নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

তানভির জুমার

সব সময় সব জায়গায় সত্য এবং ন্যায়ের পক্ষে।

তানভির জুমার › বিস্তারিত পোস্টঃ

আমি কেন ভারত কে ঘৃণা করি?

২৬ শে মার্চ, ২০২৪ রাত ১০:৩৯

দুই বাংলাদেশি যুবককে হত্যার পর মরদেহ নিয়ে গেছে বিএসএফ

মন্তব্য ২৫ টি রেটিং +০/-০

মন্তব্য (২৫) মন্তব্য লিখুন

১| ২৬ শে মার্চ, ২০২৪ রাত ১০:৪৮

এস.এম.সাগর বলেছেন: তারপরেও এক শ্রেণীর নব্য রাজাকার ইতর শ্রেণীর মানুষ বলবে ভারত তাদের বন্ধু, ভারতকে ছাড়া তাহারা অচল।

২| ২৬ শে মার্চ, ২০২৪ রাত ১১:১৮

অহরহ বলেছেন: গরু-ঘটিত ব্যপার নাকি?? তবে কোন মৃত্যুই কাম্য নয়।

৩| ২৬ শে মার্চ, ২০২৪ রাত ১১:২৯

নামস্কাল বলেছেন: পরাধীনতার শিকলে আবদ্ধ একটা জাতি, আজ স্বাধীনতা দিবস পালন করছে এটাই এর বাস্তব প্রমাণ।

২৬ শে মার্চ, ২০২৪ রাত ১১:৪৫

তানভির জুমার বলেছেন: এই দিনে পিন্ডি থেকে স্বাধীনতা লাভ করে দিল্লির অন্তর্ভুক্ত হয়েছি। এখন আর স্বাধীনতার গান শুনলে গায়ের লোম খাড়া হয়ে ওঠেনা। এখন বুকের ভিতরকার আত্মাটা বুঝে গেছে আমরা স্বাধীন নই।

৪| ২৬ শে মার্চ, ২০২৪ রাত ১১:৩৪

মোহাম্মদ গোফরান বলেছেন: তো ওদের গরু চুরি করার দরকার কি?

২৬ শে মার্চ, ২০২৪ রাত ১১:৪৩

তানভির জুমার বলেছেন: চুরি শব্দ টা নিউজের কোথাও আছে? গরু রুপি দিয়ে কিনে আনতে হয় চুরি করে নয়। লীগার রাজাকাররা অন্ধ ভারত সাপোর্টার অবাক হয় না।

৫| ২৬ শে মার্চ, ২০২৪ রাত ১১:৪৭

তানভির জুমার বলেছেন: আমাগ মাছ মাংসের স্বাদ ও স্বাধীনতা লাগব না। সীমান্তে লাশ দুটি ফেরত দিলেই স্বাধীনতা অর্থবহ হয়ে যাবে!

৬| ২৬ শে মার্চ, ২০২৪ রাত ১১:৪৯

মোহাম্মদ গোফরান বলেছেন: আজিব! রাগ করেন কেন? উনাদের কি কারণে মারছে এটা তো কইবেন। আপনার পোস্টে তো মারার কারণ উল্লেখ নেই।

২৭ শে মার্চ, ২০২৪ রাত ১২:০৬

তানভির জুমার বলেছেন: সীমান্ত হত্যা নিয়ে একটু লেখাপড়া করেন। বিএসএফএর গুলি করে হত্যা করতে কোন কারণ লাগে না। দুই দেশের গরুর বেপারী আর বিএসএফ দের টাকা না দিয়ে গরুর লোমও আনতে পারবেন না। যদি আপনার কথাই ধরে নিই চুরি করেই আনতে গেছে। তাই বলে গুলি করে হত্যা করতে হবে? আমাদের বাংলাদেশীদের জীবন এতই মূল্যহীন?

