নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি কখনো নিজের নাম লুকোই না। আকাইমা শব্দ দিয়ে বানানো ছন্ম নাম আমার পছন্দ নয়। মা-বাবা\'র দেয়া নাম দিয়েই প্রোফাইল খুলেছি।

মোহাম্মদ সাজ্জাদ হোসেন

আমি কেউ না।একদা পথ শিশু ছিলাম। বড় হয়ে এখন পথ মানব হয়েছি। বাবা এক দিন স্বপ্ন দেখানোর সুরে বলেছিলেনঃ দেখিস, এক দিন আমাদেরও....! আমার দেখা হয়নি কিছুই । এখনো অপেক্ষায় আছি কিছু একটা হবো, কিছু একটা দেখবো।

মোহাম্মদ সাজ্জাদ হোসেন › বিস্তারিত পোস্টঃ

পোর্ট ডিকসন উপ‌নির্বাচ‌নে আ‌নোয়ার ইব্রা‌হিম বিজয়ী।

১৩ ই অক্টোবর, ২০১৮ রাত ৯:০২



মাল‌য়ে‌শিয়ার ক্ষমতাসীন পাকাতান হারাপান জো‌টের প্রধান শ‌রিক দল পি‌কেআর~ এর প্রে‌সি‌ডেন্ট (নির্বা‌চিত) ও জো‌টের ডিফ্যা‌ক্টো লিডার দাতুক সে‌রি আ‌নোয়ার পোর্ট ডিকসন উপ‌নির্বাচ‌নে বিজয়ী হ‌য়ে‌ছেন। আজ শ‌নিবার ১৩ অ‌ক্টোবর সকাল ৮টা থে‌কে বিকাল সা‌ড়ে ৫টা পর্যন্ত ভোট গ্রহণ করা হয়।


ভোটার‌দের অংশগ্রহণ তুলনা মূলকভা‌বে কম হ‌লেও মিঃ আ‌নোয়ার নিকটতম প্রার্থীর চে‌য়ে মোট ২৩,৫৬০ ভোট বেশী পে‌য়ে‌ছেন। তি‌নি পে‌য়ে‌ছেন ৩১,০১৬ ভোট। তার নিকটতম প্র‌তিদ্বন্দ্বী প্রার্থী ইসলামী PAS দ‌লের মোহা নাজা‌রি পে‌য়ে‌ছেন ৭,৪৫৬ ভোট।

এই নির্বাচ‌নের মাধ্য‌মে মিঃ আ‌নোয়ার ইব্রা‌হিম পার্লা‌মে‌ন্টে যাবার সু‌যোগ পে‌য়ে অ‌পেক্ষমান প্রধানমন্ত্রী হবার প‌থে আ‌রো এক ধাপ এ‌গি‌য়ে গে‌লেন।

চল‌তি বছর জানুয়া‌রি মা‌সে জোট পাকাতান হারাপান তুন মাহা‌থির এর কাছ থে‌কে আ‌নোয়ার ইব্রা‌হি‌মের কা‌ছে ক্ষমতার হাত বদল সংক্রান্ত এক‌টি সম‌ঝোতায় উপনীত হয়। সেই মোতা‌বেক স‌র্বোচ্চ দুই বছর প্রধানমন্ত্রী থাকার পর তুন মাহা‌থির আ‌নোয়ার ইব্রা‌হি‌মের কা‌ছে দা‌য়িত্ব দে‌বেন

চল‌তি বছর ৯ মে র নির্বাচ‌নে ভোট প‌ড়ে‌ছিল ৮২,৮% । আর উপ‌নির্বাচ‌নে ভোট প‌ড়ে‌ছে ৭১ %। নির্বাচ‌নে জয় লা‌ভের পর এক প্র‌তি‌ক্রিয়ায় মিঃ আ‌নোয়ার ইব্রা‌হিম ভোটার‌দের প্র‌তি আন্ত‌রিক কৃতজ্ঞতা প্রকাশ ক‌রে‌ছেন।

মন্তব্য ১২ টি রেটিং +২/-০

মন্তব্য (১২) মন্তব্য লিখুন

১| ১৩ ই অক্টোবর, ২০১৮ রাত ৯:০৪

রাজীব নুর বলেছেন: খুব ভালো।

১৪ ই অক্টোবর, ২০১৮ বিকাল ৫:৫৪

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন: মন চাইল সবাইকে জানাই। তাই পোস্ট দিলাম।

