নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

তানভির জুমার

সব সময় সব জায়গায় সত্য এবং ন্যায়ের পক্ষে।

তানভির জুমার › বিস্তারিত পোস্টঃ

কেন বাংলাদেশীরা ভারতীয়দের অপছন্দ করে? তার ছোট একটি কারণ এটি।

২১ শে ফেব্রুয়ারি, ২০২৪ রাত ১:৩৫

মঙ্গলবার (২০ ফেব্রুয়ারি) ঢাকা থেকে সৌদিয়া এয়ারলাইনসের ওই বিমানটি উড্ডয়নের কিছুক্ষণ পর মাঝ-আকাশে একজন যাত্রী অসুস্থ হয়ে পড়েন। পরে বিমানটি পাকিস্তানের করাচি বিমানবন্দরে জরুরি অবতরণ করে।

বিভিন্ন সূত্রের বরাত দিয়ে পাকিস্তানের স্থানীয় গণমাধ্যম জানিয়েছে, মঙ্গলবার ভোর ৩টা ৫৭ মিনিটে সৌদিয়া এয়ারলাইনসের এসভি-৮০৫ ফ্লাইটটি ঢাকার শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে রিয়াদের উদ্দেশ্যে যাত্রা করে। কিন্তু ভারতের আকাশসীমায় থাকা অবস্থায় আবু তাহের নামে ৪৪ বছর বয়সী এক যাত্রী অসুস্থ হয়ে পড়েন।

সৌদিয়া এয়ারলাইনসের সূত্র বলেছে, ফ্লাইটটি মাঝ-আকাশে থাকাকালীন ওই যাত্রীর উচ্চ রক্ত চাপের পাশাপাশি বমি শুরু হয়। তার শারীরিক অবস্থার দ্রুত অবনতি ঘটতে থাকে। এ সময় যাত্রীর শারীরিক অবস্থা বিবেচনায় পাইলট বিমানটিকে মুম্বাইয়ের দিকে ঘুরিয়ে দেন এবং জরুরি অবতরণের জন্য মুম্বাইয়ের এয়ার ট্রাফিক কন্ট্রোলারের (এটিসি) কাছে অনুমতি চান।

মুম্বাই এটিসির পক্ষ থেকে অসুস্থ যাত্রীর জাতীয়তা এবং অন্যান্য তথ্য জানতে চাওয়া হয়। তাৎক্ষণিকভাবে মুম্বাইয়ে অবতরণের অনুমতি না মেলায় বাধ্য হয়ে বিমানের গতিপথ বদলে পাকিস্তানের করাচি শহরের দিকে যান পাইলট।

পাকিস্তানের আকাশসীমা থেকে করাচির এয়ার ট্রাফিক কন্ট্রোলারের কাছে বিমানটির জরুরি অবতরণের অনুমতি চান তিনি। পরে অনুমতি মেলায় সকাল ৭টা ২৮ মিনিটে করাচির জিন্নাহ আন্তর্জাতিক বিমানবন্দরে জরুরি অবতরণ করে সৌদিগামী ওই বিমান।

বিমানটি অবতরণের পরপরই পাকিস্তানের সিভিল এভিয়েশন অথরিটির (সিএএ) মেডিকেল টিম বিমানবন্দরে জরুরি ব্যবস্থা গ্রহণ করে। বিমানবন্দরের চিকিৎসকরা তাৎক্ষণিকভাবে ওই রোগীর পরীক্ষা-নিরীক্ষা করেন এবং চিকিৎসাসেবা দেন।

পরে বিমানটি করাচি থেকে আবারও রিয়াদের উদ্দেশ্যে যাত্রা শুরু করে।

নিউজ লিংক.


