নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

প্রতি যুগে একদল সত্যের অনুসারী থাকে। আমি সে দলে আছি।

শাহাদাৎ হোসাইন (সত্যের ছায়া)

সকল মানুষের মধ্যে কিছু কিছু ভুলত্রুটি আছে যা মানুষ নিজে বুঝতে পারে না, সেই ভুলগুলো ধরিয়ে দেয়া এই অধমের দায়িত্ব

শাহাদাৎ হোসাইন (সত্যের ছায়া) › বিস্তারিত পোস্টঃ

যাওয়ার কোথাও যায়গা নাই, তাই আল্লাহ আল্লাহ করেন।।

১৪ ই জুন, ২০১৭ রাত ১০:১৫



দেশে এখন দুই ধরণের মানুষ আছে।
১। হ্যা মানুষ (সাধারণ জনগণ)।
২। না মানুষ ( অসৎ আমলা, রাজনীতিবিদ, প্রভাবশালী গোষ্ঠী)।
না মানুষের চাইতে হ্যা মানুষের সংখ্যা বেশি হলেও না মানুষ দ্বারা হ্যা মানুষ প্রতিনিয়ত নির্যাতিত হচ্ছে।

ঢাকা শহরে প্রতি বছর রাস্তা খোঁড়াখুঁড়ি হয়, ড্রেনেজ/স্যুয়ারেজ/ওয়াসার লাইন বসানো হয়। এর সুফল মানুষ ভোগ করার আগে কুফল ভোগ করে বেশী। কেননা সঠিক পরিকল্পনার অবাব এবং প্রকল্পের কাজ মেয়াদের মধ্যে শেষ করতে না পারার ফলে বর্ষাকাল এসে যায়। ফলে এক দিকে যানজট বাড়ে আর অন্য দিকে প্রকল্পের কাজ (ড্রেনেজ বসানো) মেয়াদের মধ্যে শেষ করতে না পারার ফলে বর্ষাকালে বৃষ্টি হওয়ার সাথে সাথে জলাবদ্ধতা তৈরী হয়। ফলে হ্যা মানুষের ভোগান্তিরর সীমা থাকেনা। অথচ হ্যা মানুষের কল্যানের জন্যই সিটি কর্রপোরেশন এবং সরকারের পক্ষ থেকে উক্ত প্রকল্পের জন্য বিশাল অংকের বাজেট বরাদ্ধ করা হয়েছিল। এখন কথা হলো এই টাকা যায় কোথায়? আর জলাবদ্ধতার সমাপ্তি হয়না কেন? উত্তর সোজা, কিছু না মানুষ বরাদ্ধকৃত প্রকল্পের টাকা লুটপাটের ধান্ধায় থাকে। তারা সংখ্যায় অল্প হলেও তাদের লুটপাটের কারণে বিশাল সংখ্যক হ্যা মানুষ ভোগান্তির শিকার হয়।
সবচেয়ে বড় কথা হলো এই না মানুষগুলো ক্ষমতাসীন সরকার এবং প্রশাসন কে ম্যানেজ করে চলে।

বর্তমানে চালের মূল্য ৫০ থেকে ৫৫ টাকা যা অনেকটা গরীবের আয়ত্বের বাহিরে চলে গেছে। ফলে গরীব মানুষ সময় অসময়ে উপোষ থাকছে। আর অন্যান্য নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্যের উর্দ্ধগতিতে সাধারণ মধ্য বিত্তরা চরম নাকাল আছে। এখন কথা হলো গরীব খায় কি! মোটা চাল আর মোটা ডাল। এ দুটো জিনিষের দাম কিছু সংখ্যক না মানুষেরা নিয়ন্ত্রণে রেখেছে। ফলে অধিকাংশ হ্যা মানুষের জীবন ধারণ সংকটের মুখে পড়েছে।
এখানেও না মানুষেরা সরকার কে মূলা দেখাচ্ছে আর বাজার নিয়ন্ত্রণের রিমোট তাদের হাতে নিয়ে নিয়েছে। । এই ব্যবসায়ী না মানুষদের দল কে এক কথায় সিন্ডিকেটবাজি এবং কালো বাজারী বলে।

