নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি কখনো নিজের নাম লুকোই না। আকাইমা শব্দ দিয়ে বানানো ছন্ম নাম আমার পছন্দ নয়। মা-বাবা\'র দেয়া নাম দিয়েই প্রোফাইল খুলেছি।

মোহাম্মদ সাজ্জাদ হোসেন

আমি কেউ না।একদা পথ শিশু ছিলাম। বড় হয়ে এখন পথ মানব হয়েছি। বাবা এক দিন স্বপ্ন দেখানোর সুরে বলেছিলেনঃ দেখিস, এক দিন আমাদেরও....! আমার দেখা হয়নি কিছুই । এখনো অপেক্ষায় আছি কিছু একটা হবো, কিছু একটা দেখবো।

মোহাম্মদ সাজ্জাদ হোসেন › বিস্তারিত পোস্টঃ

ডাঃ মাহাথিরের র‌্যাপিড-ফায়ার ঘোষণা ( -Rapid-fire Announcements)!

২৪ শে মে, ২০১৮ দুপুর ২:৪০

Rapid-fire Announcements ঘোষণা করছেন।

গতকাল মালয়েশিয়ার নতুন প্রধানমন্ত্রী মাহাথিরের মন্ত্রীসভার প্রথম বৈঠক অনুষ্ঠিত হয়। এতে মন্ত্রীদের বেতন কমানোর ঘোষণা ছাড়াও আরো ৭টি পদক্ষেপ ঘোষণা করেন। যা Dr M’s rapid-fire announcements নামে পরিচিতি লাভ করেছে।

মন্ত্রীসভার বেঠকের পর প্রেস ব্রিফিং এ প্রধানমন্ত্রী মাহাথির তার এ ঘোষণার কথা প্রকাশ করেন।
১। Barisan Nasional government কর্তৃক নেয়া কিছু মেগা প্রজেক্ট রিভিউ করা হবে যাতে খরচ কমানো সম্ভব হয়। এই সব প্রজেক্টের মধ্যে আছে Bandar Malaysia, Tun Razak Exchange and the Pan Borneo Highway
২। সব মন্ত্রণালয়ের বেতন কমানো।
৩। পূর্ববর্তী Barisan Nasional government কর্তৃক সরকারী কর্মচারীদের জন্য প্রস্তাবিত বেতন বৃদ্ধি যা ১লা জুলাই থেকে কার্যকর হবার কথা ছিল যা রিভিউ করা হবে।
৪। কিছু সরকারী এজেন্সী বা সংস্থা যেমন - National Professors Council (MPN), Special Affairs Department (Jasa), the Residents’ Representatives Committee (JPP), the Malaysian External Intelligence Organisation (MEIO), the Land Public Transport Commission (SPAD), Performance Management and Delivery Unit (Pemandu), National Innovation Agency and the Malaysian Global Innovation and Creativity Centre (MaGIC) বিলুপ্ত করা হবে।
৫। Land Public Transport Commission (SPAD) নামক সংস্থাকে পরিবহন মন্ত্রণালয়ে ( Transport Ministry) একীভূত করা হবে।
৬। Land Public Transport Commission (SPAD) চেয়ারম্যান তান শ্রী সামাদ (Tan Sri Isa Samad ) কে এক সপ্তাহের মধ্যে পদত্যাগ করতে বলা হবে।
৭। নিম্ন বেতনভুক অতিপ্রয়োজনীয় সরকারী কর্মচারীদেরকে পুনর্বহাল করবে।
গতকাল মালয়েশিয়ার নতুন প্রধানমন্ত্রী মাহাথিরের মন্ত্রীসভার প্রথম বৈঠক অনুষ্ঠিত হয়। এতে মন্ত্রীদের বেতন কমানোর ঘোষণা ছাড়াও আরো ৭টি পদক্ষেপ ঘোষণা করেন। যা Dr M’s rapid-fire announcements নামে পরিচিতি লাভ করেছে।


মন্তব্য ১৪ টি রেটিং +১/-০

মন্তব্য (১৪) মন্তব্য লিখুন

১| ২৪ শে মে, ২০১৮ দুপুর ২:৫৪

জ্ঞান পাগল বলেছেন: জাত লোকের সঠিক সিদ্ধান্ত নিতে সময় লাগে না। এমন একজনকে আমাদের দরকার

