নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

তানভির জুমার

সব সময় সব জায়গায় সত্য এবং ন্যায়ের পক্ষে।

তানভির জুমার › বিস্তারিত পোস্টঃ

আওয়ামীলীগ সরকার তরুণদের সাথে বিশ্বাসঘাতকতা করেছে।

২১ শে জুন, ২০২৩ সকাল ৮:৫৮

ঘরে ঘরে চাকরি হয়নি। কোটা সংস্কার হয়নি অধিকাংশ চাকরির। অবাধ অর্থ পাচার ও বেপরোয়া ব্যাংক লুটে দেশজ প্রবৃদ্ধি কর্মহীন। লম্বা সময় ব্যাংকের শিল্প ঋণের সুদ ৬-৯% হলেও এসএমই এবং ক্ষুদ্র ঋণের সুদ কমানোর উদ্যোগ নেয়া হয়নি। ব্যাংকিং ব্যবস্থা ধনী ও মাফিয়া বান্ধব, এটা তরুণদের আকৃষ্ট করে না, ঋণ দেয় না। ই-কমার্স এর নাম করে লক্ষ লক্ষ যুবকের পুঁজি কেড়ে নিয়ে লোপাট করা হয়েছে।

এর আগে শেয়ারবাজার কেলেঙ্কারি করে তরুণদের পথে বসানো হয়েছিল। মধ্যপ্রাচ্যগামী শ্রমিক তরুণদের কর্মদক্ষ করার উদ্যোগ নেয়া হয়নি। দেশীয় শিক্ষা ব্যবস্থা কে ধ্বংস করা হয়েছে। উচ্চ শিক্ষার্থীরা বিদেশের বিশ্ববিদ্যালয়ে ভর্তির সুযোগ পেয়েও ডলারের অভাবে যেতে পারছে না, ব্যাংকে তাদের স্টুডেন্ট ফাইল খুলতে দেয়া হচ্ছে না। বাজেটে মাথাপিছু শিক্ষা ভাতা কমেছে। উচ্চ মূল্যস্ফীতিতে তরুনদের স্বাস্থ্য ও পুষ্টি জোগান কমেছে। বাজেটে মাথাপিছু স্বাস্থ্য ব্যয় কমেছে। তিন মেয়াদের ৫ x ৩=১৫ বছরে কৃষিও যান্ত্রিক হয়নি।

তরুণ কৃষকদের শ্রম দাসত্ব থেকে মুক্তির উপায় বের করা হয়নি। নির্মাণ ও পরিবহন খাতের তরুণ শ্রমিকদের জীবন মান দুর্বিষহ। গার্মেন্টস খাতের চাকরিজীবী শ্রমিকদের তারুণ্য চুষে ৪৫ বছরের পরে তাদের স্থায়ীভাবে অক্ষম অকর্মন্য করার বিপরীতে কর্ম সুরক্ষার এবং জব মাইগ্রেশনের উদ্যোগ নেই।

বেসরকারি চাকরিতে পেনশন বাধ্যতামূলক করা হয়নি। ১৫ বছরের রাজনৈতিক স্থিতিশীলতাকে শুধু দুর্বৃত্তরা ব্যবহার করেছে।
শেখ হাসিনা এবং আওয়ামী লীগ সরকার আমাদের তরুণদের সাথে বিশ্বাসঘাতকতা করেছে। বাংলাদেশ ডেমোগ্রাফিক ডিভিডেন্ড বা জনমিতিক লভ্যাংশ থেকে সুফল পাচ্ছে না। শেখ হাসিনা সরকারের নীতি-পলিসি থেকে শুধু বড়লোক এবং মাফিয়ারা লাভবান হয়েছে। যা কিছু অবকাঠামো উন্নয়ন হয়েছে তার সিংহভাগ সুফল কুড়িয়ে সরকাপন্থী নেতা ও আমলারা বিদেশে ডলার পাচার এবং বেগমপাড়া করেছে।


