নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

যে সত্যি সত্যি চলে যেতে চায়\nতাকে যেতে দেয়া উচিত...কারন\nহয়তোবা সে চলে যাবার জন্যই\nএসেছে...সবাইতো আপন না;\nঅতিথিও হয় অনেকে...\n

বাংলার ফেসবুক

আমি একজন বেকার ব্লগার

বাংলার ফেসবুক › বিস্তারিত পোস্টঃ

সামু টিম আমার সঙ্গে কথা রাখলেন না

১৩ ই ডিসেম্বর, ২০১৫ বিকাল ৪:১৮

সামু টিমসহ ব্লগের ভাইয়েরা সবাইকে জানাই ছালাম শুভেচ্ছা কেমন আছেন আপনারা।আমি ব্লগে নতুন এসেই কিছু না জেনে বুঝে অতিরিক্ত মন্তব্য করেছিলাম ।হয়তো নিয়ম ভঙ্গও করেছি সে জন্য টিমদের কাছে ভুল শিকারও করেছি অঙিকার নামা দিয়েছি। ওনার ৫দিনের সময় দিয়ে সময় পার হলেও তাদের কথা রাখেনি। অনেক শুভকাঙি ব্লগের ছিনিয়ার ভাইদের মূল্যবান পরামর্শে যখন সঠিক ভাবে ব্লগ পথ অতিক্রম করছিলাম ঠিক তখনই চলে এলো কঠিন বাধা। প্রথম মন্তব্য করতে গিয়ে দেখি আমার মন্তব্যের স্বাধীনতা হরণ করেছে। ভাবলাম এমন হচ্ছে একটু ব্লগের ছিনিয়ার ভাইদের সঙ্গে আমার সমস্য শেয়ার করি ওনারা অনেকে অনেক ভাবে সুন্দর গঠন মূলক দিক নিদর্শনা পরামর্শ দিলেন আমি ওনাদের পরামর্শক্রমে সামু টিমে আমার সমস্যর কথা তুলে ধরলাম ওনারা আমায় নোটিশে জানাইলো ৫ দিনের জন্য অস্থগিত। যথা যম্ভব আমার স্থগিত ৮ তারিখে রাত ১২টায় মেয়াদ পূণ হলো। ১ ঘন্টা পরে মন্তব্য করতে গিয়ে দেখলাম না আমায় সমস্য পূর্বের মতোই আছে। আবার অপেক্ষার পালা শুরু। গতকাল রাতে একটা পোষ্ট পড়লাম ফেসবুকে একটা মজো পেজ নিয়ে যে ভাবে ব্লগাররা যুদ্ধে নেমেছেন যদি তারা সামনা সামনি হতেন আর যদি তাদের হাতে কলম বাদে ধারলো অস্ত্র থাকতো তাহলে সত্যি কয়েকটি লাশ পড়ে যেতো। ৫ দিন পর আমারও একটু মন্তব্য করতে ইচ্ছা করলো কিন্ত আবার দেখলাম আমি কোমায় চলে গেছে সেখান থেকে বাঁচার সম্ভবনা শতকরা ৯৯.৯৯ নেই। আমি বিশ্বাস করি ব্লগ জ্ঞাণ অর্জন করার একটা প্লাটফরম কিন্ত কাল দেখলাম এখানো মজো পেজ নিয়ে রাজনীতিক মতঐক্য না হওয়ায় যে যাকে পাচ্ছেন সে তাকে তেমন ভাবে শ্লালিনতাহীন মন্তব্যে বক্তব্যে তুলাধানা করতে ছাড়ছে না। সবারই লেখা খুরের চেয়ে ধার । সেখানে ছুগু ট্রাল নামক কথা ২ টি এতো বেশি ব্যবহার হচ্ছিল মনে হচ্ছে এই কথায় কাউকে সন্মানিত করা হচ্ছে। আমি ছাগু আর ট্রাল এই ২টার অর্থ না জানায় অনেক কথা বুঝে উঠতে পারিনি। কোন সহৃদয় ব্যক্তির জানা থাকলে মন্তব্যে জানাবেন। মোজা এডমিনকে কেহ বাঁচানের জন্য কমর বেধে উঠেপড়ে লেগেছে আর একপক্ষ তাকে রক্ষার জন্য পৃথিবীর সব যুক্তি তর্ক দ্বার বুঝাইতে চাইচ্ছেন।যে যেদলকে সমর্থন বা ভালবাসেন তার পক্ষে সাফাই স্বাক্ষী দিচ্ছেন, তাই বলে গাল মন্দ মানতে পারলাম না। তা করতেই পারে কিন্ত সবাই সবাইকে আক্রমন করছে। সেখানে এমনও বক্তব্য এসেছে আমায় ছাগু মন্তব্য করলে হয় আপনি ব্লগ থেকে ব্যান হবেন না হলে আমি হবো। বুঝতে বাকী থাকলো না ব্লগেও টিমরা আইডি ব্যবহার করে তা না হলে এভাবে প্রকাশ্যে কাউকে ব্যান করার হুমকি দিতে পারে। ব্লগ থেকে ব্যান করার ক্ষমতা কি কোন ব্লগারের হাতে রয়েছে। সেখান থেকেই বুঝলাম আমিও কারো রোনালশে শিকারে পড়ে কোমায় চলে গেছি। ভাগ্য ভাল বলতে হয় তারা আমায় ব্যান করেনি। করতেই বা কতোক্ষণ। আমি ব্লগের টিমদের দৃষ্টি আকর্ষণ কামণা করে বীনয়ের সঙ্গে জানতে চাই আমি কি আমার মন্তব্য করার স্বাধীনতা ফিরে পাবো কি ? ব্লগে মন্তব্য করা ছাড়া একজনের পোষ্ট পড়ে কি ভাবে তাকে মূল্যায়ন করবো। হয় মন্তব্য করার জন্য মন্তব্য ব্লোগ তুলে নেন না হয় আমায় ব্যান করেন। এ ভাবে আপমানিত জীবন কি ভাবে বয়ে নিয়ে বেড়াবো। সহযোদ্ধারা আপনারা আমার জন্য কি কিছুই করতে পারলেন না। না আপনাদের কিছুই করার নেই। কেহ যদি কাউকে ব্লগ থেকে ব্যান করার হুমকি দিতে পারে সে ক্ষেত্রে কেহ কি আমায় কোমায় থেকে বাঁচাতে পারেন না। আমি আপনাদের অনেক ভাল পোষ্ট গুলো পড়ে আপনাদের মূল্যবান পোষ্টে ভাল মন্দ ভুল ক্রটি তুলে ধরতে পারছিনা।

