নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

চারুশিল্পী , লেখক

শাহ আজিজ

চারুশিল্পী , লেখক

শাহ আজিজ › বিস্তারিত পোস্টঃ

পশ্চিমে জন্ম নেওয়া আরব তরুন /তরুণীরা যোগ দিচ্ছে আই এসের জিহাদে

০১ লা অক্টোবর, ২০১৪ রাত ১১:১১

মধ্যপ্রাচ্যে ইসলামী যোদ্ধাদের সঙ্গে যোগ দেয়ার উদ্দেশে পাশ্চাত্য দেশগুলোর শত শত স্কুলছাত্রী ও তরুণী তাদের বাড়িঘর ছাড়ছে। পশ্চিমা দেশের এসব মুসলিম বালিকা হঠাৎ তাদের বাড়িঘর থেকে উধাও হয়ে যায়। পরে ইরাক ও সিরিয়ায় ইসলামিক স্টেট (আইএস) জঙ্গীদের সন্তান ধারণ করতে দেখা যায় এদের। পশ্চিমা সন্ত্রাস দমন বিভাগের তদন্তকারীরা বিষয়টি নিয়ে ক্রমেই উদ্বিগ্ন হয়ে পড়ছেন।




এসব মেয়েদের মধ্যে ১৪-১৫ বছরের কিশোরী পর্যন্ত রয়েছে। জিহাদীদের বিয়ে করে তাদের সন্তান ধারণের রোমান্টিক স্বপ্নে বিভোর হয়ে এরা দেশত্যাগ করছে। এদের মধ্যে স্বল্পসংখ্যক মেয়ে হাতে অস্ত্র তুলে নিয়েছে। এদের অনেকেই জিহাদীদের দলে যোগ দিয়েছে সোস্যাল মিডিয়ার মাধ্যমে। ইউরোপ, উত্তর আমেরিকা ও অস্ট্রেলিয়া থেকে ইসলামিক স্টেট (আইএস)সহ জিহাদীদের গ্রুপে যোগদানের জন্য বাড়িঘর ছেড়ে যাচ্ছে তাদের শতকরা প্রায় ১০ ভাগই তরুণী ও বালিকা। সবচেয়ে বেশি নারী জিহাদী যোগ দিয়েছে ফ্রান্স থেকে- এই সংখ্যা ৬৩ এবং মোট নারী যোদ্ধাদের শতকরা প্রায় ২৫ ভাগ। আরও কমপক্ষে ৬০ জন এই উদ্যোগ নিচ্ছে বলে ধারণা করা হয়।

মন্তব্য ৩ টি রেটিং +০/-০

মন্তব্য (৩) মন্তব্য লিখুন

১| ০১ লা অক্টোবর, ২০১৪ রাত ১১:৩১

শিংগারা বলেছেন: বলদ শুধু বাংলাদেশে না - সারা দুনিয়াতেই ছড়ায়ে আছে

০১ লা অক্টোবর, ২০১৪ রাত ১১:৪০

শাহ আজিজ বলেছেন: কি জবাব দেয়া উচিত? এরা প্রথম কাজটিই করছে গর্ভধারণ, তা একজন ধর্মীয় সন্ত্রাসীর সন্তান। নেট এর মাধ্যমে জঙ্গিরা প্রেম করছে আর মাথা গোলাচ্ছে এই সব নিস্পাপ তরুণীর । আরব জাতি আসলেই জঞ্জাল এই ধরিত্রীর জন্য।

২| ২৩ শে অক্টোবর, ২০১৪ রাত ১১:৩৫

ইমরান আশফাক বলেছেন: ব্যাপারটা উদ্বেগজনক।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.