নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি কখনো নিজের নাম লুকোই না। আকাইমা শব্দ দিয়ে বানানো ছন্ম নাম আমার পছন্দ নয়। মা-বাবা\'র দেয়া নাম দিয়েই প্রোফাইল খুলেছি।

মোহাম্মদ সাজ্জাদ হোসেন

আমি কেউ না।একদা পথ শিশু ছিলাম। বড় হয়ে এখন পথ মানব হয়েছি। বাবা এক দিন স্বপ্ন দেখানোর সুরে বলেছিলেনঃ দেখিস, এক দিন আমাদেরও....! আমার দেখা হয়নি কিছুই । এখনো অপেক্ষায় আছি কিছু একটা হবো, কিছু একটা দেখবো।

মোহাম্মদ সাজ্জাদ হোসেন › বিস্তারিত পোস্টঃ

মালয়েশিয়ার ইতিহাসে সব চেয়ে কম বয়সী মন্ত্রী হলেন সৈয়দ সাদিক।

০৩ রা জুলাই, ২০১৮ সন্ধ্যা ৭:১১

মালয়েশিয়ার ইতিহাসে সব চেয়ে কম বয়সী মন্ত্রী Syed Saddiq Syed Abdul Rahman

এর আগে এতো কম বয়সী কোন ব্যক্তি মালয়েশিয়ার কেবিনেট মন্ত্রী হননি। মাত্র ২৫ বছর বয়সে পূর্ণ মন্ত্রী হয়ে সব চেয়ে কম বয়সী মন্ত্রীর রেকর্ড গড়লেন Syed Saddiq Syed Abdul Rahman --মালয়েশিয়ার ইতিহাসে সব চেয়ে কম বয়সী মন্ত্রী হলেন সৈয়দ সাদিক। তিনি এখন তরুণ সমাজের আদর্শ।

তরুণ মন্ত্রীকে ভিডিওতে দেখুন।

গতকাল ২রা জুলাই ২০১৮ তারিখে Syed Saddiq Syed Abdul Rahman মালয়েশিয়ার রাজার সামনে মন্ত্রী হিসাবে শপথ নেন। তাকে দেয়া হয়েছে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের দায়িত্ব।তিনি দক্ষিণাঞ্চলীয় জহর প্রদেশের মুয়ার থেকে নির্বাচিত এমপি। তার ডেপুটি মন্ত্রীর নাম Steven Sim Chee Keong ।
রাজার কাছ থেকে নিয়োগ ও শপথ নামা গ্রহণ।

এর আগে সাবেক প্রধানমন্ত্রী নাজিব তুন রাজাক ১৯৮৬ সালে ৩৩ বছর বয়সে মালয়েশিয়ার সর্ব কনিষ্ঠ মন্ত্রী হিসাবে শপথ নেন। তিনিও যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের দায়িত্ব পালন করেছিলেন।

বাবা-মা ও ভাইয়ের সাথে


তিনি মনে করেন, তাকে মন্ত্রী হিসাবে নিয়োগ দেয়া মালয়েশিয়ার যুব সমাজের জন্য একটি বিরাট সম্মানের বিষয়।

Syed Saddiq Syed Abdul Rahman ১৯৯২ সালের ৬ই ডিসেম্বর জহর প্রদেশে জন্মগ্রহণ করেন। তিনি মালয়েশিয়ার ইন্টারন্যাশনাল ইসলামিক বিশ্ববিদ্যালয় থেকে আইন বিষয়ে স্নাতক ডিগ্রী লাভ করেন। ছাত্র জীবনে তিনি ৩ বার Asian British Parliamentary Debating Championship এ অংশ গ্রহণ করে চ্যাম্পিয়ন হন। তিনি অক্সফোর্ড বিশ্ববিদ্যালয়ের ৪ লাখ সমমানের বৃত্তি নিতে অস্বীকার করেন। এর বদলে তিনি ২০১৭ সালে সম্মানজনক Perdana Fellowship গ্রহণ করেন এবং রাজনীতিতে সক্রিয় হন। এর পরের বছর তিনি পার্লামেন্ট সদস্য নির্বাচিত হন।
প্রিয় যুব নেতা খায়রির প্রতিকৃতির সামনে


