নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

চারুশিল্পী , লেখক

শাহ আজিজ

চারুশিল্পী , লেখক

শাহ আজিজ › বিস্তারিত পোস্টঃ

৯/১১ এখনো রহস্যময় এক রক্তাক্ত গল্প

১১ ই সেপ্টেম্বর, ২০২১ রাত ১২:০৩






কলকাতায় পৌছুলাম বিকেলে । একটা যেনতেন হোটেলে ঠাই পেলাম । আমাদের পছন্দের হোটেলে ফাকা নেই । আজ সবাই টায়ার্ড ভীষণ তাই রুমেই রইলাম শুয়ে বসে । সকালে নাস্তা আনতে বেরুলাম । সামনের স্পেসটায় মালিকের একটি বিশাল টি ভি চলছে । তার ভেতরে যুদ্ধের ছবি দেখা গেল । মনে হল কোন সিনেমার ট্রেলার , এনিমেশন করে ভালই করেছে । নাস্তা নিতে অর্ডার করে বসে ভাবছি আচ্ছা সিনেমা হলে আমেরিকা অ্যাট ওয়ার লিখবে কেন !! নাস্তা নিয়ে আবার টি ভি এবং হকারের দিয়ে যাওয়া কাগজে চোখ বুলালাম । কি সর্বনাশ টুইন টাওয়ারে টেররিসট আক্রমন !! হাইপার টেনশন বুকের ভেতরে হানা দিল । রুমে বাচ্চাদের নাস্তা দিয়েই আমি ক্ষুদ্র ট্যাবলেট মুখে নিলাম । স্ত্রী জিজ্ঞেস করল এই সাত সকালে ট্যাবলেট নিচ্ছ , কোন কিছু টেনশন করছ নাকি ? আমি ঠাণ্ডা হয়ে বললাম আমেরিকায় টেরর হামলা হয়েছে , টুইন টাওয়ার ভেঙ্গে পড়েছে । স্ত্রী হায় হায় করে উঠলেন তার বোনের কি হবে । আমি বললাম এটা নিউইয়র্কে আর ও থাকে ডি সি তে। আমরা শিঘ্রিই বিড়লাতে পৌঁছে গেলাম । বিশাল ওয়েটিঙে সবাই বড় টি ভি র দিকে তাকিয়ে সেই ভয়াবহ দৃশ্য দেখছে । বেলা তিনটা পর্যন্ত টেস্ট ফেসট চলল আমার । বেরিয়ে সোজা হোটেলে । ভাগ্যিস রুমে টিভি নেই । পরদিন বোলপুর শান্তিনিকেতনে চলে গেলাম । ওখানে রুমে টি ভি আছে । বাচ্চারা টম অ্যান্ড জেরি আর আমি সি এন এন । কিছুটা ছাড় দিয়ে ভাগাভাগি করে চলল ।
শান্তিনিকেতনে দৈনিক পেপারে চার দিনে এর ইতিহাস পড়ে ফেললাম । ঘোরাঘুরি , খাওয়া দাওয়া , পরিচিতদের সাথে গল্পে কাটালাম ।
খুলনায় ফিরে আল কায়দা আর তার প্রতিষ্ঠাতা ওসামা বিন লাদেন কে নিয়ে পড়ে রইলাম ।
ওসামা বিন লাদেনকে যেদিন নেভি সিল হত্যা করল পাকিস্তানে তারপর এই কাহিনী আরও জমে উঠল ।