৭| ২৭ শে মার্চ, ২০২৪ রাত ১২:১৩

সাখাওয়াত হোসেন বাবন বলেছেন: ৭১ এর রাজাকারের চেয়ে বর্তমান রাজাকারেরা বেশি ভয়ংকর। কিন্তু পরিনতি কিন্তু একই...

৮| ২৭ শে মার্চ, ২০২৪ রাত ১২:৩৯

নূর আলম হিরণ বলেছেন: ভারতে হামলা করে বাংলাদেশ ঠিক কত দিনে ভারত দখল করতে পারবে বলে আপনার মনে হয়? আমার মনে হয় নয় মাসের থেকে একটু কম সময় লাগবে।

২৭ শে মার্চ, ২০২৪ রাত ১২:৪২

তানভির জুমার বলেছেন: হামলার কথা কোথায় থেকে আসলো?

৯| ২৭ শে মার্চ, ২০২৪ রাত ১:১২

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন: এই জাতীয়

১০| ২৭ শে মার্চ, ২০২৪ রাত ১:৫৭

হাসান কালবৈশাখী বলেছেন:
ভারত আমাদের কি সমস্যা করলো?
বেয়াইনি ভাবে সীমান্ত পার হলে দুর্ঘটনা হবে, ভারত তো ভেতরে ঢুকে কাউকে মারছে না।
ভারত হয়তো নিজেদের স্বার্থে পাকিস্তানকে দুই ভাগ করেছে, কিন্তু সেটা তো আমাদের পক্ষে ভাল হয়েছে, নইলে তো এতদিন দেউলিয়া পাকিস্তানিদের জুতা পালিশ করা লাগতো।
আমাদের পাশে ভারতের মত একটি ভদ্র সুপ্রতিবেশী ছিল বলেই বাংলাদেশ আজ একটি সফল সচ্ছল রাষ্ট্র, দখলদার পাকিদের চেয়েও অনেক উন্নত রাষ্ট্র। এমনকি ভারতের চেয়েও। ভারতের সস্তা কৃষিপন্ন আমাদের উপকার করছে।
স্বাধীনতা যুদ্ধের কথা বাদ দিলেও সব ক্ষেত্রেই ভারত বাংলাদেশের পক্ষে থাকে। পাকিস্তান বা সৌদিয়ারবের মত অসভ্য দেশ বাংলাদেশের প্রতিবেশী থাকলে বাংলাদেশের পরিনতি ইয়ামেন বা আবগানিস্তানের মত হতো।

২৮ শে মার্চ, ২০২৪ বিকাল ৫:৫০

তানভির জুমার বলেছেন: আপনি কি ভারতীয়? না হলে মুর্খের মত অন্য আওয়ামীলিগারের মতই আপনিও ভারতের পা চাটতে পারলে নিজেকে ধন্য মনে করেন। আরবের প্রবাসি আর ইউরোপ- আমেরিকায় কাপড় রপ্তানী করতে না পারলে বাংলাদেশে দুর্ভিক্ষ লেগেই থাকতো।

লক্ষ লক্ষ ভারতীয়রা আমাদের দেশে কাজ করে বিলিয়ন বিলিয়ন ডলার নিয়ে যাচ্ছে প্রতি বছর। ভারতের অর্থনীতি বাংলাদেশীরা অনেকাংশে ভালো রাখে। আওয়ামীলিগ ক্ষমতায় থাকার স্বার্থে বাংলাদেশ কে ভারতের কলোনী বানিয়েছে।











১১| ২৭ শে মার্চ, ২০২৪ রাত ২:০৫

কামাল১৮ বলেছেন: লাশ ভারতেই পরেছিলো।নয়তো বিএসএফ নিতে পারতো না।তারা কি কাজে রাতের আঁধারে ভারতে গিয়েছিলো।আপনি কেনো ভারতে ঘৃনা করেন সেটা আপনিই ভালো জানেন।