বিগত দিনে না মানুষদের একটি চক্র শেয়ার বাজার সহ সরকারী ব্যাংক ও অন্যন্য খাত থেকে হাজার হাজার কোটি টাকা লুটপাট করে বিদেশে পাচার করেছে। শেয়ার বাজার এবং ব্যাকের মূল ধনগুলো ছিল হ্যা মানুষের আমানত, কিন্তু গুটি কয়েক না মানুষের দল সে মূল ধন/আমানত গুলো ভাঁওতাবাজি করে হাতিয়ে নিয়েছে। ফলে বিশাল সংখ্যক হ্যা মানুষ পথের ফকির হয়েছে। অনেকে সব কিছু খুইয়ে পাগল হয়েছে আবার জেউ কেউ ভবঘুরে জীবন কাটাচ্ছে। যা মানবতার চ রম লঙ্ঘন।

এখানেও না মানুষের দল কোন না কোনভাবে সরকার এবং প্রশাসনিক ফোর্স কে অপব্যবহার করে হ্যা মানুষেত চোখের পানি জড়িয়েছে।

এখন বলতে পারেন এই গুটি কয়েক না মানুষের ঠেলায় হ্যা মানুষগুলো কোথায় যাবে? আপাতত কোথাও যাওয়ার রাস্তা দেখছিনা, শুধু আল্লাহ আল্লাহ করেন।

মন্তব্য ৭ টি রেটিং +০/-০

মন্তব্য (৭) মন্তব্য লিখুন

১| ১৪ ই জুন, ২০১৭ রাত ১০:৩৬

চাঁদগাজী বলেছেন:


আল্লাহ আল্লাহ করা মানে, আসল সমস্যার সমাধান নেই, তাই হতাশা ব্যক্ত করা, নাকি আল্লাহের কাছে সমাধান ভিক্ষা করা?

১৪ ই জুন, ২০১৭ রাত ১০:৪২

শাহাদাৎ হোসাইন (সত্যের ছায়া) বলেছেন: বলেছেন: আল্লাহ আল্লাহ করতে বলা মানে গরীবের শান্তনা দেয়া। কারণ গরীবের থেকে সবাই যখন মুখ ফিরিয়ে নেয় তখন তারা একটাতেই শান্তনা পায়, সেট হলো আল্লাহ আল্লাহ করা।
আপনার মন্তব্য লিখুন

১৪ ই জুন, ২০১৭ রাত ১০:৪৩

শাহাদাৎ হোসাইন (সত্যের ছায়া) বলেছেন: আল্লাহ আল্লাহ করতে বলা মানে গরীবের শান্তনা দেয়া। কারণ গরীবের থেকে সবাই যখন মুখ ফিরিয়ে নেয় তখন তারা একটাতেই শান্তনা পায়, সেট হলো আল্লাহ আল্লাহ করা।

২| ১৪ ই জুন, ২০১৭ রাত ১০:৪২

শাহাদাৎ হোসাইন (সত্যের ছায়া) বলেছেন: আল্লাহ আল্লাহ করতে বলা মানে গরীবের শান্তনা দেয়া। কারণ গরীবের থেকে সবাই যখন মুখ ফিরিয়ে নেয় তখন তারা একটাতেই শান্তনা পায়, সেট হলো আল্লাহ আল্লাহ করা।

৩| ১৫ ই জুন, ২০১৭ রাত ১:১৮

চাঁদগাজী বলেছেন:


লেখক বলেছেন, "আল্লাহ আল্লাহ করতে বলা মানে গরীবের শান্তনা দেয়া। কারণ গরীবের থেকে সবাই যখন মুখ ফিরিয়ে নেয় তখন তারা একটাতেই শান্তনা পায়, সেট হলো আল্লাহ আল্লাহ করা। "

-এখন আপনি পরিস্কার করেছেন যে, "আল্লাহ আল্লাহ করতে বলা মানে গরীবের শান্তনা দেয়া।"; ভালো

১৫ ই জুন, ২০১৭ রাত ৩:২৪

শাহাদাৎ হোসাইন (সত্যের ছায়া) বলেছেন: আপনি ঠিক ধরতে পারছেন। গরীব বিপদে পড়লে এই এক জায়গায় (আল্লাহ) শান্তনা পায়।

৪| ১৫ ই জুন, ২০১৭ রাত ৩:২৪

শাহাদাৎ হোসাইন (সত্যের ছায়া) বলেছেন: আপনি ঠিক ধরতে পারছেন। গরীব বিপদে পড়লে এই এক জায়গায় (আল্লাহ) শান্তনা পায়।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.