১১ই সেপ্টেম্বর সকালে যখন টুইন টাওয়ারে হানা দিল সন্ত্রাসীদের প্লেন । ঠিক সে সময় পেশোয়ার আফগানিস্তানের এক গোপন গুহায় সন্ধ্যা রাত ,ওসামা জেনে গেলেন আক্রমনের কাহিনী এবং ব্যস্ত হয়ে তার দুই স্ত্রী আর ছয়টি ছেলেমেয়েকে গাঁটটি বোচকা সহ ইরান সীমান্তে তার বিশ্বস্ত রক্ষীদের সাথে পাঠিয়ে দিল গাধায় চড়িয়ে । ওরা ইরান সীমান্ত পার হয়ে তেহরানে সৌদি দুতাবাসে আশ্রয় চাইবে এবং সৌদি আরবে ফেরার ব্যাবস্থা করতে কূটনীতিকদের অনুরোধ করবে । ওসামা তার অন্য দুই বিবি আর বাচ্চাদের নিয়ে পাহাড়ি পথ ধরল । তাদের সঙ্গে সশস্ত্র প্রহরী ছিল । তোরা বোরা পাহাড়ের গুহায় মার্কিনীরা বোমা হামলা করলে পৃথিবীর এই সর্বোচ্চ ধূর্ত আর নৃশংস সন্ত্রাসী পালিয়ে জান বাচাল । ওখান থেকে তারা পাকিস্তানের পেশোয়ারে সর্বশেষ অবস্থান নিয়েছিল । কিন্তু হটাত করেই ওসামা তার সঙ্গীদের চোখ ফাকি দিয়ে বেমালুম গায়েব হয়ে গেল । তার সর্বশেষ সি আই এর গোয়েন্দারা ওসামাকে হারিয়ে ফেলল । এদিকে অন লাইনে ওসামা বিন লাদেনের বক্তৃতার ভিডিও দুনিয়াময় চলছে । গোয়েন্দারা আই পি ঠিকানা খুজে পেল অ্যাবোটাবাদ । শুরু হল খোঁজাখুঁজি । আই পি ঠিকানা ধরে পেল একটি সাইবার ক্যাফের সন্ধান । কয়েকদিন বাদে আবারো ভিডিও পেলে তারা বুঝল শহরের কয়েকটি সাইবার ক্যাফে থেকে এই ভিডিও আপলোড হচ্ছে । সবগুলোতে খোজ লাগিয়ে একজন বয়স্ক মানুষকে তাদের সন্দেহ হল । তাকে অনুসরন করে গমক্ষেতের ভিতরে তিনতালা বাড়ির সন্ধান পেল , সেটি আবার ক্যান্টনমেনট সীমানার মধ্যে । কয়েকদিন বাদে সেই লোকটি সন্ধ্যায় আবারো শহরে এক ভিন্ন দোকানে গেলে গোয়েন্দারা আড়ি পেতে বুঝল এই মানুষটি বাহক মাত্র । সে পেন ড্রাইভে রেকর্ডেড ভিডিও এনে আপলোড করে। ওসামার সন্ধান তারা পেয়ে গেল । পরবর্তীতে ওসামার সন্ধান পাওয়া নিয়ে একজন ডাক্তারের বিরুদ্ধে অভিযোগ আনা হয়েছে । ওসামা তার ব্যবহৃত সকল জিনিষ নিচের গ্যারেজে যত্ন করে পুড়িয়ে ফেলত যাতে কেউ টের না পায় এখানে কারা থাকে । আশপাশের মানুষ এমনকি অদুরে সেনানিবাসের কেউ খোজ করেনি তবে দালানটি দ্রুততম সময়ের মধ্যে এক পাক অবসরপ্রাপ্ত অফিসার বানিয়ে দিয়েছিলেন ।
সম্ভবত স্যাটেলাইট প্রযুক্তি ব্যাবহার করে তারা তিন তালা দেয়াল ঘেরা বাড়িতে ওসামার উপস্থিতি টের পেল । এরপর হেলিকপ্টারে নেভি সিলের অভিযান এবং ওসামা বিন লাদেনকে হত্যা ও তার মৃতদেহ সাগরে নিক্ষেপ ।
এখানে কিছু জায়গার ভাষ্য একান্তই আমার নিজস্ব বাকি নির্ভরযোগ্য বিদেশী সংবাদ মাধ্যম থেকে । হয়তবা আজ ১১ তারিখ টুইন টাওয়ার হামলার ফাইল প্রকাশ করা হবে , বাইডেন সেরকমই বললেন দুদিন আগে ।