তুন ডাঃ মাহাথির নতুন দল () গঠন করলে তিনি এর যুব সংগঠন Armada এর নেতৃত্ব গ্রহণ করে। ২০১৮ সালের ৯ মের নির্বাচনে তিনি দলের মনোয়ন লাভ করেন এবং P146 Muar, Johor আসন থেকে বিপুল ভোটে নির্বাচিত হন।

প্রিয় নেতা তুন ডাঃ মাহাথিরের সাথে

অসাধারণ ব্যক্তিত্বের অধিকারী Syed Saddiq তুন মাহাথিরের খুব প্রিয় এক জন তরুণ নেতা। মাহাথির যে কয় জন তরুণ নেতাকে খুব পছন্দ করেন তাদের মধ্যে আরেক জন হলেন খায়রি (Khairy Jamaluddin)। তিনি ৩৭ বছর বয়সে মন্ত্রী হন।
নির্বাচনী প্রচার কালে

প্রধানমন্ত্রী তুন মাহাথির মন্তব্য করেন- United Malay National Organization জন্য এক মাত্র যোগ্য নেতা হতে পারেন খাইরী। সারা দেশে আলোচনা । কে এই খাইরী। স্বয়ং মাহাথির যাকে যোগ্য মনে করেন।
তুন মাহাথিরের সাথে নির্বাচনী মাঠে

United Malay National Organization এর নেতা নির্বাচনের ভোটে খাইরী দ্বিতীয় হয়েছেন।

আবার Syed Saddiq এর চোখে সেরা যুব নেতা হচ্ছেন খায়রি। তিনি খায়রির মতো হতে চান। উল্লেখ্য খায়রি নিজেও গত মেয়াদে যুব ও ক্রীড়া মন্ত্রী ছিলেন।
সমাবেশে বক্তব্য প্রদান।

আগামী দিনে তুন মাহাথিরের নীতিকে কারা ধরে রাখবেন? সেই সব সাহসী তরুণ যারা এগিয়ে আসছেন তাদের মধ্যে Syed Saddiq Syed Abdul Rahman কে এখন সবাই সামনের কাতারে দেখছেন।

মন্তব্য ৩৬ টি রেটিং +৩/-০

মন্তব্য (৩৬) মন্তব্য লিখুন

১| ০৩ রা জুলাই, ২০১৮ সন্ধ্যা ৭:১৮

কাওসার চৌধুরী বলেছেন: শুভ কামনা রইলো, তরুন এ মন্ত্রীর জন্য।

০৩ রা জুলাই, ২০১৮ রাত ৯:২৩

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন: উনার লাইফ প্রোফাইল দেখে উনাকে আমার খুব পছন্দ হয়েছে। ঈর্ষণীয় মেধার অধিকারী এই নেতা ভবিষ্যতের মাহাথির হলে অবাক হবার কিছুই নেই। তার মাথার উপর সব সময় তার প্রিয় নেতা তুন মাহাথিরের দোয়া থাকবে। এটাই তাকে সামনে নিয়ে যাবে।

২| ০৩ রা জুলাই, ২০১৮ সন্ধ্যা ৭:২৭

বিচার মানি তালগাছ আমার বলেছেন: বাহ! আর আমাদের দেশে এ বয়সের একজন রাজনীতির বাইরে থাকলে এখনো বাপের হোটেলে আর যে রাজনীতি করছে সে সন্ত্রাসী/চাঁদাবাজি করছে...

০৩ রা জুলাই, ২০১৮ রাত ৯:২৬

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন: ভেবে দেখেছেন কত মেধাবী এই নেতা। এমন তরুণ নেতা যদি দেশে থাকে তাহলে জনতার মনে আশার জাগে।

৩| ০৩ রা জুলাই, ২০১৮ সন্ধ্যা ৭:২৯

চাঁদগাজী বলেছেন:



সমস্যার সৃষ্টি করে পদ হারাবে; ১০ বছর পর জেলে যাবে।

০৩ রা জুলাই, ২০১৮ রাত ৯:২৪

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন: স্যার, আমার কিন্তু সেটা মনে হয় না। উনার লাইফ প্রোফাইল দেখে উনাকে আমার খুব পছন্দ হয়েছে। ঈর্ষণীয় মেধার অধিকারী এই নেতা ভবিষ্যতের মাহাথির হলে অবাক হবার কিছুই নেই। তার মাথার উপর সব সময় তার প্রিয় নেতা তুন মাহাথিরের দোয়া থাকবে। এটাই তাকে সামনে নিয়ে যাবে। আমার মনে হয় না উনি মাহাথিরের দোয়া আর নিজের যোগ্যতার উপর কোন অবিচার করবেন।

৪| ০৩ রা জুলাই, ২০১৮ রাত ৮:০৬

ঢাকার লোক বলেছেন: অনেক অনেক শুভ কামনা এ মন্ত্রীর জন্য!