মন্তব্য ২১ টি রেটিং +০/-০

মন্তব্য (২১) মন্তব্য লিখুন

১| ১৩ ই ডিসেম্বর, ২০১৫ বিকাল ৫:১৫

সুমন কর বলেছেন: আপনি উনাদের একটা মেইল করুন।

১৩ ই ডিসেম্বর, ২০১৫ সন্ধ্যা ৭:৩৯

বাংলার ফেসবুক বলেছেন: মেইল তো পূর্বেও করেছি তখন ওনারাই ৫ দিন সময় বেঁধে দিলেন সময় চলে অপেক্ষার প্রহর শেষ হয় কিন্ত আমার ব্লগ রয়েই যায়। মন্তব্য করে পরামর্শ দেওয়ার জন্য ধন্যবাদ। আবার মেইল করলে কি লিখবো।

২| ১৩ ই ডিসেম্বর, ২০১৫ বিকাল ৫:৫৬

কল্লোল পথিক বলেছেন: অপেক্ষা করেন সব সমস্যার সমাধান হবে।
মনে রাখবেন যত মুশকিল তত আসান

১৩ ই ডিসেম্বর, ২০১৫ সন্ধ্যা ৭:৪৩

বাংলার ফেসবুক বলেছেন: ভাইজান আমি তো অপেক্ষায় ধষ্য ধরে ছিলাম ওনারই নোটিশে আমাকে ৫ দিন সময় দিলেন সময় চলে গেলে সধার আর হবার নয়। আছি থাকবো কিন্ত কষ্ট হয় তখনি যখন আপনার বা অন্যেদের ভাললাগা পোষ্ট গুলি পড়ি মনের অনুভতি প্রকাশ করতে পারি না। সে যে কথা দিয়ে কথা রাখলো এটাই কি কষ্টের না। মন্তব্য করার জন্য শুভ কামণা রইল।





