নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি কখনো নিজের নাম লুকোই না। আকাইমা শব্দ দিয়ে বানানো ছন্ম নাম আমার পছন্দ নয়। মা-বাবা\'র দেয়া নাম দিয়েই প্রোফাইল খুলেছি।

মোহাম্মদ সাজ্জাদ হোসেন

আমি কেউ না।একদা পথ শিশু ছিলাম। বড় হয়ে এখন পথ মানব হয়েছি। বাবা এক দিন স্বপ্ন দেখানোর সুরে বলেছিলেনঃ দেখিস, এক দিন আমাদেরও....! আমার দেখা হয়নি কিছুই । এখনো অপেক্ষায় আছি কিছু একটা হবো, কিছু একটা দেখবো।

মোহাম্মদ সাজ্জাদ হোসেন › বিস্তারিত পোস্টঃ

মালয়েশিয়ার ইতিহাসের বৃহত্তম মাদক চালান আটক।

২৮ শে মে, ২০১৮ দুপুর ২:৩২



মালয়েশিয়ার ইতিহাসের সব চেয়ে বৃহত্তম মাদক চোরা চালান আটক করেছে দেশটির কাস্টমস কর্তৃপক্ষ। কর্তপক্ষের বরাত দিয়ে জানানো হয়েছে যে, মায়ানমার থেকে চা বলে আমদানির অন্তরালে বিপুল পরিমাণ মাদক পাচার করা হয়েছে। আটককৃত মাদক টি হচ্ছে crystal methamphetamine যা মূলত ইয়াবার মূল উপাদান। সন্দেহভাজন ৬ জন চোরাচালানকারীকে আটক করেছে পুলিশ। এদের মধ্যে তিন জন মায়ানমার ও তিন জন মালয়েশিয়ার নাগরিক।

ভিডিও :

চা আমদানির অন্তরালে যে মাদক পাচার হয়েছে তার ওজন ১,১৮৭ কেজি যার আনুমানিক মূল্য ধরা হয়েছে ৭১ মিলিয়ন মালয়েশিয়ান রিঙ্গিত বা ১৮ মিলিয়ন মার্কিন ডলার। মাদকগুলো একটি কনটেইনার ভরে মায়ানমারের ইয়াংগুন বন্দর থেকে মালয়েশিয়ার পোর্ট ক্লাং বন্দর হয়ে রাজধানী কুয়ালালামপুরে নেয়ার চেষ্টা হচ্ছিল। মালয়েশিয়ার কাস্টমস এর মহাপরিচালক সুব্রামারিয়াস তুলাসি সংবাদ মাধ্যমেকে এই তথ্য জানিয়েছেন। তিনি বলেছেন- ওজন ও পরিমানের দিক দিয়ে এটা মালয়েশিয়ার ইতিহাসের সব চেয়ে বড় মাদক চোরাচালান আটক হলো।

Crystal methamphetamine হচ্ছে methamphetamine এর একটি ধরণ যা মারাত্বক নেশা ধরায় যা প্রচলিত কথা স্পিড, শাবু বা ইয়াবা বলে পরিচিত। তিনি আারো জানান, মূল সিন্ডিকেটকে উদঘাটনের চেষ্টা চলছে।

জাতি সংঘের Office on Drugs and Crime) এর একটি রিপোর্টে Methamphetamine কে বিশ্ব স্বাস্থ্যের জন্য একটি বৃহত্তম হুমকি বলে উল্লেখ করা হয়েছে। দশকের পর দশক ধরে মায়ানমার এই অঞ্চলে মাদক উৎপাদনকারী হিসাবে বিবেচত হয়ে আসছে।

মন্তব্য ১৪ টি রেটিং +০/-০

মন্তব্য (১৪) মন্তব্য লিখুন

১| ২৮ শে মে, ২০১৮ বিকাল ৩:২৩

রাজীব নুর বলেছেন: হায় হায় -----

২৮ শে মে, ২০১৮ বিকাল ৪:৫১

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন: আমার মতে বার্মা একটা খারাপ দেশ। তাদের জন্য এই সব হচ্ছে।

