নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

তানভির জুমার

সব সময় সব জায়গায় সত্য এবং ন্যায়ের পক্ষে।

তানভির জুমার › বিস্তারিত পোস্টঃ

ছবিই সব কথা বলে দেয় মাঝে মাঝে।

০৯ ই অক্টোবর, ২০২৩ সকাল ৮:২৪







খবরে দেখলাম আমেরিকা এই যুদ্ধে ফুল স্কেল নিয়ে ইনভলব্ হবে। তারপরও কি মুসলিমদের হুস ফিরবে না? ইসরাইল ফেইল করছে তাই আমেরিকাকে আসতে হচ্ছে। আচ্ছা ইউরোপ- আমেরিকানরা আফগানিস্তান থেকে কিভাবে বিতারিত হয়েছে?

গাজা অঞ্চলটি আমাদের ঢাকা সিটি থেকে অল্প একটু বড়, এই ছোট ভূখন্ডটি পৃথিবীর সুপার পাওয়ারদের সাথে হাতে একটি বন্দুক নিয়ে যুদ্ধ করতে গিয়েছে। গাজা অঞ্চলটি গত ৬০ বছর ধরে চরমভাবে নির্যাতিত। তাদের মায়েরা সন্তান জন্মই দেন ইসরাইলি হায়েনাদের হাতে মৃত্যুর বরণ করার জন্য। এখন শক্ত প্রতিবাদ না করলে একটু একটু করে জায়োনিস্ট পুরো ফিলিস্তিনই গিলে খাবে।

মন্তব্য ১৭ টি রেটিং +১/-০

মন্তব্য (১৭) মন্তব্য লিখুন

১| ০৯ ই অক্টোবর, ২০২৩ সকাল ৯:১৬

ঢাবিয়ান বলেছেন: হামাস আকস্মিক হামলা করে ইসরাইলের মত এত শক্তিধর রাস্ট্রের ৬০০ জন নাগরিককে মেরে ফেলল কিন্ত এই হামলার বিষয়ে মার্কিন ও ইজরাইল গোয়েন্দা সংস্থা কিছুই আঁঁচ করতে পারে নাই!!! গনমাধ্যমে প্রচারিত এই দাবী কতটূকু বিশ্বাসযোগ্য বলে মনে হয়? যাক ধরেই নিলাম যে সিআইএ এবং মোসাদের মত গোয়েন্দাবাহিনী গর্দভে ভরে গেছে! কিন্ত হামাস এত অস্ত্রসস্ত্র , রকেট কোথা থেকে পেল? গাজার চারপাশ যেখানে ইজরাইল আর্মি দিয়ে পরিবেষ্টিত সেখানে এত রকেট , অস্ত্রসস্ত্র গাজায় ঢুকলো কিভাবে ? নাকি হামাসের বৈজ্ঞানিকেরা নিজ ভুমিতেই এসব বানিয়েছে :) ? হামাসের এই আক্রমনের সমর্থনে কি এখন পর্যন্ত কোন শক্তিধর মুসলিম দেশকে পাশে পাওয়া গেছে ? হামাস বলছে ইরান তাদের পেছনে আছে !! কিন্তু ইরান কি রাস্ট্রীয়ভাবে এই হামলায় সমর্থন জানিয়েছে ? মাত্র একটা রকেট যদি ইরান থেকে উড়ে যেত তাহলেও কিছুটা বিশ্বাসযোগ্য হত।

ইজরাইলের প্রধানমন্ত্রীর ফিলিস্তিনকে ধুলায় মিশিয়ে দেবার অঙ্গীকারে বোঝা যাচ্ছে যে একটা যুদ্ধ বাধিয়ে ফিলিস্তিন রাস্ট্রকেই মুছে দেবার অপকৌশলে মুলত হামাসকে ব্যবহার করা হচ্ছে। একথা সবারই জানা যে মধ্যপ্রাচ্যের শক্তিধর রাস্ট্রের বাদশাহের দল সব ইজরাইলের সমর্থক। সুতরাং এই ইস্যূতে নিরাবতা পালন করে তারা ইজরাইলের প্রতি তাদের আনুগত্য প্রকাশ করবে। বোকার মত যেসব মুসলিম হামাসকে সমর্থন করে ''আলহামদুলিল্লাহ'' জিকির তুলছে বিশ্বব্যপী তারাও এই যুদ্ধে ব্যবহ্রত একটি টূল মাত্র।