৩| ১৩ ই ডিসেম্বর, ২০১৫ বিকাল ৫:৫৮

গিয়াস উদ্দিন লিটন বলেছেন: বিষয়টি সদয় বিবেচনার জন্য সামু টিমকে অনুরোধ করছি ।

১৩ ই ডিসেম্বর, ২০১৫ সন্ধ্যা ৭:৪৪

বাংলার ফেসবুক বলেছেন: গতকাল আপনার বিগত পোষ্টে দেখলাম অনেক সুন্দর লেগেছে। ওখানে ধন্যবাদ দিতে পারি নাই সেই পাওয়ানা ধন্যবাদটা এখানে দিচ্ছি। কেমন আছেন।

৪| ১৩ ই ডিসেম্বর, ২০১৫ সন্ধ্যা ৬:২৭

চৌধুরী ইপ্তি বলেছেন: ভাইয়া কি বেশি কমেন্ট করেছিলেন? এইজন্যই ব্যান করা হয়েছে?? হায় হায় তাহলে আমি বেশি কমেন্ট করবো না একদমই।

১৩ ই ডিসেম্বর, ২০১৫ সন্ধ্যা ৭:৪৭

বাংলার ফেসবুক বলেছেন: কিছু বলার চেয়ে চুপ থাকা অনেক ভালো। সুন্দর গঠন মূলক মন্তব্য করলে ব্যান করেনা। আমি হয়তো নিয়াম ভেঙেছি বা কোন কঠিন ভুল মন্তব্য করেছি ওঠাই ওনাদের চোখে ক্ষমাহীন অপরাধ ভেবে আমাকে মন্তব্য করা থেকে বিরত করেছে। আপনার ভয় নেই।

৫| ১৩ ই ডিসেম্বর, ২০১৫ সন্ধ্যা ৬:৪২

ম.র.নি বলেছেন: মডু এই প্রথম একটা ভালো কাজ করছে।

১৩ ই ডিসেম্বর, ২০১৫ সন্ধ্যা ৭:৫১

বাংলার ফেসবুক বলেছেন: আমাকে মন্তব্যে ব্লোগ করে আপনার যদি খুবই উপকার বা ভাল হয়ে থাকে। আমি মুডদের বলছি একে বারে ব্যান করে দিন। ভাল আমারও করেছে আগে অনেক সময় দিতাম এখন অনেক কম সময় দেই। ভাল থাকেন ব্লগটা আপনি একাই অধিপত্ত বিস্তার করুণ এই দোয়া রাখি।

৬| ১৩ ই ডিসেম্বর, ২০১৫ সন্ধ্যা ৬:৫৭

আমি মিন্টু বলেছেন: না এটা বড় অন্যায় করছে আপনার ছন্দ হারা জীবন দেখে বড় কষ্ট লাগছে কিন্ত কিছু বলতে পারবো না ।

১৩ ই ডিসেম্বর, ২০১৫ সন্ধ্যা ৭:৫৩

বাংলার ফেসবুক বলেছেন: মিন্টু ভাই এই প্রথম কেহ আমায় সহানুভুতি প্রদর্শন করলো। যাক মনে হয় ব্লগে আমার একজন হলেও হিতকাঙি আছে বলে জানবো। আপনার দীর্ঘ আয়ুসহ সব দিক দিয়ে ভাল থাকেন এই কামণা করি।

৭| ১৩ ই ডিসেম্বর, ২০১৫ সন্ধ্যা ৭:৪২

নিমগ্ন বলেছেন: আঁই কি কিছু কইত্তারি? ;) ;)

