নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

প্রতি যুগে একদল সত্যের অনুসারী থাকে। আমি সে দলে আছি।

শাহাদাৎ হোসাইন (সত্যের ছায়া)

সকল মানুষের মধ্যে কিছু কিছু ভুলত্রুটি আছে যা মানুষ নিজে বুঝতে পারে না, সেই ভুলগুলো ধরিয়ে দেয়া এই অধমের দায়িত্ব

শাহাদাৎ হোসাইন (সত্যের ছায়া) › বিস্তারিত পোস্টঃ

শেখ হাসিনার ম্যানুয়ালি রিমোট কন্ট্রোল।

০৯ ই জুন, ২০১৭ বিকাল ৩:১৬



গরীবের নানা রকম সমস্যা। এই সমস্যার শুরু হয় জন্মের পর থেকে যখন তার জন্মদাত্রী মা তাকে জন্মদানের সময় অর্ধহারে কিংবা অনাহারে থাকে, আর শেষ হয় যখন সে নিজে মৃত্যুর মুখে পতিত হয় এবং তখন তার সন্তানের ভবিষ্যৎ থাকে অনিচ্ছিত।

হ্যা, একমাত্র গরীবই রোজার সময় নিজেকে দ্বিতীয় বার ঝালাই করে নেয়, যাতে বাকী এগারো মাস অভুক্ত থাকায় ট্রেনিংটা যথাযথ ভাবে পেয়ে যায়।

একটা রাষ্ট্রের উন্নয়নের মাপকাঠি যদি হয় কয়েকটি ফ্লাইওভার, দু'চারটি সেতু আর কালভার্ট আর মিডিয়াতে বাঘাম্বর তাহলে সে রাষ্ট্র কাঠামোতে আপাতকালীন গলদ আছে। এই বুঝ/বিশ্বাস জনগণের। সেটা মাইক্রোফোনের সামনে বড় বড় লেকচার কিংবা বক্তৃতা দিয়ে দূর করা যাবে না।

রাষ্ট্রের রিমোট যেহেতু হাসিনার হাতে সেহেতু মাল, নাহিদরা বোতামের মত কাজ করে। বোতাম তাদের প্রাপ্ত কমান্ড ঠিক মত কাজ করতে না পারলে আমরা সব দোষ বোতামের উপর বর্তায়ে দেই। অথচ রিমোট অপারেটর কে তার দায়দায়িত্ব সম্পর্কে কোনরুপ জিজ্ঞাসিত করিনা- কেন তিনি বোতাম চেঞ্জ করছেন না? কিংবা কেন রিমোটের অপারেশন ম্যানুয়াল ঠিক মত পালন করতে পারছেন না?

দেশে অর্ধভুক্ত কিংবা অভুক্ত মানুষের সংখ্যা বাড়ছে। এটা প্রবীণদের কে ৭৫ স্মরণ করিয়ে দিচ্ছে, আর গরীব অথচ তরুণ প্রজন্ম কে প্রাকটিক্যালি মোকাবেলায় পর্যান্ত আগাম প্রস্তুতি নেয়ার জন্য সর্তক করছে।

ইউরোপে যে বয়সে শিক্ষিত তরুণরা সংসার গঠন করে বাচ্ছাকাচ্ছা উৎপাদন করছে সে বয়সে আমাদের দেশের তরুণরা চাকুরী পিছনে দিনে জোতা ক্ষয় করে রাতে বালিশ ভিজাচ্ছে। হায় উন্নত দেশ! হায় বাঘাম্বর!