০৫ ই জুলাই, ২০১৮ বিকাল ৪:৫০

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন: সততাকে বুকে ধারণ করেন এমন তরুণের জন্য শুভ কামনা সব সময়। পৃথিবী এগিয়ে যাবে তারুণ্যের হাত ধরে। ধন্যবাদ।

৫| ০৩ রা জুলাই, ২০১৮ রাত ৮:০৭

নূর মোহাম্মদ নূরু বলেছেন:
তরুন মন্ত্রীর জন্য শুভকামনা।

০৫ ই জুলাই, ২০১৮ সকাল ৯:৫৯

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন: আ‌মি তার‌ু‌ণ্যের প‌ক্ষে। তা‌দের সততার প‌ক্ষে। তারা ভা‌লো কাজ করুক।

৬| ০৩ রা জুলাই, ২০১৮ রাত ৮:০৮

নূর মোহাম্মদ নূরু বলেছেন:
ব্যাডা সবসময় নেগেটিভ কথা বলে,
ওর কুষ্ঠিতে পজেটিভ বলে কিছু নাই।
থাক বলুক একদিনতো মরেই যাবে !!

০৫ ই জুলাই, ২০১৮ বিকাল ৪:৫১

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন: সমালোচনা করা অবশ্যই ভালো। এতো মানুষ মন্দ কাজ করতে সাহস পাবে না। সুন্দর সমালোচনা খুবই দরকারী।

৭| ০৩ রা জুলাই, ২০১৮ রাত ৮:১৯

আখেনাটেন বলেছেন: মাহাথির তরুনদেরও সুযোগ দিচ্ছে। ভালো লক্ষণ। তবে বয়সটা বেশিই কম মনে হচ্ছে এমন একটি গুরুত্বপূর্ণ পোস্টে।

০৫ ই জুলাই, ২০১৮ বিকাল ৪:৫২

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন: উনি যোগ্য তরুণ। বয়স কম বলে উনাকে মাহাথির নজরে রাখবেন। তিনি নিজে দেশ প্রেমিক মানুষ। আশা করা যায় এই তরুণ ভবিষ্যতে পুরো দেশের নেতৃত্ব দেবেন। আপনাকে অনেক অনেক ধন্যবাদ। ভালো থাকুন সব সময়।

৮| ০৩ রা জুলাই, ২০১৮ রাত ৮:৪১

শামচুল হক বলেছেন: তরুণ এ মন্ত্রকে শুভেচ্ছা।

০৫ ই জুলাই, ২০১৮ বিকাল ৪:৫৩

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন: ধন্যবাদ, প্রিয় কথাকার।
আজকের তরুণরা গড়বে আগামীর বিশ্ব। তরুনদের প্রতি সব সময়ই শুভ কামনা।

৯| ০৩ রা জুলাই, ২০১৮ রাত ৮:৪৯

রাকু হাসান বলেছেন: এত কম বয়সে ! সব কিছু ঠিক থাকলে হয়তো আরেক ভাল নেতা দেখবে বিশ্ব

০৫ ই জুলাই, ২০১৮ বিকাল ৪:৫৫

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন: উনি বিশ্ববিদ্যালয় শিক্ষা শেষ করে ফেলেছেন। রাজনীতেও নাম করে ফেলেছেন। যোগ্য মনে করেই মাহাথির তাকে এই দায়িত্ব দিয়েছেন। আশা করি তিনি মাহাথিরের বিশ্বাস রক্ষা করবেন। ধন্যবাদ। ভালো থাকুন সব সময়।

১০| ০৩ রা জুলাই, ২০১৮ রাত ৮:৫৯

রাজীব নুর বলেছেন: শুধু মালোশীয়া না আমার মনে হয় পুরো পৃথিবীর মধ্যে সবচেয়ে কম বয়সী মন্ত্রী।