১৩ ই ডিসেম্বর, ২০১৫ রাত ৮:০০

বাংলার ফেসবুক বলেছেন: এভাবে লজ্জা দিতে নাই গুরু আপনি আমার গুরু আপনি যদি মন্তব্যের অনুমতি চান তাহইলে কিশের আমি শিষ্য। যানি আপনি ডজন খানেক ভুল ধরে ফেলেছেন অফডজন উপকারি পরামর্শ দিবেন। রিয়েলি আমি আপনাকে ব্লগে গরু ভাবী। আপনি আমার সকল পোষ্টে সব মন্তব্য দেখেন আর আপনার মন্তব্য দেখেন আপনার মতো কেহ দিক নিদশনা পরামর্শ ভুলক্রটি ধরিয়ে দেওয়া বা আমার জন্য মুডদের সঙ্গে কথা বলা ইত্যাদি সেই কারণে আপনাকে গরু বলি আমার মনে হয় আপনি সেটা ভালো চোখে দেখছেন কিনা বুঝতে পারছি না। তবে মরার সময় যতোই কলমা পড়ান কোন কাজ হয় না। আমি তো কোমায় থেকে মরেই যাচ্ছি কি আর ঐষদ দিবেন। দেন একখান প্রিকছিশন করে পকেটে টাকা আইলে কিনা ।

৮| ১৪ ই ডিসেম্বর, ২০১৫ রাত ৩:১৬

বাংলার ফেসবুক বলেছেন: নতুনআপনাকে ফ্রন্টপেইজ ব্যান করা হয়েছেশেষ পর্যন্ত সামু টিম আমাকে প্রথম পেজের লেখা প্রকাশের সুযোগ থেকেও বন্ছিত করলো। সাবাস সামু টিম সাবাস সামু মুড।)

৯| ১৫ ই ডিসেম্বর, ২০১৫ রাত ২:৫৮

গেম চেঞ্জার বলেছেন: সামু টিমকে সাবাস দিচ্ছেন? তাহলে তো আর খুলবে না। আপনি প্রতি পাঁচদিন পরপর ইমেইল করতে পারেন। আপনার ভুলক্রটি ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখার জন্য। ধৈর্যের পরিক্ষায় পাস করলে কিন্তু ভাল একটা অবস্থান তৈরি হবে।

১৫ ই ডিসেম্বর, ২০১৫ বিকাল ৩:৪৬

বাংলার ফেসবুক বলেছেন: ভাই পরামর্শ দেওয়ার জন্য ধন্যবাদ। সত্যি বলেছেন এখানে ধষ্য আর সহ্য করার ক্ষমতা যার নেই তার জন্য সামু ব্লগ না। এখন আইডি খুলা শিখছি আইডি ব্যন করলে অন্য আইডি খুলবো। ওনার ভুল শিকার করার পররেও একের পর এক আমার স্বাধীনতা কেড়ে নিচ্ছে আমি ওনাদের ধন্যবাদ না দিয়ে কি করি ওনাদের কিছু করার ক্শমতা তো আমার নেই।। সোহেল রানা বলেছে বাংলাদেশে অনেক ব্লগ আছে।.. . দেখি সামু টিম বা মুডরা কবে আমার গ্রোহ চক্র থেকে মুক্তি দেয়।

১০| ১৫ ই ডিসেম্বর, ২০১৫ বিকাল ৫:২৬

রুদ্র জাহেদ বলেছেন: অপেক্ষা করুন দেখুন সমস্যা সমাধান হয় কি হয় না।না আরো সুন্দর থেকে একটা নাম দিয়ে নতুন আইডি খুলে ফেলুন।এই নিকটা তেমন সুন্দর দেখাচ্ছে না।কিছু মনে করবেন না বলতে ইচ্ছে হলো :)

১৫ ই ডিসেম্বর, ২০১৫ রাত ১১:০২

বাংলার ফেসবুক বলেছেন: ধন্যবাদ

১১| ১৯ শে ডিসেম্বর, ২০১৫ রাত ২:৪৫

সচেতনহ্যাপী বলেছেন: আপনি দয়া করে ইচ্ছেকৃত বানানভুল গুলি বন্ধ করুন।। এটা অন্যদের অপমানের সামিল।। এটা না বোঝার মত কেউই নেই।। ভাল থাকুন।।

২৩ শে ডিসেম্বর, ২০১৫ রাত ১২:১৮

বাংলার ফেসবুক বলেছেন: ইচ্ছা করে নয় কিছু লেখা কি বোডের কারণে কিছুটা বিজয় ফন্টের করনে আর বাকীটা অজ্ঞতার করনে। আর কিছু?

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.