নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

মানুষ পাহাড় ডিঙায়, পর্বত ডিঙায়, আমি সময়কে ডিঙাতে পারি না। আমি এক জায়গায় জড় হয়ে বসে থাকা মানুষ, ঘূর্ণনশীল পৃথিবী ঘুরবে, আর আমি তার গতিতেই এগিয়ে যাবো। মানুষের ভালো ব্যবহারগুলো সব মরিচীকা, কোথাও সুখ নেই, চারিদিকে অহেতুক সৌন্দর্য।

একজন নীলমেঘ

সময় কিছুই পরিবর্তন করে না, যদি না তুমি পরিবর্তন এর চেষ্টা করো।

একজন নীলমেঘ › বিস্তারিত পোস্টঃ

তোমার দেয়া বই থেকেই, ওরা নতুন স্বপ্ন বুনবে।

০৫ ই মার্চ, ২০১৭ সকাল ১১:৩৭

দেশের বিভিন্ন জেলার বিশ্ববিদ্যালয় স্কুল ও কলেজের ছাত্র-ছাত্রীদের সাথে নিয়ে ১৪-ই ফেব্রুয়ারি থেকে একটি ইভেন্ট নিয়ে কাজ শুরু করেছে "লাইট অফ হোপ" নামের একটি অর্গানাইজেশন। পুরাতন বইয়ের নতুন পাঠক তৈরি করার স্লোগান নিয়ে ইভেন্টটি শুরু করছে। আমাদের সবার বাসাতেই কম বেশি পুরানো গল্পের বই রয়েছে। যা এখন স্মৃতি হিসেবে রেখে দেয়া হয়েছে, অথবা পড়া শেষ সাজিয়ে রেখেছি। তারা সারা দেশের বিভিন্ন উচ্চ বিদ্যালয়, কলেজ ও ভার্সিটি গুলোতে ক্যাম্পেইন করে সেসব বই তাদের দেওয়ার জন্য, তারা সেসব বই দিয়ে বিভিন্ন সুবিধা বঞ্চিত বাচ্চাদের স্কুল গুলোতে লাইব্রেরি করে দিবে। এ পর্যন্ত লাইট অফ হোপ থেকে সারা বাংলাদেশে ৬৬টি লাইব্রেরি করা হয়েছে। তাদের এই বই সংগ্রহের ক্যাম্পেইন চলবে ৩০-শে এপ্রিল পর্যন্ত, আর তাদের এবারের টার্গেট ১০,০০০ নতুন পড়ুয়া তৈরি করা।
স্কুল গুলোতে লাইব্রেরি করা শেষে তারা পড়ুয়া উৎসব এর জন্য নভেম্বর মাসে তাদের করে দেওয়া সকল লাইব্রেরির পড়ুয়াদের থেকে পড়ুয়াদের নিজেদের লেখা গল্প ও কবিতা নিবে এবং সেখান থেকে বাছাই করে সেরা গল্প কবিতাগুলোকে পুরস্কৃত করা হবে। সেই সব গল্প কবিতাগুলো দিয়ে পরবর্তী বই মেলাতে বই বের করা হবে।

লাইট অফ হোপ সম্পর্কে জানতেঃ http://lightofhopebd.org/
ফেসবুক পেজঃ https://www.facebook.com/lohbd.org/
ইভেন্ট লিংকঃ Click This Link

ছড়িয়ে দেই সবখানে এই বইয়ের মিছিল, বই পড়ুয়া এক জাতির অপেক্ষাতে আমরা। :)
বই দিতে বা যেকোন ধরনের প্রয়োজনে যোগাযোগ করুনঃ ০১৯৪৪৯১২৭২৯

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.