নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি কখনো নিজের নাম লুকোই না। আকাইমা শব্দ দিয়ে বানানো ছন্ম নাম আমার পছন্দ নয়। মা-বাবা\'র দেয়া নাম দিয়েই প্রোফাইল খুলেছি।

মোহাম্মদ সাজ্জাদ হোসেন

আমি কেউ না।একদা পথ শিশু ছিলাম। বড় হয়ে এখন পথ মানব হয়েছি। বাবা এক দিন স্বপ্ন দেখানোর সুরে বলেছিলেনঃ দেখিস, এক দিন আমাদেরও....! আমার দেখা হয়নি কিছুই । এখনো অপেক্ষায় আছি কিছু একটা হবো, কিছু একটা দেখবো।

মোহাম্মদ সাজ্জাদ হোসেন › বিস্তারিত পোস্টঃ

মু‌ক্তি পে‌লেন আ‌নোয়ার ইব্রাহিম

১৬ ই মে, ২০১৮ সকাল ১০:১১

মালয়েশিয়ার আলোচিত নেতা ভবিষ্যত প্রধানমন্ত্রী আনোয়ার ইব্রাহিম


মু‌ক্তি পে‌লেন আ‌নোয়ার ইব্রা‌হিম। মাল‌য়ে‌শিয়ার আ‌লো‌চিত নেতা আ‌নোয়ার ইব্রা‌হিম আজ সকা‌লে কুয়ালালামপু‌রের এক‌টি হাসপাতাল থে‌কে মু‌ক্তি লাভ ক‌রেন। মাথা‌থির মুহামা‌দের নেতৃ‌ত্বে আ‌নোয়া‌রের জোট ৯ মে র নির্বাচ‌নে জল লাভ ক‌রে। মাহা‌থির প্রধানমন্ত্রী হন। জো‌টের সা‌থে সম‌ঝোতা মোতা‌বেক মাহা‌থির ১ কিংবা ২ বছর প্রধানমন্ত্রী থাক‌বেন। তারপর আ‌নোয়র ইব্রা‌হিম অষ্টম প্রধানমন্ত্রী হিসা‌বে দা‌য়িত্ব নি‌বেন।

রাজা নতুন প্রধানমন্ত্রী হিসাবে নিয়োগ দিতে সম্মতি দেয়ার পূর্বেই বৃহস্পতিবার পাকাতান নেতৃবৃন্দ রাজার সাথে দেখা করেন। এসময় আনোয়ার ইব্রাহিমের মুক্তির ব্যাপারে জোট নেতাদের সাথে রাজার কথা হয়।


উল্লেখ্য যে ২০০৮ সালে আনোয়ার ইব্রাহিমের বিরুদ্ধে অভিযোগ আনা হয়। তাকে ৫ বছর কারাদন্ড দেয়া হয়। তিনি ফেডারেল কোর্টে আপিল করেন। কিন্তু রায় বহাল থাকে।

আজ পেতারিংজায়াতে অবস্থিত পাকাতান হারাপান জোটের প্রধান কার্যালয়ে এক ব্রিফিং এ আনোয়ার ইব্রাহিমের আইনজীবী শিভারাজা জানান, তার মুক্তি আজ হচ্ছে না। এটা হতে কয়েক সপ্তাহ সময় রেগে যেতে পারে।
এর আগে স্থানীয় কয়েকটি সংবাদ মাধ্যমে খবর বের হয় যে আনোয়ার ইব্রাহিম আজই মুক্তি পাচ্ছেন।
মালয়েশিয়ার স্বরাষ্ট্র মন্ত্রণালেয় থেকে প্রাপ্ত তথ্যে জানা গেছে জুন মাসের ৮ তারিথে আনোয়ার ইব্রাহিম মুক্তি লাভ করবেন।

৯ মের সাধারণ নিবার্চনে ডাঃ মাহাথির ও আনোয়ার ইব্রাহিমের জোট পাকাতান হারাপান বিপুল জয়লাভ করলে মাহাথির প্রধানমন্ত্রী হন। তাদের সমঝোতা অনুযায়ী খুব দ্রুত আনোয়ার ইব্রাহিমের মুক্তির ব্যবস্থা করা হচ্ছে। মাহাথির ২ বছর বা তার কম বেশী সময় প্রধানমন্ত্রী থাকবেন। এর পর ১৯৪৭ সালে জন্ম গ্রহণকারী আনোয়ার ইব্রাহিম মালয়েশিয়ার ৮ম প্রধানমন্ত্রী হবেন।