২| ২৮ শে মে, ২০১৮ বিকাল ৩:৩৭

কাওসার চৌধুরী বলেছেন: মালয়েশিয়া পারে কিন্তু আমরা পারি না। কারণ, যারা পারার কথা তারা ভাগ পায়।

২৮ শে মে, ২০১৮ বিকাল ৪:৫২

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন: সঠিক। তবে আমাদের সবার উচিত ছেলেমেয়েদেরকে গাইড করা। বাজারে পণ্য কেউ না কিনলে দোকানী ব্যবসা বন্ধ করতে বাধ্য হবে।

৩| ২৮ শে মে, ২০১৮ বিকাল ৩:৫৮

সোহাগ তানভীর সাকিব বলেছেন: মাদকের ছোবলে গোটা পৃথিবী বিষাক্ত। তলিয়ে দেখতে গেলে দেখা যায়, এর পেছনে বৈশ্বিক রাঘব বোয়ালরাও জড়িত।

২৮ শে মে, ২০১৮ বিকাল ৪:৫২

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন: আমাদের সকলেরই সচেতন হতে হবে। খারাপ মানুষ যেন আমাদের দেশের কোন অনিষ্ট করতে না পারে।

৪| ২৮ শে মে, ২০১৮ বিকাল ৫:২৭

সোহাগ তানভীর সাকিব বলেছেন: আমাদের সচেতনের চেয়ে রাজনৈতিক ব্যক্তি বা ক্ষমতাশীনদের সচেতন হওয়া বেশি জরুরী। কারণ, আমরা সচেতন হয়ে হা হুতাস ছাড়া আর কিছু করতে পারবো না কিন্তু উনারা সচেতন হলে অনেক কিছু করতে পারবে।

২৮ শে মে, ২০১৮ রাত ১০:১১

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন: আপ‌নি যথার্থই ব‌লে‌ছেন। খুবই সুন্দর কথা। খুব আনন্দ পেলাম প‌ড়ে।

৫| ২৮ শে মে, ২০১৮ বিকাল ৫:৩৫

চাঁদগাজী বলেছেন:


বার্মার মিলিটারীর লোকজন জড়িত আছে; এবার বার্মার সরকারকে দায়ী করবে মালয়েশিয়া।

২৮ শে মে, ২০১৮ রাত ১০:১২

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন: বার্মা দেশটা‌কে আমার কা‌ছে অসহ্য লা‌গে। এই সভ্য দু‌নিয়ায় এমন এক‌টি অসভ্য দেশ আ‌ছে ভাব‌তে খারাপ লা‌গে।

৬| ২৮ শে মে, ২০১৮ সন্ধ্যা ৬:০৮

আবুহেনা মোঃ আশরাফুল ইসলাম বলেছেন: মিয়ানমার শুধু একটা বেয়াড়া ও বেয়াদপ দেশই নয়, তারা মানসিক ভাবেও চরম দুই নম্বরী কাজে সিদ্ধহস্ত। মাল্যেশিয়ার উচিৎ দেশটিকে কঠিন শাস্তি দেওয়া। আমরা রোহিঙ্গা সমস্যায় তো সেটা পারলাম না।

২৮ শে মে, ২০১৮ রাত ১০:১৬

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন: সভ্যতার এই চরম বিকা‌শের যু‌গেও এক‌টি দে‌শের মানুষ কত খারাপ হ‌তে পা‌রে বা‌র্মিজ‌দের‌কে না দেখ‌লে বুঝা যা‌বে না। অমানু‌ষের জাত!

৭| ২৮ শে মে, ২০১৮ সন্ধ্যা ৬:০৯

আবুহেনা মোঃ আশরাফুল ইসলাম বলেছেন: মাল্যেশিয়ার < মালয়েশিয়া

২৮ শে মে, ২০১৮ রাত ১০:১৭

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন: ‌কোন সমস্যা নেই। মোবাইল ফো‌নে টাইপ করার যন্ত্রণা আ‌মি জা‌নি।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.