নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

মানুষ পাহাড় ডিঙায়, পর্বত ডিঙায়, আমি সময়কে ডিঙাতে পারি না। আমি এক জায়গায় জড় হয়ে বসে থাকা মানুষ, ঘূর্ণনশীল পৃথিবী ঘুরবে, আর আমি তার গতিতেই এগিয়ে যাবো। মানুষের ভালো ব্যবহারগুলো সব মরিচীকা, কোথাও সুখ নেই, চারিদিকে অহেতুক সৌন্দর্য।

একজন নীলমেঘ

সময় কিছুই পরিবর্তন করে না, যদি না তুমি পরিবর্তন এর চেষ্টা করো।

একজন নীলমেঘ › বিস্তারিত পোস্টঃ

পড়ুয়া উৎসব

৩০ শে মার্চ, ২০১৭ রাত ১২:৩২

কম বেশি সকলের বাসাতেই দু-চারটা বই পড়ে থাকেই। একটা বই পড়ার পর সেটা আপনার বাসায় শুধু শোভা বাড়ানো ছাড়া আর কি খুব বেশি কাজে আসে? হয়ত আলমিরার এক ফাঁকে পড়ে থাকতে থাকতে একদিন সেটা নষ্ট হয়ে পড়ার অনুপযোগী হয়ে পরে।
অন্যদিকে দেশের ৯০% এর উপরের স্কুলে কোন লাইব্রেরী বলতে কিছুই নেই। একটি স্কুলের শিক্ষার্থীরা অনেক ইচ্ছা থাকলেও পায় না দুই-চারটা বই, সেখানে আপনার বাসায় অবহেলিত হয়েই হয়ত পড়ে আছে অনেক বই!

এসব অবহেলিত বই গুলোই হয়ত ফুটিয়ে তুলতে পারে হাজারো শিক্ষার্থীর গোমড়া মুখের হাসিগুলো। আপনার বাসায় ১০০০ খানেক বই এমনিই পড়ে থাকার চেয়ে সেই বই দিয়ে একটা লাইব্রেরী গড়ে উঠেছে এটা কি আরো বড় গর্বের ও সম্মানের নয়?

এই পরিকল্পনা নিয়েই কাজ শুরু করেছে Light of Hope সংগঠনটি, প্রকল্পের নাম ও তাই " পড়ুয়া"। আপনিও চাইলেই এই প্রকল্পের একটি অংশ হতে পারেন, পৌঁছে দিতে পারেন আপনার পুরাতন বইটি দেশের যেকোন স্কুলের শিক্ষার্থীদের জন্য।

এপর্যন্ত তারা দেশের বিভিন্ন জেলায় ৭০টির মতো লাইব্রেরি করতে সক্ষম হয়েছে, তবে স্বপ্ন এখানেই শেষ নয়। লক্ষ্য অনেক বড়। দেশের প্রতিটি স্কুলেই পৌঁছে দিবে তারা লাইব্রেরি, আর সে লাইব্রেরি গুলোর যেনো সঠিক ব্যবহার হয়, সেটার প্রতিও তারা খুব সতর্ক।
তবে এ স্বপ্ন শুধু মাত্র তখনি সম্ভব, যখন আপনি, আমি, আমরা সকলেই এগিয়ে আসবো। পাশে দাঁড়াবো এই সংগঠনটির, তবেই আমরা সফল হবো আমাদের আগামী প্রজন্মকে সুন্দর একটি বাংলাদেশ দিতে।

এবছরের লক্ষ্য ১০,০০০ গল্পের বই সংগ্রহ করা এবং ৫০টি লাইব্রেরি করা।
বই সংগ্রহ করা হবে ৩০শে এপ্রিল পর্যন্ত।
তাই দেরি না করে এগিয়ে আসুন নাহয় ১টি গল্পের বই নিয়েই। সেই বইটি পৌঁছে দেয়া হবে একজন নতুন পড়ুয়ার হাতে। ^_^
বই দিতে যোগাযোগ করুনঃ০১৯৪৪৯১২৭২৯ নাম্বারে

আর শেয়ার করে দিন এই উদ্যোগের কথা আপনার সকল পরিচিত মানুষের সাথে, যেনো তারাও এগিয়ে আসতে পারে আমাদের সবার সাথে। :)

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.