নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি কখনো নিজের নাম লুকোই না। আকাইমা শব্দ দিয়ে বানানো ছন্ম নাম আমার পছন্দ নয়। মা-বাবা\'র দেয়া নাম দিয়েই প্রোফাইল খুলেছি।

মোহাম্মদ সাজ্জাদ হোসেন

আমি কেউ না।একদা পথ শিশু ছিলাম। বড় হয়ে এখন পথ মানব হয়েছি। বাবা এক দিন স্বপ্ন দেখানোর সুরে বলেছিলেনঃ দেখিস, এক দিন আমাদেরও....! আমার দেখা হয়নি কিছুই । এখনো অপেক্ষায় আছি কিছু একটা হবো, কিছু একটা দেখবো।

মোহাম্মদ সাজ্জাদ হোসেন › বিস্তারিত পোস্টঃ

বিশিষ্ট ভদ্রলোক

০৪ ঠা এপ্রিল, ২০১৯ সকাল ৮:০২

সব যু‌গে, সব দে‌শেই কিছু ‌বি‌শিষ্ট লোক থা‌কেন। তারা সমা‌জের বি‌বেক হিসা‌বে গুরুত্বপূর্ণ ভূ‌মিকা রা‌খেন। এই সব বি‌শিষ্ট লোক আজ থে‌কে হাজার বছর আ‌গেও ছি‌লেন, বর্তমা‌নেও আ‌ছেন, হাজার বছর প‌রেও সম্ভবতঃ থাক‌বেন।

এই সব বি‌শিষ্ট লোক সাদা‌কে সাদা বলেন , কা‌লো‌কে ব‌লেন কা‌লো। তার মা‌নে এই যারা ন্যায্য কথ ব‌লেন। প্র‌তি‌টি দে‌শে, প্র‌তি‌টি জনপ‌দে ন্যায্য কথা বলার ম‌তো ভদ্র‌লোক থা‌কেন, থাকার দরকার। তাহ‌লে সমাজ ও দেশ তা‌দের আ‌লো‌তে আ‌লো‌কিত হ‌বে। সাধারণ মানুশ পথ চলার নি‌র্দেশনা পা‌বে।

ত‌বে কা‌লো‌কে সাদা এবং সাদা‌কে কা‌লো বলার লো‌কেরও তো এখন অভাব নেই। বরং তারা সংখ্যায় বেশী এবং প্রভাবশালী। এরা অবলীলায় সত্য‌কে মিথ্যায় প‌রিণত ক‌রে ফেল‌তে পা‌রে। সাধারণ মানুষজন এ‌দের দ্বারা উপকৃত না হ‌য়ে বরং বিপ‌দে প‌ড়ে যায়। সুন্দর সমাজ ও সুন্দর দেশ গড়‌তে চাই‌লে প্রথম ধর‌নের বি‌শিষ্ট ভদ্র‌লোক‌দের দরকার। তাহ‌লেই দেশ সাম‌নে এগু‌বে।

মন্তব্য ৮ টি রেটিং +১/-০

মন্তব্য (৮) মন্তব্য লিখুন

১| ০৪ ঠা এপ্রিল, ২০১৯ সকাল ৮:১৩

চাঁদগাজী বলেছেন:


এখন বাংলাদেশে রাজনীতি, প্রশাসন, শিক্ষা, কিংবা সামাজিকভাবে পরিচিত ১ জন লোকের নামও কেহ বলতে পারবেন না, যিনি মানুষের কাছে কোন কারণে ভদ্রলোক; ১ জনও নেই!

০৪ ঠা এপ্রিল, ২০১৯ দুপুর ১:৪৯

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন: তারপরও স্যার, মাঝে মাঝে মনে হয় এক জন ভালো মানুষ সব এলাকায়ই থাকা উচিত । যিনি বটবৃক্ষ হবেন। মানুষকে ছায়া দিবেন।

২| ০৪ ঠা এপ্রিল, ২০১৯ সকাল ১০:০৪

হাবিব বলেছেন: ভালো মানুষ আছেন. তারা হয়তো বিশিষ্ট কিংবা পরিচিত নন

০৪ ঠা এপ্রিল, ২০১৯ দুপুর ১:৫০

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন: নিজেকে প্রকাশ্যে ভালো মানুষ বলে দাবি করতে পারবেন এমন মানুষ খুবই কম। ভেজাল মানুষই বেশী। মাঝে মাঝে প্রশ্ন করি- আমি নিজে কি ভালো?

৩| ০৪ ঠা এপ্রিল, ২০১৯ দুপুর ১২:৫৬

ভুয়া মফিজ বলেছেন: ভালো-মন্দ মিলেই সমাজ। সমস্যা হলো, ভালো মানুষরা প্রকাশ্যে আসে কম। আর খারাপরা এতো বেশী প্রকাশিত হয় যে, তাদের ভীড়ে ভালোদেরকে খুজেই পাওয়া যায় না।

০৪ ঠা এপ্রিল, ২০১৯ দুপুর ১:৫১

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন: ঠক বাছতে গাঁ উজার হয়ে যাবার জোগাড়! তবে ভালো মানুষ খুব বেশী আছে এটাও মনে হয় ঠিক না। নিজেকে ভালো মানুষ দাবি করার মতো কোন মানুষ আজকাল আর দেখা যায় না। ভেজালে দেশ ভরে গেছে।

৪| ০৪ ঠা এপ্রিল, ২০১৯ রাত ৯:২৯

রাজীব নুর বলেছেন: এই রকম বিশিষ্ট লোকের সংখ্যা খুব কম।

০৪ ঠা এপ্রিল, ২০১৯ রাত ১০:৫৬

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন: সোনার পরিমাণ তো কমই হয়।
পৃথিবীতে নোংরা আবর্জনাই তো বেশী।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.