নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি কখনো নিজের নাম লুকোই না। আকাইমা শব্দ দিয়ে বানানো ছন্ম নাম আমার পছন্দ নয়। মা-বাবা\'র দেয়া নাম দিয়েই প্রোফাইল খুলেছি।

মোহাম্মদ সাজ্জাদ হোসেন

আমি কেউ না।একদা পথ শিশু ছিলাম। বড় হয়ে এখন পথ মানব হয়েছি। বাবা এক দিন স্বপ্ন দেখানোর সুরে বলেছিলেনঃ দেখিস, এক দিন আমাদেরও....! আমার দেখা হয়নি কিছুই । এখনো অপেক্ষায় আছি কিছু একটা হবো, কিছু একটা দেখবো।

মোহাম্মদ সাজ্জাদ হোসেন › বিস্তারিত পোস্টঃ

দেখলে রাগ লাগে

০৯ ই জানুয়ারি, ২০১৯ ভোর ৫:৩৬

দেখলে রাগ লাগে এমন একটি বিজ্ঞাপন।

বাংলাদেশের কিছু কিছু বিজ্ঞাপন আছে যা হৃদয়ে দাগ কেটে যায়। আবার কিছু কিছু বিজ্ঞাপন দেখলে খুব রাগ লাগে। সত্যি রাগ লাগে।

আমি সচরাচর টিভি দেখি না। কিংবা দেখার সময় পাই না। তবে কুয়ালালামপুরের স্থানীয় সময় রাত সাড়ে নয়টা ঢাকার এনটিভির সন্ধ্যার খবর দেখি। সেখানেও নানা বিজ্ঞাপনের অত্যাচার। অসহ্য লাগার মতো একটি বিজ্ঞাপন বাংলাদেশের শীত নামার পরপরই দেখানো শুরু হয়েছে। ( এখানে মালয়েশিয়াতে সারা বছরই গরম বিধায় শীত কি বস্তু আমি এখন ভুলে গেছি।)

এ জাতীয় বিজ্ঞাপন যারা বানায় তারা কি মানুষের সহানুভূতি আদায় করে পণ্যের প্রচার করতে চান কিনা বুঝতে পারছি না। আমার নিজের এ জাতীয় বিজ্ঞাপন দেখলে অসহ্য লাগে।


বিজ্ঞাপনটি এ ই রকমঃ
একটি মহিলার বাধাই করা ছবির সামনে একটি ছোট শিশু। শীতকালে গায়ে মাখার জন্য কোন এক প্রসাধনীর বর্ণনা দিচ্ছে সে। ছবি দেখে বুঝা যায় যে তার মা সম্প্রতি মারা গেছে। মাকে ছাড়া সে বেশ ভালো ভাবেই জীবন পার করছে। এমন কি শীত এসে পড়ায় গায়ে প্রসাধনীও মাখছে। সব শেষে আধুনিক বাংলিশ ভাষায় বলছেঃ আচ্ছা আম্মু, হেভেনে কি খুব কোল্ড??

মানুষের মৃত্যু রসিকতা করার কোন জিনিস নয়।
আল্লাহ আমাদের সবাইকে হেদায়েত দান করুন। আমিন।

মন্তব্য ১২ টি রেটিং +০/-০

মন্তব্য (১২) মন্তব্য লিখুন

১| ০৯ ই জানুয়ারি, ২০১৯ ভোর ৫:৫১

চাঁদগাজী বলেছেন:


বাংলাদেশে ইডিয়টের পরিমাণ বের করাটা সহজ হচ্ছে।

০৯ ই জানুয়ারি, ২০১৯ ভোর ৫:৫৬

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন: অনেক বিজ্ঞাপন বিনোদনমূলক হয়। কিন্তু মানুষের ইমোশন হাতিয়ে নেবার ব্যর্থ চেষ্টা করার নাম বিজ্ঞাপন হয় কি করে? আপনাকে অনেক ধন্যবাদ।

২| ০৯ ই জানুয়ারি, ২০১৯ সকাল ৭:৪১

নজসু বলেছেন:



ঠিকই তো বলেছেন ভাই।
যারা এসব বিজ্ঞপান তৈরি করে তাদের প্রচুর পড়াশুনা করা দরকার।

০৯ ই জানুয়ারি, ২০১৯ সন্ধ্যা ৬:০৩

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন: প্রচুর পড়া‌শোনা কর‌তে হ‌বে। মেধাও সু‌ষ্টিশীলতারও প্র‌য়োজন আ‌ছে।

