নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

প্রতি যুগে একদল সত্যের অনুসারী থাকে। আমি সে দলে আছি।

শাহাদাৎ হোসাইন (সত্যের ছায়া)

সকল মানুষের মধ্যে কিছু কিছু ভুলত্রুটি আছে যা মানুষ নিজে বুঝতে পারে না, সেই ভুলগুলো ধরিয়ে দেয়া এই অধমের দায়িত্ব

শাহাদাৎ হোসাইন (সত্যের ছায়া) › বিস্তারিত পোস্টঃ

সামুর মডুদের মাথায় ভূত!

০৭ ই ডিসেম্বর, ২০১৬ সকাল ৯:২৯




সকাল বেলা সামুতে লগইন করেন একটা জায়গায় চোখ আটকিয়ে গেল। আমার প্রোফাইল পিকচারে বাংলাদেশের জাতীয় পতাকা। তখন নিজের ভিতর এক অন্য রকম অনুভূতি কাজ করছে। ডিসেম্বরের সত্যিকার পরশ অনুভব করতে লাগলাম।



সামুর মডুরেটদের প্রতি মাঝে মাঝে বিরুক্তি চলে আসে। আমাকে অন্যের ব্লগে কমেন্ট করার থেকে বিরত রাখার জন্য কমেন্ট এক্সেস ব্যান করে রেখেছে।
কিন্তু মডুরেটদের মাথায় আজ যে ভূত চাপছে তা দেখে তাদের প্রতি আমার আর কোন বিরুক্ত নাই, কোন অভিযোগ নাই। এমন ভূত তাদের মাথায় সব সময় চাপুক।

মন্তব্য ৪ টি রেটিং +০/-০

মন্তব্য (৪) মন্তব্য লিখুন

১| ০৭ ই ডিসেম্বর, ২০১৬ সকাল ৯:৫২

ধ্রুবক আলো বলেছেন: আশা করি দ্রুত সমাধান পাবেন..

০৭ ই ডিসেম্বর, ২০১৬ বিকাল ৫:০৬

শাহাদাৎ হোসাইন (সত্যের ছায়া) বলেছেন: আশ্বাস দেয়ার জন্য ধন্যবাদ।

২| ০৭ ই ডিসেম্বর, ২০১৬ সকাল ১১:০৪

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: সামহোয়্যারইন ব্লগ স্বাধীনতা এবং মুক্তিযুদ্ধের আদর্শ ও চেতনাকে তার জন্মলগ্ন থেকেই শক্তভাবে ধারন এবং লালন করে আসছে। সেই হিসাবে এটা আমাদের পুরানো একটি প্রচলিত রীতি যা আপনার কাছে হয়ত নতুন মনে হচ্ছে, কেননা এই প্ল্যাটফর্মে ব্লগিং অভিজ্ঞতা আপনার এখনও প্রায় তৃণমুল পর্যায়ে আছে।

ব্লগার সম্পর্কে ধারনা পাওয়ার জন্য তাঁর লেখা এবং অন্যদের পোস্টে তার মন্তব্য গুরুত্বপূর্ন ভুমিকা পালন করে। ব্লগ মানুষের দায়িত্বশীল মত প্রকাশের স্বাধীন স্থান। সুতরাং নিজের সম্পর্কে ভুল ধারনা তৈরী হয় এমন কিছু থেকে আমাদের বিরত থাকা উত্তম। আমাদের এই প্ল্যাটফর্মে আমরা যে কোন ধরনের সমালোচনা এবং আলোচনাকে সমর্থন করি, যতক্ষন পর্যন্ত না তা রাষ্টীয় আইন বা অন্যের ব্যাক্তি স্বাধীনতা লঙ্ঘন করে। পাশাপাশি, বাংলাদেশ অথবা যে কোন স্বীকৃত জাতি বা দেশের স্বাধীনতা, সার্বভৌমত্ব, ইতিহাস, ধর্ম বিষয়ক সত্যকে অস্বীকার করে, বিরুদ্ধাচারণ করে, অসম্মান করে অথবা সত্যের অপলাপ বা অর্থহীন পোস্ট মুছে ফেলা হতে পারে এবং ব্লগারের ব্লগিং সুবিধা সাময়িক অথবা স্থায়ীভাবে স্থগিত কিংবা বাতিল করা হতে পারে। আরো সুনির্দিষ্টভাবে, যুদ্ধপরাধের সাথে সম্পৃক্ত কোন কোন ব্যক্তি বা দল বা আদর্শের পক্ষে যায় এমন যে কোন মত প্রকাশকে নীতিমালার আওতায় নেয়া হয়।

ব্লগ নীতিমালা অনুসরন না করার কারনে যদি কারো স্বাভাবিক ব্লগিং সুবিধা বন্ধ থাকে, তাহলে তার সামগ্রিক ব্লগিং কার্যক্রমকে পর্যবেক্ষন করা হয়। ব্লগ টিম যদি মনে করেন, অভিযুক্ত ব্লগার ব্লগ নীতিমালা যথাযথভাবে অনুসরণ করছেন, তাহলে পুনরায় তাঁর স্বাভাবিক ব্লগিং সুবিধা ফিরিয়ে আনা হয়।

৩| ০৭ ই ডিসেম্বর, ২০১৬ বিকাল ৫:০৫

শাহাদাৎ হোসাইন (সত্যের ছায়া) বলেছেন: আমাদের এই প্ল্যাটফর্মে আমরা যে কোন ধরনের সমালোচনা এবং আলোচনাকে সমর্থন করি, যতক্ষন পর্যন্ত না তা রাষ্টীয় আইন বা অন্যের ব্যাক্তি স্বাধীনতা লঙ্ঘন করে। পাশাপাশি, বাংলাদেশ অথবা যে কোন স্বীকৃত জাতি বা দেশের স্বাধীনতা, সার্বভৌমত্ব, ইতিহাস, ধর্ম বিষয়ক সত্যকে অস্বীকার করে, বিরুদ্ধাচারণ করে, অসম্মান করে অথবা সত্যের অপলাপ বা অর্থহীন পোস্ট মুছে ফেলা হতে পারে এবং ব্লগারের ব্লগিং সুবিধা সাময়িক অথবা স্থায়ীভাবে স্থগিত কিংবা বাতিল করা হতে পারে। আরো সুনির্দিষ্টভাবে, যুদ্ধপরাধের সাথে সম্পৃক্ত কোন কোন ব্যক্তি বা দল বা আদর্শের পক্ষে যায় এমন যে কোন মত প্রকাশকে নীতিমালার আওতায় নেয়া হয়।

ব্লগ নীতিমালা অনুসরন না করার কারনে যদি কারো স্বাভাবিক ব্লগিং সুবিধা বন্ধ থাকে, তাহলে তার সামগ্রিক ব্লগিং কার্যক্রমকে পর্যবেক্ষন করা হয়। ব্লগ টিম যদি মনে করেন, অভিযুক্ত ব্লগার ব্লগ নীতিমালা যথাযথভাবে অনুসরণ করছেন, তাহলে পুনরায় তাঁর স্বাভাবিক ব্লগিং সুবিধা ফিরিয়ে আনা হয়



জনৈক- মডুরেট

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.