নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

মানুষ পাহাড় ডিঙায়, পর্বত ডিঙায়, আমি সময়কে ডিঙাতে পারি না। আমি এক জায়গায় জড় হয়ে বসে থাকা মানুষ, ঘূর্ণনশীল পৃথিবী ঘুরবে, আর আমি তার গতিতেই এগিয়ে যাবো। মানুষের ভালো ব্যবহারগুলো সব মরিচীকা, কোথাও সুখ নেই, চারিদিকে অহেতুক সৌন্দর্য।

একজন নীলমেঘ

সময় কিছুই পরিবর্তন করে না, যদি না তুমি পরিবর্তন এর চেষ্টা করো।

একজন নীলমেঘ › বিস্তারিত পোস্টঃ

বিজয়ের মাস আর দেশপ্রেমের মুখোশ

১৭ ই ডিসেম্বর, ২০১৬ রাত ১০:৫৩

ফেসবুক থেকে শুরু করে সব যোগাযোগের সামাজিক সাইটেই বিজয় দিবসের শুভেচ্ছার পোস্টে নিউজফেড ভরপুর!!!
বিজয়ের ৪৫ বছর পূর্ণ হলো । কয়েকটা রাজাকারকে ভোগে পাঠানো হয়ে গেছে।।।
আহহ, কি মধু মধু!!! বিজয় আসছে সব রাজাকারকে ভোগে পাঠানোর সাথে সাথে।।।

ফেসবুকের সবার প্রোফাইল পিকেই দেখছি দেশের পতাকার সাইন, বিজয়ের সাইন।।। সারাবছর ছিলো প্রেমিকার সাথে দেওয়া মডেলিং টাইপ ছবি, তার মাঝে এখনো প্রেমের ছোঁয়া, তবে এবার দেশ প্রেম।।। ;) বুঝতেই পারছেন, প্রেমিকার ছবি সরিয়ে দেশের পতাকার ছবি।।। তার কি পরিমাণ দেশপ্রেম!!! :D

১৪ই ডিসেম্বর মিরপুরের বুদ্ধিজীবী শহীদ মিনারের সামনে এসে একটু অবাকই হতে হলো,,, দুই দিন আগেও যে রাস্তা ভেঙেচুড়ে একাকার ছিলো, ১ মাসেও ঠিক করতে পারছিলো না,,, তা ২রাত ১ দিনের তফাৎ এ পুরো ঝকঝকে তকতকে!!! :o
শহীদ মিনারের প্রবেশদ্বারে গিয়ে আরো একটু বড় ধাক্কা!! গেটের উপর ঝুলছে ইয়া বড় নৌকা!!! মনে প্রশ্ন, বুদ্ধিজীবী দিবসে নৌকা কেনো!!! সম্পর্কটা কোথায়। :/ (ভাই আমি রাজনীতি কম বুঝি, তাই কোন দল মত নির্বিশেষে কিছুই সাপোর্ট করিনা, এই কথাকে আড় চোখে দেখবেন না দয়াকরে)

বুঝলাম সব প্রধানমন্ত্রী আসার বদৌলত। তাকে দেখানো আর খুশি করাই এখানে সব।
যাই হোক, এতো কথা বলার আসল কারন হচ্ছে,,, এই বিজয় দিবস, ভাষা দিবস আসলেই সবার মনে দেশ প্রেমের জোয়ার আসে!!! বাকী দিন গুলোতে এই দেশপ্রেম কোথায় থাকে???

কাল যখন রাস্তায় বের হবো, দেখবো রাস্তায় রাস্তায় মাইক লাগিয়ে ভাষণ আর দেশের সংগীত শুনানো হবে!!! ভাই কথা হচ্ছে এটা কি ধরনের দেশপ্রেম??? আশেপাশের মানুষকে বিরক্ত করে, শব্দ দূষণ করে, হার্টের রোগীকে কোমা তে পাঠিয়ে আপনি কি বোঝাতে চাচ্ছেন দেশপ্রেম আপনার একারই আছে???
এর থেকে আপনি এই মাইকের টাকাটা কোন দুঃস্থ গরীবকে দিন, তার দু-বেলা ভাত হলে তাই হবে আপনার দেশপ্রেম।।।