২২২ আসনের পার্লামেন্টে পাকাতান হারাপান জোটের মোট ১১৩ টি আসন রয়েছে। এছাড়া আরো একটি ছোট দলের সমর্থন পাচ্ছে এই জোট।

মন্তব্য ১১ টি রেটিং +০/-০

মন্তব্য (১১) মন্তব্য লিখুন

১| ১৬ ই মে, ২০১৮ সকাল ১০:২৩

সোহাগ তানভীর সাকিব বলেছেন: এটাই বাস্তবতা এবং এটাই গণতন্ত্র।

১৬ ই মে, ২০১৮ বিকাল ৪:৪৩

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন: শিক্ষিত মানুষদের জন্য চাই গণতন্ত্র। বাকিদের জন্য কি জানি না।

২| ১৬ ই মে, ২০১৮ সকাল ১১:৪২

ওমেরা বলেছেন: এটাই রাজনীতি।

১৬ ই মে, ২০১৮ বিকাল ৪:৪৪

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন: আসলেই তাই। তবে এবার মালয়েশিয়াতে পরিবর্তন আসবে।

৩| ১৬ ই মে, ২০১৮ দুপুর ১:৫২

সামছুল মালয়েশিয়া প্রবাসী বলেছেন: আলহামদুইল্লাহ্ মালয়েশিয়ার রাজনীতিতে এক সময়ের অত্যন্ত জনপ্রিয় নেতা আনোয়ার ইব্রাহিম ছিল মাহাথির মোহাম্মদের প্রধান সহচর ও উপপ্রধান মন্ত্রী। কিন্তু মতপার্থক্যের জেরে ক্ষমতাচ্যূত ও কারারুদ্ধ হন।দুই দফা কারাভোগের পর আবার সেই মাহাথির মোহাম্মদই পুরনো শত্রুতা ভুলে আনোয়ার ইব্রাহিমের সাথে মৈত্রিতার বন্ধনে আবদ্ধ হয়ে তাকে কারামুক্ত করার উদ্যোগ নেন।

১৬ ই মে, ২০১৮ বিকাল ৪:৪৪

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন: অনেক ধন্যবাদ। ভালো থাকুন।

৪| ১৬ ই মে, ২০১৮ দুপুর ২:৫৫

চাঁদগাজী বলেছেন:


মনে হচ্ছে, সে প্রধানমন্ত্রী হলে মালয়েশিয়ার জন্য ভালো হবে না।

১৬ ই মে, ২০১৮ বিকাল ৪:৪৫

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন: মাহাথির যত দিন বেঁচে আছেন এই সরকারের পাশে পাশে থাকবেন। তার হাতে ক্ষমতা থাকবে। কারণ তিনি জোটের মূল নেতা। তার কারণেই জোট ক্ষমতায় এসেছে। তিনি মুক্তি পেয়েছেন। তিনি কোন ভুল করবেন বলে মনে করি না।

৫| ১৬ ই মে, ২০১৮ বিকাল ৫:৫৯

রাজীব নুর বলেছেন: আমি আগে থেকেই জানতাম সে মুক্তি পাবে।

১৬ ই মে, ২০১৮ রাত ৯:৩৫

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন: মু‌ক্তির বিষয়‌টি জো‌টের সম‌ঝোতা‌তেই ছিল। জোট জি‌তে‌ছে। মাহা‌থির প্রধানমন্ত্রী হ‌য়ে‌ছেন। আ‌নোয়ার মু‌ক্তি পে‌য়ে‌ছেন।

৬| ১৬ ই মে, ২০১৮ রাত ৯:৩৪

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন: মু‌ক্তির বিষয়‌টি জো‌টের সম‌ঝোতা‌তেই ছিল। জোট জি‌তে‌ছে। মাহা‌থির প্রধানমন্ত্রী হ‌য়ে‌ছেন। আ‌নোয়ার মু‌ক্তি পে‌য়ে‌ছেন।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.