নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি কখনো নিজের নাম লুকোই না। আকাইমা শব্দ দিয়ে বানানো ছন্ম নাম আমার পছন্দ নয়। মা-বাবা\'র দেয়া নাম দিয়েই প্রোফাইল খুলেছি।

মোহাম্মদ সাজ্জাদ হোসেন

আমি কেউ না।একদা পথ শিশু ছিলাম। বড় হয়ে এখন পথ মানব হয়েছি। বাবা এক দিন স্বপ্ন দেখানোর সুরে বলেছিলেনঃ দেখিস, এক দিন আমাদেরও....! আমার দেখা হয়নি কিছুই । এখনো অপেক্ষায় আছি কিছু একটা হবো, কিছু একটা দেখবো।

মোহাম্মদ সাজ্জাদ হোসেন › বিস্তারিত পোস্টঃ

রাজার বাড়িতে প্রধানমন্ত্রীর জন্ম দিন পালন।

১৩ ই জুলাই, ২০১৯ সকাল ১১:৩২

মালয়েশিয়ার রাজা Al-Sultan Abdullah Ri’ayatuddin Al-Mustafa Billah Shah ও রাণী Raja Permaisuri Agong Tunku Azizah Aminah Maimunah Iskandariah র কাছ থেকে জরুরী আমন্ত্রণ পেলেন দেশের প্রধানমন্ত্রী তুন ডাক্তার মাহাথির মোহামাদ ও তার পত্নী ডাক্তার সিটি হাসমাহ মোহামাদ আলী।

তাদের জন্য রাজপ্রাসাদ ইস্তানা নেগারায় রাজকীয় জন্ম দিন। এখানে তার কিছু ছবি পোস্ট করা হলো।


কেক কাটার পর একে অপরকে কেক খাইয়ে দিচ্ছেন মাহাথির দম্পতি। পাশে রাজা আর রাণী।

তারা ট্রাডিশনাল পোশাকে হাজির হলেন রাজার বাড়ি। সেখানে গিয়ে দেখেন দারুণ এক চমক। স্বয়ং রাজা আর রাণী আয়েঅজন করেছেন মাহাথির মোহামাদ আর সিতি হাসমার জন্ম দিন অনুষ্ঠানের। এটা এই দেশের জন্য একটা ব্যতিক্রমী ঘটনাই বটে। কেননা, রাজবাড়িতে প্রধানমন্ত্রীর জন্ম দিন উদযাপন এর আগে কোন রাজা করেছেন বলে জানা যায় না। যার জন্য এই আয়োজন তিনি হলেন- প্রধানমন্ত্রী তুন মাহাথির। যিনি এই ৯৪ বছর বয়সেও সাড়ে তিন কোটি মানুষের দেশ মালয়েশিয়ার প্রধানমন্ত্রীর দায়িত্ব কাঁধে তুলে নিয়েছেন। এই ধরনের মানুষকে রাজা ও রাণী বিরল সম্মানের সাথে দেখবেন এটাই তো স্বাভাবিক।

কেক কাটার একটু আগে।


তুন মাহাথিরের জন্ম দিন ছিল ১০ জুলাই আর তুন সিটি হাসমাহর জন্ম দিন ছিল ১২ জুলাই। তুন মাহাথির পা দিলেন ৯৪ বছরে আর সিতি হাসমাহ পা দিলেন ৯৩ বছরে।

এবার জন্ম দিন পালনের কিছু ভিডিও দেখা যেতে পারে।



মন্তব্য ১৪ টি রেটিং +০/-০

মন্তব্য (১৪) মন্তব্য লিখুন

১| ১৩ ই জুলাই, ২০১৯ দুপুর ১:৫৩

ভুয়া মফিজ বলেছেন: যোগ্য ব্যক্তিকে সন্মান দেয়ার সংস্কৃতি আমাদের দেশে কবে নাগাদ চালু হতে পারে বলে আপনার মনে হয়? ;)

১৩ ই জুলাই, ২০১৯ সন্ধ্যা ৭:৪৯

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন: যোগ্য ব্যক্তিদেরকে সম্মান দেওয়ার রীতি আমাদের দেশেও চালু হবে । তবে সেটা কেয়ামতের ঠিক এক দিন আগে।

২| ১৩ ই জুলাই, ২০১৯ বিকাল ৫:০৪

রাজীব নুর বলেছেন: খুব ভালো।

১৫ ই জুলাই, ২০১৯ সন্ধ্যা ৭:১৪

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন: আপনি এক জন হেভিওয়েট চ্যাম্পিয়ন ব্লগার । আপনার জন্য অনেক অনেক শুভ‌ কামনা রইল।

৩| ১৩ ই জুলাই, ২০১৯ বিকাল ৫:১৪

চাঁদগাজী বলেছেন:


মালয়েশিয়ায় গৃহহীন মানুষ আছে কিনা; বস্তি চোখে পড়েছে?

