নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

সামান্য একজন মানুষ। বোধহয় বিবেকের চেয়ে আবেগ বেশি। তেমন বেশি কিছু করতে চাইনা, শুধু অন্যায়ের বিরুদ্ধে লড়তে চাই। এই প্রতিজ্ঞা-ই রইল।।

সাঈদ জামিল

সাঈদ জামিল › বিস্তারিত পোস্টঃ

নিশ্চয়ই সালাত (ইবাদাত) মানুষকে অন্যায় ও পাপাচার থেকে বিরত রাখে। এবার নিম্নের ঘটনা নিয়ে এর সত্যতা বিচার করুন

০৬ ই অক্টোবর, ২০১৫ রাত ১২:১১

হজ শেষে সবাই যার যার দেশে ফিরছেন। মিলিত হচ্ছেন পরিবারের সঙ্গে। কিন্তু মিসরের এক নাগরিকের ক্ষেত্রে ঘটল উল্টো। বিমানবন্দর থেকে সোজা চলে গেলেন থানায়। নিজের কাছে থাকা ১৩.৩ মিলিয়ন পাউন্ড ফেরত দিলেন পুলিশের কাছে।
এ ঘটনায় থানার সবাই তাজ্জব। কাহিনী শোনার পর সবাই আরেক দফা চমকালেন। অন্য সবার মতো তিনিও গিয়েছিলেন হজে। তবে উদ্দেশ্যটা হজ নয়, ছিল ডাকাতির।
সৌদির এক টিভি চ্যানেলের উদৃতি দিয়ে আবর ওয়েবসাইট জানিয়েছে, হজে নিজের উদ্দেশ্য ঠিকই পূরণ করতে পেরেছেন এই ব্যক্তি। বিভিন্ন জনকে ধোকা দিয়ে ১৩.৩ মিলিয়ন মিসরি পাউন্ড জমিয়েছেন। সৌদি রিয়ালে যার পরিমাণ দাঁড়ায় ৬.২ মিলিয়ন। তবে প্রতিবেদনে ওই ব্যক্তির নাম পরিচয় গোপন রাখা হয়।
হজ শেষ হওয়া পর্যন্ত সবকিছু ঠিকই ছিল। তবে বিমানে ওঠার সময় তার মনে এক ধরনের পরিবর্তন আভাস পান। মনে হতে থাকে পবিত্র হজে কাজটি তিনি ঠিক করেননি। মনের এমন দোলাচলে শেষ পর্যন্ত সিদ্ধান্ত নেন দেশে ফিরেই থানায় পৌঁছে দেবেন টাকাগুলো।
পুলিশের কাছে পকেটমার জানিয়েছে, সে একটি নির্মাণ কোম্পানির মালিক। হজের বিভিন্ন স্পটে তিনি ২২ জন ব্যবসায়ী এবং ডিলারকে ধোকা দিয়ে এ অর্থ আয় করেন।
ইবাদত মানুষের মনকে কত দ্রুত শুদ্ধ করতে পারে এর চেয়ে বড় উদাহরণ আর কী হতে পারে। যেখানে ১৩ মিলিয়ন টাকাও অতি তুচ্ছ।

মন্তব্য ৩ টি রেটিং +২/-০

মন্তব্য (৩) মন্তব্য লিখুন

১| ০৬ ই অক্টোবর, ২০১৫ রাত ১২:৩৪

ক্রিবিণ বলেছেন: সত্যিকার অর্থে স্রষ্টা ও সৃষ্টির মধ্যকার আত্মিক বন্ধনই ইবাদত যা আমাদের আত্মশুদ্ধির পথে পরিচালিত করে...

২| ০৬ ই অক্টোবর, ২০১৫ রাত ১:১৩

সাঈদ জামিল বলেছেন: ঠিক বলছেন

৩| ০৬ ই অক্টোবর, ২০১৫ সকাল ৭:৩৩

কি করি আজ ভেবে না পাই বলেছেন: সোবহান আল্লাহ

ক্রিবিণ বলেছেন: সত্যিকার অর্থে স্রষ্টা ও সৃষ্টির মধ্যকার আত্মিক বন্ধনই ইবাদত যা আমাদের আত্মশুদ্ধির পথে পরিচালিত করে...+++

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.