নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি কপি- পেস্ট করি ,আপত্তি থাকলে আমার পোস্ট পড়বেন না।।

শাহ আজিজ

আমি ফিচার , কপি পেস্ট , ও অনুবাদ লিখি

শাহ আজিজ › বিস্তারিত পোস্টঃ

রাজিবের ঘুম কি আদৌ ভাংবে ??

১২ ই এপ্রিল, ২০১৮ সকাল ৯:০৩


ঢাকা মেডিকেল কলেজের নিউরোলজি বিভাগের বিভাগীয় প্রধান অসিত চন্দ্র সরকার বলছিলেন, ‘রাজীব এখন চোখ খুলছে না। কথা বলছে না। জোরে চিমটি দিলেও নড়ছে না। চিকিৎসাবিজ্ঞানের ভাষায় রাজীব এখন গ্লাসগো কোমা স্কেলের (জিসিএস) তিন নম্বর মাত্রায় আছে। স্রষ্টা চাইলে সব পারেন। তবে রাজীবের যে শারীরিক লক্ষণ, তা থেকে খুব বেশি কিছু আশা করা যাচ্ছে না।’ জিসিএস তিন থেকে সুস্থ হয়ে ওঠার নজির আছে কি না, জানতে চাইলে তিনি বলেন, কারও কারও ক্ষেত্রে তিনে নেমে আসার অল্প সময় পরেই উন্নতি দেখা যায়। তবে রাজীবের অবস্থা দুই দিন ধরে একই রকম আছে। এটাই ভয়ের কারণ। হঠাৎ রাজীবের শরীর খারাপ হলো কেন? এমন প্রশ্নে তিনি জানান, দুর্ঘটনার সময় রাজীবের মাথায় যে আঘাত লেগেছিল, সেখান থেকে তাৎক্ষণিকভাবে রক্তক্ষরণ হয়নি। সোমবার থেকে রক্তক্ষরণ শুরু হয়েছে। মাথার ভেতর পানির পরিমাণও হঠাৎ বেড়ে গেছে। সে কারণেই এ অবস্থা।

খালা জাহানারা বেগম তাঁর ভাগনে রাজীব হোসেনের জন্য দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন। তৃতীয় শ্রেণি থেকে পটুয়াখালীর বাউফলে খালাই কোলেপিঠে করে বড় করেছেন রাজীবকে। ডাক বিভাগের কর্মচারী জাহানারা তাঁর অষ্টম শ্রেণি পড়ুয়া ছেলে আর শিশু শ্রেণির মেয়েকে ফেলে তাঁর আদরের ‘রাজু’র চোখ মেলার অপেক্ষায় আছেন। তিনি বলছিলেন, ‘ও যদি সুস্থ হয়, সবার সঙ্গে গিয়ে দেখা করবে। খুব ভালো ছেলে। বাপ-মা নাই। অমানুষ হয়ে যেতে পারত। হয় নাই। আমি ওকে দেখেছি, ও আমাকে দেখে সব সময়। আমার হাতের লাঠি রাজু। সবাই একটু দোয়া করবেন।’

মন্তব্য ৩২ টি রেটিং +৪/-০

মন্তব্য (৩২) মন্তব্য লিখুন

১| ১২ ই এপ্রিল, ২০১৮ সকাল ৯:১৯

হাফিজ বিন শামসী বলেছেন:

কর্তব্যরত ডাক্তারের চোখে জল। ঘুম ভাঙবে কিন্তু সন্দেহ।

১২ ই এপ্রিল, ২০১৮ সকাল ৯:৩৯

শাহ আজিজ বলেছেন: সারভাইভ করার সম্ভাবনা জিরো ।

২| ১২ ই এপ্রিল, ২০১৮ সকাল ৯:২০

রাজীব নুর বলেছেন: ছেলেটার জন্য আমার খুবই কষ্ট লাগছে।
আবার ছেলেটার নাম আমার নাম একই 'রাজীব'।
বুঝুন আমার মানসিক অবস্থা।