মন্তব্য ২৩ টি রেটিং +০/-০

মন্তব্য (২৩) মন্তব্য লিখুন

১| ২১ শে ফেব্রুয়ারি, ২০২৪ রাত ১:৪৯

ইফতেখার ভূইয়া বলেছেন: ভারত নিজ স্বার্থ ব্যতীত বাংলাদেশকে স্বাধীনতা যুদ্ধে সহায়তা করে নি এবং গড়পড়তা একজন ভারতীয়, বাংলাদেশ তথা বাংলাদেশী সম্পর্কে ইতিবাচক ধারনা রাখে না। এ কথা বাংলাদেশীরা যত তাড়াতাড়ি বুঝতে পারবে, ততই মঙ্গল। ধন্যবাদ।

২১ শে ফেব্রুয়ারি, ২০২৪ রাত ১:৫১

তানভির জুমার বলেছেন: সহমত।

২| ২১ শে ফেব্রুয়ারি, ২০২৪ রাত ৩:০০

ভুয়া মফিজ বলেছেন: কেন বাংলাদেশীরা ভারতীয়দের অপছন্দ করে? আপনার পর পরই যেই আবাল হনুমানটা একটা পোষ্ট দিয়েছে, সেটা দেখলে এই বাক্যটা আরো পরিস্কার হবে। ;)

৩| ২১ শে ফেব্রুয়ারি, ২০২৪ ভোর ৫:১০

অহরহ বলেছেন: এক্কেবারেই ডাহা মিথ্যা গালগল্প, ভারত বিরোধী গুজব। মুমিনদের মাথায় উটের গোবর ছাড়া আর কিছু নেই তা আবার প্রমান হল।

international civil aviation organization(ICAO) এর নীতিমালায় কোন বিমানের জরুরী অবতরণের জন্য যাত্রির পরিচয় জানতে চাওয়া হয় না, বিষয়টি কতটা জরুরী সেটাই কেবল বিবেচনা করা হয়।

২১ শে ফেব্রুয়ারি, ২০২৪ সকাল ১১:২০

তানভির জুমার বলেছেন: নীতিমালা যদি ঠিকও ধরে নি. তারপরও কেন জরুরী অবতরণের জন্য অনুমতি দেয়নি ভারত? নিউজ লিংক দেওয়া আছে। ভারতও ঘটনাটি অস্বীকার করেনি। এখন গোবর কার মাথায় এটা হিসাব করেন। গোমূত্র- গোবর রিলেটেড প্রার্থনা কারা যেন করে?

৪| ২১ শে ফেব্রুয়ারি, ২০২৪ ভোর ৫:২৩

কামাল১৮ বলেছেন: ইসলামের জন্য মিথ্যা বলা যায়।

২১ শে ফেব্রুয়ারি, ২০২৪ সকাল ১১:২১

তানভির জুমার বলেছেন: ইসলামের জন্য মিথ্যা বলা যায় না।

৫| ২১ শে ফেব্রুয়ারি, ২০২৪ সকাল ৯:৩৪

জ্যাক স্মিথ বলেছেন: এক ঢিলে দুই পাখি মারা হলো; ভারতে খারাপ দেখানো গেলো এবং পাকিস্তানকে ভালো প্রমাণ করা হলো।

২১ শে ফেব্রুয়ারি, ২০২৪ সকাল ১১:২২

তানভির জুমার বলেছেন: পাখি যে কয়টিই মারা যাক। নিউজ লিংক দেওয়া আছে। ঘটনাও সত্য।

৬| ২১ শে ফেব্রুয়ারি, ২০২৪ সকাল ১১:০৩

অনিকেত বৈরাগী তূর্য্য বলেছেন: ভারতীয়রা কেন বাংলাদেশিদের অপছন্দ করে?

২১ শে ফেব্রুয়ারি, ২০২৪ সকাল ১১:২৩

তানভির জুমার বলেছেন: জল-আর তেল কখনো এক হতে পারে না।

৭| ২১ শে ফেব্রুয়ারি, ২০২৪ সকাল ১১:৫২

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন:




বড়ই আচানক পোস্ট।

৮| ২১ শে ফেব্রুয়ারি, ২০২৪ দুপুর ১২:০০

অহরহ বলেছেন: না ভাইয়া, উট মুত্রের মোনাজাত তার চেয়ে অনেক ভাল। হাজার হলেও নবী মোহাম্মদের সুন্নত।