০৫ ই জুলাই, ২০১৮ বিকাল ৪:৫৬

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন: আমারও তাই ধারণা। আমার মনে হয় তরুণদের বিশেষ করে যোগ্যতম তরুণদেরকে দায়িত্ব দিয়ে দেখা যেতে পারে। মাহাথির সেটাই করেছেন।

১১| ০৩ রা জুলাই, ২০১৮ রাত ৮:৫৯

রাজীব নুর বলেছেন: শুধু মালোশীয়া না আমার মনে হয় পুরো পৃথিবীর মধ্যে সবচেয়ে কম বয়সী মন্ত্রী।

০৫ ই জুলাই, ২০১৮ বিকাল ৪:৫৭

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন: আমারও তাই ধারণা। আমার মনে হয় তরুণদের বিশেষ করে যোগ্যতম তরুণদেরকে দায়িত্ব দিয়ে দেখা যেতে পারে। মাহাথির সেটাই করেছেন।

১২| ০৩ রা জুলাই, ২০১৮ রাত ৯:১০

গিয়াস উদ্দিন লিটন বলেছেন: সাইয়েদ সিদ্দিকের জন্য শুভ কামনা।

০৫ ই জুলাই, ২০১৮ বিকাল ৪:৫৭

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন: তাকে আমাদের সবার শুভেচ্ছা। নতুনদের বিজয় কামনা করি। আপনাকে ধন্যবাদ। ভালো থাকুন সব সময়।

১৩| ০৩ রা জুলাই, ২০১৮ রাত ১০:০৬

আলআমিন১২৩ বলেছেন: Young man for Youth Ministry.Selection of Mahathir is extraordinary.

০৫ ই জুলাই, ২০১৮ বিকাল ৪:৫৮

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন: আসলেই এটা মাহাথিরের অসাধারণ উপহার। তিনি সফল হোন এটাই আমাদের কামনা।

১৪| ০৩ রা জুলাই, ২০১৮ রাত ১১:৫৭

পদাতিক চৌধুরি বলেছেন: প্রিয় সাজ্জাদ ভাই,

আপনার মাধ্যমে মালয়দের সম্পর্কে নুতন নুতন বিষয় জানতে পারছি। মালয়েশিয়ার সর্বকনিষ্ঠতম মন্ত্রীকে জানাই অভিনন্দন। আজ মাহেথির যেমন সমগ্র বিশ্বের কাছে রোলমডেল আগামীতেও তেমনি সিদ্দিক সাহেব নুতন বিশ্ব উপহার দেবেন, কামনা করি।


অনেক অনেক শুভ কামনা আপনাকে।

০৫ ই জুলাই, ২০১৮ সন্ধ্যা ৬:২১

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন: প্রিয় দাদা, আপনার মন্তব্য পড়ে লিখতে উৎসাহ পাই। কেউ কেউ বলেন মালয়েশিয়ার জিনিস নিয়ে এতো লেখার কি আছে! তবে আপনিই এর ব্যতিক্রম।

মাহাথির নেতা বলেই আমি লিখি। কেননা, তাকে আমার কাছে আইকন মনে হয়।

ভালো থাকুন সব সময়। আপনার জন্য শুভ কামনা।

১৫| ০৪ ঠা জুলাই, ২০১৮ ভোর ৪:১০

চাঁদগাজী বলেছেন:


@পদাতিক চৌধুরি, নুরু সাহেব ,

নাজিবও মাহাথিরের পছন্দের লোক ছিলেন।

০৫ ই জুলাই, ২০১৮ সন্ধ্যা ৬:২৪

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন: স্যার,আমার একটি কথা আছে। নাজিব সাহেবের বাবা ছিলেন প্রধানমন্ত্রী। তিনি খুব ভালো প্রধানমন্ত্রী ছিলেন। তার পুত্র হয়ে নাজিব সাহেব লোভ করেছেন এটা ঠিক হয়নি। তবে সবাই যে তার মতো হবে তা তো নয়। কেউ কেউ বুকে সততাকে লালনন করে মাহাথিরের মতো নেতা হতেও তো পারেন। তাই সেই প্রত্যাশা করেই তরুণ এই মন্ত্রীকে সবাই শুভেচ্ছা জানাচ্ছেন। আমার বিশ্বাস তিনি মাহাথিরের বদনাম করবেন না।

