নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

তানভির জুমার

সব সময় সব জায়গায় সত্য এবং ন্যায়ের পক্ষে।

তানভির জুমার › বিস্তারিত পোস্টঃ

বিএনপির কাঁদে দায়িত্ব বাংলাদেশ কে মুক্ত করার। জনগণ চেয়ে আছে বিএনপির দিকেই, এই হত্যার সংস্কৃতি থেকে বের করে আনার.

১৬ ই জুন, ২০২৩ রাত ৮:৩০

আওয়ামী সাংবাদিক গোলাম রব্বানি কে (৭১ টিভি, banglanews24 কাজ করতো ) আরেক আওয়ামীলিার, সাধুরপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাহমুদুল আলম বাবু. হত্যার সাথে জড়িত ছিল তার ছেলে, এবং কিছু সন্ত্রাসী. এর আগেও যুবলীগের এক নেতা এই সাংবাদিকের উপর হামলা করে আহত করেছে. তারপর সে লাইভে এসে প্রধানমন্ত্রী, স্বরাষ্ট্রমন্ত্রী, পুলিশের আইজির কাছে জীবনের নিরাপত্তা চায়. হত্যার হুমকি দেওয়ার পরও তাকে কেন নিরাপত্তা দেওয়া হয়নি?

ঐ সাংবাদিকের অপরাধ কি ছিল? কারণ সে এভিডেন্স সহ খবর প্রকাশ করেছে ঐ চেয়ারম্যান এক মেয়েকে বিয়ের কথা বলে বাচ্চা জন্ম দিয়েছেন, দুইবার বিয়ে করেও স্ত্রী-সন্তান কে অস্বীকার করেছেন. ঐ চেয়ারম্যানের আরেক স্ত্রী তাকে আওয়ামীলিগ থেকে বের করে দেওয়ার জন্য চিঠি লিখিছেন. আচ্ছা এই সব সাধারণ খবর প্রকাশ করার জন্য কি একজন সাংবাদিক কে পিটিয়ে হত্যা করতে হবে? এখন তার তিনটা ছোট ছোট বাচ্চার দায়িত্ব কে নিবে?

আর একাত্তর টেলিভিশনের প্রধান সম্পাদক মোজাম্মেল বাবু মুখে কুলু এটেছেন কেন? নিজ প্রতিষ্ঠানের সংবাদ কর্মী হত্যার পরও যে কোন প্রতিবাদ করতে পারেনা. সে কি একটা অথর্ব না?

মন্তব্য ১৯ টি রেটিং +০/-০

মন্তব্য (১৯) মন্তব্য লিখুন

১| ১৬ ই জুন, ২০২৩ রাত ৮:৩৭

কামাল১৮ বলেছেন: জামাত রাজাকাররা চেয়ে আছে বিএনপির দিকে।জনগন বলতে কি বুঝায় এটাই অনেকে জানে না।

১৬ ই জুন, ২০২৩ রাত ৯:৪৮

তানভির জুমার বলেছেন: জনগণ মানে যারা শুধু আওয়ামীলিগ করে তারা? আওয়ামীলিগে মন্ত্রীরা এখন জামাতের পক্ষে কথা বলে কেন? জামাতের ৫ জন লোক এক সাথে বসে চা খেলে পুলিশ ধরে নিয়ে যেত গোপন মিটিং করে বলে সেই জামাতের সাথে এখন দহরম-মহরম সম্পর্ক কেন? ঢাকা শহরের বুকে বিশাল সমাবেশের অনুমতি কেন দিল?

২| ১৬ ই জুন, ২০২৩ রাত ৮:৫০

মহাজাগতিক চিন্তা বলেছেন: শেখ হাসিনা তাঁর পিতার হত্যার বিচার করেছেন সেজন্য আমরা খুশী। তিনি অনেকের পিতার হত্যাকারী যুদ্ধ অপরাধীদের বিচার করেছেন তাতেও আমরা খুশী। তিনি অন্যান্য অনেকের পিতার হত্যাকারীদের বিচার না করলে আমরা তাঁর উপর অখুশী হলে নিশ্চয়ই তাতে আমাদের দোষ হবে না।

