নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি কখনো নিজের নাম লুকোই না। আকাইমা শব্দ দিয়ে বানানো ছন্ম নাম আমার পছন্দ নয়। মা-বাবা\'র দেয়া নাম দিয়েই প্রোফাইল খুলেছি।

মোহাম্মদ সাজ্জাদ হোসেন

আমি কেউ না।একদা পথ শিশু ছিলাম। বড় হয়ে এখন পথ মানব হয়েছি। বাবা এক দিন স্বপ্ন দেখানোর সুরে বলেছিলেনঃ দেখিস, এক দিন আমাদেরও....! আমার দেখা হয়নি কিছুই । এখনো অপেক্ষায় আছি কিছু একটা হবো, কিছু একটা দেখবো।

মোহাম্মদ সাজ্জাদ হোসেন › বিস্তারিত পোস্টঃ

সহসাই মুক্তি পাচ্ছেন আনোয়ার ইব্রাহিম

১১ ই মে, ২০১৮ সন্ধ্যা ৬:১৫

মালয়েশিয়ার আলোচিত নেতা ভবিষ্যত প্রধানমন্ত্রী আনোয়ার ইব্রাহিম

মালয়েশিয়ার রাজা (The Yang di-Pertuan Agong Sultan Muhammad V) সুলতান মাহমুদ ৫ম মালয়েশিয়ার আলোচিত সাবেক বিরোধী দলীয় নেতা আনোয়ার ইব্রাহিমকে দ্রুত ও পূর্ণ মুক্তি দেয়ার ব্যাপারে সম্মতি দিয়েছেন।

জোটের শরিক দল DAP এর সেক্রেটারি জেনারেল Lim Guan Eng শুক্রবার পার্লামেন্ট নির্বাচনে বিজয়ী জোট পাকাতান হারাপান জোটের এক উচ্চ পর্যায়ের মিটিং শেষে এক প্রেস ব্রিফিং এ এই তথ্য জানান। তিনি জানান আনোয়ার ইব্রাহিমের মুক্তির জন্য সব ধরনের প্রক্রিয়া খুব দ্রুতই সম্পন্ন করা হবে।

ডাঃ মাহাথির বলেন, পাকাতান দ্রুত সব ধরনের প্রক্রিয়া শুরু করবে যাতে তিনি মুক্তি পেতে পারেন। তবে এটাতে দীর্ঘ সময় লাগতে পারে।

রাজা নতুন প্রধানমন্ত্রী হিসাবে নিয়োগ দিতে সম্মতি দেয়ার পূর্বেই বৃহস্পতিবার পাকাতান নেতৃবৃন্দ রাজার সাথে দেখা করেন। এসময় আনোয়ার ইব্রাহিমের মুক্তির ব্যাপারে জোট নেতাদের সাথে রাজার কথা হয়।


উল্লেখ্য যে ২০০৮ সালে আনোয়ার ইব্রাহিমের বিরুদ্ধে অভিযোগ আনা হয়। তাকে ৫ বছর কারাদন্ড দেয়া হয়। তিনি ফেডারেল কোর্টে আপিল করেন। কিন্তু রায় বহাল থাকে।

আজ পেতারিংজায়াতে অবস্থিত পাকাতান হারাপান জোটের প্রধান কার্যালয়ে এক ব্রিফিং এ আনোয়ার ইব্রাহিমের আইনজীবী শিভারাজা জানান, তার মুক্তি আজ হচ্ছে না। এটা হতে কয়েক সপ্তাহ সময় রেগে যেতে পারে।
এর আগে স্থানীয় কয়েকটি সংবাদ মাধ্যমে খবর বের হয় যে আনোয়ার ইব্রাহিম আজই মুক্তি পাচ্ছেন।
মালয়েশিয়ার স্বরাষ্ট্র মন্ত্রণালেয় থেকে প্রাপ্ত তথ্যে জানা গেছে জুন মাসের ৮ তারিথে আনোয়ার ইব্রাহিম মুক্তি লাভ করবেন।

