নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি কখনো নিজের নাম লুকোই না। আকাইমা শব্দ দিয়ে বানানো ছন্ম নাম আমার পছন্দ নয়। মা-বাবা\'র দেয়া নাম দিয়েই প্রোফাইল খুলেছি।

মোহাম্মদ সাজ্জাদ হোসেন

আমি কেউ না।একদা পথ শিশু ছিলাম। বড় হয়ে এখন পথ মানব হয়েছি। বাবা এক দিন স্বপ্ন দেখানোর সুরে বলেছিলেনঃ দেখিস, এক দিন আমাদেরও....! আমার দেখা হয়নি কিছুই । এখনো অপেক্ষায় আছি কিছু একটা হবো, কিছু একটা দেখবো।

মোহাম্মদ সাজ্জাদ হোসেন › বিস্তারিত পোস্টঃ

বিদেশী বিখ্যাত হাসপাতালের শাখা খোলা প্রসঙ্গে

০৮ ই জানুয়ারি, ২০১৮ সন্ধ্যা ৬:৪১



আমাদের দেশের অনেক বড় বড় লোক অসুস্থ হলে ডাক্তার দেখাতে সিঙ্গাপুর, লন্ডন, ব্যাংকক দৌড়ান ডাক্তার দেখাতে। তারা প্রচুর টাকা পয়সা খরচ করে সুস্থ হয়ে দেশে ফিরেন।

আমাদের দেশের অনেক ছোট ছোট মানুষ আছে যারা অসুস্থ হয়ে গেলে উপজেলা হাসপাতালের সুযোগও পান না। তার আগেই পৃথিবী থেকে বিদায় নিতে হয়। কারণ তাদের প্রচুর টাকা পয়সা নেই।

আমাদের দেশের উচ্চ মধ্যবিত্ত শ্রেণীর অনেক মানুষ আছেন যারা দেশের বড় বড় ডাক্তার দেখান। জমানো টাকা পয়সা খরচ করে পাশের দেশ ভারত যান। ভারতের অনেক হাসপাতালের চিকিৎসার সুনাম আছে। ফলে রোগীরা জমি জমা বেচে হলেও সেখানে গিয়ে চিকিৎসা করান।

আমি ধারণা করতে পারি, প্রতি বছর কয়েক লক্ষ মানুষ চিকিৎসার জন্য ভারত যান। বেশীর ভাগ ক্ষেত্রেই রোগী একা যেতে পারেন না। তার সাথে নিকট জন কেউ এক জন যেতে হয়। ফলে চিকিৎসা খুবই ব্যয়বহুল হয়ে পড়ে।

আমার প্রস্তাব, এর কোন বিকল্প কি করা যেতে পারে না?

নিদেনপক্ষে- বিখ্যাত হাসপাতালগুলোর শাখা কি বাংলাদেশে করা যেতে পারে না? এতে করে মানুষ একটু কম খরচে চিকিৎসা সেবা নিতে পারবে। যাতায়াতের ঝামেলা দূর হবে।

শাখা তৈরী হলে মূল হাসপাতালের ডাক্তারগণ বাংলাদেশে যাতায়াত করবেন। আমাদের ডাক্তারগণও শিখতে পারবেন। দেশের টাকা ভারতে গিয়ে না দিয়ে এসে ভারতের ডাক্তাররা না হয় এসে সেবার বিনিময়ে কিছু টাকা নিয়ে যাক। আমাদের ডাক্তারদেরকে শিখিয়ে যাক।

আমার মনে হয়- জনগণের জন্য ভালো কিছু করতে চাইলে করা সম্ভব।
অসম্ভব কিছু বলে আমার মনে হয়নি।

মন্তব্য ৮ টি রেটিং +১/-০

মন্তব্য (৮) মন্তব্য লিখুন

১| ০৮ ই জানুয়ারি, ২০১৮ সন্ধ্যা ৭:১২

চাঁদগাজী বলেছেন:


বর্তমানে যারা হাসপাতাল ব্যবসা করছে, তারা সরকারের মাঝে আছে; তারা বাধা দেবে

১১ ই জানুয়ারি, ২০১৮ সন্ধ্যা ৭:০৩

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন: আমাদের বড় বড় মাননীয়দেকে বিদেশে চিকিৎসা করাতে যেতে দেখে আমার মনে এই রকম ভাবনা র উদয় হল। তবে আমার মনে হয় প্রস্তাবটি বিবেচনা করা যেতে পারে।

২| ০৮ ই জানুয়ারি, ২০১৮ রাত ৮:৪৯

যুক্তি না নিলে যুক্তি দাও বলেছেন: চাঁদ গাজী চাচা ঠিক বলেছেন। কিন্তু প্রস্তাবটি ভালো।

১১ ই জানুয়ারি, ২০১৮ সন্ধ্যা ৭:০৩

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন: আমার প্রস্তাবটি বিবেচনা করলে দেশের অনেক টাকা বাঁচবে। মানুষ কম খরচে ভালো চিকিৎসা পাবে। এটা মানুষ চাইতে পারে।

৩| ০৮ ই জানুয়ারি, ২০১৮ রাত ১০:১৬

বিচার মানি তালগাছ আমার বলেছেন: এমনিতে দেশে এখন অনেক বড় এবং ভালো হাসপাতাল আছে। যদিও কিছু কিছু ডাকাতি করছে। তবে গ্রামের ভালো চিকিৎসা সেবার জন্য সরকারকেই উপজেলা হাসপাতালগুলোকে উন্নত করতে হবে আর ভালো ডাক্তারদের গ্রামে যেতে বাধ্য করতে হবে...

১১ ই জানুয়ারি, ২০১৮ সন্ধ্যা ৭:০৫

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন: যেতে বাধ্য করলে তারা মন থেকে চিকিৎসা সেবা দিবে না। তাই তাদেরকে উৎসাহিত করতে হবে। তবে গ্রামে সব সুযোগ সুবিধা দেবার মতো অবস্থা যে কবে বাংলাদেশের হবে জানি না।

৪| ০৯ ই জানুয়ারি, ২০১৮ সন্ধ্যা ৬:১৬

বিদেশে কামলা খাটি বলেছেন: "বর্তমানে যারা হাসপাতাল ব্যবসা করছে, তারা সরকারের মাঝে আছে; তারা বাধা দেবে"

কথা তো সত্য। কিন্তু যারা হাসপাতালের ব্যবসা করছেন তারাও কিন্তু নিজেরদের চিকিৎসা করাতে বিদেশের হাসপাতালেই যান।

০৯ ই জানুয়ারি, ২০১৮ সন্ধ্যা ৭:০৭

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন: আপনি সঠিক বলেছেন।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.