১২ ই এপ্রিল, ২০১৮ সকাল ৯:৩৭

শাহ আজিজ বলেছেন: আমার তাবৎ ক্রোধ এখন বাস ড্রাইভার আর তাদের ত্যানা শূয়র মন্ত্রীর দিকে । গতকালও এক মহিলার পা থেতলে দিয়েছে চাকার নিচে ফেলে। মুল বিষয় চুক্তিতে বাস চালককে চালাতে দিয়ে এরকম বাস ফাইট আর অসংখ্য দুর্ঘটনা ঘটানো । ড্রাইভার গ্লাসে চেয়ে থাকে কজন উঠল আর কজন নামলো তার হিসাব রাখতে কারন কন্ডাক্টর ব্যাটা চান্সে পকেটে টাকা সরিয়ে ফেলে কিনা। পেছনের বাস আগে গিয়ে তার বাপ - দাদার সম্পত্তি প্যাসেঞ্জার তুলে নিয়ে যায় কিনা তাও মনিটর করা এবং বাস রাস্তার মাঝখানে দাড় করিয়ে জ্যাম লাগানো। এক নিয়ম শৃঙ্খলাহীন রাষ্ট্রে আমরা বাস করি । এখানে বিচার বলে কিছু নেই ।

৩| ১২ ই এপ্রিল, ২০১৮ সকাল ৯:৪৪

তারেক ফাহিম বলেছেন: গত রাত্রে বাড়ী যাওয়ার পথে বিপরিত দিক থেকে আসা বেপরোয়া ট্রাকটি চেপেই দিত, আল্লাহর মেহেরবানীতে রক্ষা পাইলাম।

তার একটু পরেই একসিডেন্টটি ঘটল, স্থানীয় স্টেডিয়ামের সামনে :((
২ জনের অবস্থা গুরুতর, নোয়াখালী মেডিকেল হাসপাতালে ভর্তি।

১২ ই এপ্রিল, ২০১৮ সকাল ৯:৫৫

শাহ আজিজ বলেছেন: আমি নিজেই দুটি মুখোমুখি ধাক্কার থেকে বেচে গেলাম প্রাইভেট গাড়ির চালক নবাবদের হাত থেকে ।

৪| ১২ ই এপ্রিল, ২০১৮ সকাল ৯:৫২

বিপরীত বাক বলেছেন: এই লোকাল/পাবলিক বাসগুলোই রাস্তার যত অরাজকতার জন্য দায়ী। খেয়াল করলে দেখা যায়, যেদিন লোকাল বাসগুলোর ধর্মঘট থাকে বা কোন কারণে বন্ধ থাকে সেদিন রাস্তা সম্পূর্ণ সুশৃঙ্খল থাকে। অথচ অন্য সব যানবহন কিন্তু থাকে । জ্যাম থাকে না। আর বিশেষঅজ্ঞ রা বলেন, “যানজট এড়াতে পাবলিক বাসের সংখ্যা বৃদ্ধি কর”।
আরে বাবা যে কটা আছে সেকটা কেই ঠিকমত নিয়মমতো চালা না?

আর রাজীব …? যতটুকু পড়লাম তাতে বলতে হয়, মানুষ তার উপর ভাল মানুষ… এদেশে বেঁেচ থেকে কি করবে? এই দেশ এখন অমানুষ, দানব, জন্তু-জানোয়ার, চোর, ঘুসখোর, ডাকাত …. দের বেঁচে থাকার জায়গা।

১২ ই এপ্রিল, ২০১৮ সকাল ৯:৫৮

শাহ আজিজ বলেছেন: শাজাহান গং বেচে থাক। জাফর ভাই মরিয়া বাচিয়া গিয়াছেন । তিনিই এই দণ্ড লঘু করার মহানায়ক । শৃঙ্খলা আনতে সেনাবাহিনী নামাতে হবে। ২০০৩ সালে সব বাস সাইজ করে ফেলেছিল সেনা দল।

৫| ১২ ই এপ্রিল, ২০১৮ সকাল ১০:১০

অনন্য দায়িত্বশীল আমি বলেছেন: ছেলেটার জন্য এতো কষ্ট হচ্ছে যে কোন ভাষাই আমি ব্যক্ত করতে পারছিনা! যেদেশে ড্রাইভারদের সরদার মন্ত্রী হয় সেখানে আর কি আশা করতে পারি বলুন?