আমার ঈশ্বর আমার অন্তরে বাস করে। এখন আমার অন্তরের ভিতরে ঈশ্বর কে পুষব নাকি বাহির করব এটা আমার একান্ত ব্যক্তিগত ব্যাপার । এ নিয়ে কারো হাউকাউ করার কিছু নেই।

মন্তব্য ১২ টি রেটিং +০/-০

মন্তব্য (১২) মন্তব্য লিখুন

১| ০৯ ই জুন, ২০১৭ বিকাল ৩:৪৪

চাঁদগাজী বলেছেন:


৩৬ বছরে শেখ হাসিনা বাংলায় একক শক্তি হিসেবে নিজকে প্রতিস্ঠিত করেছেন; এই মনোপলির সাথে যুক্ত হয়েছে জাতীকে সুস্ঠভাবে পরিচালনার দায়িত্ব; সেটা তিনি অনুধাবন করছেন কিনা বুঝা মুশকিল

০৯ ই জুন, ২০১৭ বিকাল ৩:৫২

শাহাদাৎ হোসাইন (সত্যের ছায়া) বলেছেন: শেখ হাসিনার ফিল্ড পর্যায়ে নজর দেয়া উচিৎ। তার চারপাশে কিছু কাউয়া এবং চাটুকারিতা থাকার কারণে জনগণের বিশাল সমস্যা হচ্ছে।

২| ০৯ ই জুন, ২০১৭ বিকাল ৩:৫০

স্বতু সাঁই বলেছেন: "দেশে অর্ধভুক্ত কিংবা অভুক্ত মানুষের সংখ্যা বাড়ছে।"

এর জন্য দায়ীটা কে? মুখে ভাত না উঠুক, প্রতি রাতে শিশ্ন কিন্ত খাড়া হয়ে উঠে। এই খাড়া শিশ্নের ভবিষ্যতের কথা বুঝে না, বুঝে শুধু বর্তমানের কথা। পূর্বাবস্থায় ফিরে যেতে চায় বার বার। কিসের দারিদ্রতা, কিসের ভবিষ্যৎ। সময় নেই সমাজ ও পরিবারের ভবিষ্যতের কথা ভবে। ক্ষুধায় যত না পেট জ্বলে তার চেয়ে শতগুণে জ্বলে শিশ্ন খাড়া হয়ে উঠলে। এই উত্তাপ নিবারিত না হলে সারা জগত জ্বলে পুড়ে হবে ছারখার। তবুও নিবারণ চাই।

০৯ ই জুন, ২০১৭ বিকাল ৩:৫৮

শাহাদাৎ হোসাইন (সত্যের ছায়া) বলেছেন: জনগণের রতি এবং যতিক্রিয়া আগের থেকে কমে যাচ্ছে। হারবাল দোকানে দীর্ঘ সাড়ি দেখলে তা সহজে বুঝা যায়। শরীরে পর্যাপ্ত পুষ্টির চাহিদা মিটাতে পারছেনা বলে এমনটা ঘটছে।

৩| ০৯ ই জুন, ২০১৭ বিকাল ৪:০১

ওমেরা বলেছেন: ছেলেগুলোর প্রান খুলা হাসি দেখে মন জুড়িয়ে গেল ,কিসের দু:খ ! ধন্যবাদ আপনাকে ।

০৯ ই জুন, ২০১৭ বিকাল ৫:৫৯

শাহাদাৎ হোসাইন (সত্যের ছায়া) বলেছেন: আপ্নাকেও ধন্যবাদ, সার্বিক পরিস্হিতিতে পজিটিভলি ভাবার জন্য।

৪| ০৯ ই জুন, ২০১৭ বিকাল ৫:১৩

স্বতু সাঁই বলেছেন: কিন্তু যত্রতত্র ধর্ষনের কাহিনীর কথা শুনে তা মনে হয় না। এখন মানুষ এখন হার্বালে লাইন দেয় না, বিনা প্রেসক্রিপশনেই ভায়াগ্রা বা এর সমমানের কাম উত্তেজক বটিকা যত্রতত্র,এমন কি মুদি বা পানের দোকানেও পাওয়া যায়।