১২| ২৭ শে মার্চ, ২০২৪ রাত ২:২১

শ্রাবণধারা বলেছেন: সীমান্তে হত্যকাণ্ডের জন্য আমাদের নতজানু পররাষ্ট্রনীতি দায়ী। সরকারের সদিচ্ছা থাকলে সীমান্তে একটা মানুষও হত্যকাণ্ডের স্বীকার হতো না।

পৃথিবীর কোন দেশের সীমান্তেই এভাবে মানুষকে গুলি করে হত্যা করার নজির নেই। একমাত্র ভদ্র সুপ্রতিবেশী ভারত সীমান্তে আমাদের দেশের মানুষ হত্যা করে জনসংখ্যা সমস্যা মোকাবেলায় আমাদের সাহায্য করে, অন্য কোন দেশ প্রতিবেশী রাষ্ট্রের এত বড় সাহায্য করে না!!!

১৩| ২৭ শে মার্চ, ২০২৪ রাত ২:৪১

তেলাপোকা রোমেন বলেছেন: ভারতের সীমান্ত আইন বেশ কড়া। গরু চুরি করতে গিয়ে তাদের গুলি না খাইলেই তো এইসব অনাকাঙ্খিত ঘটনা ঘটেনা। কেন যাবে এরা চুরি করতে?

১৪| ২৭ শে মার্চ, ২০২৪ সকাল ৯:১৯

আলামিন১০৪ বলেছেন: পাক সীমান্তে একটারে মারুক তো, কালকেই ওদের ৫টারে মারবে। পাইছে আমাদেরই, গুলি করে মারলেও ইলিশ পাঠাতে বিলম্ব হয় না

১৫| ২৭ শে মার্চ, ২০২৪ সকাল ৯:২৯

রানার ব্লগ বলেছেন: চলেন এক কাম করি ভারতীয় মাউরা গুলারে উচিত শিক্ষা দেবার জন্য ভারতে হামলা করে পশ্চিম বাংলা দখল নিয়া নেই। সেই সাথে আসাম ত্রীপুরা মিজোরাম সব দখল নিয়া নেই। ব্যাটা গো একটা জবাব দিতে হবে। আমাগো ভুখা পাব্লিক একটু সখ কইরা ভারতে চোরাকারবারি করতে যায়, খচ্চর গুলার সহ্য হয় না। দেয় ফুটুশ কইরা। হালার মালাউন।

১৬| ২৭ শে মার্চ, ২০২৪ সকাল ১০:১৪

সোনাবীজ; অথবা ধুলোবালিছাই বলেছেন: বাংলাদেশ সীমান্তে বাংলাদেশের নাগরিককে বিএসএফ কর্তৃক হত্যা একটা অত্যন্ত নিষ্ঠুর ও নির্মম কাজ। একজন বাংলাদেশী হিসাবে সবার আগে এর জন্য নিন্দা প্রকাশ করতে হবে এবং নিহতদের পরিবারের জন্য সহানুভূতি প্রকাশ করতে হবে। এই হত্যাকাণ্ডগুলো ঘটে নিম্ন পদবির সৈনিকদের দ্বারা। হত্যাকাণ্ডের পর বেশ কিছু আনুষ্ঠানিকতা আছে। ফ্ল্যাগ মিটিং হয়, প্রতিবাদ লিপি পাঠানো হয়। ভারতের পক্ষ থেকে দুঃখ প্রকাশও করা হয় এবং এটা পুনরাবৃত্তি রোধের জন্য যথাযথ অ্যাকশন গ্রহণ করা হবে তাও বলা হয়, কিন্তু এই হত্যাকে জাস্টিফাই করার জন্য কোনো ব্যাখ্যা দেয়া হয় না। অত্যন্ত পরিতাপের সাথে লক্ষ করলাম, এ পোস্টে বাংলাদেশের নাগরিককে হত্যার ব্যাপারটি অনেকেই জাস্টিফাই করার চেষ্টা করছেন। খুবই দুঃখজনক।