কার্টেসি: ফাইজ় তাইয়েব আহমেদ

মন্তব্য ১৯ টি রেটিং +৪/-০

মন্তব্য (১৯) মন্তব্য লিখুন

১| ২১ শে জুন, ২০২৩ সকাল ৯:০৫

আমি সাজিদ বলেছেন: ব্লগের কয়েকজন দেখলাম একটু সিনিয়র। উত্তর আমেরিকার দিকে থাকে। এরা ওইসব দেশে ফ্রি তে নাগরিক সুবিধা, স্বাস্থ্য ও নিরাপত্তা পায়। এরা আবার মন্তব্যে নেমকহারামের মতো বলে " এইখানে মানুষ থাকে নাকি ", এরপর আমাদের দেশের বিচারহীনতা ও অব্যবস্থাপনাকে সমর্থন করে। এদের স্বার্থ কি বলে মনে হয়?

২১ শে জুন, ২০২৩ সকাল ১১:১৮

তানভির জুমার বলেছেন: এরা মূলত ক্ষমতার উচ্ছেষ্ঠ ভোগী। অন্ধ আওয়ামীলিগার, এরা ভারতের তাবেদার, ইসলাম ধর্ম বিদ্বেষী, এদের কে যদি বলেন উত্তর আমেরিকার ছেড়ে বাংলাদেশে স্থায়ীভাবে এসে থাকতে এরা কখনোই রাজি হবে না।

২| ২১ শে জুন, ২০২৩ সকাল ৯:৩৩

ধুলো মেঘ বলেছেন: তো যান আপনাদের ল্যাংড়া নেত্রীর মত লাথি মেরে সরকার ফেলে দেন।

২১ শে জুন, ২০২৩ সকাল ১১:১৯

তানভির জুমার বলেছেন: সময় এলে অবশ্যই জনগণ লাথি মেরে সরকার ফেলে দেন। ফ্যাসিবাদ দীর্ঘস্থায়ী হয় না।

৩| ২১ শে জুন, ২০২৩ সকাল ৯:৫১

সাখাওয়াত হোসেন বাবন বলেছেন: ক্ষমতা গেলে ৩০০ বছরেও বাংলাদেশের ইতিহাসে এই দলটি ক্ষমতায় আসবে না । কারণ বঙ্গবন্ধুর আওয়ামীলীগের সাথে এই আওয়ামীলীগের আদর্শের কোন মিল নেই । বঙ্গবন্ধুর প্রতি ভালবাসাতেই দলটি দুইবার ক্ষমতায় এসেছিলো । ব্যক্তি,লোভ লালসা দুনীতিতে এরা বঙ্গবন্ধুর আদর্শকেও অপমান করেছে । এ জন্য প্রকৃত নেতা কর্মীরাই এখন আওয়ামীলীগ করে না ।

২১ শে জুন, ২০২৩ সকাল ১১:২৫

তানভির জুমার বলেছেন: আওয়ামীলিগ ক্ষমতায় আসার পর খুশি হয়েছিলাম, ভেবেছিলাম এবার হয়তো দেশর জন্য ভালো কিছু করবে। পরে বুঝলাম ১/১১ পর আর্মীর সাথে সমঝোতা করে এরা ক্ষমতায় আসছে। এরা নির্বাচন ব্যবস্থা ধ্বংস করে, অস্র দিয়ে মানুষের ভোট চুরি করে ক্ষমতায় জোর করে ক্ষমতায় থাকে,

৪| ২১ শে জুন, ২০২৩ সকাল ১০:০৬

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: আপনি কি ফয়েজ তাইয়েব আহমেদকে চিনেন?

২১ শে জুন, ২০২৩ সকাল ১০:৩৬

তানভির জুমার বলেছেন: হুম খুব ভালো করেই চিনি।

৫| ২১ শে জুন, ২০২৩ দুপুর ১২:০৪

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: বলুন তো তার ব্লগ নাম কি?