২| ১৩ ই অক্টোবর, ২০১৮ রাত ৯:৪৭

স্বপ্নের শঙ্খচিল বলেছেন: এটা মাল‌য়ে‌শিয়ার গনতন্ত্রের বিজয়

১৪ ই অক্টোবর, ২০১৮ বিকাল ৫:৫৫

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন: উনি মালয়েশিয়ার অষ্টম প্রধানমন্ত্রী হবেন।

৩| ১৩ ই অক্টোবর, ২০১৮ রাত ৯:৫৬

চাঁদগাজী বলেছেন:


আমার মনে হচ্ছে, উনি আবারো জেলে যাবেন, লোকতা সৎ নয়

১৪ ই অক্টোবর, ২০১৮ বিকাল ৫:৫৫

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন: জানি না। উনার দেশের জনগণ বুঝবে। আমার দেশের জনগণও যেন আমাদের নেতাদেরটা বুঝেন।

৪| ১৩ ই অক্টোবর, ২০১৮ রাত ১০:০২

মলাসইলমুইনা বলেছেন: আপনার আনোয়ার ইব্রাহিমকে নিয়ে আগের লেখাটায় কবে মন্তব্য করবো ভাবতে ভাবতে এতোই দেরি হলো যে এর মধ্যে নির্বাচন এলো আবার আনোয়ার ইব্রাহিম জিতেও গেলো ! যাক তারপরও খুশি যে মালয়েশিয়ার সুশাসনের পথে কোনো ছন্দপতন হবে না জেনে I আশির দশকের শুরু বা মাঝামাঝিতেও কিন্তু ঢাকা কলেজে মালয়েশিয়ার ছেলেরা পড়তে আসতো আমি আমার ভাইয়ের সাথে তাদের দেখেছি I ঠিক কোন সময় থেকে মালয়েশিয়ার রাজনীতি তাদের দেশকে এতটা পরিবর্তন করতে পারলো যে এখন আমাদের ছেলে মেয়েদেরই ওখানে পড়তে যেতে হয় সেগুলো নিয়ে বিশেষ করে সেই পরিবর্তনের সময়কার রাজনৈতিক নেতাদের নিয়ে একটু লিখুন সময় করে |

১৪ ই অক্টোবর, ২০১৮ বিকাল ৫:৫৯

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন: তাদের যে সব অবকাঠামোগত সুযোগ সুবিধা আছে তা আমাদের নেই। দেশটির আয়তন বাংলাদেশের প্রায় সাড়ে তিনগুন কিন্তু লোক সংখ্যা মাত্র সোয়া তিন কোটি। রাজনৈতিক ঝামেলা নেই বললেই চলে। প্রাকৃতিক দুর্যোগ নেই বললেই্ চলে। আবহাওয়া ভালো। খরচ কম হওয়াতে সারা দুনিয়ার পর্যটক আর বিনিয়োগকারীরা হুমড়ি খেয়ে পড়েছে।

অনেক কিছুই বাংলাদেশের চেয়ে বেশী উপযোগী কিংবা বেশী ভালো। আর হ্যাঁ, কিছু কিছু ছাত্র এখনো বাংলাদেশে মেডিক্যাল সায়েন্স পড়তে যায়। তাদেরকে সুযোগ দেয়া দরকার।

৫| ১৩ ই অক্টোবর, ২০১৮ রাত ১১:১৪

জগতারন বলেছেন:
আমি ১৯৮০-এর দশকে ঢাকা কলেজে প্রানী বিজ্ঞান সম্মান শ্রেনীতে পড়তাম।
তখন ইন্টার ন্যাশনাল একটি হোষ্টেল ছিল ও শুনেছি সেখানে বিদেশি ছাত্ররা থাকে
কিন্তু আন্তর্জাতিক কোন ছাত্রের সাথে কখনও দেখা ও সাক্ষাত হয় নাই।

১৪ ই অক্টোবর, ২০১৮ সন্ধ্যা ৬:০০

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন: কিছু কিছু ছাত্র এখনো বাংলাদেশে মেডিক্যাল সায়েন্স পড়তে যায়। তাদেরকে সুযোগ দেয়া দরকার।আমাদের দেশের বেসরকারী মেডিক্যালগুলো কিছু প্রচারপ্রচারণা আর সুবিধা দিলে প্রচুর ছাত্র আসার সম্ভাবনা এখনো আছে।

৬| ১৪ ই অক্টোবর, ২০১৮ সন্ধ্যা ৭:২১

স্বপ্নীল ফিরোজ বলেছেন:


সুন্দর পোস্টে ভালো লাগা জানিয়ে গেলাম।

১৭ ই অক্টোবর, ২০১৮ বিকাল ৫:৫১

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন: আপনাকে অনেক অনেক ধন্যবাদ। ভালো থাকুন সব সময়।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.