এখন বিশ্বব্যপী প্রয়োজন এই যুদ্ধ বন্ধের আহবান জানানো। জাতি ধর্ম বর্ন নির্বিশেষে সব মানুষের অবস্থান নেয়া উচিত যুদ্ধের বিরুদ্ধে।


০৯ ই অক্টোবর, ২০২৩ দুপুর ১২:১২

তানভির জুমার বলেছেন: মোসাদ বা সিআইএ কে আপনারা যত বড় কল্পিত বিশাল কিছু মনে করেন আদতে তারা এরকম কিছুই না। হামাস এত অস্ত্রসস্ত্র , রকেট কোথা থেকে পেল এটা সময় বলে দিবে। মুসলিম দেশের শাসকগুলো তো কুলাঙ্গার, অনেকে জাস্ট নামে মুসলিম। তারা যদি প্যালেসটাইনীদের অল্প একটু সাপোর্ট দিত তাহলে জায়োনিস্টরা এত কিছু করতে পারতো না।

২| ০৯ ই অক্টোবর, ২০২৩ সকাল ৯:৪৪

অহরহ বলেছেন: ভাইয়া, এসব ছবি দেখিয়ে বাংলাদেশের মুসলমানদের মন জয় করতে পারবেন। কিন্তু সন্ত্রাসী হামাস যা করেছে, তার মুল্য কত বুঝবেন এবার।

০৯ ই অক্টোবর, ২০২৩ সকাল ১১:৫৫

তানভির জুমার বলেছেন: হামাস সন্ত্রাসী নয় তারা স্বাধীনতাকামী বীর পুরুষ। ইসরইলী হায়েনারা গাজায় কিছু দিন পর পর নরকীয় তান্ডব চালায়। প্রতিদিন নির্বিচারে গাজার নিরহ লোকদের হত্যা করে। বৃটিশদের ভুলের কারণে প্যালিস্টাইনিরা ইহুদীদের দয়া করে থাকতে দিয়েছিল তারপর গত ৬০ বছর ইহুদী সন্ত্রাসীরা প্যালিস্টাইনিদের বাড়ী-ঘড়, সম্পত্তি পরিবার সব ধ্বংস করেছে । আর ইউপোর-আমেরিকা সন্ত্রাসী ইসরাইলীদের সর্বস্ব দিয়ে সমর্থন দিচ্ছে।

৩| ০৯ ই অক্টোবর, ২০২৩ সকাল ৯:৫৫

কামাল১৮ বলেছেন: ইসরাইলের কাছে টাকা আছে আর আমরিকার আছে অস্ত্র।বিনিময় ভালোই হবে।ঐদিকে মুসলিম বিশ্বের নেতারা গেছে রাশিয়া।এই যুদ্ধ সহসা থামবে না।

৪| ০৯ ই অক্টোবর, ২০২৩ সকাল ১০:০৯

সোনাগাজী বলেছেন:


গাজা এলাকা, ২৪ মাইল লম্বা ও গড় প্রস্হ ৬ মাইল; গাজা হচ্ছে, ১৪৪ বর্গ মাইল। ইহা ঢাকা বিভাগ থেকে বড়? ইহা তো বড় একটি উপজেলার সমান! ঢাকা বিভাগ কত বর্গমাইল?