আল্যার জোশে আপনি এখন ঘাড়ে ঠেলছেন, পেয়ারে ফাঁকিস্তান, বয়কট ইন্ডিয়া। যেমনটি গাজার মুমিনরা ইদানিং আল্যা/আল্যা চিক্কুর দিয়ে করে। যাক, সে কথা।

পুরো খরটি সময় টিভিতে শুনেই মন্তব্য করেছি। বিমানটি বোম্বের আকাশে থাকার সময় রোগি কিছুটা সুস্ব বোধ করায় বিমান অবতরণ করে নি। কিন্তু ফাঁকিস্তার করাচির কাছাকাছি এলে ঐ রোগি আবার ভিষন অসুস্থ হয়ে পরে, যে কারনে করাচি বিমান বন্দরে জরুরী অবতরণ করতে হয়। তারপর ঐ রোগিকে করাচিতে জরুরী চিকিৎসা দিয়ে ঐ বিমানেই সৌদি আরব নিয়ে যাওয়া হয়।। এটাই খবর।

তো, ভাইয়া এখন নাকি বাংলাদেশের মুমিনরা কলকাতার হিন্দুদের চড়/থাপর, কিল/গুতা হজম করে ইন্ডিয়ার ডাক্তার বাবুদের অফিসে মাথা গুজে বসে থাকে। ঠিক কিনা??

৯| ২১ শে ফেব্রুয়ারি, ২০২৪ দুপুর ১২:১৬

হাসান কালবৈশাখী বলেছেন:
বর্তমানে পৃথিবীর কোন মিডিয়াই সঠিক সংবাদ দেয় না। সত্যকে একটু ঘুরিয়ে পেঁচিয়ে বলে।
আর জিওনিউজ তো চিহ্নিত।
বাস্তবতা হচ্ছে কোন বিমান জরুরি অবতরণ অনুমতি চাইলে কাছাকাছি বিমানবন্দরগুলো তা দিতে বাধ্য। এটা আইন।
বিমানটি কোথায় অবতরন করলে সুবিধা সেটা নির্বাচন করবে ভুমিস্থ এয়ার ট্রাফিক কন্ট্রল।
দেখুন সৌদি এয়ারলাইন্সের গন্তব্য গতিপথ ছিল আহমেদাবাদের উপর দিয়ে। গতিপথে কাছাকাছি বিমানবন্দর ছিল রাজকোট আহমেদাবাদ এবং করাচি। লিস্টে মুম্বাইও ছিল, কিন্তু অনেকটাই দক্ষিনে দূরে।
একাধিক বিমান বন্দর থাকলে কোথায় নামলে সুবিধা হবে সেটা সম্পূর্ণ পাইলটের চয়েস। পাইলট দেখেছে যে করাচিতে নামলে কিছুটা তেল পুড়বে, খরচ বাঁচবে, কারণ জরুরি অবতরণের আগে অবশিষ্ট সব তেল ফেলে দিতে হয়। আর ব্যাস্ত মুম্বাই বিমানবন্দরের অবতরণ চার্জ পার্কিং চার্জ অনেক বেশি।
জিও নিউজের রিপোর্ট টি পড়ে দেখলাম পাইলট ও এয়ার ট্রাফিক কথপোকথনে বোঝা যাচ্ছে বিমানটি ততক্ষনে ভারতের আকাশসীমা অতিক্রম করে আরব সাগরে পাকিস্তান উপকুলে। যা পুরো দাবিকেই ভিত্তিহীন প্রমান করে।

২১ শে ফেব্রুয়ারি, ২০২৪ বিকাল ৪:৪৮

তানভির জুমার বলেছেন: আপনি অনেক গল্প বলেছেন যেটার একটাও নিউজে আসেনি। আপনার কথা শুনে মনে হল পাইলট আপনিই ছিলেন। ভারতের কাছে জরুরী আবতরণের অনুমতি চাওয়া হয়েছিল, পাইলট যখন সঠিক সময়ে সম্মতি পায়নি তখন সে দ্বিতীয় অপশন বেছে নিয়েছে। এটাই সত্য। এটা সৌদি এয়ারলাইস্ কর্তৃপক্ষও বলেছে।