০৯ ই জুন, ২০১৭ সন্ধ্যা ৬:১৫

শাহাদাৎ হোসাইন (সত্যের ছায়া) বলেছেন: ধ র্র ষ ণের বিভিন্ন কারণ থাকতে পারে। এ কথাও মনে রাখা উচিৎ যুবকরা দিন দিন HD sex ভিডিও তে আসক্ত হয়ে যাচ্ছে। সেখানে নানা রকম কৌশল দেখে সেগুলো ব্যবহারিক দিক ঘটানোরর জন্য সে ব্যাকুল হয়ে উঠে। কিছু না পেয়ে হাতের কাছে যাকে তুলণামূক নিরাপদ মনে করে তাকে গিনিপিগ বানিয়ে ফেলে। এক্ষেত্রে গ রীব ঘরের মেয়েরা ফার্ষ্ট চয়েজ থাকে।

আর ধর্ষণের ঘটনাগুলি বেশির ভাগ স্হানীয় ক্ষমতা এবং প্রভাবশালী এবং মোটামুটি অবস্হাশালী পরিবারের সন্তানেরা ঘটায়। তাদের পক্ষেই সম্ভব বেশি মাত্রার এবং উচ্চ ক্ষমতাশালী সেনেগ্রা, ভায়াগ্রা, আইসপিল, ইয়াবা কিনে খাওয়া।

গরীবের নুন আনতে পান্তা ফুরায়। তারা যদিও কালেক্রমে কিনে থাকে সেগুলো মিটফোর্ড এর তৈরী, তাই ভেজাল থাকার সম্ভাবনা ৯০ পারসেন্ট।

৫| ০৯ ই জুন, ২০১৭ রাত ৮:৩৯

গিয়াস উদ্দিন লিটন বলেছেন: ইউরোপে যে বয়সে শিক্ষিত তরুণরা সংসার গঠন করে বাচ্ছাকাচ্ছা উৎপাদন করছে সে বয়সে আমাদের দেশের তরুণরা চাকুরী পিছনে দিনে জোতা ক্ষয় করে রাতে বালিশ ভিজাচ্ছে। হায় উন্নত দেশ! হায় বাঘাম্বর! সুন্দর বলেছেন।

০৯ ই জুন, ২০১৭ রাত ৯:০৭

শাহাদাৎ হোসাইন (সত্যের ছায়া) বলেছেন: পাঠ এবং মতামত প্রদান করার জন্য ধন্যবাদ।।

৬| ০৯ ই জুন, ২০১৭ রাত ১১:০০

জগতারন বলেছেন:
চাঁদগাজী'র মন্তব্যের উত্তর বলা -

শেখ হাসিনার ফিল্ড পর্যায়ে নজর দেয়া উচিৎ।
তার চারপাশে কিছু কাউয়া এবং চাটুকারিতা থাকার কারণে জনগণের বিশাল সমস্যা হচ্ছে।


কথাগুলো আশা করি শেখ হাছিনা অনুধাবন করবেন।
যে দিকেই চাই বিশেষ করে চাকরি বা দেশ পরিচালনা ক্ষেত্রে হিন্দুদের প্রাধান্য। এর কারন কী ???
বাংলায় নবাবদের শেষ সময়ের কথা মনে করিয়ে দিচ্ছে।

১০ ই জুন, ২০১৭ সকাল ৮:৪০

শাহাদাৎ হোসাইন (সত্যের ছায়া) বলেছেন: প্রধান মন্ত্রী সব কিছু নিয়ন্ত্রণের রিমোট তার হাতে নিয়ে নিয়েছেন। সে জন্য তার চারপাশের লোকগুলো জি- হুজুর বলতে ব্যস্ত। আর কার্যত বিরোধীদল না থাকাতে তিনি অনেক কিছুর সত্য উপলদ্ধি করতে পারছেন না।

হিন্দু না মুসলমমান ফ্যাক্ট না, ফ্যাক্ট হলো চাটুকারিতা।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.