতে ধর্যের পরীক্ষা হয়। আমিও আপনার সঙ্গে একমত। মন্তব্য করার জন্য শুভকামণা রইল।

৩০| ০৮ ই ডিসেম্বর, ২০১৫ সন্ধ্যা ৬:৪৯

রক্তিম দিগন্ত বলেছেন: আপনি এখনই এই মন্তব্য না করায় লাইফ ছাফটে আছেন?

আমার তো মন্তব্য করার ক্ষমতা পাইতেই অনেক সময় লাগছিল। আগে তো আইডি খুলেই মন্তব্য করা যেত না। বুঝেন তখনকার অবস্থা!

আপনার চাঁদগাজী ভাইয়ের পোষ্টের মন্তব্যটা ভালো হয়নি। রিপোর্ট পড়েছে অনেক। আর আপনার অল্প কয়েকদিনেই অনেক মন্তব্য করা হয়েছিল। সেইগুলোকে অনেকেই স্প্যামিং হিসেবে রিপোর্ট করেছে।

ব্লগ তো ফেসবুক না, এটা আলাদা। ফেসবুকের মত ব্যবহার করলে সমস্যা হবেই। মন্তব্য খুলে দেওয়া হবে হয়ত অল্প কদিনের মাঝেই। এরপর থেকে সতর্কভাবে ব্লগে ঘুরাঘুরি করবেন। নয়তো আবারো ব্লক খাবেন।

০৮ ই ডিসেম্বর, ২০১৫ রাত ১০:৩০

বাংলার ফেসবুক বলেছেন: মূল্যবান মন্তব্য ও গঠন মূলক দিক নিদর্শনা ও পরামর্শ দেওয়ার জন্য শুভ কামনা রইল। আমি নতুন তাই ভুল হতেই পারে কিন্ত কোন নোটিশ দিয়ে সতর্কতা না করেই মায়ের ভোগে পাঠিয়ে দিলো। আমি দেখেছি এখানে অনেক ব্লগার বছরের বেশি ব্লগ ব্যবহার করেছে তারা এখনও মন্তব্যের প্রতি মন্তব্যই দেওয়া শিখেনি। যাই হউক একেক বিষয়ে একক রকমের ভিন্নতার সাধ রয়েছে। ফেসবুকও খেলনা নয়। আমি প্রথমেই ভুল করেছি এখানে ফেসবুক বিষয়ে বেশি কথা বা পোষ্ট দেওয়ায়। যাই হউক বেঁচে থাকলে দেখা হবে কথা হবে।

৩১| ০৮ ই ডিসেম্বর, ২০১৫ সন্ধ্যা ৭:০২

কাবিল বলেছেন: চলুক না এমন আরও কিছুদিন। এর মাঝেও এক ধরনের মজা আছে।

০৮ ই ডিসেম্বর, ২০১৫ রাত ১০:৩৩

বাংলার ফেসবুক বলেছেন: এভাবে চললে আমার কোন অপত্তি নেই। কারণ এটার মায়া কেটে গেছে। ফেসবুককে যদি ভুলতে পারি তাহলে ........। আপনার মন্তব্যকে স্বাগতম জানই। বেঁচে থাকলে দেখা হবে কথা হবে। এভাবে চললে আমার অনেক সময় বাঁচবে ও নেশা কেটে যাবে বন্ধু শুভ ব্লেগিং।

৩২| ০৯ ই ডিসেম্বর, ২০১৫ সকাল ৯:০৯

নিমগ্ন বলেছেন: হ্যাঁ জানা থাকলে বলব। জিজ্ঞেস করেন___

০৯ ই ডিসেম্বর, ২০১৫ রাত ৮:২১

বাংলার ফেসবুক বলেছেন: আমি নিশ্চিত আপনি জানেন আমায় আর মন্তব্যের ব্লোগ থেকে ব্লক টিমরা আমায় আর মন্তব্য করার সুযোগ দিবেনা। আমি ব্লগ ঘুরে অনেক কিছু লেখকের ব্লগ দেখেই নিশ্চিত হয়েছি। আর আপনিই একমাত্র বুঝেছিলেন আমি ফেসবুক খুল ওখানে জাবেন। আপনার ভবিষ্যত বাণী মনে হয় সত্য। আসলে এখানে এসে থেকে সবার অজান্তেই কিছু লেখক আমার ভুলের কারনেই আমার বিপক্ষে চলে গিয়েছেন। তারা সাধারণ ব্লগার নয়। আপনার কথায় আর দূঃখ পাইনা। কারণ আমার লেখার মান ও বানান ও ভাষার অনেক ভুল আছে। আসলে আমি কখনেই লেখালেখির সঙ্গে জড়িত ছিলাম না। এখানই প্রথম শুরু। ফেসবুকে শুধুই ছবি পোষ্ট করতাম। আপনার কাছে প্রশ্ন আসলে সবার কি প্রতিভা থাকে সবাই কি লেখতে জানে তাই বলে মনের অবেককে প্রকাশ করাও কি অন্যায়। আপনি যদি বারণ করেন তাহলে আর মনের অবেক প্রকাশ করবো না।

৩৩| ০৯ ই ডিসেম্বর, ২০১৫ রাত ৮:২৯

নিমগ্ন বলেছেন: আমি হইলাম আতাইল্লা পোলাপান। আমার লাইফ স্বাধীন। এ কারণে নো কেয়ার ল তে চলি। সো আমি নিজেকে পরামর্শ প্রদানের উপযুক্ত ভাবি না।
ব্লগের ডেফিনেশন জানেন? ব্লগ হলো নিজের ডায়েরির মতোই। আপনি আপনার মনের লেখা না লিখতে পারলে সেটা আবার ব্লগ কি করে হলো?

তবে প্রথম পাতায় লিখতে হলে অবশ্যই একটা মানসম্পন্ন লেখা লিখবেন। আর ইচ্ছেমত নিজের কথা লিখতে পারেন তবে সেক্ষেত্রে একটি অপশন আছে যেটা প্রথম পাতায় যাওয়ার জন্য সিলেক্ট করা হয়ে থাকে সেখান থেকে টিকটা উঠিয়ে দেবেন। আর কোনই সমস্যা হবে না।
লিখুন। না লিখলে ঠিক হবে কিভাবে?

০৯ ই ডিসেম্বর, ২০১৫ রাত ৮:৪০

বাংলার ফেসবুক বলেছেন: গরুগম্ভির মন্ত্যবের জন্য ধন্যবাদ।

৩৪| ০৯ ই ডিসেম্বর, ২০১৫ রাত ৮:৪৬

নিমগ্ন বলেছেন: গরুগম্ভির বলাটা খুবই কটু........ গুরুগম্ভীর
শব্দ জানেন অথচ বানান জানেন না??? ক্যামতে কি??????

১৩ ই ডিসেম্বর, ২০১৫ রাত ২:০৭

বাংলার ফেসবুক বলেছেন:
গুরুর কাজ শিষ্যকে দিক্ষা দেওয়া, গুরু সবে তো তালিম দিচ্ছেন সহজেই কি সব শেখা সম্ভাব।আস্তে আস্তে সব ঠিক হবে শুধুমাত্র সময়ের ব্যাপার। বানান ভুল এটা আমার অজন্মের সভাব। আমি কোন লেখা রিভাইজ দেই না এটাই আমার জীবনের সবচেয়ে বড় অলসতা নামক মূখতা।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.