১২ ই এপ্রিল, ২০১৮ সকাল ১০:৩৫

শাহ আজিজ বলেছেন: সেতো এখন নৌ মন্ত্রী , যেতে চায় গার্মেন্টস মেয়েদের মন্ত্রী হয়ে , ড্রাইভারের স্বভাব তো , লিঙ্গ উদ্যত থাকে সবসময়। নিজের দুই ভাগিনি লঞ্চে ডুবে তলিয়ে গেল , উদ্ধারের চেষ্টাই করলনা , এরেই কয় মামু ।

৬| ১২ ই এপ্রিল, ২০১৮ সকাল ১০:২৫

খায়রুল আহসান বলেছেন: ছবিটা দেখে খুব মায়া হচ্ছে। আল্লাহ রাব্বুল 'আ-লামীন তাকে সম্পূর্ণ সুস্থ করে দ্রুত তার খালার কাছে ফিরিয়ে দিন!
আমার মতে ঢাকা মেট্রোপলিটান পুলিশের কমিশনার সাহেবকে নিয়োগের আগে শর্ত দিতে হবে যে শহরের রাস্তায় চলাচলকারী বাসের বেপরোয়া চালকদেরকে আগে সাইজ করতে হবে। সেটা করতে না পারলে নিয়োগ বাতিল এবং অন্যত্র বদলি।
ঢাকার রাস্তার প্রত্যেকটা মোড়ে এবং স্ট্যান্ডে এই বাস চালকগুলোকে দেখা যায় তেরছা করে কিংবা পুরো আড়াআড়িভাবে বাসগুলোকে দাঁড় করিয়ে রেখে যাত্রীর জন্য অপেক্ষা করতে থাকে। পেছনে আটকানো অন্যান্য যানবাহনের হর্ণের প্রতি তারা কোন ভ্রূক্ষেপই করে না। তাদের মর্জি হলেই কেবল পেছনের যানগুলো পাশ কাটিয়ে যেতে পারবে।

১২ ই এপ্রিল, ২০১৮ সকাল ১০:৩৮

শাহ আজিজ বলেছেন: বেপরোয়া শব্দটি খুজতে ডিকশনারি কেনার দরকার নেই , বাসস্ট্যান্ডে দাঁড়ালেই হবে।

৭| ১২ ই এপ্রিল, ২০১৮ সকাল ১০:৩৫

কাওসার চৌধুরী বলেছেন: ঘুম ভাঙার কোন সম্ভাবনার আলো দেখছি না। তারপর দোয়া করি ভাইটির জন্য যাতে আমাদের মাঝে ফিরে আসে। আর কোন রাজিবের জীবনে যেন এমন পরিণতি না হয়। আর কোন মায়ের বুক যাতে খালি না হয়। রাষ্ট্র এ দায় কোন অবস্থাতে এড়াতে পারে না।

১২ ই এপ্রিল, ২০১৮ সকাল ১০:৩৯

শাহ আজিজ বলেছেন: মেনে নিতে হবে সব সম্ভবের দেশে।

৮| ১২ ই এপ্রিল, ২০১৮ সকাল ১০:৩৫

আবু আফিয়া বলেছেন: তার জন্য আমাদের সবাইকে অনেক বেশি দোয়া করা করতে হবে। হে আল্লাহ! তুমি তাকে আরোগ্য দান কর, আমিন।

১২ ই এপ্রিল, ২০১৮ সকাল ১০:৪০

শাহ আজিজ বলেছেন: আমিন

৯| ১২ ই এপ্রিল, ২০১৮ সকাল ১০:৩৬

কাওসার চৌধুরী বলেছেন:
আমার ব্লগে দাওয়াত রইল।

১২ ই এপ্রিল, ২০১৮ সকাল ১০:৪০

শাহ আজিজ বলেছেন: আসব ভাই।

১০| ১২ ই এপ্রিল, ২০১৮ সকাল ১০:৩৭

মোঃ মাইদুল সরকার বলেছেন:
রাজীবের জন্য শুভকামনা।

তার জন্য দোয়া রইল।

১২ ই এপ্রিল, ২০১৮ সকাল ১০:৪১

শাহ আজিজ বলেছেন: আল্লাহ যেন কবুল করেন

১১| ১২ ই এপ্রিল, ২০১৮ সকাল ১০:৩৯

কামরুননাহার কলি বলেছেন: ভালো করে দেও হে আল্লাহ তুমি ভাইয়াটাকে। আর তার খালার মুখে এক রাশ হাসি ফুটিয়ে দেও হে আল্লাহ।

১২ ই এপ্রিল, ২০১৮ সকাল ১০:৪১

শাহ আজিজ বলেছেন: আল্লাহ যেন কবুল করেন

১২| ১২ ই এপ্রিল, ২০১৮ সকাল ১১:০৪

সনেট কবি বলেছেন: ঘটনাটা জেনে মনটা কষ্টে ভরে উঠেছিল। গাড়ি চালকদের বেপরোয়া ভাব যে কবে দূর হবে!