০৯ ই অক্টোবর, ২০২৩ সকাল ১১:৪৫

তানভির জুমার বলেছেন: টাইপো ঢাকা সিটি হবে।

৫| ০৯ ই অক্টোবর, ২০২৩ সকাল ১০:২৫

রাােসল বলেছেন: এটা দুঃখজনক, ইস্রায়েল এবং ফিলিস্তিন এর সাধারণ মানুষ সবাই ক্ষতিগ্রস্থ। কিন্তু ইউরোপ এবং আমেরিকা অধিকাংশ ক্ষেত্রে শুধুমাত্র ইসরাইলের জন্য দুঃখ প্রকাশ করে। হামাসের হামলায় ইরান বিজয় প্রকাশ করেছে। আন্তর্জাতিক সংস্থার উচিত উভয়কে সম্মান জানিয়ে সমাধানের উদ্যোগ নেওয়া।

৬| ০৯ ই অক্টোবর, ২০২৩ সকাল ১০:৩৮

ধুলো মেঘ বলেছেন: কোন একজন মুসলিমও এই ঘটনায় আলহামদুলিল্লাহ বলবেনা - বলার সুযোগ নেই। হামাস কোন যুদ্ধ করেনি - করেছে সন্ত্রাসী হামলা, যা একেবারেই কাপুরুষোচিত এবং এই পৈশাচিক হামলার দায় এবার পুরো মুসলিম জাহানকেই বহন করতে হবে। পুরো মুসলিম বিশ্ব এখন অজানা আশঙ্কায় ভুগতে থাকবে - আল্লাহ্‌ রহম করুন!

৭| ০৯ ই অক্টোবর, ২০২৩ সকাল ১০:৩৯

অহরহ বলেছেন: @ ঢাবিয়ান : বাহঃ দুইদিন না যেতেই ষড়যন্ত্রতত্ত্বের ওহী নাজিল করে ফেল্লেন। অবস্থা বেগতিক আঁচ করতে পেরে আগেভাগেই হাত সাফাই। এক সময় এই আপনারাই তো বলতেন, "তালেবান C I A'র সৃষ্টি"। আর এখন বলেন আলহামদুলিল্লা, নাকি??

ভাইয়া, নিজেকে এত চালাক ভাবেন ক্যান?

৮| ০৯ ই অক্টোবর, ২০২৩ সকাল ১০:৫৩

অহরহ বলেছেন: দাদা(সোনাগাজী) : : গাজা স্ট্রিপের দৈর্ঘ প্রস্থ জানা নেই, তারপরও গাজা নিয়ে গরুর রচনা!!

৯| ০৯ ই অক্টোবর, ২০২৩ সকাল ১১:০৯

নতুন বলেছেন: ঢাবিয়ান বলেছেন: হামাস আকস্মিক হামলা করে ইসরাইলের মত এত শক্তিধর রাস্ট্রের ৬০০ জন নাগরিককে মেরে ফেলল কিন্ত এই হামলার বিষয়ে মার্কিন ও ইজরাইল গোয়েন্দা সংস্থা কিছুই আঁঁচ করতে পারে নাই!!! গনমাধ্যমে প্রচারিত এই দাবী কতটূকু বিশ্বাসযোগ্য বলে মনে হয়?

স্টুপিডরা এই সব ষড়যন্ত্র বুঝতে পারবেনা। এরা জিহাদী জজবায় মিউজিক কন্সার্টে মানুষ হত্যার উল্লাস করবে।

২য় বিশ্বযুদ্ধের সময় জাপান গেরিলা যুদ্ধ চালিয়ে যেতে পারতো। তারা পরাজয় বরন করে নিজেদের উন্নতিতে মন দিয়েছে।

আজ জাপান কোথায় আর প্যালেস্টাইন কোথায়?

জিহাজি জজবায় যে এরা রাজনিতিক গুটিতে পরিনত হয়েছে সেটা বোঝার মতন ক্ষমতা তাদের নাই।

তারা বুঝতে পারবেনা যে এই ৫০০ রকেট কোথা থেকে আসলো? এটাতো আর প্যালেস্টাইনিরা ১০০ টাকা করে চান্দা দিয়ে কিনেনাই??? কারা এর টাকা যোগিয়েছে?