১৬| ০৪ ঠা জুলাই, ২০১৮ দুপুর ১:৪৯

খায়রুল আহসান বলেছেন: মালয়েশিয়ার ইতিহাসে সব চেয়ে কম বয়সী মন্ত্রী সৈয়দ সাদিক এর জন্য শুভকামনা রইলো। চেহারা বুদ্ধিদীপ্ত, অতীত সাফল্য ঈর্ষণীয়, তবে রাজনীতি বলে কথা। দুস্তর পথ পাড়ি দিতে হবে, সেজন্যেই শুভকামনা...
পোস্টে ভাল লাগা + +

০৫ ই জুলাই, ২০১৮ সন্ধ্যা ৬:২৬

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন: স্যার, আমার মনে হয় এই তরুণ খারাপ করবে না। উনি খুব বেশী বিত্তবান নন। কিন্তু অনেক মেধাবী। তাকে কিছু ত্যাগ স্বীকার করতে হবে। লোভ লালসাকে পরিত্যাগ করে জনগণের মনে ঠাই নিতে হবে। সেটা তিনি যদি পারেন তাহলে তিনি দ্বিতীয় মাহাথির হতেও পারেন।

আপনাকে অনেক অনেক ধন্যবাদ । আপনার সুন্দর ও সুস্থ সুন্দর জীবন কামনা করছি। ভালো থাকুন সব সময়।

১৭| ০৫ ই জুলাই, ২০১৮ সন্ধ্যা ৬:৫২

পদাতিক চৌধুরি বলেছেন: প্রিয় সাজ্জাদ ভাই,

কর্মসূত্রে অনেকেই বিদেশবাসি হতেই পারে। তাইবলে সারাক্ষণ মাতৃভূমির চিন্তা সেদেশের জনগনকেও বিব্রত করতে পারে। যার পরিনাম সুখকর নাও হতে পারে। বাবামা বা নিজের দেশকে শ্রদ্ধা করার জন্য কাউকে প্রমাণ দিতে হয়না। কিন্তু বিদেশে থাকতে গেলে সেই দেখাটা পজিটিভ না হলে আপনি নিজেও টিকতে পারবেননা।

বিষয়টা অন্যভাবে বললে , বিয়ের পর কনে যদি কথায় কথায় বাপের বাড়ির প্রসঙ্গ তোলে তাহলে একসময় তার স্বামীগৃহের বাতাস দূষীত হতে বাধ্য। কাজেই আবেগ নিশ্চয় থাকবে কিন্তু আমাদের বর্তমান পরিবেশকে যেন কোনওভাবে প্রভাবিত করতে না পারে সেটা প্রতিটি সুস্থ মানুষের লক্ষ্য হওয়া উচিত বলে আমার ধারনা। আর একারনেই আপনি যেকদিন ঔদেশে থাকবেন, সবকিছু পজিটিভভাবে দেখে পোষ্ট দেবেন - শুধু আমাদের জন্য, যাতে আপনাদের লেখনির গুনে আমরা ঐদেশ ভ্রমনের সুযোগ পাই।

অনেক শুভ কামনা প্রিয় সাজ্জাদ ভাই ও পরিবারকে।

২০ শে সেপ্টেম্বর, ২০১৮ রাত ৮:০৭

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন: প্রিয় দাদা, আপনার মন্তব্য সব সময়ই সুলিখিত। পড়তে খুবই ভালো লাগে। আপনি এতো সুন্দর মন্তব্য লিখেন । মন চায় বাধিয়ে রাখি ফ্রেমে।

আপনার প্রতি আমার সীমাহীন কৃতজ্ঞতা। ভালো থাকুন সব সময়। জীবন হোক আরো সুন্দর। শুভ কামনা সব সময়।

১৮| ০৬ ই জুলাই, ২০১৮ রাত ৯:৫৯

মোস্তফা সোহেল বলেছেন: আমাদের দেশেও এমন তরুন নেতা দরকার।

২০ শে সেপ্টেম্বর, ২০১৮ রাত ৮:০৮

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন: এই তরুণ ঈর্ষণীয় মেধার অধিকারী। তার সাফল্য কামনা করি। আগামী দিনের মাহাথির যেন তার মাঝে আসেন।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.