১৩ ই জুলাই, ২০১৯ সন্ধ্যা ৭:৫৪

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন: এদের পর্যাপ্ত সম্পদ আছে। এমনকি সন্তান হলে ভাতা ও পাওয়া যায়। যে কারনে জনসংখ্যা বৃদ্ধির হার ভয়াবহ। এখানে বিশ রিঙ্গিত পর্যন্ত বিদ্যুৎ বিল নেওয়া না। ২০ Ringgit বাংলাদেশি টাকায় প্রায় 400 টাকার উপরে‌ . বস্তি কোন জিনিস আজ পর্যন্ত আমার চোখে পড়েনি।

৪| ১৩ ই জুলাই, ২০১৯ বিকাল ৫:৩৭

ডার্ক ম্যান বলেছেন: আপনিও কি সেই অনুষ্ঠানে ছিলেন? ??

১৩ ই জুলাই, ২০১৯ সন্ধ্যা ৭:৫৫

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন: কবি বলেছেন , কোথায় আগরতলা, আর কোথায় চৌকির তলা! আমি একজন বাংলাদেশী কামলা। মালয়েশিয়ায় বেড়াতে আসেন। দেখবেন কামলারা কত কঠিন পরিস্থিতিতে আছে।

৫| ১৩ ই জুলাই, ২০১৯ সন্ধ্যা ৬:২৮

পদাতিক চৌধুরি বলেছেন: ভালো একটি বিষয় শেয়ার করেছেন। যোগ্য লোকের যোগ্য সম্মান।
ভাবা যায়! প্রধানমন্ত্রী এত বছর বয়সেও এখনো সকলের কাছে এতটা শ্রদ্ধার আসনে আসীন।

শুভকামনা জানবেন।

১৫ ই জুলাই, ২০১৯ সন্ধ্যা ৭:০৯

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন: দাদা, অনেক অনেক ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্যের জন্য। আসলেই যোগ্য ব্যক্তিদেরকে যথাযথ সম্মান প্রদর্শন করা উচিত । তাহলেই যোগ্য লোক জন্ম নেবেন। কথায় আছে, যে দেশে গুণীর কদর নেই সে দেশে গুণী জন্মগ্রহণ করেন না।

আপনার জন্য অনেক অনেক শুভ। কামনা । ভালো থাকুন সব সময় । সুন্দর থাকুন সব সময়।

৬| ১৩ ই জুলাই, ২০১৯ রাত ৮:১০

অর্থনীতিবিদ বলেছেন: লেখক বলেছেন: যোগ্য ব্যক্তিদেরকে সম্মান দেওয়ার রীতি আমাদের দেশেও চালু হবে । তবে সেটা কেয়ামতের ঠিক এক দিন আগে।
হাঃ হাঃ হাঃ হাঃ ভাই, অসাধারণ কথা বলেছেন। প্রকৃত গুণীজনদের সম্মান দেওয়ার নজির আমাদের দেশে নেই-ই বলা যায়। দেশের অনুন্নতির পিছনে এটাই সবচেয়ে বড় কারণ বলে মনে হয়।

১৫ ই জুলাই, ২০১৯ সন্ধ্যা ৭:১১

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন: এলাকা ভিত্তিক হোক কিংবা জাতীয় পর্যায়ে হোক গুণী লোকদেরকে সমাদর দেওয়া উচিত । যোগ্যকে সম্মান দেখানো উচিত। তাহলে দেশে গুণীর সৃষ্টি হবে। সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ‌ । ভাল থাকুন সব। সময় । আপনার জন্য সীমাহীন শুভ। কামনা রইল।

৭| ১৯ শে জুলাই, ২০১৯ সকাল ৭:২৩

সৈয়দ তাজুল ইসলাম বলেছেন: সাজ্জাদ ভাই,

যদি বাংলাদেশ সরকার যোগ্য সন্মান দিতে পারত, তবে আমাদের এই অধঃপতন হত না। অন্যদের জন্মদিন পালন, কেক কাটা ইত্যাদি নিয়ে আমাদের লিখতে হত না। আমরা আমাদের নিজেদের মাধ্যমেই স্বনির্ভর হয়ে উঠতে পারতাম।



ভালো শেয়ার। ধন্যবাদ।

১৯ শে জুলাই, ২০১৯ বিকাল ৫:১৮

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন: এক দিন আমাদের ও সব হবে। অপেক্ষা করতে হবে।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.