নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

যদি পারতাম দুঃখগুলো নিলামে বিক্রি করে দিতাম

শাহজাহান সাঈফ

একাকিত্ব হলো জীবনের সাধনা লাভের উত্কৃষ্ট উপায়। উর্দু বা হিন্দুতে একাকিত্বকে বলা হয় তানহা। একাকিত্ব মানুষের জীবনে পূর্ণতা দেয়। পৃথিবীর তাবত্ বিখ্যাত ও মহান ব্যক্তি তাদের জীবনের গুরুত্বপূর্ণ একটি অংশ একাকিত্বে কাটিয়েছেন। কখনো ইচ্ছা করে আবার কখনো বা বাধ্য হয়ে। তারা কেউবা গেছেন নির্জন পাহাড়ের কোনো গুহায়, অথবা গভীর জঙ্গলে।

শাহজাহান সাঈফ › বিস্তারিত পোস্টঃ

দুই রঙ্গের জীবন

২৮ শে ফেব্রুয়ারি, ২০১৭ রাত ২:৫৫

সাদাকালো জীবনের সবকিছুই ভালো লাগতো, স্বপ্ন ছিল নির্দিষ্ট সীমায়। তাই স্বপ্নের পেছনে দৌড়াতে হত না, স্বপ্ন এসে নিজেই ধরা দিত। বিশ্বাসের মেটারিয়ালস ছিল প্রচুর।

আর এখন রঙ্গিণ জীবনে কিছুই ভালো লাগে না। স্বপ্ন আকাশচুয়া। এই আকাশচুয়া স্বপ্নকে স্পর্শ করতে দিন রাত দৌড়াই। ক্লান্ত হয়ে বিশ্বাস হারাই, দুর যা, এই স্বপ্নকে কখনই স্পর্শ করা যাবে না। জীবনটাকে মনে হয় কোনো হাই রেজুলেশনের ডিজিটাল ক্যামেরায় রেডর্ক করা রঙ্গিণ মুভি। দ্বেড় থেকে আড়াই ঘন্টা যার স্থায়িত্ব। যতই ভালো লাগুক, হাততালি দিক, কিংবা হাততালি না দিক, মুভিটা শেষ হয়ে গেলে আর কেউ প্রেক্ষাগৃহে থাকবে না বা কাউকে ধরে রাখা যাবে না। কারণ মুভি যতই রঙ্গিন হউক, যতই হাই রেজুলেশনের ক্যামেরায় রেডর্ক করা হউক, দর্শক ভাববে মুভিতে After Effect ব্যবহার করা হয়েছে। দৃষ্যগুলি কাল্পনিক। বিশ্বাসের মাত্রাটাও কম|

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.