১৬ ই জুন, ২০২৩ রাত ১০:০০

তানভির জুমার বলেছেন: শেখ হাসিনার কাছে সময়-ক্ষমতা-টাকা সবই ছিল দেশটা ঠিক করার জন্য কিন্তু তিনি সম্পূর্ণ ব্যর্থ হয়েছেন, মোটামুটি দেশটা ভালো পরিচালনা করলেও ৫০ বছর ক্ষমতায় থাকলে মানুষ কিছু বলতো না । সরকারী আমলাদের দিয়ে জোর করে ক্ষমতায় থাকা মানুষ পছন্দ করেনি। বিচার বিভাগ কে দলীয়করণ মানুষ পছন্দ করেনি।

যুদ্ধ অপরাধীদের বিচার সবাই চেয়েছে তবে সিলেক্টিভলী না। কোনদিন কি প্রশ্ন করেছেন আওয়ামীলিগে কি কোন যুদ্ধাপরাধী নাই?। বিএনপি-জামাতের প্রথম সারির ৮-১০ জন নেতা আর জাতীয় পার্টির ২ জন কি শুধু যুদ্ধাপরাধ করেছে? অন্যদের বিচার কেন করা হয়নি?

৩| ১৬ ই জুন, ২০২৩ রাত ৯:০৭

মোহাম্মদ গোফরান বলেছেন: বিনপি ক্ষমতায় গেলে জামাতি রাজাকাররা বাংলাদেশ কে পাকিস্তান বানাবে। জঙ্গি দের আস্তানা বানাবে। তাই বিম্পি ক্ষমতায় না গেলেই ভালো।

১৬ ই জুন, ২০২৩ রাত ১০:০২

তানভির জুমার বলেছেন: এইসব পুরনো আলাপ। গণতান্ত্রিক ব্যবস্থায় সুষ্ঠ ভোট দিতে হবে জনগণ যাকে ভোট দিবে সেই ক্ষমতায় যাবে।

৪| ১৬ ই জুন, ২০২৩ রাত ৯:৩০

সাড়ে চুয়াত্তর বলেছেন: বিএনপি কি এই ধরণের অপকর্ম করে নাই? বিএনপির শাসন কি মানুষ দেখে নাই?

আওয়ামী লীগ আসলে মন্দের ভালো। বিএনপি ক্ষমতায় গেলে একই কাজ করবে। দানব আওয়ামী লীগকে সরিয়ে অন্য কাকে আনা হবে এই ব্যাপারে জনগণ চিন্তায় আছে। শুধু বিএনপি সমর্থকরাই মনে করে যে বিএনপি আওয়ামী লীগের চেয়ে ভালো দেশ চালাতে পারবে। সাধারণ জনগণ দ্বিধা দ্বন্দ্বে আছে এই ব্যাপারে এবং বিএনপির এই সব কথা বিশ্বাস করে না।

৭১ টিভির বাবু সাহেব উভয় সংকটে পড়েছে মনে হয়। আওয়ামী লীগের বিরুদ্ধে বললে তার নিজের ক্ষতির সম্ভবনা আছে। এই সব ধড়িবাজ লোকেরা এখন আমাদের দেশের সাংবাদিক হয়েছে। বিএনপি ক্ষমতায় গেলে এরাই আবার বিএনপির পক্ষে সাফাই গাইবে। এই দেশের মূল সমস্যা এই দেশের তথাকথিত বুদ্ধিজীবী শ্রেণী। মৌলবি হজরত আহমদ ছফা অনেক আগেই এই ব্যাপারে কথা বলেছেন।

১৬ ই জুন, ২০২৩ রাত ১০:০৬

তানভির জুমার বলেছেন: ইতিহাস ঘাটলে বিএনপির শাসন আওয়ামীলিগ থেকে ফার বেটার ছিল।

৫| ১৬ ই জুন, ২০২৩ রাত ৯:৪২

রাজীব নুর বলেছেন: জনাব, আপনি আছেন ভুলের মধ্যে।
যতদিন শেখ হাসিনা বেঁচে আছেন, ততদিন বিএনপি কোমর সোজা করে দাঁড়াতে পারবে না।

১৬ ই জুন, ২০২৩ রাত ১০:০৮

তানভির জুমার বলেছেন: সময় বলে দিবে কে ভুলের মধ্যে আছে। তখন হয়তো বেঁচে থাকলে দেখা যাবে আপনারা উল্টা বয়ান নিয়ে হাজির হবেন।