৯ মের সাধারণ নিবার্চনে ডাঃ মাহাথির ও আনোয়ার ইব্রাহিমের জোট পাকাতান হারাপান বিপুল জয়লাভ করলে মাহাথির প্রধানমন্ত্রী হন। তাদের সমঝোতা অনুযায়ী খুব দ্রুত আনোয়ার ইব্রাহিমের মুক্তির ব্যবস্থা করা হচ্ছে। মাহাথির ২ বছর বা তার কম বেশী সময় প্রধানমন্ত্রী থাকবেন। এর পর ১৯৪৭ সালে জন্ম গ্রহণকারী আনোয়ার ইব্রাহিম মালয়েশিয়ার ৮ম প্রধানমন্ত্রী হবেন।


২২২ আসনের পার্লামেন্টে পাকাতান হারাপান জোটের মোট ১১৩ টি আসন রয়েছে। এছাড়া আরো একটি ছোট দলের সমর্থন পাচ্ছে এই জোট।

মন্তব্য ১০ টি রেটিং +০/-০

মন্তব্য (১০) মন্তব্য লিখুন

১| ১১ ই মে, ২০১৮ সন্ধ্যা ৬:২১

সামছুল মালয়েশিয়া প্রবাসী বলেছেন: আনোয়ার ইব্রারহীম ছিলেন আরেক মাহাথির। মূলত তাদের দুইয়ের ফসল হলো আধুনিক ও মুসলিম মালয়েশিয়া। মাহাথির আধুনিক উন্নত মালায়েশিয়ার রূপকার, আর আনোয়ার হলেন আধুনিক ইসলামি মালয়েশিয়ার কর্মকার।

১২ ই মে, ২০১৮ বিকাল ৪:১৩

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন: সর্বশেষ খবরে প্রকাশ, আগামী মঙ্গলবার তিনি মুক্তি পাবেন। রাজপ্রাসাদে মুক্তি প্রক্রিয়া নাকি শুরু হয়েছে। ধন্যবাদ।

২| ১১ ই মে, ২০১৮ সন্ধ্যা ৬:৩৩

চাঁদগাজী বলেছেন:


আনোয়ার ইব্রাহিমকে প্রধানমন্ত্রী করা ভুল হবে। তাকে মুক্তি দেয়াও ভুল হবে; তাকে আপিল করতে দেয়া হবে সঠিক।
ইব্রাহিমের মুক্তি চাওয়া মাহাঠিরের পক্ষ থেকে ভুল হচ্ছে।

১২ ই মে, ২০১৮ বিকাল ৪:১৬

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন: সুপ্রিম কোর্টে আপিল টিকেনি। শাস্তি ও এখন শেষে দিকে। তাছাড়া তিনি হলে এই নির্বাচনে বিজয়ের ডি ফ্যাক্টো নেতা। তাকে মুক্তির কথা নির্বাচনের আগেই তাদের জোট বলত। বিজয়ের পর এটা তো তারা করবেই। আগামীর প্রধানমন্ত্রীকে তো তারা আর জেলে দেখতে চাইবে না।

৩| ১১ ই মে, ২০১৮ সন্ধ্যা ৭:২৫

দূর পাহাড়ে বলেছেন: নাজিব রাজাক চিতপটাং.....দুর্নীতিবাজদের পতন হোক । আনোয়ার ইব্রাহিমই নায়ক......

১২ ই মে, ২০১৮ বিকাল ৪:১৬

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন: বিরাট বিপ্লব হয়ে গেছে।

৪| ১১ ই মে, ২০১৮ রাত ৯:০৪

কাওসার চৌধুরী বলেছেন: আনোয়ার ইব্রাহীম মনে হচ্ছে চক্রান্তের স্বীকার হয়েছিলেন।

১২ ই মে, ২০১৮ বিকাল ৪:১৭

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন: বড় বড় নেতাদেরকে মাঝে মাঝে পরীক্ষা দিতে হয়। তিনি এখন মালয়েশিয়ার দ্বিতীয় প্রধান নেতা। সামনের প্রধানমন্ত্রী।

৫| ১২ ই মে, ২০১৮ সকাল ১০:১৪

রাজীব নুর বলেছেন: তাকে মুক্তি দেওয়া হোক।
লোকোটার জন্য আমার মায়া লাগে।

১২ ই মে, ২০১৮ বিকাল ৪:১৮

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন: জানা গেছে, আগামী মঙ্গল বারই নাকি তিনি মুক্তি পাবেন। ফাইল ওয়ার্ক নাকি শেষের দিকে।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.