নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি কখনো নিজের নাম লুকোই না। আকাইমা শব্দ দিয়ে বানানো ছন্ম নাম আমার পছন্দ নয়। মা-বাবা\'র দেয়া নাম দিয়েই প্রোফাইল খুলেছি।

মোহাম্মদ সাজ্জাদ হোসেন

আমি কেউ না।একদা পথ শিশু ছিলাম। বড় হয়ে এখন পথ মানব হয়েছি। বাবা এক দিন স্বপ্ন দেখানোর সুরে বলেছিলেনঃ দেখিস, এক দিন আমাদেরও....! আমার দেখা হয়নি কিছুই । এখনো অপেক্ষায় আছি কিছু একটা হবো, কিছু একটা দেখবো।

মোহাম্মদ সাজ্জাদ হোসেন › বিস্তারিত পোস্টঃ

মন্ত্রীদের কে 10 এর মধ্যে 5 দিলেন মাহাথির

০৭ ই মে, ২০১৯ বিকাল ৩:২২




প্রধানমন্ত্রীর তুন ডাঃ মাহাথির মোহামাদ বলেছেন, পাকাতান হারাপান ফেডারেল সরকারের দায়িত্ব গ্রহণ করার প্রথম বছরে প্রধানমন্ত্রী পদত্যাগ করবেন না।

তিনি বলেন "আমি কোনও কারণ দেখি না কেন আমাকে মন্ত্রিসভা পুনর্গঠন করতে হবে। " গত বছরের 9 মে সাধারণ নির্বাচনের পর পাকাতানকে নিয়ে প্রথমবারের মতো এক মিডিয়া সাক্ষাৎকারে তিনি বলেন, কোনও পরিবর্তন হবে না। বর্তমান মন্ত্রিপরিষদ মূল্যায়ন করার জন্য জিজ্ঞাসা করা হলে, তিনি দেশে পাঁচ দিতে চান।

"আমি খুব রক্ষণশীল। আমি ২২ বছর ধরে সরকারের মধ্যে রয়েছি এবং আমি জানি কিভাবে সরকার কাজ করে, কিন্তু এই মানুষরা (মন্ত্রী) নতুন, তারা জানে না কিভাবে সরকার কাজ করে। "তারা অন্যায় কাজের অভিযোগে এত ভয় পায় এবং এগুলি তাদের সিদ্ধান্ত গ্রহণকে আরও কঠিন করে তোলে।

"কিন্তু তারা খুব দ্রুত শিখছে। কখনও কখনও তারা আমার কাছে আসে কারণ আমার অভিজ্ঞতা আছে। ড। মহাথীর বলেন, তাদের শিক্ষা ও পরিচালনা করতে হবে যাতে তারা পারফরমেন্স করতে পারে।

প্রধানমন্ত্রী আরো জানান, এই মুহূর্তে মন্ত্রিসভায় রদবদলের কোন সম্ভাবনা নেই।
উল্লেখ্য 2018 সালের 9 মে নির্বাচনের মাহাথির ও তার জোট পাকাতান হারাপান ঐতিহাসিক বিজয় লাভ করে সরকার গঠন করে। উনিশশো সাতান্ন সালে স্বাধীনতা লাভের পর ক্ষমতায় থাকা বারিসান নেশনাল জোট প্রথমবারের মতো পরাজয় বরণ করে। স্বেচ্ছায় ক্ষমতা ছেড়ে দেওয়ার দীর্ঘদিন পর তিনি আবার প্রধানমন্ত্রী প্রতিষ্ঠিত ।

মন্তব্য ৮ টি রেটিং +০/-০

মন্তব্য (৮) মন্তব্য লিখুন

১| ০৭ ই মে, ২০১৯ বিকাল ৫:০২

চাঁদগাজী বলেছেন:



মাহাথির বিদেশী দরিদ্র শ্রমিকদের প্রতি অন্যায় বন্ধ করার কোন উদ্যোগ নিচ্ছেন না; উনার খ্যাতি হারিয়ে যাবে ক্রমে

