নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

মানুষ পাহাড় ডিঙায়, পর্বত ডিঙায়, আমি সময়কে ডিঙাতে পারি না। আমি এক জায়গায় জড় হয়ে বসে থাকা মানুষ, ঘূর্ণনশীল পৃথিবী ঘুরবে, আর আমি তার গতিতেই এগিয়ে যাবো। মানুষের ভালো ব্যবহারগুলো সব মরিচীকা, কোথাও সুখ নেই, চারিদিকে অহেতুক সৌন্দর্য।

একজন নীলমেঘ

সময় কিছুই পরিবর্তন করে না, যদি না তুমি পরিবর্তন এর চেষ্টা করো।

একজন নীলমেঘ › বিস্তারিত পোস্টঃ

কিছু সত্যি কথা :)

১৮ ই জুন, ২০১৬ রাত ১১:২০

আপনার সামনে যদি এখন আমি একটা সিগারেট ধড়াই!!! তাহলে নিশ্চই আপনি অবাক হয়ে তাকিয়ে থাকবেন!!! ভাববেন আমি বেয়াদপ।
কিন্তু আমি যদি মিষ্টি খাই অথবা চিনি খাই!!! তাহলেই নিশ্চই আপনি স্বাভাবিক ভাবেই নিবেন এবং কিছু ভাববেন না। কি আমার কথা শুনে হাসি পাচ্ছে?
আসলে আমি সিগারেট ধড়ালে আপনি ব্যাপারটা নেগেটিভলি নিবেন কারন সিগারেট খেলে ক্যান্সার হয় এবং এর জন্য প্রতি বছর অনেক মানুষ মারা যায়, কিন্তু এর থেকেও অনেক গুণ বেশি মানুষ মারা যায় প্রতি বছর ডায়াবেটিসে!!! তবুও আপনার সামনে মিষ্টি খেলে আপনি স্বাভাবিক ভাবেই নিবেন।

আসলে আমরা সব কিছু সমান ভাবে চিন্তা করিনা। আমাদের কাছে যেটা একবার খারাপ হিসেবে ধরিয়ে দেয়া হয়, আমরা সেটাকেই খারাপ ধরি। বাকি সবই আমাদের কাছে স্বাভাবিক।
প্রায় প্রতি মাসেই আমাদের কিছু এলাকার মার্কেটের সামনের ফুটপাত জুড়ে থাকা দোকান গুলো উচ্ছেদ অভিযান চালানো হয়। আমরা বলি হ্যাঁ ভাই, ঠিকই তো , সরকারি জায়গা দখল করে টাকা কামান, আর আমরা জ্যামে আটকে থাকি। আচ্ছা, আপনি কি খেয়াল করেছেন, প্রায় মার্কেট গুলোর সামনেই গাড়ি পার্কিং করানো থাকে? সেগুলোর জন্য কি জ্যাম লাগেনা? আমাদের চলাচলে অসুবিধে হয়না? সরকারি নিয়ম অনুযায়ী সকল মার্কেটের আন্ডারগ্রাউন্ডে গাড়ির পার্কিং বানাতে হবে। কিন্তু কয়টা মার্কেট সেই নির্দেশ মানছে? সব মার্কেটই আন্ডার গ্রাউন্ড বানায়, তবে তা দোকানের জন্য। গাড়ি পার্কিং এর জন্য না।

আচ্ছা, যেই দোকান গুলো উচ্ছেদ করা হলো, অর্থাৎ ফুটপাতের দোকান গুলো। তাদের তো বলা যায় সেই সাক্ষমতা নেই যে তারা মার্কেটে দোকান নিবে। তাদের জন্য কি আলাদা কোন মার্কেটের ব্যবস্থা করা যায় না? যেখানে তাদের অবস্থা অনুযায়ী ভাড়া দিয়ে দোকান নিতে পারবে, যেখান থেকে তাদের আর উচ্ছেদ করা হবে না। এতে করে পুলিশেরও আর কষ্ট করে এসে তাদের আর উচ্ছেদ করা লাগবে না। আর আমাদের ও চলাচলে সমস্যা হবে না।

এগুলো সবই আমাদের সমাজের সাধারণ কিছু সমস্যা। এমন আরো অনেক সাধারণ সমস্যা রয়েছে যা আমরা প্রতিনিয়তই এড়িয়ে যাই। কিন্তু এগুলো আসলে এড়িয়ে যাবার জিনিস নয়। কোন সমস্যাই ছোট নয়। এখন যদি একে ছোট ভেবে এড়িয়ে যাওয়া হয়, পরে এটাই বড় হয়ে ডায়াবেটিসের মতো বড় রোগ হয়ে ধরা পড়বে।।।

মন্তব্য ৪ টি রেটিং +০/-০

মন্তব্য (৪) মন্তব্য লিখুন

১| ১৮ ই জুন, ২০১৬ রাত ১১:৩৫

আরণ্যক রাখাল বলেছেন: সুন্দর বলেছেন।
পুঁজিবাদি মন নিয়ে চলি- আমি আপনি, সে, তিনি, তারি- সবাই। তাই এগুলো চোখ এড়য়ে যায়

১৮ ই জুন, ২০১৬ রাত ১১:৪২

একজন নীলমেঘ বলেছেন: ঠিক বলেছেন ভাই।
তবে, সব কিছুর মধ্যেই এসব নিয়েও একটু ভাবতে হবে যে। সুন্দর একটি জীবনের জন্য।

২| ১৯ শে জুন, ২০১৬ রাত ১২:০৯

রায়হানুল এফ রাজ বলেছেন: ভাই সত্য কথা আমাদের চুলকায়। তাই এড়িয়ে চলি।

১৯ শে জুন, ২০১৬ রাত ১২:১৬

একজন নীলমেঘ বলেছেন: হাহাহা ভাই। ;)

নাহলে হয়তো গুম হয়ে যাওয়ার সম্ভাবনা আছে।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.