৩| ০৯ ই জানুয়ারি, ২০১৯ সকাল ৮:১৫

রাজীব নুর বলেছেন: বাংলাদেশের লোকজন চালাক। বুদ্ধিমান নয়।

০৯ ই জানুয়ারি, ২০১৯ সন্ধ্যা ৬:০৫

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন: প্রচুর পড়া‌শোনা কর‌তে হ‌বে। মেধাও সু‌ষ্টিশীলতারও প্র‌য়োজন আ‌ছে। ক‌বি ব‌লে‌ছেন, অ‌তি চালা‌কের গলায় র‌শি!

৪| ০৯ ই জানুয়ারি, ২০১৯ সকাল ১১:৩০

বাংলার মেলা বলেছেন: আইডিয়ার খুব অভাব মনে হচ্ছে। এ্যাড কোম্পানিগুলোতে আইডিয়া জেনারেট করার মত বুদ্ধিমান লোক নেই। তাই এইসব বালছাল দেখাচ্ছে। হেভেন কোন তামাশার বিষয় নয়। হেভেন কি হট না কোল্ড - ঐ বয়েসী একটা বাচ্চা খুব ভালো করেই জানে।

০৯ ই জানুয়ারি, ২০১৯ সন্ধ্যা ৬:০৭

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন: আপ‌নি আমার ম‌নের কথা ব‌লে‌ছেন। শিশু‌দের সব কিছু নিরাপদ ও সুন্দর করা খুবই প্র‌য়োজন। শিশুরাই আগামীর বাংলা‌দেশ।

৫| ০৯ ই জানুয়ারি, ২০১৯ দুপুর ১২:৫৫

বিচার মানি তালগাছ আমার বলেছেন: এইগুলারে ইডিয়টরা বলে থাকে ক্রিয়েটিভিটি। সব সময় মানুষের ইমোশান নিয়ে ব্যবসা। এর আগেও পেট্রোলিয়াম জেলির একটা বিজ্ঞাপন ছিল এরকম - একটা ছোট ছেলে স্কুলে একা বসে আছে। এক মা তার পাশে গিয়ে বসল। বলল, তোমার মা আসেনি? ছেলেটা বলে, আমার আম্মু নেই, আব্বু আসবে। এর পর ঐ মা ছেলেটিকে মেরিল পেট্রোলিয়াম জেলি লাগিয়ে দেয়!!!

০৯ ই জানুয়ারি, ২০১৯ সন্ধ্যা ৬:১১

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন: এই বিজ্ঞাপন‌টি ম‌নে হয় আ‌মি দে‌খি‌নি। দে‌খি একবার টিউ‌বে সার্চ ক‌রে। সৃ‌ষ্টিশীল মানুষ কি ক‌বে দেশ থে‌কে ক‌মে যা‌চ্ছে? কেউ কি আস‌বেন না সুন্দ‌রের ডা‌লি নি‌য়ে।

৬| ০৯ ই জানুয়ারি, ২০১৯ দুপুর ২:০৪

নীল আকাশ বলেছেন: চাঁদগাজীভাই বলেছেন: বাংলাদেশে ইডিয়টের পরিমাণ বের করাটা সহজ হচ্ছে। এত সিনিয়র একজন ব্লগার ভাই যা বলেছেন তারপর আর কি বা বলা যায়!
আগে শুনতাম মিলিটারিদের হাটুতে বুদ্ধি থাকে, এদের কান্ডকারখানা দেখে তো মনে হচ্ছে এদের বুদ্ধি থাকে বাম পায়ের ছোট আংগুলে........

০৯ ই জানুয়ারি, ২০১৯ সন্ধ্যা ৬:১৩

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন: দেশ , দে‌শের মানুষ ও কা‌জের প্র‌তি আন্ত‌রিক ভা‌লো বাসা থাকাটা খুব জরু‌রি। যাই বল‌বো সুন্দর বল‌বো। যাই কর‌বো সুন্দর কর‌বো। সৃ‌ষ্টিশীল কাজ কর‌বো। মানু‌ষের উপকা‌রে লাগ‌বো।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.