নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি কখনো নিজের নাম লুকোই না। আকাইমা শব্দ দিয়ে বানানো ছন্ম নাম আমার পছন্দ নয়। মা-বাবা\'র দেয়া নাম দিয়েই প্রোফাইল খুলেছি।

মোহাম্মদ সাজ্জাদ হোসেন

আমি কেউ না।একদা পথ শিশু ছিলাম। বড় হয়ে এখন পথ মানব হয়েছি। বাবা এক দিন স্বপ্ন দেখানোর সুরে বলেছিলেনঃ দেখিস, এক দিন আমাদেরও....! আমার দেখা হয়নি কিছুই । এখনো অপেক্ষায় আছি কিছু একটা হবো, কিছু একটা দেখবো।

মোহাম্মদ সাজ্জাদ হোসেন › বিস্তারিত পোস্টঃ

পিওর মানুষ চেনার এতটি কৌশল!

০৩ রা অক্টোবর, ২০১৪ ভোর ৬:১৪





পিওর মানুষ সমাজে কয়টা আছে? তবে আছে। তাদের চেনতে হবে, জানতে হবে।

এক জন মানুষ সে কতটা ভালো, কতটা পিওর- তা চিনতে হলে তার সাথে আর্থিক লেন -দেন করতে হবে। আর্থিক লেন-দেন যার যত স্বচ্ছ তিনি তত ভালো মানুষ। কারো পরীক্ষা করে দেখতে ইচ্ছে হলে আজই কারো সাথে আর্থিক লেন-দেন করুন। টাকা ধার দিন। টাকা ফেরত নিন। তার পর সেই ব্যক্তির জীবন বৃত্তান্ত বুঝতে পারবেন।

মন্তব্য ২ টি রেটিং +০/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ০৩ রা অক্টোবর, ২০১৪ সকাল ৭:০৫

দ্যা লায়ন বলেছেন: একজন মানুষ তখনি ধার দেনা করে যখন মানুষটি অর্থনৈতিক ভাবে ক্ষতি গ্রস্থ হয়, এই মানুষটি যখন কারো থেকে কিছু টাকা ধার করবে তখন সেটা ফিরিয়ে দেয়া অনিশ্বয়তা ৮০ ভাগ থাকে,কারণ যখন মানুষ বিপদে পরে তখন তার চার পাশ ছোট হয়ে আসে,সঙ্গত কারণে সেই মানুষের পরবর্তি কথা কাজের সমন্বয় খুব কমই ঘটে।তাই টাকা ধার দিয়ে মানুষ চেনা একমাত্র উপায় হতে পারেন।

বরং আমি বলবো টাকা যার থেকে ধার নেয়া হলো তাকেই চেনা যাবে সে কতটা উন্নত মনের,উদার, সহনশীল এবং মার্জিত মানুষ।

তাই মানুষ চিনতে টাকা ধার নিয়ে দেখতে পারেন।

০৩ রা অক্টোবর, ২০১৪ রাত ৮:১৩

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন: হতে পারে। তবে আমার তা মনে হয় না। আপনি যদি কাউকে ১ লাখ টাকা ধার দেন তবে তা সম্প্রদান কারক হিসাবে দিবেন বলে মনে হয় না।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.