১২ ই এপ্রিল, ২০১৮ সকাল ১১:৩৩

শাহ আজিজ বলেছেন: ডাণ্ডা বাহিনি নামাতে হবে ।

১৩| ১২ ই এপ্রিল, ২০১৮ সকাল ১১:১৪

চাঁদগাজী বলেছেন:



এত বড় দুর্ঘটনার পর, ডাক্তারেরা ওকে দেখার পর, মাথার জখম টের পায়নি; প্রশ্নফাঁস জেনারেশন!
সব সময় যে, স্কেন করতে হয়, তা সঠিক নয়, সিম্পটমস থেকে আসল ডাক্তারেরা বুঝে।

১২ ই এপ্রিল, ২০১৮ সকাল ১১:৪২

শাহ আজিজ বলেছেন: আমেরিকায় থেকে নিশ্চয় এটা বোঝেন দুর্ঘটনার সব ভিকটিম কে তাৎক্ষনিক চিকিৎসার পাশাপাশি সেফ সাইডে থাকার জন্য সিটি স্ক্যান করা হয় । ওর মুখ দিয়ে ফেনা বেরুচ্ছে ঠিক তখন তাকে স্ক্যান করে দেখা যায় পানি জমে গেছে ব্রেন ও তার বাইরে। রাজিব ততক্ষনে নাগালের বাইরে যেহেতু এটা ঢাকা , ব্যাঙ্কক বা সিঙ্গাপুর না । তাহলে মুহূর্তেই ওটি , সার্জারি এবং পানি বের করে আনা। ঢাকাতেই আমার এক্স বসের এমন হওয়ার পর অজ্ঞান অবস্থায় এয়ার আম্বুলেন্সে ব্যাংকক । ভালো হয়ে ফিরে এসেছিলেন । স্কিলের অভাব , যন্ত্রপাতি আছে কিনা তাও জানা নেই । বেচারার দুর্ভাগ্য ।

১৪| ১২ ই এপ্রিল, ২০১৮ সকাল ১১:৪৪

মোস্তফা সোহেল বলেছেন: প্রথমদিন রাজীবে কাটা হাতের ছবিটা দেখে খুবই খারাপ লেগেছিল।পরে আর পত্রিকাটি সামনেই নেইনি।
রাজীব সুস্থ হয়ে উঠুক সেই কামনায় করি।

১২ ই এপ্রিল, ২০১৮ দুপুর ১২:১৩

শাহ আজিজ বলেছেন: সবাই স্তম্ভিত হাত দেখে । বাস ব্যাবস্থাপনা ঢেলে সাজাতে হবে।

১৫| ১৩ ই এপ্রিল, ২০১৮ রাত ১২:২০

মাহমুদুর রহমান সুজন বলেছেন: অাল্লাহ রাজীবকে সুস্থ্য করে দিন।

১৩ ই এপ্রিল, ২০১৮ সকাল ৮:২৯

শাহ আজিজ বলেছেন: আমিন

১৬| ১৩ ই এপ্রিল, ২০১৮ দুপুর ১২:১৩

মোঃ মঈনুদ্দিন বলেছেন: রাজিবের প্রতি দোয়া ও সমবেদনা। একটি দূর্ঘটনা সারা জীবনের কান্না। প্রতিদিনেই এই ঘটে চলেছে। শুধুই আইন এর ব্যবহার বা অপব্যবহার দায়ী নয়। এখানে চালকদের দৃষ্টিভঙ্গি, প্রশিক্ষণ, ধৈর্য আর মানুষের প্রতি ভালবাসা বা দায়বোধ না থাকার কারণে দিনকে দিন এই ভীতিকর ব্যপার ঘটেই চলেছে। এটা থামাতে হলে সবার আগে ড্রাইভারদের অসুস্থ্য মন মানসিকতা দূর করতে হবে। এটা সম্ভব?

১৩ ই এপ্রিল, ২০১৮ দুপুর ১২:২২

শাহ আজিজ বলেছেন: ২০০৩ সালে সম্ভব হলে এখনও সম্ভব । আমি ফার্মগেটে দাড়িয়ে দেখছিলাম কিভাবে একজন সেনার উপস্থিতিতে সবাই লাইন ধরে বাস চালাচ্ছে । সরকারের সদিচ্ছা একেবারেই নেই কারন নির্বাচন , এই নির্বাচন পর্ব ১০ বছরের জন্য বন্ধ করে জাতীয় কাউন্সিল দিয়ে দেশ চলবে।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.