ব্যাপারটা এমন না যে বাংলাদেশের নাগরিকরা জোর করে ভারতীয় গরু নিয়ে আসে। বাংলাদেশ এবং ভারতের গরু ব্যবসায়ীদের যোগ সাজশেই এই গরু ব্যবসা হয়ে থাকে; তাদের মধ্যে চুক্তি থাকে আগে থেকেই। টাকাপয়সাও লেনদেন হয় আগে থেকেই। যথাসময়ে ভারতীয় ব্যবসায়ীরা গরু নিয়ে আসে। ২০১৫ সাল পর্যন্ত সীমান্তের বিভিন্ন স্থানে অনুমোদিত পয়েন্ট ছিল, যা দিয়ে বিএসএফ গরু ক্লিয়ার করতো। ২০১৫ সালের পর থেকে এটা বন্ধ হতে থাকে। তবে পুরোপুরি বন্ধ হয়েছে বলে জানা নেই।

এই হত্যাকাণ্ডের জন্য নিন্দা জ্ঞাপন করছি।

১৭| ২৭ শে মার্চ, ২০২৪ সকাল ১০:২৯

অগ্নিবেশ বলেছেন: গরুচোরদেরও মানবাধিকার আছে। চাইলেই কাঊকে হত্যা করা যায় না। আবার বি এস এফ দেরও আত্মরক্ষার অধিকার আছে, রাতের অন্ধকারে সীমান্ত পারাপার হতে গেলে বি এস এফ থামতে বলে, না থামলে আক্রান্ত হওয়ার অজুহাত দেখিয়ে গুলি করে, অতীতে চোরাচালানকারীদের হাতে বি এস এফ দের আক্রান্ত হওয়ার অনেক উদাহরন আছে। এই সমস্যার দুটো সমাধান আছে।
১। প্রথমে বি ডি আর বাংলাদেশীদের চোরাপথে ভারত যেতে বাঁধা দেবে।
২। তার পরেও চোরাপথে ভারত যাওয়া লাগলে বি এস এফ দের পাওনা গণ্ডা মিটিয়ে দিতে হবে, ফাঁকি দেওয়া চলবে না।

এখানে মোদি, হাসিনা, মমতা, খালেদা, পুটিন, ওবামা কিস্যু করতে পারবে না। আপনাদের হাউকাউ কেউ গোনায় ধরে না।

১৮| ২৭ শে মার্চ, ২০২৪ বিকাল ৪:১১

রাজীব নুর বলেছেন: ভারত ছাড়া আমাদের কোনো উপায় নাই। গতি নাই।
লেখাপড়া করতে আমাদের ভারত যেতে হয়। চিকিৎসার জন্য আমাদের ভারত যেতে হয়। শপিং করতে আমাদের ভারত যেতে হয়। ভ্রমন করতে আমাদের ভারত যেতে হয়। পেয়াজ, গরু, চিনি ইত্যাদির জন্য আমাদের ভারতের দিকে তাকিয়ে থাকতে হয়।

১৯| ২৭ শে মার্চ, ২০২৪ বিকাল ৫:১৩

অনিকেত বৈরাগী তূর্য্য বলেছেন: বিজিবি কী করে? তারা সতর্ক থাকলে তো এসব চোরাকারবারি এতদূর এগোতে পারত না।

২০| ২৭ শে মার্চ, ২০২৪ রাত ৯:৪৮

এস.এম.সাগর বলেছেন: একধরনের ইতর শ্রেণীর ভারতীয় দালালদের বলছি, কিছু দিন পূর্বে এক বিজিবি ভাইকে হত্যা করলো ভারতীয় জঙ্গী বাহিনি তখনোকি গরু চুরির দোষ ছিলো? সাবেক এক মন্ত্রীকে গুম করে সিমান্ত পার করে সিলং প্রদেশে নিয়ে গিছিলো তখন কি ভারতীয় দালাল এবং ভারতিয় জঙ্গী বাহিনি দেখেনি? কাঠের চমশা খুলেন, নিরেপেক্ষ কথা বলেন, ভারতীয় দালালী ছেড়ে দেন।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.