৬| ১৬ ই জুন, ২০২৩ রাত ১০:২৬

নিমো বলেছেন: লেখক বলেছেন: ইতিহাস ঘাটলে বিএনপির শাসন আওয়ামীলিগ থেকে ফার বেটার ছিল।
হা-হা! হা-হা! ভাইজানের কৈশোরকালতো মনে হয় এখনো শেষ হয় নাই।

১৬ ই জুন, ২০২৩ রাত ১০:৩৮

তানভির জুমার বলেছেন: কৈশোরকাল শেষ হয়েছে।

৭| ১৬ ই জুন, ২০২৩ রাত ১০:৪৩

সাড়ে চুয়াত্তর বলেছেন: শেখ হাসিনা না থাকলে আওয়ামীলীগ কয়েক টুকরা হয়ে যেতে পারে। খালেদা জিয়া না থাকলে বিএনপি ক্ষমতায় গেলে দেশ চালাতে চাবে তারেক জিয়া।
আমাদের দেখতে হবে কোনটা দেশের জন্য বেশী ক্ষতিকর। মাফিয়া লিডার তারেক জিয়ার হাতে দেশকে ছেড়ে দেয়া বেশী ক্ষতিকর নাকি শেখ হাসিনার বৈষম্যমুলক স্বৈরশাসন। লুটপাটে অবশ্য দুই দলই সমান হবে।

১৬ ই জুন, ২০২৩ রাত ১১:২২

তানভির জুমার বলেছেন: খালেদা জিয়া জেলে, তারেক জিয়ার বক্তব্য প্রচার করাও ফারমায়েশি আদালত দ্বারা নিষিদ্ধ বলতে গেলে জিয়া পরিবারের কেউ ই মাঠের রাজনীতে নাই। ১৫ বছর ধরে ক্ষমতার বাইরে। নেতা-কর্মীদের গুম-খুন, হামলা- নির্যাতন, ৪ লক্ষ মামলা। এত কিছুর পরও দলটা বর্তমানে বাংলাদেশের ইতিহাসে সবচেয়ে জনতুঙ্গে আছে। দলটা ভেঙ্গেও যায়নি।

৮| ১৭ ই জুন, ২০২৩ সকাল ৭:৩৫

ধূসর সন্ধ্যা বলেছেন: আপনি ঠিকই বলেছেন । বিএনপি আসলেই কাঁদে । কেবল কান্নাকাটিই করে ।

জনগন বিএনপির দিকে চেয়ে নেই । যদি চেয়ে থাকতো তাহলে বিএনপির প্রতিটি আন্দোলনে তারা যুক্ত হত । কিন্তু জনগন যুক্ত হয় নি। জনগন খুব ভাল করে জানে যে আওয়ামীলীগ যা করছে বিএনপি ঠিক একই কাজ করবে ।

৯| ১৭ ই জুন, ২০২৩ সকাল ৯:১৫

ধুলো মেঘ বলেছেন: বিএনপি কোনদিন ক্ষমতায় যেতে পারবেনা, কারণ তাদের পেছন দিয়ে আইক্কাওয়ালা মুলি বাঁশ ঢোকানো আছে। কোনদিন যদি সরকারের অপকর্মের প্রতিবাদ করতে যায়, তাহলে সেই বাঁশ তাদের মুখ দিয়ে বের করা হবে।

যে দলের নেতারা সরকারের কাছে টাকা খেয়ে আন্দোলন করতে অস্বীকার করে, সে দলের উপর এত ভরসা আপনার আসে কিকরে?

১০| ১৭ ই জুন, ২০২৩ সকাল ১১:০৯

নূর আলম হিরণ বলেছেন: বিএনপি, জামাতের এত বড় দায়িত্ব কাধে তুলে নেওয়ার দরকার নেই।

১১| ১৭ ই জুন, ২০২৩ রাত ৯:১১

রাজীব নুর বলেছেন: লেখক বলেছেন: সময় বলে দিবে কে ভুলের মধ্যে আছে। তখন হয়তো বেঁচে থাকলে দেখা যাবে আপনারা উল্টা বয়ান নিয়ে হাজির হবেন।

না উলটো বয়ান দিবো না। কথা দিলাম।

১২| ১৭ ই জুন, ২০২৩ রাত ১১:০৯

বিষাদ সময় বলেছেন: ভাই বিএনপিকে না কাঁদিয়ে দায়িত্বটা কাঁধে তুলে দেন.......

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.