নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

চারুশিল্পী , লেখক

শাহ আজিজ

চারুশিল্পী , লেখক

শাহ আজিজ › বিস্তারিত পোস্টঃ

ইউক্রেনে মালয় বিমানের লাশ উদ্ধার শুরু।। পুতিন কোণঠাসা

২০ শে জুলাই, ২০১৪ বিকাল ৫:৪৯

ইউক্রেনের পূর্বাঞ্চলের বিরান অঞ্চলে প্রায় ৩৪ বর্গ কিলোমিটার জুড়ে লাশ আর বিমানের ধ্বংসস্তূপের ছড়াছড়ি। ৩৮০ জন কর্মী ইতিমধ্যে দুইশ লাশ সংগ্রহ করতে পেরেছে। প্রথম দিকে উদ্ধারকারীরা রাশিয়া সমর্থক সন্ত্রাসবাদীদের বাধার সন্মুখিন হচ্ছিলো । বিশ্বের আঙ্গুল এখন পুতিনের দিকে। মস্কোয় রাশিয়ানরা ডাচ দুতাবাসের বাইরে ফুলের তোড়া রেখে তাতে লিখেছে “ আমরা দুঃখিত”।
নিহত ২৯৫ জনের স্বজনেরা ইউক্রেনের রাজধানীতে অপেক্ষমান চোখের জলে ভাসতে ভাসতে। একটি ভিডিও টেপ বা রেকর্ডার সাদৃশ্য বস্তুকে মনে করা হচ্ছে ব্লাক বক্স। এই ব্লাক বক্সের সন্ধান সন্ত্রাসীরাও করেছে । এটিই একমাত্র আলামত যা বলতে পারবে ঠিক কি ঘটেছিল? কে তাদের ফ্লাইট কে ৩০ হাজার ফিট থেকে দশ হাজার ফিটে ফ্লাই করতে বলে ছিল । সব থেকে কাছের কয়লা খনির শ্রমিকরা কাজ ফেলে লাশ ব্যাগে তোলা আর বিমানের ভাঙ্গা টুকরো গুছিয়ে দিচ্ছে সেচ্ছাসেবী হয়ে। পুরো এলাকাতি এখনো সশস্ত্র সন্ত্রাসীদের নিয়ন্ত্রণে । গতকাল সি এন এনের ক্যামেরাম্যানরা যে মৃতদেহ দেখেছিল গম ক্ষেতে তা কারা সরিয়ে ফেলেছে কাল রাতে।মুল দুর্ঘটনার জায়গাটির কাছের স্টেশনে রেল ফ্রিজার বগিতে তোলা হচ্ছে লাশগুলো । একটি আন্তর্জাতিক বিশেসজ্ঞ দল পৌঁছালেই তদন্ত শেষে ট্রেন রওনা হবে কিয়েভে । একটি রাশিয়ান ক্ষেপনাস্ত্র দিয়ে মালয় বিমানটিকে ভুপাতিত করা হয়েছে বলে ইউক্রেন সরকার ও মিডিয়া দাবি করছে ।জায়গাটি বিরান এলাকায় হওয়াতে অনেক খবর ই পাওয়া দুস্কর হয়ে গেছে । সাড়ে চার মাস আগে মালয় এয়ারের আরেকটি বিমান বেইজিং যাওয়ার পথে পুরোপুরি নিখোঁজ হয়ে যায় যা এখনো রহস্যময় হয়ে আছে। ইউক্রেনে ভুপাতিত বিমানটিতে ১০০ জনের মত এইডস রোগ গবেষক ছিল যারা অস্ট্রেলিয়ায় একটি সন্মেলনে যাচ্ছিল । এদের মধ্যে ৬ জন পৃথিবী খ্যাত ।

















































মন্তব্য ৩ টি রেটিং +০/-০

মন্তব্য (৩) মন্তব্য লিখুন

১| ২০ শে জুলাই, ২০১৪ সন্ধ্যা ৭:১৬

নতুন বলেছেন: মানুষের জীবন খুবই সস্তা .. :(

এটা অন্য কেউ করলে সারা দুনিয়াতে ঝড় উঠতো মিডিয়াতে... এখন রাশিয়ার বেলায় দায়সারা নিউজ করছে...

এতে কিছু ক্ষতিপুরন পাবে মৃতের পরিবার... কিন্তু বন্ধহবে এইরকমের হত্য???

গাজার গনহত্যাকে সব মিডিয়া যুদ্ধ বলে প্রচার করছে.. :(

দুনিয়াতে জোর যার মুল্লুক তার..

২| ২০ শে জুলাই, ২০১৪ সন্ধ্যা ৭:২১

বিদ্রোহী ভৃগু বলেছেন: কোন মুসলিম দেশের সীমানায়/এলাকায় এমন ঘটনা ঘটলে এতক্ষনে কথিত মানবতাবাদীরা চিৎকার করে ঘুম হারাম করতো। আমেরিকা যুদ্ধ প্রায় শেষ করে আনতো....

হায় ভন্ড বিশ্ব নেতৃত্ব! হায় অর্থব জাতিসংঘ! হায় !!!


সকল মৃত্যুই কষ্টের। যাতনার।

এই অন্যায় মৃত্যুর জন্য বিশ্ব আদালতে দোষীদের কঠিন সাজা হওয়া উচিত।

২০ শে জুলাই, ২০১৪ রাত ৮:০৬

শাহ আজিজ বলেছেন: ইউক্রেনে বহিশক্তির আগমনের সুযোগ হল । দেখা যাক ওবামা পুতিনের কাছ থেকে কি কি ধান্ধা করে ।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.