মন্তব্য ৩১ টি রেটিং +০/-০

মন্তব্য (৩১) মন্তব্য লিখুন

১| ১১ ই সেপ্টেম্বর, ২০২১ রাত ১২:১৭

আমারে স্যার ডাকবা বলেছেন: অনেকে বলে এইটা সিআইএর ইনসাইড জব, নতুন যুদ্ধ শুরু করে সমরাস্ত্র শিল্প চাঙা করার জন্য।
অনেকে বলে এই হামলা সম্পর্কে সিআইএ আগে থেকেই জানতো।

সিআইএ আমার দেখা সবচেয়ে নিকৃষ্টতম সংগঠন, আগে সব ঝামেলার কেন্দ্রে থাকতো ব্রিটিশরা এখন সব ঝামেলার কেন্দ্রে এই সিআইএ। সর্প হয়ে দংশন করে আবার ওঝা হয়ে ঝাড়ে।

তবে ৯/১১ পৃথিবীতে মুসলমানদের জন্য খুবই খারাপ একটা ঘটনা। এই হামলায় ৩০০০ মানুষ মারা গেলেও হামলার রিয়্যাকশনে মুসলমান দুনিয়া ছাড়খাড় হয়ে গেছে। আর অবাক লাগতো কারন বাংলাদেশের ওয়াজী বক্তারা এই ওসামাকে গ্লোরিফাই করে গেছেন।

১১ ই সেপ্টেম্বর, ২০২১ সকাল ১০:৫৮

শাহ আজিজ বলেছেন: এখানে মাল্টি পার্টি ইনভলবড । তবে আরবরা প্লেনে লিড দিয়েছে মানে মুল আঘাতে তারা ছিল । আমরা বহু ঘাটাঘাটি করে জেনেছি আরবের অর্থ আর জনবল ৯/১১ এর মুল চালিকা শক্তি । হামলাকারীদের একজন পাকিস্তান এসেছিল ওসামার দোয়া নিতে । ইহুদিদের দরকার ছিল টাওয়ার ভেঙ্গে নতুন কিছু বানানোর ।

২| ১১ ই সেপ্টেম্বর, ২০২১ রাত ১২:৪৭

*আলবার্ট আইনস্টাইন* বলেছেন: লাদেনকে হত্যার মধ্য দিয়ে আমেরিকা নিজেকে শত্রুমুক্ত করতে পারে নাই। কিছুদিন আগে তালেবানের এক মুখপাত্রের বক্তব্যে এমনটাই বোঝা গেল।

১১ ই সেপ্টেম্বর, ২০২১ সকাল ১১:০৪

শাহ আজিজ বলেছেন: হ্যা , নতুন প্রজেক্ট তালিবান শাসন । মিশ্র রক্তের সমাহার আমেরিকার সি আইএ ভয়াবহ চরিত্রের অধিকারী । তারা আবারো ফিরবে কাবুলে অন্য ব্রাদারদের সাথে ।

৩| ১১ ই সেপ্টেম্বর, ২০২১ রাত ১:৩৪

হাসান কালবৈশাখী বলেছেন:
বাংলাদেশে মামুনুল সমর্থকরা ৯/১১ কে সাজানো ঘটনা হিসেবে জানে।
এদের কাছে মহাকাশ অভিযান চন্দ্র অভিযান সবই সাজানো। ৭১ এ বুদ্ধুজীবি হত্যাও সাজানো ভারতীয় দের কাজ হিসেবে জানে।

১১ ই সেপ্টেম্বর, ২০২১ সকাল ১১:০৯

শাহ আজিজ বলেছেন: মামুনুলরা তাবৎ বিশ্বের তামাম খাসলত জানে শুধু জানত না একজন বেশ্যা নিয়ে কর্ম করতে গিয়ে ধরা খাবে । ওটা সাজানো ছিল না ।

৪| ১১ ই সেপ্টেম্বর, ২০২১ রাত ২:১৮

কামাল১৮ বলেছেন: আমাদে মোল্লাদের কাছে পৃথীবিতে এমন কোন খারাপ কাজ নাই যেখানে ইহুদি নাসারাদের হাত নাই।আর আইএস,আলকায়দা, তালেবান,বোকহারাম এদের কাজ হলো সব ভালো ভালো কাজ।

১১ ই সেপ্টেম্বর, ২০২১ সকাল ১১:১০

শাহ আজিজ বলেছেন: কিছু হইলেই ইহুদি নাসারা ।

৫| ১১ ই সেপ্টেম্বর, ২০২১ রাত ২:২২

চাঁদগাজী বলেছেন:


ওসামা বিশ্বব্যাপী মানুষের জীবনকে কষ্টকর করে গেছে; আরবদের বড় অংশ জল্লাদ, বেশীরভাগ আরব অস্বাভাবিক।

১১ ই সেপ্টেম্বর, ২০২১ সকাল ১১:১২

শাহ আজিজ বলেছেন: জন্মের ঠিক ঠিকানা থাকলে তোঁ স্বাভাবিক হবে । ওসামা কাউবয় টাইপের ছিল , স্বপ্ন দোষে ভুগত ।

৬| ১১ ই সেপ্টেম্বর, ২০২১ সকাল ৯:২০

শেরজা তপন বলেছেন: তাকে নিয়ে কত রহস্য কল্পকাহিনি-ই না শুনলাম
কোনটা সত্য কোনটা মিথ্যে তা হয়তো জানা হবে না কোনদিন।
কলকাতা আর বোলপুরের ঘটনাটা ভাল লেগেছে

১১ ই সেপ্টেম্বর, ২০২১ সকাল ১১:১৩

শাহ আজিজ বলেছেন: সত্য হয়ত আজই বেরুবে । সন্ধ্যার পর সি এন এনে নজর দিয়েন ।

৭| ১১ ই সেপ্টেম্বর, ২০২১ সকাল ১১:২২

বংগল কক বলেছেন:

৮| ১১ ই সেপ্টেম্বর, ২০২১ সকাল ১১:২৯

বংগল কক বলেছেন:

৯| ১১ ই সেপ্টেম্বর, ২০২১ সকাল ১১:৩৯

বংগল কক বলেছেন:

১০| ১১ ই সেপ্টেম্বর, ২০২১ সকাল ১১:৫২

বংগল কক বলেছেন: সেই দুই যুগ ধরে রাজা ল্যাংটা - বুদ্ধিমান শিশুরা দেখতে পায় না। (৯/১১, WTC 7)

১১ ই সেপ্টেম্বর, ২০২১ দুপুর ১২:২৩

শাহ আজিজ বলেছেন: রাজারা কক্ষনো বাথ্রুম ছাড়া ন্যাংটা হয় না ।

১১| ১১ ই সেপ্টেম্বর, ২০২১ দুপুর ১২:৩৭

রানার ব্লগ বলেছেন: একবিংশ শতাব্দিতে এসে এখনো আমাদের এই সব দেখতে হচ্ছে আফসস !!!

১১ ই সেপ্টেম্বর, ২০২১ দুপুর ১২:৪০

শাহ আজিজ বলেছেন: একটা মর্মান্তিক ঘটনা আমাদের জীবনে ।

১২| ১১ ই সেপ্টেম্বর, ২০২১ দুপুর ১:২৪

নতুন বলেছেন: ৯/১১ এ কার সবচেয়ে বেশি ভাল হয়েছে?

আমেরিকা যুদ্ধের বাহানা পেয়েছে। নিজের দেশের নাগরিগদের উপরে নজরদারীর বাহানা পেয়েছে।

যুদ্ধ খুবই ভালো ব্যবসা। ১ টাকা বিনিওয়ে লক্ষ টাকার আমদানি।

বিন লাদেন কে যদি রাশিয়ার বিরুদ্ধে কাজে লাগাতে সিআইএ টাকা পয়সা দিয়ে মুজাহিদিনদের মদদে পাঠায়। তবে হঠাত করে তিনি কেন আমেরিকায় আক্রমন করতে আসবে? তাকে ঘাড় তেড়া বেয়াদব এজেন্ট ঘোষনা করে তাকে শত্রু বানিয়ে কাজে লাগিয়ে ছে।

পরে তার মিশন শেষ হলে তাকে রিটায়রমেন্টে পাঠিয়ে দিয়েছে।

ওঝাও আমি সাপ ও আমার মাঝ থেকে জনগন দর্শক। যারা এতক্ষন তামাশা দেখতে ভীড় করেছিলো তাদের পকেট ফাকা।

১১ ই সেপ্টেম্বর, ২০২১ দুপুর ১:৪০

শাহ আজিজ বলেছেন: মনে করা হতো আমেরিকা লাভবান আদতে তা হয়নি । আফগানিস্তানে সে লুজার । আরব দেশগুলো লাভবান কারন সাদ্দাম নেই , গাদ্দাফি নেই । পাকিস্তান ভিক্ষার দারপ্রান্তে ।

