নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি কপি- পেস্ট করি ,আপত্তি থাকলে আমার পোস্ট পড়বেন না।।

শাহ আজিজ

আমি ফিচার , কপি পেস্ট , ও অনুবাদ লিখি

শাহ আজিজ › বিস্তারিত পোস্টঃ

রমনার বটমূলে চলছে নতুন বছর আবাহন------------

১৪ ই এপ্রিল, ২০১৮ ভোর ৬:৩৮

বাশিতে ভৈরবী রাগে আলাপ চলছে , চলছে বর্ষ আবাহন , সেই বটগাছ ৪৩ বছর আগে নিয়ে গেল আমায় এক অদ্ভুত মায়ামোহে আচ্ছন্ন করে । চারিদিকের পাখিরাও যোগ দিয়েছে , বৃক্ষদল , লেকের জল পর্যন্ত বাঁশির মোহে আচ্ছন্ন । ২৩জন ব্লগার আর ৮০০ মতো দর্শক ব্লগের পাতায় উপস্থিত -------- সবাইকে শুভ নববর্ষ ।

আপনাদের ব্লগ পাতার সঙ্গী শাহ আজিজ

মন্তব্য ৯ টি রেটিং +১/-০

মন্তব্য (৯) মন্তব্য লিখুন

১| ১৪ ই এপ্রিল, ২০১৮ সকাল ৯:০১

চাঁদগাজী বলেছেন:



নববর্ষের শুভেচ্ছা। ভালো থাকুন

১৪ ই এপ্রিল, ২০১৮ সকাল ৯:১৪

শাহ আজিজ বলেছেন: শুভ নববর্ষ গাজী ।।

২| ১৪ ই এপ্রিল, ২০১৮ সকাল ৯:১৫

পদাতিক চৌধুরি বলেছেন: নববর্ষের শুভেচ্ছা নিয়েন।অত্যন্ত পুলকিত হলাম দেখে যে আপনার সবচেয়ে প্রিয় বন্ধু গাঁজী স্যার আপনাকে সবার আগে শুভেচ্ছা জানিয়েছে।

শুভেচ্ছা অনন্ত।

১৪ ই এপ্রিল, ২০১৮ সকাল ৯:২৪

শাহ আজিজ বলেছেন: তার আগে এক জঙ্গি আমায় নসিহত করেছিল, মুছে দিয়েছি ।

শুভেচ্ছা চৌধুরী

৩| ১৪ ই এপ্রিল, ২০১৮ সকাল ১০:৫৮

কাওসার চৌধুরী বলেছেন:


সুস্থ ধারার যে কোন সাংস্কৃতিক চর্চাকে আমাদের উৎসাহিত করা প্রয়োজন। এটি বিদেশি বা স্বদেশী যাই হোক না কেন। আমরা যে নীতি ও আদর্শ বিশ্বাস করি তা আমাদের নিজস্ব ব্যাপার, এতে সমাজের কিছু যায় আসে না। সমস্যা দেখা দেয় তখনই যখন আমরা নিজের ইচ্ছাকে জোর করে সমাজে প্রতিষ্ঠা করার চেষ্টা করি। এটা অন্যায়। এতে সমাজে বিভাজন দেখা দেয়। হিংসা-বিদ্বেষ বেড়ে যায় ফলে সমাজে শান্তি বিনষ্ট হয়। একুশ শতকের বিশ্বায়নের এ যুগে জোর করে নিজের পছন্দ-অপছন্দ অন্যের উপর চাপিয়ে দেওয়া যায় না। মানুষ তা শুনতে বাধ্য নয়।