রাস্তাঘাটে হুটহাট দেখি মাঝে মাঝেই সমাবেশ ডাকে, তারপর পাগলের মতো চেঁচামেচি করে পুরো পরিবেশটা গরম করে তুলে, রাস্তাতে তো জ্যাম লেগে বারোটা বাজে, পাশের স্কুল কলেজের বাচ্চাগুলোর ও পড়াশোনার তেরোটা বাজে। ভাই তাদের এই চিৎকার কে শুনতে চাইসে? আর এগুলো কে শুনতে চেয়েছে আপনাদের কাছে??? তখন কি আপনাদের দেশপ্রেম থাকে না? নাকি দেশপ্রেম মানেই আপনারা এসব বিরক্ত করাকে বুঝেন!! কি জানি??? আমার কাছে তাই মনে হয়।।।

আমি খুবই নগন্য এক মানুষ, আমার সামর্থ্য নাই আমি এই দেশের কষ্টে থাকা মানুষ গুলোর জন্য কিছু করবো। :( তবে চেষ্টা করি যতটুকু পারি করার। ইচ্ছা আছে একসময় অনেক কিছু করার। এদেশের মানুষকে সত্যি কারের বিজয় এনে দেওয়ার।।। ক্ষুদা থেকে জয়, কষ্ট থেকে জয়, বেকারত্ব থেকে জয়, ভয় থেকে জয়।।।

এদের মতো লোক দেখানো দেশপ্রেম থেকে বেরিয়ে এসে সেদিন ঠিকই দেশের পতাকা হাতে চিৎকার করে বলবো, আমরা বিজয়ী আজ।।।
হয়তো সবার এই ২-৩দিনের দেশপ্রেম না থেকে সারাজীবনের দেশপ্রেম থাকলে তা এতোদিনে হয়ে যেতো।।।
তবে যাই হোক, একদিন ঠিকই দেশ বিজয় লাভ করবে।

মন্তব্য ১৮ টি রেটিং +১/-০

মন্তব্য (১৮) মন্তব্য লিখুন

১| ১৭ ই ডিসেম্বর, ২০১৬ রাত ১১:০৯

কলাবাগান১ বলেছেন: বাংলাদেশ স্বাধীন না হলে আপানাদের এত মন কস্ট হত না... কি করবেন টিকে থাকতে হলে পরাজিত সৈনিকের মতই থাকতে হবে কেননা আপানদের পূর্বসুরীরা রা তো এ দেশ স্বাধীন হোক তাই চান নাই ....তাই আপনাদের এত গা জ্বলে স্বাধীনতা উদযাপনের উছ্বাস দেখলে

১৭ ই ডিসেম্বর, ২০১৬ রাত ১১:১৭

একজন নীলমেঘ বলেছেন: জ্বী ভাই, খুব কষ্ট লাগে, যখন দেখি যারা যুদ্ধ করেছে, দেশ স্বাধীন করেছে তারা দুবেলা খেতে পায় না্‌ আর লক্ষ লক্ষ টাকা খরচ করে বিজয় দিবস ঢালাও করে উদযাপন করে। খুব কষ্ট লাগে। সেই কষ্ট লাগা দেখে কারো গা জ্বললে আমার কিছুই যায় আসে না। :) ধন্যবাদ। শুভ রাত্রি।

২| ১৭ ই ডিসেম্বর, ২০১৬ রাত ১১:১১

চাঁদগাজী বলেছেন:


একদিন, কোন একদিন, হয়তো কিছু ঘটবে।

১৭ ই ডিসেম্বর, ২০১৬ রাত ১১:১৮

একজন নীলমেঘ বলেছেন: ্বী ভাই, সেই কোন একদিন আসবেই। তার জন্য অপেক্ষা করবো। নিশ্চই আসবে সেই দিন। :) ধন্যবাদ মন্তব্যের জন্য। শুভ রাত্রি :)

৩| ১৭ ই ডিসেম্বর, ২০১৬ রাত ১১:২০

কলাবাগান১ বলেছেন: জী ভাই আপনাদের আসল কস্ট কোথায় তা বুঝা যায়... গেটের উপর নৌকা কেন!!!!!!!

১৭ ই ডিসেম্বর, ২০১৬ রাত ১১:৪০

একজন নীলমেঘ বলেছেন: তা ভাই যার যার চিন্তা যেমন। নৌকা কেনো, সেখানে যাই লাগাক আমি তার প্রতিবাদ করবো। আর আমি রাজনীতিটাই অপছন্দ করি। তাই আপনার এসব কথাতে আমি একটুও বিচলিত নই। :) তবে আপনার ১ম মন্তব্যের ঘটনা এখন পরিষ্কার। :)

৪| ১৭ ই ডিসেম্বর, ২০১৬ রাত ১১:৫২

সত্যের ছায়া (সংস্করণ) বলেছেন: we are no accepted any (Nouka or Dhaner Sish) Tag for national victory days

