নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

প্রতি যুগে একদল সত্যের অনুসারী থাকে। আমি সে দলে আছি।

শাহাদাৎ হোসাইন (সত্যের ছায়া)

সকল মানুষের মধ্যে কিছু কিছু ভুলত্রুটি আছে যা মানুষ নিজে বুঝতে পারে না, সেই ভুলগুলো ধরিয়ে দেয়া এই অধমের দায়িত্ব

শাহাদাৎ হোসাইন (সত্যের ছায়া) › বিস্তারিত পোস্টঃ

দা থেকে আছাড় বড়!!

২৪ শে মে, ২০১৭ সকাল ১১:৫৪


আসুন, আমরা সবাই ভিন্নমত সহ সব ধরণের মানুষের প্রতি শ্রদ্ধা এবং ভালবাসা দেখাই।

ব্লগে কয়দিন পর ক্যাচাল শুরু হয়। ব্যাপারটা এমন, একটি বিলাই সাতশো ইন্দুর মাইরা হাজি সাব হওয়ার মত। তাদের ভাবখানা এমন, তারা এলমে বুজুর্গদ্বীন, পীরে কামেল। কিন্তু তারা যে ভণ্ড, লাল সালু পরিহিত প্রতারক সেটা তাদের ব্লগের ভাষা দেখলে বোঝা যায়।

কেউ কেউ কয়দিন পর পর ল্যাদাইতে আসে। ল্যাদায়া পরিবেশ নষ্ট করে, তারপর চুতরা পাতা দিয়ে হোগাতে ঘঁষা দিয়ে যখন আর সহ্য করতে পারে না, তখন মুখ দিয়ে উফ আহ্ শব্দ করে বলে, ব্লগে আর আগের মত জ্ঞান গরিমানার পোষ্ট প্রসব করে না। নতুন যারা আইছে তারা আনাড়ি। আইচ্ছা, তোগো মত বালপোষ্ট দেয়া আবাল চইল্যা গেছে কেন কও দেহি? আর কেনই বা বন্ধ্যা হলি, এখন আর আগের মত বালপোষ্ট পোষ্ট প্রসব করতে পারস না!

অনেকে আছে নিজেকে নূরে তাজ্জালীতে আলোকিত করে এলমে মোরাক্কাবায় বসে তামাম জাহান পরিভ্রমণ করে নিজেকে বিশেষ +অজ্ঞ হিসেবে জাহির করে। তারপর হেতা কর্তৃক যে বালপোষ্ট পোষ্ট প্রসব হয়, হেই হানে না পড়ে কোন মন্তব্য না আসে কোন পাঠক। এই দুঃখে নিজে নিজে চিক্কুর বাক্কুর দিয়ে উঠে, ব্লগে মানহীন লেখার দাপুটে মানীয় লেখায় কেঁদে কেঁদে মরে। আমি বলি কি, মানের মান উপর ওয়ালা রাখে। তুই কোন ছাড়!

আবার মাঝে মাঝে কিছু ব্লগারের উপর আসমানী বালা-মসিবত নাযিল হয়। যার উপর এই বাল-মসিবত ভর করে তাকে খতমে শেফা পড়তে দেখা যায়। সে সময় কিছু সংখ্যক মিলাদের আয়োজন করে, আরেক দল মোনাজাতে আমীন আমীন বলে উঠে। মুনাজাত শেষ হলে একদল তবারক বা জিলাপীতে ভাগ বসায়। বাকী অংশ এ সকল কাজ কারবার দেখে ব্যাপক বিনুদিত হয়।

ব্লগে একটা গ্যাং স্টার গ্রুপ আছে। তাদের ঔরসজাত কতগুলো বেজন্মা আইডি আছে। সে আইডি দিয়ে উদ্দেশ্যেপূর্ণভাবে ব্লগের পরিবেশ নষ্ট করতে আসে। তারা হোগা দিয়ে ঠেড্ডের ঠেড্ডেরি আওয়াজ করে নিজে সহ চারপাশ নষ্ট করে দেয়। বাংলা ছবির শেষ দৃশ্যের মত সেখানে মডুরা হাজির হয়। তারপর আইন হাতে তোলে নেয়ার জন্য কতগুলো বেজন্মা আইডির মৃত্যুর ঘটে! কিন্তু তাদের গড ফাদার গং রা থেকে যায় পর্দার আড়ালে। এই সমস্ত গড ফাদারেরা তথা কথিত সু-চীলের উল্টো মুখ বলে অনেকে সন্দেহ করে!

ব্লগে আসার পর আরেক দল কে দেখেছি, আলু কে বাদ দিয়ে মিষ্টি কুমড়া দিয়ে সিঙ্গাড়া বানান- এই জাতীয় স্লোগান সংবলিত পোষ্ট প্রসব করতে। সে পোষ্টে দুটি গ্রুপে ভাগ হয়ে তুমুল বির্তক চলে। এই বির্তক চলতেই থাকে মাগার উপসংহার আর টানতে পারে না। তা না হউক, কারণ এতে জ্ঞান চর্চা চলে কিন্তু পোষ্ট দাতা ক’দ্দিন পর ঈসা মসিহ এর মতে আকাশে আরোহন করে নির্জণে চলে যায়। তারপর তার পবিত্র চেহারা মোবারক খানা আর সামুতে আলোকিত হয় না। ইমান মেহেদীর মিথলজির মত তার মুরিদানরা অপেক্ষায় থাকে কবে মাহাদী হুজুর সামু কেবলা কাবাতে অবতারণ করে তাদের উদ্ধার করবে!

সর্বশেষ মডুর বিরুদ্ধে অভিযোগের অন্ত নেই। তাদের বিরুদ্ধে অনেক কে অনেক অভিযোগ করতে দেখি। আরে, ভাই তারা মডু হলেও মানুষ। তাদের ঘরে বাপ-ভাই আছে। আমি আপনি যেমন নীতি মালার বাইরে নই, তারাও আমাদের কে চোখ রাঙ্গানির সময় নীতি মালার বাইরে যেতে পারে না।

ব্লগে নতুন একটা জেনারেশন তৈরি হইছে। সব নতুনদের জন্য শুভ কামনা থাকল। হ্যাপি ব্লগিং।।।।

মন্তব্য ২ টি রেটিং +০/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ২৪ শে মে, ২০১৭ দুপুর ১২:৫৪

কানিজ রিনা বলেছেন: ব্লগে একটা গ্যাং স্টার গ্রুপ আছে তাদের
ঐরশজাত কতকগুল বেজন্মা আইডি আছে।
সেই আইডি দিয়ে উদ্যেশ্যপুর্ন ভাবে ব্লগের
পরিবেশ নষ্ঠ করে।
কথাগুল একদম ঠিক বলেছেন। তবে ভাষাটা
একটু অসংবেদনশীল। এটা রাগের বহির্প্রকাশ।
আর কোনও ধর্মের উপর অপমান না করাই
মঙ্গল।
বল্গের পরিবেশ সচ্ছ রাখা প্রত্যেক বল্গারের
দায়ীত্ব্য। আপনার প্রতিবাদ সফল হোক।
শুভকামনা।

২৪ শে মে, ২০১৭ দুপুর ২:৩৬

শাহাদাৎ হোসাইন (সত্যের ছায়া) বলেছেন: মন্তব্য করার জন্য ধন্যবাদ।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.