কালচার/সাংস্কৃতিক চর্চাটা আসে মানুষের ভালবাসা ও দীর্ঘ দিন থেকে সমাজে প্রচলিত অভ্যাস থেকে। এজন্য জোর করে কোন কালচার/সংস্কৃতি চাপিয়ে দেওয়া যায় না, আবার জোর করে মানুষের নিজস্ব কালচার/সংস্কৃতি থেকে বের করে আনা যায় না। সুস্থ সাংস্কৃতিক চর্চা ও বিনোদন মানুষের বুদ্ধিভিক্তিক জ্ঞানকে বিকশিত করে, পারিবারিক ও সামাজিক সম্পর্ক দৃঢ় করে। সমাজকে পরিশুদ্ধ করে। পৃথিবীর উন্নত ও সভ্য দেশগুলো এভাবেই আজ এগিয়ে যাচ্ছে আরো উন্নতি ও সমৃদ্ধির পথে। তারা নিজেদের মতামত কারো উপর চাপিয়ে দেয় না; বরং অন্যের পছন্দ অপছন্দকে সম্মান দেয়, সহযোগিতা করে। এতে সমাজে পারস্পরিক বিশ্বাস ও আস্থা অটুট থাকে।

.............শুভ নববর্ষ।
......................ব্লগে স্বাগতম।

৪| ১৪ ই এপ্রিল, ২০১৮ সকাল ১১:১১

হাফিজ রাহমান বলেছেন: শুভেচ্ছা চৌধুরী সাহেব ! সহজ কাজটি করেছেন। প্রতিউত্তর করাটা বোধ হয় আপনার জন্য একটু কষ্টকর হয়ে গিয়েছিল। তাই সহজ কাজটি করেছেন। আপনি দেখা যাচ্ছে, বাকস্বাধীনতা হরণে বিশ্বাসী। আপনি আজ বৈশাখ শিরোনামে যে কাজটি করছেন সেটার যুক্তি আমি মনে করি আপনার কাছে আছে। আমি মূলত সে যুক্তিটাই কামনা করেছিলাম। আপনি আমার যুক্তি খণ্ডন করুন। আমার প্রশ্নের উত্তর দিন। তা না করে মন্তব্যটাই মুছে দিলেন। আমি কিন্তু সামু নীতি বহির্ভূত কোনো মন্তব্য করি নি। তবে সামুই সেটা মুছে দেয়ার দায়িত্ব পালন করতো। আমি আবারো বলছি, ফিল্ডে আসুন। কথা বলুন। কথা বলার সুযোগ অবারিত রাখুন। দেখুন, জঙ্গি হলে এখানে আসা হতো না। ওদের কর্মকাণ্ড সম্বন্ধে আপনি আমার চেয়ে ভালো জানেন। আমার ব্লগে বৈশাখ বিষয়ে একটি পোস্ট আছে। সেটা পড়ুন। প্রয়োজনে মন্তব্য করুন। আমি কথা দিলাম, আপনি যে ভাষাই ব্যবহার করুন; আপনার মন্তব্য মুছবো না। বস্তুত আমি আপনাকে নসিহত করছিলাম না। আমি যুক্তি বিনিময় করতে চাচ্ছিলাম। জানি, আমার এ মন্তব্যটাও আপনি মুছে দিবেন। মন্তব্য দৃশ্যমান থাকা না থাকাটা বড় কথা নয়। আপনার সাথে মতবিনিময় করতে পারাটাই বড় কথা। সেটা তো আর্জন হলো। ধন্যবাদ। ভালো থাকুন। প্রতি নবসেকেন্ডের শুভেচ্ছা থাকলো।

৫| ১৫ ই এপ্রিল, ২০১৮ সকাল ৯:৪০

:):):)(:(:(:হাসু মামা বলেছেন: শুভ নববর্ষ ।রমনায় যেতে পারিনি । :(

১৫ ই এপ্রিল, ২০১৮ সকাল ১০:৫৭

শাহ আজিজ বলেছেন: আমি তো বের হইই নি । সারাদিন বাসায় । রমনায় যেতে খুব কষ্ট হবে , মাটিতে বসতে পারবনা । জামাই বাবা , বিকালে শালীরা এলো , মৃদু মন্দ আবহাওয়ায় কাটিয়েছি দিনটা । ঝড় বর্ষায় বৈশাখী ভাবটা পুরোপুরি পেলাম।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.