১৩| ১১ ই সেপ্টেম্বর, ২০২১ দুপুর ১:৪০

সাড়ে চুয়াত্তর বলেছেন: একটা বিমান একটা উঁচু দালানের মধ্যে ঢুকে যাচ্ছে, এই দৃশ্যটা আমার কাছে মনে হয়েছে, যে কোন একশন সিনেমার চেয়েও থ্রিলিং (প্রকৃতপক্ষে দুইটি বিমান কিছু সময়ের ব্যবধানে দুইটি দালানকেই আঘাত করে)। ঐ দিন টিভিতে বারবার দেখাচ্ছিল। আমি প্রত্যেকবার দেখার চেষ্টা করেছি।

১১ ই সেপ্টেম্বর, ২০২১ দুপুর ১:৪৪

শাহ আজিজ বলেছেন: আসলেও ওরকম কিছু হয়েছে । যারা অস্বীকার করেন তারা প্রমান করতে পারেন না । ওইদিন কত লক্ষ্ ক্যামেরা তাক করা হয়েছিল তা জানা দুস্কর । তবে এটা হয়েছে এবং আরবরাই করেছে । লাদেন ভয়াবহ নির্দয় ছিল । তাকে ৮০ থেকে সি আই এ গড়ে তুলেছে ।

১৪| ১১ ই সেপ্টেম্বর, ২০২১ বিকাল ৩:১১

নতুন বলেছেন: লেখক বলেছেন: আসলেও ওরকম কিছু হয়েছে । যারা অস্বীকার করেন তারা প্রমান করতে পারেন না । ওইদিন কত লক্ষ্ ক্যামেরা তাক করা হয়েছিল তা জানা দুস্কর । তবে এটা হয়েছে এবং আরবরাই করেছে । লাদেন ভয়াবহ নির্দয় ছিল । তাকে ৮০ থেকে সি আই এ গড়ে তুলেছে ।

ঘটনা অবশ্যই ঘটেছে। বিমান দিয়ে আক্রমন হয়েছে।

কিন্তু ৮০ সাল থেকে সিআইএর সাথে কাজ করে বিন লাদেন কেন পক্ষ ত্যাগ করলো?

বিন লাদেন কে দেখে বা উনার কথা বাত্রায় তাকে এতোটা ডাইনামিক পারসোনালিটির মনে হয় নাই। তিনি বড় নেতার মতন ছিলেন না।

এটা তার নাম দিয়ে সিআইএ করিয়েছ। পরে তাকে রিটায়ারমেন্টে পাঠিয়ে দিয়েছে।

ইরাক যুদ্ধে কি আমেরিকা লাভবান হয় নাই? অস্র,ঠিকাদারি,তেল? একটা দেশ ধংস করতে যত অস্র প্রয়োজন হয়েছিলো তার খরচা অবশ্যই ইরাক থেকেই উঠানো হয়েছে এবং আবার পূর্নগঠন করতে আমেরিকার কম্পানিকেই কাজ দেওয়া হয়েছে তার খরচা ইরাকী টাকায় মেটানো হয়েছে।

ইরাকী কাজে কিন্তু চাইনিজ ঠিকাদার নিয়গ করেনাই।

আফগানের ব্যবসায় লস হয়েছে।

১১ ই সেপ্টেম্বর, ২০২১ বিকাল ৪:৪৫

শাহ আজিজ বলেছেন: আমেরিকা এখন টেররিসট খুজছে বা কাউকে বানাবে । তার যুদ্ধ যুদ্ধ খেলা বন্ধ হয়ে গেল । তবে বাইডেন খুব দ্রুত কাবুল ছাড়তে পেরেছে । আগের দুদফা ভাইস এখন পূর্ণাঙ্গ প্রেসিডেন্ট এবং ওবামার একান্ত ঘনিষ্ঠ যে লাদেনকে বধ করেছিল । আশা করি বাইডেন উৎরে যাবে ।