১০| ২১ শে ফেব্রুয়ারি, ২০২৪ দুপুর ১২:৩৬

অর্ক বলেছেন: একটা ম্যানুপুলেটেড নিউজের ওপর নির্ভর করে এভাবে ঘৃণা বিদ্বেষ প্রকাশ করা কোনওমতেই গ্রহণযোগ্য না। আপনার মানসিক সুস্থতা প্রয়োজন। অন্ধ ভারত বিদ্বেষ, ঘৃণা। আসলে প্রকারন্তরে বিশেষ ধর্মের জন্য চরম ঘৃণা বিদ্বেষ ধারণ করেন। দেশের নামে ঘুরেফিরে আসে। আশু মানসিক সুস্থতা পান। শুভেচ্ছা থাকলো।

২১ শে ফেব্রুয়ারি, ২০২৪ বিকাল ৪:৪৯

তানভির জুমার বলেছেন: আপনি কিভাবে বুঝলেন এটা ম্যানুপুলেটেড নিউজ?

১১| ২১ শে ফেব্রুয়ারি, ২০২৪ দুপুর ১২:৫৯

অনিকেত বৈরাগী তূর্য্য বলেছেন: লেখক বলেছেন: জল-আর তেল কখনো এক হতে পারে না। তেল-জল কি ধর্মের মাধ্যমে নির্ধারিত হয়? তাহলে পাকিস্তানের সাথে মিলমিশ হলো না কেন '৭১ এ?

১২| ২১ শে ফেব্রুয়ারি, ২০২৪ দুপুর ১:১৭

অহরহ বলেছেন: অনিকেত বৈরাগী তূর্য্য বলেছেন: লেখক বলেছেন: জল-আর তেল কখনো এক হতে পারে না।

তো, লেখক ভাইয়া : তবলিক জামাতের বিভক্ত ছাগু গ্রুপের কোনটি রুপচাঁদা সয়াবিন তেল, আর কোনটি মাম পানির বোতল??

১৩| ২১ শে ফেব্রুয়ারি, ২০২৪ দুপুর ১:৩৬

বাউন্ডেলে বলেছেন: এটা এক ধরনের সাম্প্রদায়িক এলার্জি। সাদামাটা হিষ্টাসিনে ক্লিয়ার হয় । হাসান সাহেব দিয়েছেন। আশাকরি চুলকা-চুলকি কমবে। =p~

১৪| ২১ শে ফেব্রুয়ারি, ২০২৪ দুপুর ২:৩২

শিশির খান ১৪ বলেছেন: পররাষ্ট্র মন্ত্রণালয়ের উচিত ছিলো ভারতের রাষ্ট্রদূতকে ডেকে প্রতিবাদ জানানো অবশ্য এদের তো ফার্মের মুরগির কলিজা সাহসে কুলাবে না পারে শুধু সকাল বিকাল বিএনপিকে গালি দিতে আর তেমন কিছু পারে বইলা মনে হয় না।

১৫| ২১ শে ফেব্রুয়ারি, ২০২৪ সন্ধ্যা ৬:২০

রাজীব নুর বলেছেন: ভারতীয়রা খুবই খারাপ।
তবু আমরা ভারতীয় সাবান শ্যামপু, কাপড় ব্যবহার করবো। চিকিৎসার জন্য ভারত যাবো। বেড়াতে ভারত যাবো। বিয়ের কেনাকাটা করতে ভারত যাবো। লেখাপড়া করতে ভারত যাবো।

১৬| ২১ শে ফেব্রুয়ারি, ২০২৪ রাত ৮:২০

ঢাবিয়ান বলেছেন: ভারতীয়দের অপছন্দ করার কিছু নাই। তারা আমাদের প্রতিবেশী। উপমহাদেশের গন্ডি পেরিয়ে বিদেশে আসলে ভারতীয়দের সাথেই আমাদের সখ্যতা বেশি হয় , কালচারাল মিল থাকার কারনে। বর্তমানে যে অনাকাংখিত বৈ্রিতা তৈ্রী হয়েছে তার জন্য দায়ী দুই দেশের সরকার।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.