নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

\"আর তোমরা নিরাশ হয়ো না এবং দুঃখ করো না। যদি তোমরা মুমিন হও তবে, তোমরাই জয়ী হবে।\" আল কোরআন | সূরা ইমরান | আয়াতঃ ১৩৯

শফিউল আলম চৌধূরী

কেউ জানে না আগামীকল্য সে কি উপার্জন করবে এবং কেউ জানে না কোন দেশে সে মৃত্যুবরণ করবে। আল্লাহ সর্বজ্ঞ, সর্ববিষয়ে সম্যক জ্ঞাত।

শফিউল আলম চৌধূরী › বিস্তারিত পোস্টঃ

ধর!

২৪ শে নভেম্বর, ২০১৭ বিকাল ৫:৩০

ঘটনা ২০০৩-৪ সালের। বড় ভাই খুলনা বিশ্ববিদ‍্যালয়ের ছাত্র। স্বাভাবিক ভাবেই তার বন্ধুরা প্রায়সই আমাদের বাড়িতে আসেন। যে ক'জন আসতেন, তাদের মধ‍্যে আমার ভালো লাগতো রবি ভাইকে; বেশ মিশুক, যেমন কথা বলতেন, তেমন অন‍্যকে বলতেও দিতেন।

উনি খুব সম্ভবত একটা ছোট ম‍্যাগাজিনের সাথে জড়িত ছিলেন; ওটার মূল ডিজাইনটাই উনি করতেন। একবার উনার বাসার পিসিতে কোন একটা সমস‍্যা থাকার ফলে আমাদের বাড়িতে বসে ২/৩ দিন কাজ করবেন। কিন্তু কাজের বাঘড়া দেবার জন‍্য পাশের ঘরের 'আকাশ' নামের বাচ্চাটা একাই যথেষ্ট ছিলো। দরজা আটকে রাখলে দরজায় এসে গুতাগুতি; আর দরজা খোলা রাখলে এসে কিবো‍র্ডে থাবড়াথাবড়ি।

রবি ভাইয়ের মাথায় একটু দুষ্ট বুদ্ধি খেলে গেলো; উইন্ডোজে বিভিন্ন সাউন্ড ছিলো, উইন্ডো বন্ধ করলে, চালু করলে, কম্পিউটার বন্ধ/চালু করলে ইত‍্যাদিতে। এর মধ‍্যে উনি বেছে নিলেন ইরর এর সাউন্ডটাকে, ভুলভাল ক্লিক বা কিবোর্ড চাপ পড়লে ঢং করে একটা শব্দ হতো। উনি নিজের ভয়েস দিয়ে রেকর্ড করলেন, "ধর" শব্দটা। এবং এটাকে সিলেক্ট করে দিলেন ঐ ইরর সাউন্ড হিসাবে। আর কম্পিউটারের সাউন্ড রাখা হলো বাড়িয়ে।

কিছু সময় পরেই আকাশ হাজির; এসেই সরাসরি কিবোর্ডে হামলা, একটা কি দুইটা কি-তে চাপ পড়তেই বিকট শব্দে 'ধর' বলে চিৎকার করে উঠলো কম্পিউটার! আকাশ তখন পড়ি-কি-মরি করে দৌড়; এত ভয় পেলো যে আর সন্ধ‍্যার পর তার টিকিটিও দেখা গেলো না।

আমি-ভাইয়া-রবি ভাই বাহির থেকে ঘুরে ফিরে এসে আড্ডায় মাতলাম, ভাইয়া ২টার দিকে ঘুমাতে গেলো, আর রবিভাই বসলেন কাজ করতে; আমি বসে বসে কাজ শিখছি; দেখি উনি কি করে।

কাজের দিকে খুব মনোযোগ, হঠাৎই কেউ যেন চিৎকার করে উঠলো "ধর" বলে। কিছু বুঝে ওঠার আগে রবি ভাই পিছন দিকে ধড়মড় করে সরতে গিয়ে চেয়ার নিয়ে পড়লেন, তারপরই উঠে দৌড় অন‍্য ঘরে; আর আমি ঘরের দরজা দিয়ে দৌড় দিয়ে বাইরে উঠানে।

কয়েক মিনিট লাগলো বুঝতে যে ঘটনা কি হয়েছে; আকাশের জন‍্য পাতা ফাঁদে আমরা নিজেরাই পড়েছি। বুঝতে পেরে যে হাসি শুরু করেছিলাম, তা কয়েকদিন পর্যন্ত থেমে থেমে চলতো, আমি আর রবি ভাই একজন আর একজনকে দেখলে এটা নিয়ে হাসা হাসি করতাম।


১৩-১৪ বছর পরে এখনও মনে পড়লে হাসি আসে!

মন্তব্য ২ টি রেটিং +০/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ২৪ শে নভেম্বর, ২০১৭ বিকাল ৫:৩৭

শামচুল হক বলেছেন: মজার ঘটনা

২| ২৪ শে নভেম্বর, ২০১৭ রাত ৯:০০

নূর-ই-হাফসা বলেছেন: হাহাহা মজার তো

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.