নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি কখনো নিজের নাম লুকোই না। আকাইমা শব্দ দিয়ে বানানো ছন্ম নাম আমার পছন্দ নয়। মা-বাবা\'র দেয়া নাম দিয়েই প্রোফাইল খুলেছি।

মোহাম্মদ সাজ্জাদ হোসেন

আমি কেউ না।একদা পথ শিশু ছিলাম। বড় হয়ে এখন পথ মানব হয়েছি। বাবা এক দিন স্বপ্ন দেখানোর সুরে বলেছিলেনঃ দেখিস, এক দিন আমাদেরও....! আমার দেখা হয়নি কিছুই । এখনো অপেক্ষায় আছি কিছু একটা হবো, কিছু একটা দেখবো।

মোহাম্মদ সাজ্জাদ হোসেন › বিস্তারিত পোস্টঃ

বিশ্বশা‌ন্তি সূচ‌কে বাংলা‌দে‌শের অবস্থান ৯২

০৭ ই জুন, ২০১৮ ভোর ৬:০৫



গতকাল প্রকাশিত বিশ্ব শান্তির সূচকে মালয়েশিয়া এখন বিশ্বের ২৫ তম শান্তিময় দেশ। এবছরের বিশ্ব শান্তির সূচক (Global Peace Index :GPI) –এ প্রকাশিত রিপোর্ট অনুযায়ী মালয়েশিয়া আগের অবস্থান থেকে চার ধাপ উঠে এসেছে। আগে এটা ছিল ২৯।
বিশ্বশা‌ন্তি সূচ‌কে বাংলা‌দে‌শের অবস্থান ৯২


সুচক দেখতে এখানে ক্লিক করুন!

এশিয়া-প্রশান্তমহাসাগরীয় দেশ সমুহের দেশসমুহর মধ্যে Australia, Japan, Singapore and New Zealand এর পরপরই মালয়েশিয়ার অবস্থান। পাশের দেশ সিঙ্গাপুর এর অবস্থান বিশ্ব তালিকায় অষ্টম শান্তিপূর্ণ দেশ হিসাবে তালিকায় উঠে এসেছে।

পাশের দেশগুলোর মধ্যে লাওস এর অবস্থান ৪৬, ইন্দোনেশিয়া ৫৫, ক্যাম্বোডিয়া ৯৬, থাইল্যান্ড ১১৩, মায়ানমার ১২২, এবং ফিলিপাইন ১৩৭ তম অবস্থানে স্থান পেয়েছে।

তালিকার শীর্ষে আছেঃ ১। আইসল্যান্ড, ২। নিউজিল্যান্ড ৩। অস্ট্রিয়া

সর্বনিম্নে আছেঃ দক্ষিণ সুদান, আফগানিস্তান ও সিরিয়া।

আমাদের প্রিয় বাংলাদেশের অবস্থান ৯২।


মন্তব্য ২ টি রেটিং +০/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ০৭ ই জুন, ২০১৮ দুপুর ১:৫২

শামচুল হক বলেছেন: পোষ্টের জন্য ধন্যবাদ

০৮ ই জুন, ২০১৮ বিকাল ৫:১৬

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন: এই পোস্টের পাঠক মাত্র ১২ জন। তাও আবার আমি সহ। এক মাত্র মন্তব্য। আপনি করেছেন। আপনার কাছে চিরঋণী হয়ে রইলাম।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.