০৭ ই মে, ২০১৯ রাত ৯:১০

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন: শ্রমিক অব্যবস্থাপনার জন্য বাংলাদেশ ও মালয়েশিয়ার দালাল চক্র দায়ী। তাদের অতি লোভের কারণেই মানুষ আজ কষ্ট পাচ্ছে।

২| ০৭ ই মে, ২০১৯ সন্ধ্যা ৭:৫২

ইব্‌রাহীম আই কে বলেছেন: আমাদের মন্ত্রীরা তো পাশই করতে পারবেনা। (১০ এ ৩৩% এ হয় ৩.৩। ১ পাবে কিনা সন্দেহ।) তবে দূর্নীতির আদলে পরীক্ষা হলে সবাই স্ট্যান্ড করবে :|

০৭ ই মে, ২০১৯ রাত ৯:১১

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন: প্রতিটা মানুষ সৎ, সচেতন ও শিক্ষিত না হলে কিছুই হবে না।

৩| ০৮ ই মে, ২০১৯ রাত ১২:২৩

পদাতিক চৌধুরি বলেছেন: প্রিয় সাজ্জাদ ভাই

মাহাথিরের উদ্যোগ নিঃসন্দেহে প্রশংসনীয়। মাস পাঁচেক আগে পেপারের ভাষ্য অনুযায়ী নদীয়ার কয়েকজন শ্রমিককে ক্রীতদাস করে ওখানে একটি তেল কোম্পানিতে আটকে রাখা হয়েছে। তাদের কাছ থেকে পাসপোর্ট সহ যাবতীয় প্রমাণপত্র কেড়ে নেওয়া হয়েছিল হয়েছিল। খাবার প্রায় দেওয়া হতো না। অকথ্য অত্যাচার ওদের ভাগ্যে জুটতো। যে পারিশ্রমিক দেওয়ার প্রতিশ্রুতিতে তাদের নিয়ে যাওয়া হয়েছিল, সে টাকা তারা পেত না; মাঝখানের এজেন্সি টাকা নিয়ে নিত। অবশেষে সরকারের তৎপরতায় শ্রমিকরা নিরাপদে দেশে ফিরতে পেরেছিল। ‌
অথচ মাহাথিরের মত একজন সৎ প্রধানমন্ত্রীর দেশে এত অসৎ লোক, ফাঁদের এজেন্সি থাকে কি করে???

শুভেচ্ছা জানবেন।

১০ ই মে, ২০১৯ রাত ১০:২৮

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন: দাদা, আপনার মন্তব্য সবসময় আনন্দের। শ্রমিক ব্যবসায় এক মধ্যে ধরনের দাস প্রথা ছাড়া কিছুই নয়। শ্রমিকরা নিজের দেশে কাজ করবে‌ খাবে দাবে ঘুমাবে‌ সংসার চালাবে।

দাদা, ভালো থাকুন ।শুভেচ্ছা নেবেন। আপনার জীবন হোক সুন্দর ও আনন্দময়।

৪| ০৮ ই মে, ২০১৯ রাত ৩:২৭

চাঁদগাজী বলেছেন:


লেখক বলেছেন, " শ্রমিক অব্যবস্থাপনার জন্য বাংলাদেশ ও মালয়েশিয়ার দালাল চক্র দায়ী। তাদের অতি লোভের কারণেই মানুষ আজ কষ্ট পাচ্ছে। "

-মালয়েশিয়ায় যদি বাংলাদেশের মতো দালালচক্র থাকে, উনি কি করছেন বসে বসে?

১০ ই মে, ২০১৯ রাত ১০:২৫

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন: উনি নিজে ভালো মানুষ হতে পারেন । উনার চেলা চামুন্ডা পাতিনেতা এরা সবাই তো আর ভালো মানুষ নয়। একই কথা বাংলাদেশের ক্ষেত্রেও বলা চলে।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.