১৭ ই ডিসেম্বর, ২০১৬ রাত ১১:৫৯

একজন নীলমেঘ বলেছেন: :) জ্বী ভাই। একদম ঠিক। ধন্যবাদ মন্তব্যের জন্য। ^_^

৫| ১৮ ই ডিসেম্বর, ২০১৬ রাত ১২:০৭

কলাবাগান১ বলেছেন: ইংরেজী কে একদম রেইপ করা হয়েছে এই সেন্টেন্সে
"we are no accepted any (Nouka or Dhaner Sish) Tag for national victory days"

আপনাদের বিদ্যার দৌড় বুঝা যায় এমন ইংলিশে

১৮ ই ডিসেম্বর, ২০১৬ রাত ১২:১১

একজন নীলমেঘ বলেছেন: ১৭ ই ডিসেম্বর, ২০১৬ রাত ১১:০৯
কলাবাগান১ বলেছেন: বাংলাদেশ স্বাধীন না হলে আপানাদের এত মন কস্ট হত না... কি করবেন টিকে থাকতে হলে পরাজিত সৈনিকের মতই থাকতে হবে কেননা আপানদের পূর্বসুরীরা রা তো এ দেশ স্বাধীন হোক তাই চান নাই ....তাই আপনাদের এত গা জ্বলে স্বাধীনতা উদযাপনের উছ্বাস দেখলে

থাক ভাই, ইংরেজীকে করেছে্‌, তবুও নিজের দেশের ভাষাকে না। :) আগে নিজের চড়কা দেখুন, সেটা চলে কিনা। অন্যের চড়কা নিয়ে পরে ভাবেন। :)

৬| ১৮ ই ডিসেম্বর, ২০১৬ রাত ১২:১১

আহা রুবন বলেছেন: আপনার মনের জ্বালা বুঝি কী আর করা যাবে? মেনে নেন, নয়ত এই সময়টা করাচি থেকে বেরিয়ে আসতে পারেন। ভাল লাগবে।

১৮ ই ডিসেম্বর, ২০১৬ রাত ১২:১৪

একজন নীলমেঘ বলেছেন: :) জ্বী ভাই, আপনি ঘুরে এসেছেন বোঝাই যাচ্ছে। না পোষালে আবার ঘুরে আসবেন। ব্যাপার না। :)

৭| ১৮ ই ডিসেম্বর, ২০১৬ রাত ১২:২২

সত্যের ছায়া (সংস্করণ) বলেছেন: এমটাই চাইছিলাম। আমি রেফ করেছি ইংরেজী কে আর তোদের মত ছাগুরা আমাদের দেশটাকে নিজের বাপ দাদার সম্পদ মনে করে সব স ম য় রেফ করে চলেছ। যা কিছু বাকী থাকে তা তোদের দাদাদের ভোগ বিলাসের জন্য তুলে দিচ্ছ। চেতনবাজি ক র স কর তোকে নিষেধ করছে কে? অপর কে নিয়ে চুলকাইতে আসিস না, মলমের ব্যাবস্থা আছে। আর সবচেয়ে উপ্রের ডিগরিটা ছো কর, দেহি তোর বিদ্যার জোড়।

১৯ শে ডিসেম্বর, ২০১৬ রাত ১২:০৩

একজন নীলমেঘ বলেছেন: বাদ দেন ভাই। তাদের চুলকানী আছে, চুলকাক। তারাও একদিনের দেশপ্রেম নিয়ে ব্যস্ত। একদিনেই দেশকে ভালোবেশে উল্টিয়ে দিবে।

৮| ১৮ ই ডিসেম্বর, ২০১৬ রাত ১২:২৪

আহা রুবন বলেছেন: আমার পোষাবে না কেন? আমি তো খুব ভাল আছি। যা দেখছি খুব খুশি!

১৮ ই ডিসেম্বর, ২০১৬ রাত ১১:৫৬

একজন নীলমেঘ বলেছেন: জ্বী ভাই, খুশি থাকলেই ভালো, তবে চুলকানোর স্বভাব বাদ দিন। তবে আরো ভালো থাকবেন। :) আমার পোস্টটার মানে না বুঝেই আপনি অনেক ফালিয়ে উঠেছেন। :)

৯| ১৮ ই ডিসেম্বর, ২০১৬ রাত ৩:৩১

কলাবাগান১ বলেছেন: সবচেয়ে উপরের ডিগ্রীর এই অবস্হা....

আমার কথা বলছেন ??? সবচেয়ে উপরের ডিগ্রী নেই না ...দেই

১০| ১৮ ই ডিসেম্বর, ২০১৬ দুপুর ২:৩৫

সত্যের ছায়া (সংস্করণ) বলেছেন: B-))

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.