এই্ আক্রমনে ইসরাইলের প্রধানমন্ত্রী আরো ক্ষমতা পেলো! ইসরাইল আরো বিশ্বের কাছে সহানুভুতি পেলো! মধ্যপ্রাচ্যে আমেরিকার কাজ আবার বাড়বে!

হামাসীরা অবশ্যই বড় ষড়যন্তের সাথে যুক্ত। তারা শান্তি চায় না। চাইলে তারা রাজনিতিক ভাবে সমাধান করতো।

ফেসবুকে ইডিয়টদের উল্লাস দেখে খারাপই লাগছে যারা সাধারন মানুষের হত্যার খবরে বাংলাদেশে বসে ফেসবুকে উল্লাস করছে :|

০৯ ই অক্টোবর, ২০২৩ দুপুর ১২:১৮

তানভির জুমার বলেছেন: ভোটের মাধ্যমে পাসকৃত জাতীয় সংঘের সমাধান কি সন্ত্রাসী ইসরাইলীরা গত ৬০ বছরে মেনেছে? সবই ষড়যন্ত্র বলে চালিয়ে দিয়ে হাত গুটিয়ে বসে থাকলে হবে?

১০| ০৯ ই অক্টোবর, ২০২৩ বিকাল ৪:৪৯

সোনাগাজী বলেছেন:




আপনার মত লোকজন যারা প্রশ্নফাঁস করেও ফেল করে, আপনারা আমাদের দেশটাকে আফগানিসতান/ইয়েমেন বানাবেন।

১১| ০৯ ই অক্টোবর, ২০২৩ রাত ৮:৪২

নতুন বলেছেন: Israel defense minister orders 'complete siege' of Gaza - CNN

যখন হামাস জানেই যে তারা ইসরাইলকে পরাজিত করতে পারবেনা, এবং এই ১হাজার ইসরাইলির জবাবে ১০ হাজার ফিলিসতিনি মারা যাবে তাহলে এটা কি করে ভালো পরিকল্পনা হলো?

অবাক লাগলো আমাদের দেশে ফেসবুকের জিহাজী জজবাওয়ালাদের মন্তব্যে।
অনেকেই রিতিমতন উল্লাস করছে ইসরাইলী জনগনের হত্যার খবরে।
যুদ্ধে সেনা মারা গেলে সেটা অন্যরকম কিন্তু মিউজিিক কর্নসাটে আক্রমন করে সাধারন মানুষকে হত্যা কিভাবে ইসলামে সহী হয় বুঝি না। :|

১২| ১০ ই অক্টোবর, ২০২৩ রাত ১২:১৬

আমি নই বলেছেন: @নতুন আপনি বলে দিন না গাজাবাসীর কি করা উচিৎ, বছরের পর বছর অবরুদ্ধ একটা শহরের সাথে জাপানের তুলনা করাটাইতো মুর্খতা। জাপানকে এখনি চারদিক থেকে অবরুদ্ধ করে দ্যান দেখি কয়দিন এই উন্নত ভাবটা থাকে।

একটা নিউজে দেখলাম গত একবছরে কোনো কারন ছারাই হায়ানিষ্টরা ২৫০+ নিরিহ ফিলিস্তিনিকে হত্যা করেছে, তাদের ইচ্ছা হলেই গুলি চালায় এটার শত শত প্রমান আছে। সেগুলো কি সন্ত্রাসী হামলা নয়?

হায়ানিষ্টরা আগ্রাসি ভাবে ফিলিস্তিনিদের জমি-ঘর দখল, হত্যা, নির্যাতন না করলে কখনই এই সমস্যার সৃষ্টি হতনা। আবার এটাকে অনেকে সমর্থন করে, এরা প্রত্যেকটাই মানবতার শত্রু।

১৩| ১০ ই অক্টোবর, ২০২৩ রাত ১:২৬

রাজীব নুর বলেছেন: ছবি অনেক সময় ভুল কথাও বলে।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.