২১ শে জুন, ২০২৩ দুপুর ১:০৭

তানভির জুমার বলেছেন: ব্লগে ওনার সাথে আমার কোন কমিউনিকেশন নেই। ওনি ব্লগ লিখেন কি না সেটাও আমার জানা নেই। ব্লগের বাইরের জগতে ওনি খুব ভালোভাবেই পরিচিত। প্রথম আলোতেও লিখেন ওনি। তবে একজন ব্লগার বলেছেন ওনাম ব্লগ নাম "নিরুদ্দেশ পথিক"।

৬| ২১ শে জুন, ২০২৩ দুপুর ১:১৮

জ্যাক স্মিথ বলেছেন: এত অভিযোগ করতে হয়, অভিযোগ করে কিছু হয় না।

৭| ২১ শে জুন, ২০২৩ দুপুর ১:৩৪

রাজীব নুর বলেছেন: আপনি গান গাইতে থাকেন।
এবং আগামী নির্বাচনে আওয়ামীলীগই থাকবে। পারলে ঠেকান।

৮| ২১ শে জুন, ২০২৩ বিকাল ৫:৩৮

মোস্তফা সোহেল বলেছেন: কথা দিয়ে কেউ কথা রাখে না । আওয়ামিলীগও কথা রাখেনি।

৯| ২১ শে জুন, ২০২৩ রাত ৮:৩২

রাজীব নুর বলেছেন: আবার এলাম।

হ্যাঁ আওয়ামীলীগ ধোয়া তুলিসী পাতা নয়। কিন্তু বাংলাদেশের সব দলের চেয়ে উন্নত একটা দল।

১০| ২১ শে জুন, ২০২৩ রাত ৯:০০

সাড়ে চুয়াত্তর বলেছেন: আওয়ামীলীগ কারও বিশ্বাসের উপর ভর করে ক্ষমতায় আসে নাই। তারা ভোটের ইঞ্জিনিয়ারিং করে ক্ষমতায় এসেছে। তাই বিশ্বাসঘাতকতা শব্দটা তাদের জন্য প্রযোজ্য না।

১১| ২২ শে জুন, ২০২৩ রাত ১:২৮

ইফতেখার ভূইয়া বলেছেন: বাংলাদেশে উচ্চমানের শিক্ষিত, ভালো এবং মার্জিত লোকজন রাজনীতিতে দেখা যায় না। আর যারা রাজনীতি করে এদের বেশীরভাগ-ই আসে ধান্দা করতে বা নিজের আখের গোছাতে, জনগণের জন্য কাজ করতে নয়। প্রতারণা করা বা মিথ্যে বলা এদের রক্তে মিশে গেছে।

১২| ২২ শে জুন, ২০২৩ সকাল ৮:৩৩

রানার ব্লগ বলেছেন: জামাত নামক নোংড়া পানি রাজনীতির মাঠে ছেড়ে দিয়ে সরকার অন্যায় করেছে।

১৩| ২২ শে জুন, ২০২৩ সকাল ৮:৫২

মহেরা বলেছেন: আওয়ামী লীগ কখনোই জনগণকে উদ্দেশ্য করে রাজনীতি করেনি। ওদের শুধু একাত্তরের মুক্তিযুদ্ধের অবদানটুকুই আছে। এ-র পরে এরা জনবিদ্বেষী। দূর্নীতি এদের মূল হাতিয়ার। দেশের জনগণের বোঝার জন্যে হলেও এমন আওয়ামী লীগ দেখা দরকার ছিলো।

১৪| ২২ শে জুন, ২০২৩ সকাল ৯:১৩

ধুলো মেঘ বলেছেন: জনগণের এত ঠ্যাকা পড়েনি যে ফেসবুক-ইউটিউবে এত বিনোদন ছেড়ে রাস্তায় নেমে পুলিশের লাথি গুতা খেতে যাবে। তারা বড়জোর ফেসবুকে সরকারের পিন্ডি চটকিয়েই নিজেদের দায়িত্ব সেরে নেবে। আপনাদের নেত্রী যদি মাঠে না নামে - কেয়ামত পর্যন্ত ক্ষমতায় যাওয়ার স্বপ্ন দেখতে পারবেনা।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.