১৫| ১১ ই সেপ্টেম্বর, ২০২১ বিকাল ৩:১২

নতুন বলেছেন: আবার নিরাপত্তার যুযু দেখিয়ে সামরিক অস্র বিক্রি করেছে সারা বিশ্বে।

যুদ্ধ অনেক বড় ব্যবসা।

১১ ই সেপ্টেম্বর, ২০২১ বিকাল ৪:৪৯

শাহ আজিজ বলেছেন: করোনা ছড়িয়ে ওষুধের ব্যাবসায় লালে লাল । এরকম ফাঁদ পেতে মানুষ কমাবার চিন্তা ভয়াবহ । দেখা যাক কোথাও কিছু একটা গড়ে উঠছে সবার দৃষ্টি সেদিকে নেওয়ার জন্য ।

১৬| ১১ ই সেপ্টেম্বর, ২০২১ রাত ১১:৫৬

কালো যাদুকর বলেছেন: এই লিখাটা আগেই পড়েছি। আজ সকাল থেকে নিউজগুলো দেখছিলাম ।
আপনার অভিজ্ঞতা পড়ে মনে হল সবারই এরকম কিছু না কিছু অভিজ্ঞতা আছে। একদিন আমিও হয়ত লিখবো।
একটি ঘটনা আমরা দেখলাম যেটা পুরো পৃথিবীর অনেক মানুষের জীবনে কোন না কোনভাবে নাড়া দিয়ে গেল।

১২ ই সেপ্টেম্বর, ২০২১ সকাল ১০:২৭

শাহ আজিজ বলেছেন: খুবই বেদনাদায়ক এবং মর্মান্তিক ঘটনা । সাধারন মানুষকে হত্যা করে কোন বিপ্লব সাধন হয় না , ওটা স্রেফ হত্যাকাণ্ড হয় । আরবের মুসলিম আর কমিউনিস্টরা হিংস্র শ্বাপদ জানোয়ার । একদল ঈশ্বর মানে আরেকদল মানেনা কিন্তু খুনের পদ্ধতি একই রকম । ধ্বংস হোক এই কুকুরেরা ।

১৭| ১২ ই সেপ্টেম্বর, ২০২১ দুপুর ২:০৪

কলিমুদ্দি দফাদার বলেছেন: ৯/১১ নিয়ে কিছু বলার নাই।
তবে, ১৯৬২ সালে কিউবা কে ঘিরে উওেজনার ফলে সি,আই,এ একটি পরিকল্পনা হাতে নেয় অপারেশন নর্থ ওড নামে। পরবর্তীতে গোপন এই ডকট্রিন প্রকাশ করা হয়। এই পরিকল্পনায় মার্কিন একটি যাএীবাহি বিমান ও কিছু সামরিক ঘাটিতে কিউবার যুদ্ধ বিমান
দিয়ে হামলার নাকট সাজিয়ে কিউবাতে সামরিক হামলা চালানো হবে। বেসামরিক মার্কিন নাগরিকের প্রান যাবে, তাই জন এফ কেনেডি এই পরিকল্পনা বাতিল করে দেন।
view this link

ইরাক, আফগানিস্তানে যুদ্ধের ফলে লাভবান অস্ত্র নির্মাণকারী প্রতিষ্ঠানগুলোর তালিকা!


এরপরে, পরিকল্পিতভাবে বহুতল ভবনগুলো কিভাবে ডিনামাইট দিয়ে ধংস করা হয় দেখুন!
view this link

১২ ই সেপ্টেম্বর, ২০২১ বিকাল ৪:৫১

শাহ আজিজ বলেছেন: আমেরিকা নামক রাষ্ট্র তৈরিই হয়েছে দুর্বল রাষ্ট্রগুলোকে পীড়ন দেবার জন্য । তবে এবার কাবুল ছাড়ার পেছনে অজানা শংকা কাজ করছে । আশপাশের সবাইকেই তালেবান জ্বালাবে । সম্ভবত এই একটা থিওরিতে জো দ্রুততম সময়ে কাবুল ছাড়লেন বেদনাগুলো অন্যদের কাধে চাপাতে । ইরান, সিরিয়া , তুর্কি কেউই নিরাপদ নয় তালেবানের হাতে । টুইনটাওয়ার আমেরিকার নাটক পেছনে লাদেন আর সৌদি আরব ছিল।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.