২৫ শে মে, ২০১৮ সকাল ১০:০৩

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন: সেই রকম নেতা হলে সময় লাগে না। তবে নেতা পেতে হবে আগে।

২| ২৪ শে মে, ২০১৮ বিকাল ৩:২৪

অচেনা হৃদি বলেছেন: যে লঙ্কায় যায় সে নাকি রাবণ হয়ে যায় ! দয়া করে মাহাথিরকে আপনারা বাংলাদেশে আনবেন না, তাহলে একজন ভালো নেতা মাহাথিরের রাবণ হতে বেশি দিন লাগবে না ।

২৫ শে মে, ২০১৮ সকাল ১০:০৫

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন: উনি তো আর বাংলাদেশের নাগরিক নন। উনাকে আনলেও হবে না। আমাদের কাউকে উনার মতো নেতা হতে হবে। তবেই দেশের মঙ্গল হতে পারে।

মাহাথির জীবনে অনেক বার বাংলাদেশে এসেছেন।

৩| ২৪ শে মে, ২০১৮ বিকাল ৪:১৬

রাজীব নুর বলেছেন: আমাদের কোনো মাহাথির নেই। আফসোস।

৩০ শে মে, ২০১৮ সকাল ৯:২২

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন: ‌কোন এক দিন আমা‌দের দে‌শেও তার ম‌তো নেতা আস‌তে পা‌রেন। আমরা হয়‌তো দে‌খে যে‌তে পার‌বো না। আফ‌সোস।

৪| ২৪ শে মে, ২০১৮ বিকাল ৪:২৫

চাঁদগাজী বলেছেন:


সম্ভবত: বিদেশী শ্রমিকদের ভিসাও কমবে।

২৪ শে মে, ২০১৮ রাত ৯:৩৪

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন: উ‌নি অ‌নেক আ‌গে থে‌কে বি‌দেশী শ্র‌মিক নির্ভরতা কমা‌নোর কথা ব‌লে আস‌ছেন। দেখা যাক এখন কি ক‌রেন। ত‌বে উনা‌কে সবাই মা‌নে; উ‌নিও সবার কথা শু‌নেন। যেমন উ‌নি শিক্ষা মন্ত্রণালয় নি‌জের কা‌ছে রাখ‌তে চে‌য়ে‌ছি‌লেন। জো‌টের ভেতর গুঞ্জন উঠায় তি‌নি সেটা নেন‌নি। ফেসবু‌কে তা‌কে নি‌য়ে তার নির্বাচনী এলাকার এক লোক বা‌জে মন্তব্য করায় পু‌লিশ গ্রেফতার কর‌লে তি‌নি ছে‌ড়ে দি‌তে ব‌লেন।

৫| ২৪ শে মে, ২০১৮ সন্ধ্যা ৭:০২

বিচার মানি তালগাছ আমার বলেছেন: তেনার নতুন করে কিছু প্রমাণের নেই। শেষ বয়সে সুশাসনই দিয়ে যাবেন...

৩০ শে মে, ২০১৮ সকাল ৯:২১

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন: উনার প্রথম কথা হৃত মালয়ে‌শিয়া‌কে পুনরুদ্ধার করা। সে কাজ শুরু ক‌রে‌ছেন।

৬| ২৪ শে মে, ২০১৮ রাত ৯:৩৭

আবুহেনা মোঃ আশরাফুল ইসলাম বলেছেন: বাপের ব্যাটা।

২৫ শে মে, ২০১৮ সকাল ১০:০৬

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন: বিশাল এক বড় মাপের নেতা। যার তুলনা তিনি নিজেই। দুনিয়ার আর কোন নেতার সাথে তার তুলনা হয় না।

৭| ৩০ শে মে, ২০১৮ সকাল ৮:৫৪

কামরুননাহার কলি বলেছেন: আমাদের দেশে হবে সেই নেতা/নেত্রী কবে
কথায় নয় কাজে বড় হবে।

৩০ শে মে, ২০১৮ সকাল ৯:২৪

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন: আশা কর‌তে দোষ নেই, আপুম‌ণি। এক দিন আমা‌দের দে‌শেও হ‌বে। সবাই সৎ হ‌বে। সবাই দেশ প্রে‌মিক হ‌বে।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.